বিয়ে করলেন ক্রিকেটার নাজমুল হোসেন শান্ত
১৫,জুলাই,বুধবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: করোনাভাইরাসের কারণে মাঠে খেলা নেই, তাই এই অবসরে ক্রিকেটাঙ্গনে বিয়ের ধুম লেগেছে। দিনকয়েক আগে বিয়ের পিঁড়িতে বসেছেন পেসার আবু জায়েদ রাহী। দিনদুয়েক আগে বিয়ে করেছেন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন। এবার সেই তালিকায় যুক্ত হলেন জাতীয় দলের ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত। জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করেছেন ক্রিকেটার নাজমুল হোসেন শান্ত। চার বছরের প্রেমকে বিয়েতে রূপ দিয়েছেন এই তরুণ ক্রিকেটার। গত শনিবার (১১ জুলাই) নিজ শহর রাজশাহীতে পারিবারিকভাবে বিবাহবন্ধনে আবদ্ধ হন শান্ত। তার স্ত্রীর নাম সাবরিন সুলতানা রত্না। মঙ্গলবার রাতে ফেসবুক পেজে নিজের বিয়ের খবর জানিয়েছেন শান্ত। নববধূর সঙ্গে তোলা একটি ছবি পোস্ট করে তরুণ এই ক্রিকেটার লিখেছেন, আমি ধন্য তোমাকে পাশে পেয়ে এবং আমি কখনও অন্য কাউকে আমার জীবনে ভাবিনি। তুমি আমার নারী, যে আমার জীবনকে আরও সুন্দর করেছে। প্রিয়, তোমাকে ভালোবাসি। সম্পূর্ণ ঘরোয়া পরিবেশে তার বিয়ে হয়। মেয়ের বাড়ি রাজশাহী জেলার পবা উপজেলার হরিয়ানের মৃধাপারা গ্রামে। শান্তর বাড়ির পাশের গ্রামের মেয়ে সাবরিন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পরিসংখ্যান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রী। এ প্রসঙ্গে শান্ত জানান, আমাদের ঘরোয়া পরিবেশে বিয়ে হয়েছে। শুধু দুই পরিবারের লোক ছিল। সে এখন আমার বাসাতেই আছে। তার পড়াশুনা চালিয়ে যাবো। করোনার কারণে আপাতত আমরা রাজশাহীতেই আছি। পরিস্থিতি ভালো হলে বড় করে আয়োজন করব ইনশাল্লাহ। আমাদের জন্য দোয়া করবেন। জাতীয় দলের এই উদীয়মান ২২ বছর বয়সী ব্যাটসম্যান এখন পর্যন্ত বাংলাদেশের হয়ে খেলেছেন ৪ টেস্ট, ৫ ওয়ানডে ও ২টি টি-টোয়েন্টি। শান্ত গত জানুয়ারিতে বিপিএলে করেছেন সেঞ্চুরি। ফেব্রুয়ারিতে বিসিএলের ম্যাচে খেলেছেন ২৫৩ রানের অপরাজিত ইনিংস। পরে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে করেছেন ৭১ রান।
নিষেধাজ্ঞা বাতিল, চ্যাম্পিয়ন্স লিগে খেলতে পারবে ম্যান সিটি
১৪,জুলাই,মঙ্গলবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলতে পারবে ম্যানচেস্টার সিটি। একই সঙ্গে ৩০ মিলিয়ন ইউরো জরিমানা করা হয়েছিল তাও কমানো হয়েছে। সোমবার ক্লাবটির ইউরোপীয় আসরে অংশগ্রহণে উয়েফার আরোপিত নিষেধাজ্ঞার আদেশ খারিজ করে দিয়েছে কোর্ট অব আর্বিট্রেশন ফর স্পোর্টস (সিএএস)। সেই সঙ্গে যে ৩০ মিলিয়ন ইউরো জরিমানা করা হয়েছিল তাও কমিয়ে ১০ মিলিয়ন ইউরো করেছে এই আদালত। এর আগে আর্থিক অনিয়মের অভিযোগে ইউরোপের প্রতিযোগিতা থেকে উয়েফা কর্তৃক দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছিল ম্যানচেস্টার সিটি। ২০১২ থেকে ২০১৬ সালের মধ্যে পৃষ্ঠপোষকতা আয় করা অর্থের হিসাব থেকে আর্থিক স্বচ্ছতার নিয়ম ভঙ্গ করার অভিযোগ তুলে ম্যানচেস্টার সিটির উপর নিষেধাজ্ঞা আরোপ করেছিল ইউরোপীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা। জার্মান ম্যাগাজিন ডের স্পাইজেলে প্রকাশিত রিপোর্টের ভিত্তিতে তদন্ত পরিচালনা করেছিল উয়েফা। ফাঁস হওয়া ইমেইল বার্তার সূত্র ধরে ২০১৮ সালে এই রিপোর্ট প্রকাশ করেছিল জার্মান পত্রিকাটি। তবে উয়েফার ক্লাবগুলোর আর্থিক নিয়ন্ত্রণ কমিটি সিএফসিবির অভিযোগগুলো প্রতিষ্ঠিত হয়নি বলেই মনে করে ক্রীড়া আদালত। সিটির আপিলের ভিত্তিতে সিএএসের প্যানেল মনে করেন সেখানে পর্যাপ্ত প্রমান নেই। উয়েফার তদন্তে ঠিকমতো সাহায্য না করায় ক্লাবটিকে একই সঙ্গে ৩০ মিলিয়ন ইউরো জরিমানাও করেছিল সংস্থাটি। এটিকে কিছুটা গুরুত্ব দিলেও জরিমানার অঙ্ক ৩০ থেকে কমিয়ে ১০ মিলিয়ন ইউরো করেছে সিএএস। গত ১৪ ফেব্রুয়ারি সিটিকে নিষিদ্ধ করেছিল উয়েফা। এর দুই সপ্তাহের মধ্যে ওই শাস্তির বিরুদ্ধে আপিল করে ইংলিশ প্রিমিয়ার লীগের ক্লাবটি। চ্যাম্পিয়ন্স লিগের এবারের আসরে কোয়ার্টার-ফাইনালে ওঠার পথে একধাপ এগিয়ে আছে সিটি। শেষ ষোলোর প্রথম লেগে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদকে তাদের মাঠ সান্তিয়াগো বার্নব্যুতেই ২-১ গোলে হারিয়েছিল পেপ গার্দিওলার শিষ্যরা। ফিরতি লেগে আগামী ৭ অগাস্ট ঘরের মাঠে খেলবে ম্যানচেস্টার সিটি।
অনুশীলনে ফিরতে টাইগাররা ফিট ও প্রস্তুত
১৩,জুলাই,সোমবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: করোনা ভাইরাসের কারণে প্রায় চার মাসের মতো দেশের ক্রিকেট স্থগিত। একের পর এক সিরিজ স্থগিত হয়েছে। তাই আন্তর্জাতিক ক্রিকেটে কবে ফিরবে তার কোনো ঠিক নেই। বাধ্য হয়েই ঘরে থেকেই সময় পার করতে হচ্ছে ক্রিকেটারদের। তবে এই সময়টা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্দেশনা অনুযায়ী ক্রিকেটাররা নিজেদের ফিটনেস নিয়ে কাজ করে যাচ্ছেন। তাই ক্রিকেটাররাও ফিট রয়েছেন। এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ক্রিকেটারদের ফিট থাকার বিষয়টি জানিয়েছে বিসিবি। মহামারির এই কঠিন সময়ে ক্রিকেটারদের সঙ্গে কোচদের নিয়মিত অনলাইনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে টেকনিক্যাল সভার আয়োজন করছে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগ। টাইগারদের টেস্ট ও সাদা বলের ব্যাটসম্যানের পাশাপাশি অন্যান্য পেস বোলাররা, হেড কোচ রাসেল ডোমিঙ্গো এবং অন্যান্য জাতীয় কোচ সবার সঙ্গেই আলাদা করে সেশন করছেন। এই বিষয় নিয়ে টাইগারদের টেস্ট অধিনায়ক মুমিনুল হক বলেন, আমরা সবাই দ্রুততম সময়ের মধ্যে মাঠে ফিরে যেতে চাই। একজন ক্রিকেটারের জন্য অনুশীলন করতে না পারা ও খেলতে না পারার চেয়ে হতাশার আর কিছুই হতে পারে না। সেজন্যই সভাগুলো আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ যা কিনা আমাদের ক্রিকেটের প্রতি মনোযোগী থাকতে সাহায্য করবে। তিনি আরও বলেন, সিনিয়র, জুনিয়র সকল সদস্যই এ সভায় বেশ স্বতঃস্ফূর্তভাবে অংশ নিচ্ছেন এবং সতীর্থ ও কোচদের সঙ্গে তাদের আইডিয়াগুলো শেয়ার করছেন। এখানে আমাদের মানসিক স্বাস্থ্যের ওপরে সবিশেষ গুরুত্ব আরোপ করা হয়েছে। তাছাড়া এখানে আমাদের টেস্ট পারফরম্যান্স ও বিশ্লেষণ করা হয়েছে এবং আমরা আলোচনা করেছি যে কি করে সাম্প্রতিক অভিজ্ঞতা থেকে শিখতে পারি। আমি বিশ্বাস করি সকলেরই এখন নিজের জন্য যথেষ্ট সময় আছে। এ সময়ে সবাই সবার খেলা নিয়ে আরও স্বচ্ছ ভাবে ভাবতে পারবে এবং বুঝতে পারবো যে আমাদের কি করা উচিত ও কি করা উচিত নয়।
