ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু কাল
১৫,জানুয়ারী,শুক্রবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: কাল থেকে শুরু হচ্ছে- ঊনবিংশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব-২০২১।নান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক, আলোকিত সমাজ স্লোগান নিয়ে শুরু হচ্ছে এবারের আসর। মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে এবারের আসরটি উৎসর্গ করা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি। এবারের উৎসবে মোট ৭৩টি দেশের ২২৬টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। রাজধানীর কেন্দ্রীয় গণগ্রন্থাগারের শওকত ওসমান স্মৃতি মিলনায়তন, জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল ও প্রধান মিলনায়তন, শিল্পকলা একাডেমির চিত্রশালা ও নৃত্যশালা মিলনায়তন এবং শিল্পকলার নন্দন মঞ্চে চলচ্চিত্রগুলো প্রদর্শিত হবে। এ উপলক্ষে গতকাল ঢাকা ক্লাবে আয়োজিত হয় এক সংবাদ সম্মেলন। সেখানে উপস্থিত ছিলেন উৎসবের চেয়ারম্যান কায়সার কামাল, পরিচালক আহমেদ মুজতবা জামাল, তত্ত্বাবধানকারী ম. হামিদ, উৎসব উপদেষ্টা রফিকুজ্জামান, উৎসবের তিন জুরি চলচ্চিত্র সমালোচক মঈনুদ্দীন খালেদ, অভিনেত্রী রোকেয়া প্রাচী ও অভিনেতা ফেরদৌস আহমেদ। সম্মেলনে বলা হয়, উৎসবের অংশ হিসেবে আগামী ১৭-১৮ই জানুয়ারি চলচ্চিত্রে নারীর ভূমিকা বিষয়ক- সপ্তম ঢাকা আন্তর্জাতিক উইমেন ফিল্ম মেকারস কনফারেন্স- অনুষ্ঠিত হবে। এই কনফারেন্সটি প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলবে। এ ছাড়া আগামী ১৯শে জানুয়ারি দিনব্যাপী একই ভেন্যুতে আয়োজন করা হয়েছে দেশীয় চলচ্চিত্রের সঙ্গে আন্তর্জাতিক চলচ্চিত্রকারদের ভাবনার মিথস্ক্রিয়ামূলক অনুষ্ঠান- ওয়েস্ট মিটস ইস্ট। সত্যজিৎ রায়ের জন্মশতবর্ষ উপলক্ষে একটি বিশেষ সেমিনারের আয়োজন করা হয়েছে ২০শে জানুয়ারি বিকাল ৪টায়। এই সেমিনারে আসাদুজ্জামান নূর এমপি, বিচারপতি রিফাত আহমেদ, আন্তর্জাতিক খ্যাতিমান অভিনেত্রী শর্মিলা ঠাকুর, ধৃতমান চ্যাটার্জিসহ আলোচিত ব্যক্তিত্বরা অংশগ্রহণ করবেন।
প্রধানমন্ত্রী ও শেখ রেহানার দোয়া নিলেন বঙ্গবন্ধু সিনেমার তারকারা