মেসি: বার্সেলোনার- অ্যাসিস্ট মেশিন
১২,জুলাই,রবিবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে আর্তুরো ভিদালের করা জয়সূচক গোলে অ্যাসিস্ট করে নতুন এক কীর্তিতে নাম লেখিয়েছেন লিওনেল মেসি। লা লিগার চলতি মৌসুমে বার্সেলোনা অধিনায়ক সতীর্থদের দিয়ে এখন পর্যন্ত গোল করিয়েছেন ২০টি। মেসির আগে ২০০৮/০৯ মৌসুমে সমানসংখ্যক অ্যাসিস্ট করেছিলেন বার্সার কিংবদন্তি মিডফিল্ডার জাভি হার্নান্দেজ। অ্যাসিস্টের কীর্তি ছাড়াও চলতি মৌসুমে ২২টি গোল নিয়ে সর্বোচ্চ গোলের মালিকও মেসি। একবিংশ শতাব্দীতে এক মৌসুমে ২০টি করে গোল ও অ্যাসিস্ট করা মাত্র দ্বিতীয় খেলোয়াড় এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। এর আগে একই কীর্তি গড়েছিলেন থিয়েরি অঁরি। ২০০২/০৩ মৌসুমে আর্সেনালের জার্সিতে ২৪ গোল ও ২০ অ্যাসিস্ট ছিল এই সাবেক ফরাসি ফরোয়ার্ডের নামের পাশে। অ্যাসিস্টের হিসাবে এটাই মেসির সেরা মৌসুম সন্দেহ নেই। এর আগে ২০১০/১১ এবং ২০১৪/১৫ মৌসুমে ১৮টি করে অ্যাসিস্ট ছিল তার। চলতি মৌসুমে মেসির অ্যাসিস্ট থেকে সবচেয়ে বেশি লাভবান হয়েছেন লুইস সুয়ারেস। কারণ দলের অধিনায়কের পাস থেকে ৭টি গোল করেছেন এই উরুগুইয়ান স্ট্রাইকার। মেসির পাস থেকে চলতি মৌসুমে দ্বিতীয় সর্বোচ্চ ৩টি করে গোল করেছেন ফরাসি ফরোয়ার্ড আঁতোয়া গ্রিজম্যান এবং চিলিয়ান মিডফিল্ডার আর্তুরো ভিদাল। আরও ১০ খেলোয়াড় একবার করে মেসির সহায়তায় পেয়েছেন গোলের দেখা।
নিজের ফাউন্ডেশনের জন্য সেরা লোগো বাছাই মুশফিকের
১০,জুলাই,শুক্রবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: গত মে মাসের শেষের দিকে আন্তর্জাতিক অঙ্গনে দেড় দশক পূর্ণ হয় বাংলাদেশের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। ঐ দিনই একটি ঘোষণা দিয়েছিলেন তিনি। নিজের অফিসিয়াল ফেসবুক পেইজে লাইভে এসে মুশফিক জানিয়েছিলেন, নিজের নামে একটি ফাউন্ডেশন করতে চান তিনি। তিনি জানান, নিজের নামের সংক্ষিপ্ত রুপে এমআর১৫ ফাউন্ডেশন শুরু করতে চান তিনি। এজন্য ভক্ত-সমর্থকদের কাছে লোগোর আহ্বান করেন মুশফিক। আর লোগো ডিজাইনকারী সেরা পাঁচজনের সঙ্গে ডিনার করার ঘোষনাও দেন মুশফিক। দেড় মাস পর নিজের ফাউন্ডেশনের জন্য লোগো পেয়ে গেছেন মুশফিক। সামাজিক যোগাযোগ মাধ্যমে সেরা লোগো ডিজাইনারের নামও ঘোষণা করেছেন তিনি। আজ নিজের অফিসিয়াল ফেসবুক পেইজে লোগো ডিজাইনারের বিজয়ীর নাম ঘোষণা ও লোগো পোস্ট করে মুশফিক লিখেন, আমার অনেক বছরের স্বপ্ন, আমার ফাউন্ডেশনের লোগো প্রকাশ করতে পেরে দারুন আনন্দিত। চমৎকার সব লোগোর ডিজাইন জমা পড়েছিলো এ সময়ে। অংশগ্রহণকারী সবাইকে ধন্যবাদ। যদিও সেরা পাঁচটি লোগো এখান থেকে আমাকে বেছে নিতে হয়েছে, কিন্তু যারা এখানে অংশ নিয়েছেন তারা সবাই আমার চোখে জয়ী। আপনাদের প্রতি কৃতজ্ঞতা। আলহামদুলিল্লাহ। যাঁর লোগো আমি সেরা হিসেবে নির্বাচন করেছি তার নাম ইয়াসির সিদ্দিক আসিফ। আপনাকে অভিনন্দন। ইনশাআল্লাহ যে পাঁচ জন প্রতিযোগির লোগো নির্বাচিত হয়েছে তাঁদের সবার সাথে আমি শীঘ্রই যোগাযোগ করবো কবে, কিভাবে ডিনার করা যায় এবং কিছুটা সময় কাটানো যায় তা জানানোর জন্য।