১০,জানুয়ারী,রবিবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: বেশ জমকালো আয়োজনে নির্মিত হচ্ছে জাতির জনক শেখ মুজিবর রহমানকে নিয়ে বায়োপিক। এর নাম ঠিক করা হয়েছে- বঙ্গবন্ধু। এটি নির্মাণ করছেন ভারতের কিংবদন্তি নির্মাতা শ্যাম বেনেগাল। এ সিনেমায় দেশের একঝাঁক তারকা অভিনয় করতে যাচ্ছেন। যার মধ্যে আছেন বঙ্গবন্ধু চরিত্রে অভিনয় করা আরিফিন শুভ, শেখ হাসিনার ছোটবেলার চরিত্রে নুসরাত ফারিয়া ও বড়বেলার চরিত্রে জান্নাতুল সুমাইয়া হিমি, বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে অভিনয় করবেন নুসরাত ইমরোজ তিশা, তাজউদ্দীন আহমদের চরিত্রে ফেরদৌস আহমেদ। বিভিন্ন চরিত্রে আরও দেখা যাবে তৌকির আহমেদ, ফজলুর রহমান বাবু, তুষার খান, দিলারা জামান, সিয়াম আহমেদসহ শতাধিক শিল্পীকে। সিনেমার শুটিং করতে আগামী ১৯ জানুয়ারি মুম্বাই যাবেন চলচ্চিত্রটির একটি অংশ। আর ফেব্রুয়ারিতে যাবেন আরও কয়েকজন। সেই যাত্রার আগে বঙ্গবন্ধুর দুই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানার দোয়া ও শুভেচ্ছা নিয়েছেন কয়েকজন তারকা। গতকাল ৯ জানুয়ারি প্রধানমন্ত্রীর বাসভবনে দুই বোনোর সঙ্গে সাক্ষাৎ করেন বঙ্গবন্ধুর সিনেমার তারকারা। বিকাল সাড়ে তিনটা থেকে প্রায় ৬টা পর্যন্ত ২০ জনের একটি দল প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পান। সেখানে ছিলেন আরিফিন শুভ, নুসরাত ইমরোজ তিশা, নুসরাত ফারিয়া, দিঘী, হিমিসহ আরও অনেকেই। জানা গেছে, আগামী ২৫ জানুয়ারি ভারতের মুম্বাইয়ে শুরু হচ্ছে যৌথ প্রযোজনার সিনেমা- বঙ্গবন্ধুর প্রথম লটের কাজ। টানা ১০ এপ্রিল পর্যন্ত চলবে শুটিং। এরপর দ্বিতীয় লটের জন্য কিছু দিনের বিরতি থাকবে। তারপর বাংলাদেশে শুটিং হওয়ার কথা রয়েছে। ছবিটি ২০২১ সালেই মুক্তি দেওয়ার পরিকল্পনা নিয়েছে বাংলাদেশ ও ভারত।
বছরের শুরুতেই আলোচনায়- ক্যান্ডি ক্রাশ
০৯,জানুয়ারী,শনিবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: হতাশার ২০২০ সাল পেরিয়ে আশার আলো দেখালো মহিদুল মহিমের নাটক- ক্যান্ডি ক্রাশ। নাটকটির মাধ্যমে নতুন বছরে এসে দর্শকদের তুমুল প্রশংসা কুড়াচ্ছেন অপূর্ব-মেহজাবীন জুটি। দেশ নয়, বিদেশের দর্শকরাও মুগ্ধতা প্রকাশ করছেন নাটকটি দেখে, যেখানে রয়েছে পশ্চিমবঙ্গ থেকে দিল্লীর জনগণও! ভারতীয় দর্শকদের বেশিরভাগই মন্তব্য করছেন এই বলে, এই নাটকটি দেখে মনে হচ্ছে, ভারতীয় নাটকের চেয়েও কয়েক ধাপ এগিয়ে আছে বাংলাদেশ। এর বাইরে অপূর্ব-মেহজাবীন জুটির অসংখ্য ভক্তের উচ্ছ্বাস তো রয়েছেই। ৩ জানুয়ারি সিএমভির ইউটিউব চ্যানেলে উন্মুক্ত হয় মহিদুল মহিমের রচনা ও পরিচালনায় নাটক- ক্যান্ডি ক্রাশ। গেলো ৫ দিনে এটি দেখা হয়েছে ২৫ লাখ ৭৫ হাজার বারেরও বেশি। আর কমেন্ট পড়েছে প্রায় ৮ হাজার। যার বেশিরভাগই পজিটিভ মন্তব্য। বছরের শুরুতেই এমন সফলতা প্রসঙ্গে অপূর্ব বলেন, আলহামদুলিল্লাহ, বছরটা খুব ভালো একটি কাজ দিয়ে শুরু হয়েছে। নাটকটির জন্য ব্যাপক সাড়া পাচ্ছি। দর্শকরা নাটকটি খুবই পছন্দ করেছেন এবং ব্যক্তিগতভাবে এই নাটকটি আমারও খুব পছন্দের। নির্মাতা ও আমার কো-আর্টিস্ট মেহজাবীন দারুণ সমর্থন দিয়েছেন এতে। সবাইকে নতুন বছরের শুভেচ্ছা জানাচ্ছি। নাটকটি না দেখলে দেখার আমন্ত্রণ জানাচ্ছি। মেহজাবীন বলেন, আমাদের পুরো টিমের ইচ্ছা ছিল, নাটকটি যেন বছরের শুরুতেই সম্প্রচার হয়। কারণ, ভারাক্রান্ত একটা বছর পেরিয়ে আমরা নতুন বছরটা শুরু করতে চেয়েছি হাসি-আনন্দ আর মজা দিয়ে। আমরা চেয়েছি, নাটকটি দেখে দর্শক একটু হাসবে, একটু এনজয় করবে। সেই চিন্তা থেকেই কাজটি করা। এখন দেখি আমাদের পরিকল্পনাটি কাজে লেগেছে, তখন মনটা ভালো হয়ে যায়।
শীতার্থ মানুষের পাশে ইয়ুথ বাংলার শিল্পীরা
০৮,জানুয়ারী,শুক্রবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশন (YBCF) বরাবরই বাংলাদেশের এতিহ্য, সংস্কৃতি ও মানব কল্যানের জন্য কাজ করে আসছে। এর সভাপতি মুনা চৌধুরী বলেন, তারই ধারাবাহিকতায় বিগত বেশ কয়েক বছর যাবত শীতকালিন কার্যক্রম এর অংশ হিসেবে- কম্বল বিতরন করে কিছু সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর সৌভাগ্য আমাদের হয়েছে। এ বছর তার ব্যতিক্রম হয়নি। বৃহস্পতিবার রাত ১০টা থেকে আমরা YBCF এর সদস্যরা ভোর ৬টা পর্যন্ত রাস্তায় রাস্তায় ঘুড়ে ঘুমিয়ে থাকা সুবিধাবঞ্চিত শীতার্থ মানুষ গুলোর মাঝে কম্বল বিতরন করেছি। অন্যান্য বারের মতো এবারও প্রত্যন্ত গ্রামঅঞ্চলেও কম্বল বিতরনের কর্মসূচী অব্যহত রাখবো। YBCF এর প্রধান পৃষ্ঠপোষক সীমা হামিদ বলেন, সুস্হ সংস্কৃতি পরিচর্চার পাশাপাশি দরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর কার্যক্রম আমাদের অব্যহত থাকবে। YBCF এর উপদেষ্টা মন্ডলীর সদস্য অগ্রজ ও গুনীজন দিলারা জামান, শর্মিলী আহমেদ, সহ সভাপতি এস. আই. টুটুল, ড. জমির আহমেদ, আঁখি আলমগীর, মাসুদা বিজলী, আমান রেজা, কাজী আসিফ রহমান, অবিদ রেহান, ফারহাতুল জান্নাত, সিন মিলন, পাভেল, পারসা, মোস্তফা, রুহি সহ আরো অনেক উজ্জ্বল নক্ষত্র। YBCF এর প্রধান পৃষ্ঠপোষক সীমা হামিদ, উপদেষ্টা মন্ডলী এবং সাধারন সদস্যদের নিজেদের অর্থায়নে এই শীতবস্ত্র (কম্বল) বিতরন করা হলো।
একের পর এক ফ্লপ হয়েও বিশ্ব তারকা হয়ে উঠেছিলেন ইরফান
০৭,জানুয়ারী,বৃহস্পতিবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: ভারতের রাজস্থানের ১৯৬৭ সালের আজকের এই দিনে জন্ম নেন প্রয়াত কিংবদন্তি অভিনেতা ইরফান খান। দুর্দান্ত অভিনয় দিয়ে যিনি শুধু ভারত নয়, পুরো পৃথিবীতেই ছড়িয়ে দিয়েছিলেন তার জনপ্রিয়তা। ১৯৮৮ সাল থেকে বহু পরিশ্রম আর উত্থান-পতনের পর হেঁটেছেন তিনি তারকাখ্যাতির লাল গালিচায়। করেছেন হিন্দি, ইংরেজি, তামিল, বাংলাসহ নানা ভাষার ৫০টিরও বেশি সিনেমায় অভিনয়। ন্যাশনাল স্কুল অব ড্রামা থেকে পাস করার পর টেলিভিশন সিরিয়াল দিয়ে ক্যারিয়ার শুরু করেন ইরফান। সেই সময় শুধু টেলিভিশন নয় সিনেমাতেও ডাক পাওয়া শুরু করেন তিনি। তবে শুরুতে কোথাও সুবিধা করতে পারেননি। একের পর এক ক্যারিয়ারের সঙ্গে ফ্লপ তকমা যুক্ত হতে থাকে ইরফানের। কিন্তু এরপরই সিনেমাটিক মোড় আসে তার জীবনে। ব্রিটিশ ফিল্ম ডিরেক্টর আসিফ কাপাডিয়া তাকে তার দ্য ওয়ারিয়র সিনেমার জন্য প্রধান চরিত্রে মনোনীত করেন। সিনেমাটিতে দুর্দান্ত অভিনয় করে রাতারাতি পুরো ভারতজুড়ে পরিচিত মুখ হয়ে যান ইরফান। এরপর বেশ কিছু কালজয়ী সিনেমায় অভিনয় করে প্রশংসা পেয়েছেন। ভারতীয় চলচ্চিত্রে বাইরে তিনি বেশ কয়টি আন্তর্জাতিক চলচ্চিত্রেও কাজ করেছেন। তারমধ্যে রয়েছে দ্য ওয়ারিয়র (২০০১), দ্য নেমসেক (২০০৬), দ্য দার্জিলিং লিমিটেড, অস্কারজয়ী চলচ্চিত্র স্লামডগ মিলিয়নিয়ার (২০০৮), নিউ ইয়র্ক, আই লাভ ইউ (২০০৯), দ্য অ্যামেজিং স্পাইডার-ম্যান (২০১২), লাইফ অব পাই (২০১২), জুরাসিক ওয়ার্ল্ড (২০১৫) ও ইনফার্নো (২০১৬)। গুণী এই অভিনেতা অভিনয় করেছেন বাংলাদেশের সিনেমাতেও। ২০১৭ সালে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত- ডুব সিনেমায় অভিনয় করেন তিনি। সেখানে তার অভিনয় মুগ্ধ করেছে বাঙালি দর্শককে। গত বছর ১৯ এপ্রিল মৃত্যুবরণ করেন তিনি। দীর্ঘদিন মরণব্যাধি ক্যান্সারের সঙ্গে লড়াই করছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৩ বছর। তার মৃত্যুতে হলিউড, বলিউডসহ বিশ্বের নানা দেশের খ্যাতিমান তারকারা শোক প্রকাশ করেছিলেন।
করোনার কারণে স্থগিত গ্র্যামি অ্যাওয়ার্ডের ৬৩ম আসর