এক বছর পিছিয়ে গেল এশিয়া কাপ
১০,জুলাই,শুক্রবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: করোনা মহামারির কারণে উদ্ভূত পরিস্থিতির কথা মাথায় রেখে এক বছর পিছিয়ে গেল এশিয়া কাপ। বৃহস্পতিবার (৯ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। এসিসির নির্বাহী বোর্ডের মিটিং শেষে এমন সিদ্ধান্ত গৃহীত হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। চলতি বছরের সেপ্টেম্বরে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এশিয়া কাপের এবারের আসর। কিন্তু ভ্রমণ নিষেধাজ্ঞা, দেশভিত্তিক কোয়ারেন্টিন বাধ্যবাধকতা, স্বাস্থ্য ঝুঁকি এবং বাধ্যতামূলক সামাজিক দূরত্বের কথা মাথায় রেখে সিদ্ধান্ত বদলাতে বাধ্য হয়েছে এসিসি। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, ২০২১ সালে অনুষ্ঠিত হবে এশিয়া কাপ। আগামী বছরের জুন মাসেই আসর আয়োজনের প্রস্তুতি নেওয়ার কথা জানিয়েছে সংগঠনটি। এছাড়া আসন্ন আসরের আয়োজক দেশের ক্ষেত্রেও এসেছে পরিবর্তন। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এশিয়া কাপের আসন্ন আসরের আয়োজক স্বত্ব শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) হাতে তুলে দিয়েছে। ফলে ২০২১ সালে এশিয়া কাপ আয়োজন করবে শ্রীলঙ্কা। তবে এর বদলে ২০২২ এশিয়া কাপের আয়োজক হবে পিসিবি। এর আগে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী এবারের এশিয়া কাপ বাতিলের ইঙ্গিত দিয়েছিলেন। এ নিয়ে তীব্র প্রতিক্রিয়া জানায় পিসিবি। তাদের দাবি, এশিয়া কাপ স্থগিত হয়নি। তাছাড়া, এশিয়া কাপ বাতিল বা স্থগিতের সিদ্ধান্ত জানানোর এখতিয়ার শুধু এসিসির সভাপতির। এসিসির বর্তমান সভাপতি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রধান নাজমুল হাসান পাপন বর্তমানে চিকিৎসা নিতে লন্ডনে অবস্থান করছেন। সেখানে তার অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে বিসিবি। এর মধ্যেই এশিয়া কাপ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত জানা গেল।
জন্মদিনে এশিয়া কাপ বাতিলের ঘোষণা সৌরভের
০৮,জুলাই,বুধবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: লকডাউন তুলেও ফের লকডাউনের পথেই হাঁটতে হচ্ছে অস্ট্রেলিয়াকে। তাই আগামী অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ বাতিল হওয়া এখন সময়ের অপেক্ষা। খুব শীঘ্রই আইসিসি সেই ঘোষণা দেবে বলেই খবর। এরই মধ্যে নিজের ৪৮তম জন্মদিনে বিসিসিআই প্রেসিডেন্ট জানিয়ে দিলেন, সেপ্টেম্বরে হচ্ছে না এশিয়া কাপ। ভারতেই এবার এশিয়া কাপের আসর বসার কথা ছিল। কিন্তু বুধবার ইনস্টাগ্রামে একটি লাইভ সেশনে সৌরভ বললেন, সেপ্টেম্বরের এশিয়া কাপ বাতিল হয়েছে'। এছাড়া এ বছরের আইপিএল নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত জানায়নি ভারতীয় বোর্ড। তবে দ্রুতই সিদ্ধান্ত জানাবে বিসিসিআই। ভারতীয় বোর্ড সেপ্টেম্বরে আইপিএল হবে ধরে নিয়েই বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি, সম্প্রচারকারী সংস্থা ও টুর্নামেন্টের সঙ্গে জড়িয়ে থাকা অন্যান্য পক্ষের সঙ্গে আলোচনা শুরু করেছে বলে জানা গেছে, এর আগে অবশ্য রাজ্য সংস্থাগুলোকে চিঠি দিয়ে প্রস্তুত থাকার কথা জানিয়েছিল বিসিসিআই। সূত্র : এই সময়।
স্বাস্থ্য পরীক্ষা করাতে লন্ডনে বিসিবি সভাপতি
০৫জুলাই,রবিবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন সম্প্রতি লন্ডনে গিয়েছেন চিকিৎসকের শরণাপন্ন হতে। তবে ধারণা করা হচ্ছিল যে বিসিবি সভাপতি গুরুতর অসুস্থ হয়ে লন্ডনে গিয়েছেন। কিন্তু তিনি গুরুতর অসুস্থ নন। নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করাতেই লন্ডনে গিয়েছেন বিসিবি সভাপতি। রোববার (০৫ জুলাই) বিষয়টি সংবাদমাধ্যমে জানিয়েছেন বিসিবি সভাপতির সহকারী তওহিদ মাহমুদ। গত ২১ জুন লন্ডনে যান পাপন। এরপর হোম কোয়ারেন্টিন শেষ করে ডাক্তার দেখাবেন তিনি। এ বিষয় নিয়ে তওহিদ মাহমুদ বলেন, স্যার গুরুতর অসুস্থ নন, তিনি লন্ডন গিয়েছেন রেগুলার চেকআপ করাতে। ওনার প্রোস্টেটের একটা সমস্যা আছে। আরো আগেই হয়তো যেতেন, কিন্তু করোনার কারণে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকায় উনি আগে যেতে পারেননি। স্যার এখন লন্ডনে হোম কোয়ারেন্টিনে আছেন। কোয়ারেন্টিন শেষ হলে তিনি চিকিৎসকের শরণাপন্ন হবেন। চিকিৎসক যদি মনে করেন তার অপারেশন করতে হবে, তাহলে হবে না হলে দরকার নেই।
সাইকেল আরোহীকে গাড়ি চাপায় হত্যা, গ্রেপ্তার কুশল মেন্ডিস
০৫জুলাই,রবিবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: নিজের জন্য বড় বিপদ ডেকে এনেছেন কুশল মেন্ডিস। বেপরোয়া গাড়ি চালিয়ে ৬৪ বছর বয়সী এক সাইকেল আরোহী বৃদ্ধকে চাপা দিয়ে মেরে ফেলেছেন ২৫ বছর বয়সী শ্রীলঙ্কার উইকেটরক্ষক-ব্যাটসম্যান। তার জন্য মেন্ডিসকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। ঘটনাটি ঘটেছে রোববার (০৫ জুলাই) সকালে, দক্ষিণ কলম্বোর পানাদুরায়। এমন মর্মান্তিক ঘটনা ঘটানোর জন্য লঙ্কান ব্যাটসম্যানকে গ্রেপ্তার করার বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন দেশটির পুলিশ কর্মকর্তা এসএসপি জালিয়া সেনারত্নে। করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন ক্রিকেট স্থগিত থাকার পর এই সপ্তাহ থেকে পাল্লেকেল্লেতে অনুশীলন শুরু করেছে শ্রীলঙ্কা। মেন্ডিসও সেই ট্রেনিং ক্যাম্প স্কোয়াডে আছেন। এরই মধ্যে রোববার সকালে গাড়ি চালানোর সময় দূর্ঘটনাবশত ঐ সাইকেল আরোহীকে চাপা দিয়ে বসেন তিনি। পরে হাসপাতালে নিয়ে গেলে সেখানে মৃত্যু হয় বৃদ্ধটির। নিহত ব্যক্তি পানাদুরা গোরাকাপোলা এলাকার বাসিন্দা বলে জানিয়েছেন এসএসপি সেনারত্নে। আজ বিকেলে মেন্ডিসকে কোর্টে চালান করে দেওয়া হতে পারে বলেও জানান তিনি। শ্রীলঙ্কা ক্রিকেটের অন্যতম এই ব্যাটসম্যান দেশের হয়ে ৪৪টি টেস্ট, ৭৬টি ওয়ানডে ২৬টি টি-টোয়েন্টি খেলেছেন।