০৬,জানুয়ারী,বুধবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: করোনাভাইরাস মহামারির দ্বিতীয় ঢেউ চলছে সারা বিশ্বে। এর কারণে গ্র্যামি অ্যাওয়ার্ডের ৬৩তম আসর আগামী মার্চ পর্যন্ত স্থগিত করা হয়েছে। অনুষ্ঠানটির আয়োজকরা এ তথ্য জানিয়েছে। সংগীত শিল্পের সবচেয়ে বড় ও মর্যাদাকর পুরস্কার গ্র্যামি অ্যাওয়ার্ড। এবারের অনুষ্ঠান আগামী ৩১ জানুয়ারি হওয়ার কথা ছিল। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া ও লস অ্যাঞ্জেলসে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় এ আসর আগামী ১৪ মার্চ বসবে। গত নভেম্বরে গ্র্যামি অ্যাওয়ার্ড-২০২১ এর মনোনয়ন প্রাপ্তদের নাম ঘোষণা করা হয়। বিয়ন্স নোলস, টেইলর সুইফট ও ডুয়া লিপা মনোনয়ন পাওয়াদের মধ্যে এগিয়ে রয়েছেন। গ্র্যামি অ্যাওয়ার্ড পরিচালনা করে রেকর্ডিং একাডেমি। এক বিবৃতিতে প্রতিষ্ঠানটি জানায়, আমাদের সংগীত গোষ্ঠী এবং অনুষ্ঠানটির আয়োজনে নিরলস কাজ করা শত শত ব্যক্তির স্বাস্থ্য ও নিরাপত্তার চেয়ে আর গুরুত্বপূর্ণ কিছু নেই। এবারের আয়োজন উপস্থাপনা করার কথা ছিল ৩৬ বছর বয়সী দক্ষিণ আফ্রিকান কমেডিয়ান ট্রেভর নোয়াহর। তবে তিনিই উপস্থাপনা করবেন কিনা, সে ব্যাপারে পরে আর স্পষ্ট কোনো বক্তব্য পাওয়া যায়নি।
বিয়ে করলেন আলি আব্বাস জাফর
০৬,জানুয়ারী,বুধবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: বিয়ে করলেন- টাইগার জিন্দা হ্যায় ছবির নির্মাতা আলি আব্বাস জাফর। অল্প কয়েকজন অতিথির উপস্থিতিতে সম্পন্ন হয়েছে- ভারত ছবির এই নির্মাতার বিয়ের সকল আনুষ্ঠানিকতা। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে বিয়ের একটি ছবি শেয়ার করে আলি আব্বাস জাফর লিখেছেন, যখনই আমি তোমার দিকে তাকাই, আমার সমস্ত চিন্তা দুঃখ অদৃশ্য হয়ে যায়। আলিসিয়া জাফর, চির জীবনের জন্য আমার। আলি আব্বাস জাফরের পোস্ট থেকেই জানা যায় তার স্ত্রীর নাম আলিসিয়া জাফর। সুলতান, ভারত, টাইগার জিন্দা হ্যায়র মতো ছবি পরিচালনা করেছেন আলি আব্বাস জাফর। আগামী ১৫ জানুয়ারি ওটিটিতে মুক্তি পাচ্ছে আলির পরিচালিত- তাণ্ডব।
শুটিং ফেরার পথে দুর্ঘটনায় না ফেরার দেশে অভিনেত্রী আশা
০৬,জানুয়ারী,বুধবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: না ফেরার দেশে চলে গেছেন ছোটপর্দার উঠতি অভিনেত্রী আশা চৌধুরী। সোমবার (৪ জানুয়ারি) মধ্যরাতে রাজধানীর দারুস সালাম এলাকায় সড়ক দুর্ঘটনায় মৃত্যু হয়েছে তার। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন নাট্য নির্মাতা রোমান রুনি। তিনি জানান, সোমবার রাতে শুটিং শেষে বাসায় ফেরার পথে সড়ক দুর্ঘটনার কবলে পড়েন আশা। সেখানেই তার মৃত্যু হয়েছে। তার মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে রাখা হয়েছে। উঠতি এ অভিনেত্রীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন জনপ্রিয় অভিনেতা আনিসুর রহমান মিলন। নিজের সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি লিখেছেন, দুদিন আগেই কাজ করেছি একসাথে। এক সড়ক দুর্ঘটনায় আশা চিরতরে আমাদের ছেড়ে চলে গেলেন। আশার আত্মার মাগফেরাত কামনা করছি। ইডেন কলেজে আইন বিভাগের ছাত্রী ছিলেন আশা। ছোটবেলা থেকেই জড়িত মিডিয়ার সঙ্গে। বাংলাদেশ টেলিভিশনের তালিকাভুক্ত শিল্পীও ছিলেন তিনি। একাধিক একক নাটক, টেলিফিল্ম এবং ধারাবাহিক নাটকে অভিনয় করেছেন আশা।
প্রকাশ হলো চরম সত্য
০৫,জানুয়ারী,মঙ্গলবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: দর্শক শ্রোতাদের জন্য নিয়মিত গান এবং নতুন নতুন নাটক নির্মাণ করে চলেছে জনপ্রিয় প্রোডাকশন হাউজ স্প্ল্যাশ। এরই ধারাবাহিকতায় গত ২ জানুয়ারি নতুন বছরের উপহার হিসেবে দর্শকের জন্য প্রতিষ্ঠানটি নতুন এত নাটক অবমুক্ত করেছে ইউটিউব চ্যানেলে। সে নাটকের নাম- চরম সত্য। তানভীর অভি এটি পরিচালনা করেছেন। এখানে নানা চরিত্রে অভিনয় করেছেন ঈষিকা, জিলানিসহ আরও বেশ ক'জন অভিনেতা-অভিনেত্রী। গেল ২ জানুয়ারি রাজধানীর বনানী দি ঢাকা সাফারি ও লা মারিসকো রেস্টুরেন্টে নাটকটির প্রিমিয়াম শোয়ের আয়োজন করা হয়। সেখানে নাটকের কলাকুশলীসহ বিভিন্ন অতিথিরা উপস্থিত ছিলেন। এ নাটকের সাফল্য কামনা করে ভিডিও বার্তা পাঠিয়েছেন জনপ্রিয় মিডিয়া ব্যাক্তিত্ব আবদুন নুর তুষার, অভিনেত্রী তানিয়া আহমেদ, অভিনেত্রী ও মডেল নুসরাত, গায়ক তানভীর শাহিন, গায়িকা এবং উপস্থাপিকা আলিফ আলাউদ্দিন, গায়িকা নাদেজা সুলতানা আর্নিকসহ আরো অনেকেই। অনুষ্ঠানে নাটকটি নিয়ে- চরম সত্য নাটকের পরিচালক তানভীর অভি জানান, সামাজিক চলমান ব্যধি, ধর্ষণ কিংবা নারী নির্যাতনের অলক্ষ্যে একটা মেয়ে কিংবা মানুষের জীবনে যে কি পরিমাণ বাঁধা উপস্থিত হয়, মূলত সেই নৈঃশব্দের বেদনা নিয়েই নাটকটি নির্মিত হয়েছে। সবাইকে দেখার আমন্ত্রণ জানাচ্ছি। তিনি আরো বলেন, নাটকটির মাধ্যমে আমরা মূলত ধর্ষিতার প্রতি প্রচলিত ঘৃণার যে হিংস্র নিয়ম মেনে চলি সেটা ভাঙতে চেয়েছি, বাকিটা দর্শক শ্রোতারা বলবেন। অনুষ্ঠানে প্রযোজনা প্রতিষ্ঠান স্প্ল্যাশ তাদের পরবর্তী নাটকের ঘোষণা দেয়। যার নাম- আপাতত থাক। অনুষ্ঠানজুড়ে লাইভ মিউজিক সেশন উপস্থিতিদের মনে আনন্দ যুগিয়েছে। সেখানে গান করেছেন বিভিন্ন ব্যান্ডের শিল্পী ও গায়ক রনি। চরম সত্য- নামের নাটকটি দেখতে পাওয়া যাবে স্প্ল্যাশের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে।