নগরীর ৩০ সড়কে এলইডি বাতি স্থাপনের কাজ ৯০ শতাংশ সম্পন্ন: রেজাউল করিম চৌধুরী
২৩,এপ্রিল,শুক্রবার,নিউজ ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: নগরীর ৩০টি সড়কের নির্ধারিত ৭৫ কিলোমিটার অংশ জুড়ে এলইডি বাতি স্থাপনের ৯০ শতাংশ কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। পর্যায়ক্রমে মোট সড়কের অন্যান্য অংশেও এলইডি বাতি স্থাপনের কাজ চলমান থাকবে বলে জানিয়েছেন সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। তিনি গতকাল রাতে নগরীর ৩০টি সড়কের ১২টিতে আলোকায়নে অধিকতর কার্যকর ও সাশ্রয়ী এলইডি বাতি স্থাপন কাজ পরিদর্শন করেন। মেয়র গতকাল বৃহস্পতিবার রাতে এলইডি বাতি সংস্থাপনরত আরকান সড়ক (বহদ্দারহাট-কালুরঘাট), কুয়াইশ-অক্সিজেন, নাসিরাবাদ শিল্প এলাকা, মেরিন সিটি মেডিক্যাল রোড, জাকির হোসেন রোড, সিটি গেট-অলংকার, ঢাকা ট্রাঙ্ক রোড, কদমতলী রোড, আইসফ্যাক্টরি রোড, চট্টগ্রাম কলেজ রোড ও কাপাসগোলা রোড পরিদর্শনে যান এবং কাজের অগ্রগতি দেখে সন্তোষ প্রকাশ করেন। মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন স্থানীয় সরকার প্রতিষ্ঠান হিসেবে নগরীতে মূলতঃ আলোকায়ন ও পরিচ্ছন্নতা রক্ষায় দায়িত্ব পালন করে এবং এই দায়িত্ব পালনের জন্যই নগরবাসী কর প্রদান করেন। এই দুটি খাতের সফলতার উপরই নির্ভর করে চসিকের সক্ষমতা। তাই এই দুটি খাতকে বেশি অগ্রাধিকার দেয়া হয়। তিনি আরো বলেন, আমি আলোকিত নগরী চাই, এ জন্য সকলের সহযোগিতা কামনা করি। এ সময় উপস্থিত ছিলেন মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী (বিদ্যুৎ) ঝুলন কুমার দাশ ও বিদ্যুৎ বিভাগের সহকারী ও উপ-সহকারী প্রকৌশলী বৃন্দ।
সিডিএ চেয়ারম্যান পদে আরও ৩ বছরের দায়িত্ব পেলেন জহিরুল আলম দোভাষ
২৩,এপ্রিল,শুক্রবার,নিউজ ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান পদে আরও তিন বছরের জন্য নিয়োগ পেয়েছেন এম জহিরুল আলম দোভাষ। জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখা থেকে বৃহস্পতিবার (২২ এপ্রিল) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। উপসচিব মো. আলিউর রহমানের স্বাক্ষর করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ আইন ২০১৮ এর ধারা ৭ (১) এবং ৭৯২) অনুযায়ী চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান পদে নিয়োজিত জনাব এম জহিরুল আলম দোভাষকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে আগামী ২৪ এপ্রিল ২০২১ অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী ৩ বছর মেয়াদে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান পদে নিয়োগ প্রদান করা হলো। এর আগে সাবেক সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালামের পর এম জহিরুল আলম দোভাষকে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান পদে নিয়োগ দেওয়া হয়েছিল। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জহিরুল আলম দোভাষ বলেন, সিডিএ চেয়ারম্যানের পদে পুনর্নিয়োগের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাই। সিডিএর চলমান প্রকল্পগুলো সুষ্ঠুভাবে সম্পন্ন করা এবং আমার ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করে সিডিএকে গতিশীল প্রতিষ্ঠানে পরিণত করার জন্য সবার সহযোগিতা চাই।
স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চালুর দাবিতে চট্টগ্রামে মানববন্ধন
২২,এপ্রিল,বৃহস্পতিবার,নিউজ ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রামে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চালুর দাবিতে মানববন্ধন করেছে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকাল ১১টার দিকে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়। এ সময় বক্তারা বলেন, গণপরিবহন বন্ধ থাকায় শ্রমিকরা পরিবার-পরিজন নিয়ে আর্থিক কষ্টে দিনাতিপাত করছেন। লকডাউনে তারা কোনো ধরনের সহায়তা পায়নি। এমতাবস্থায় শ্রমিকদের দুঃখ-দুর্দশার কথা চিন্তা করে ২৮ এপ্রিলের পর গণপরিবহন চালু করা হোক। প্রয়োজনে স্বাস্থ্যবিধি মেনে পূর্বের ন্যায় দুই সিটে একজন করে বসিয়ে যাত্রী পরিবহন করা হবে। মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম ও সিলেট বিভাগের সভাপতি মৃণাল চৌধুরী, চট্টগ্রাম অঞ্চলের সভাপতি মো. মুছা, কার্যনির্বাহী সদস্য রকিবুল মাওলা, ট্রাক-কাভার্ড ভ্যান ইউনিয়নের প্রচার সম্পাদক আব্দুর সবুর প্রমুখ।
২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত ২৭৮, মৃত্যু ৩ জনের
২২,এপ্রিল,বৃহস্পতিবার,নিউজ ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১ হাজার ৭৬৫টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৭৮ জন। এ নিয়ে মোট আক্রান্ত ৪৮ হাজার ১৩৯ জন। এসময়ে করোনায় ৩ জন মৃত্যুবরণ করেছেন। বৃহস্পতিবার (২২ এপ্রিল) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪৫টি নমুনা পরীক্ষা করে ৩২ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৫৯৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৬২ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২৭১টি নমুনা পরীক্ষা করে ১২ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৬৩টি নমুনা পরীক্ষা করে ৫১ জনের শরীরের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৩৯টি নমুনা পরীক্ষা করে ৪১ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৫৩টি নমুনা পরীক্ষা করে ৪২ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫৫টি নমুনা পরীক্ষা করে ১৭ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪১টি নমুনা পরীক্ষা করে ২১ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি। সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৫৫৬ টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ৩৪৭ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ২৬৩ জন এবং উপজেলায় ৮৪ জন।
সিএমপির প্রতিটি থানায় প্রাণ বাঁচাতে অক্সিজেন ব্যাংক
২১,এপ্রিল,বুধবার,নিউজ ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) পক্ষ থেকে করোনা ভাইরাস সংক্রমণের দ্বিতীয় ধাপ মোকাবিলায় প্রতিটি থানায় গড়ে তোলা হয়েছে অক্সিজেন ব্যাংক। করোনার সময়ে অক্সিজেন-সংকটে ভুগতে থাকা মানুষের পাশে দাঁড়াতে এ ব্যতিক্রমী ব্যাংক স্থাপনের উদ্যোগ নিয়েছে সিএমপি। এর ফলে প্রতিদিন বহু পরিবারের জরুরি মুহূর্তে অক্সিজেন সিলিন্ডারের দুশ্চিন্তা দূর করবে মনে করছেন পুলিশ কর্মকর্তারা। সিএমপির মুখপাত্র অতিরিক্ত উপ-কমিশনার শাহ মোহাম্মদ আব্দুর রব জানান, করোনার বিষয়ে মানুষকে সচেতন করতে মাঠে কাজ করছে পুলিশ। দুই দিন আগে থেকে করোনা মোকাবিলায় প্রতিটি থানায় গড়ে তোলা হয়েছে অক্সিজেন ব্যাংক। আজ নগরের ১৬ থানায় আপাতত তিনটি করে অক্সিজেন সিলিন্ডার নিয়ে অক্সিজেন ব্যাংকের অনুষ্ঠানিকভাবে পথচলা শুরু হয়েছে। চাহিদা অনুযায়ী ভবিষ্যতে আরও অক্সিজেন সিলিন্ডার রাখা হবে। আমাদের সেন্ট্রাল অক্সিজেন ব্যাংকে অক্সিজেন সিলিন্ডার কিছু জমা রয়েছে। তিনি জানান, করোনা আক্রান্ত হয়ে অনেকে হোম আইসোলেশনে রয়েছে। এতে আক্রান্ত ব্যক্তির শরীরে অক্সিজেন সরবরাহ কমে যায়। যথা সময়ে অক্সিজেনের সরবরাহ না থাকায় আক্রান্ত ব্যক্তি মৃত্যুবরণ করছে। অনেকের হঠাৎ করে অক্সিজেনের প্রয়োজন পড়ে। হাসপাতালে যেতে প্রায় কয়েক ঘণ্টা প্রয়োজন পড়ে। সে সময় থানা থেকে অক্সিজেন সংগ্রহ করে হাসপাতালে যেতে পারবে। অক্সিজেন-সংকটে ভুগতে থাকা যেকোনো ব্যাক্তির জরুরি প্রয়োজনে সম্পূর্ণ বিনামূল্যে নগরের যেকোনো থানা থেকে অক্সিজেন সরবরাহ করতে পারবে। অক্সিজেন শেষ হয়ে গেলে সংশ্লিষ্ট থানায় যোগাযোগের মাধ্যমে সেই সিলিন্ডার প্রয়োজনমতো রিফিল করা যাবে।
আজ সমাজসেবক মরহুম নুরুল আলম সওদাগরের ৪র্থ মৃত্যু বার্ষিকী
২১,এপ্রিল,বুধবার,নিজস্ব প্রতিবেদক,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: পটিয়া জিরির কৃতি সন্তান বিশিষ্ট সমাজসেবক মরহুম নুরুল আলম সওদাগরের আজ ৪র্থ মৃত্যু বার্ষিকী।তিনি ২০১৭ইং ২০ এপ্রিল দুপুর ১টার সময় নিজ বাসভবনে ইন্তেকাল করেন।২১ শে এপ্রিল বাদ জুমা জিরি মাদ্রাসায় নামাজের জানাযা অনুষ্ঠিত হয়। আল জামেয়াতুল আরিবিয়াতুল ইসলামীয়া জিরি বিশ্ববিদ্যালয়ের আজীবন সদস্য ও জিরি শেখ পুস্তির বাড়ী আল হাসান (রঃ) মসজিদের প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন। মুক্তিযুদ্ধের সময় তিনি বীর মুক্তিযোদ্ধাদের বিভিন্নভাবে সাহায্য সহযোগিতা করেছিলেন বলে ৭১এর সময় পাক হানাদার বাহিনী কতৃক তার বাড়ীঘর জ্বালিয়ে দিয়েছিলেন বলে অতীকষ্টে পরিবারকে নিয়ে যাযাবরের মত বিভিন্ন জায়গায় রাতযাপন করেন। তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে গ্রামের বাড়িতে অনাড়ম্বন বিভিন্ন কর্মসূচি পালিত হবে।দেশের করোনা দুর্যোগের কারনে তার বাড়ির মসজিদে খতমে কুরআন,মিলাদ-দোয়া মাহাফিল পালিত হবে। উল্লেখ্য যে মরহুমের তিন পুত্র ও এক কন্যা সন্তান আছেন।তার কনিষ্ঠ পুত্র সাবেক ছাত্রনেতা ও বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা উপ-কমিটির সদস্য তসলিম উদ্দিন রানা বিএ (অনার্স),এমএ সকলের নিকট দোয়া ও মরহুমের আত্ত্বার মাগফেরাত কামনা করেন।
মানুষের সহযোগিতা করা পরম এবাদত- আ জ ম নাছির উদ্দীন
২০,এপ্রিল,মঙ্গলবার,মহিউদ্দিন চৌধুরী,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, করোনা দুর্যোগে দেশে দরিদ্রের সংখ্যা বেড়ে গেছে। বর্তমান সরকারের নিরলস প্রচেষ্টায় বিগত ১২ বছরে দেশে দরিদ্র জনগোষ্ঠীর হার ৭৩ শতাংশ থেকে নেমে ২২ শতাংশে এসেছিল। করোনাকালীন সময়ে গত একবছরে তা আবার ৩৩ শতাংশে উন্নীত হয়েছে। এমন অবস্থায় দেশের স্বচ্ছল বিত্তবান মানুষের উচিত দরিদ্র অসহায় জনগোষ্ঠীর পাশে দাঁড়ানো। সরকার দরিদ্র অসহায়দের জন্য নানামুখী সহায়তা প্রকল্প বাস্তবায়ন করে চলেছেন। আমাদেরকে স্ব স্ব অবস্থান থেকে সরকারের সহায়ক শক্তি হয়ে জনগণের পাশে দাঁড়াতে হবে। ২০ এপ্রিল রহমতগঞ্জ ও বহদ্দারহাট খাজা রোড বাদামতল এলাকায় আজিম শরীফ-রওশন আরা ফাউন্ডেশনের উদ্যোগে সামাজিক সংগঠন নবীন মেলার সহযোগিতায় ৩০০ জন দরিদ্র অসহায় মানুষের মাঝে ইফতার সামগ্রী ও ২০ জন কর্মজীবীকে সেলাই মেশিন প্রদান করা হয়েছে। এই উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। অনুষ্ঠানে চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ,সদস্য বেলাল আহমেদ, নগর আওয়ামীলীগ নেতা মো. ইসা, কাউন্সিলর শৈবাল দাশ সুমন, মুক্তিযোদ্ধা নুরুল হক বীর প্রতীক, মুক্তিযোদ্ধা নুরুল আমিন, নবীন মেলার সভাপতি জামাল উদ্দিন বাবুল,সাধারণ সম্পাদক সুবীর কুমার নাথ, আজিম শরীফ-রওশন আরা ফাউন্ডেশনের পরিচালক মোছাদ্দেক শরীফ মানিক,ডা.পারভেজ ইকবাল শরীফ,এড.সাজ্জাদ শরীফ,রাফিজ শরীফ, নবীন মেলার সহসভাপতি সাইফুল আলম বাপ্পী,প্রচার সম্পাদক ইমরান হোসেন জুয়েল,সদস্য সাইফুল বারী চৌধুরী বাপ্পী,জসিম বাচ্চুসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
চট্টগ্রাম নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাতের এক মামলায় জামিন
২০,এপ্রিল,মঙ্গলবার,নিউজ ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনসহ ছয়জনের জামিন মঞ্জুর করেছেন আদালত। সোমবার চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন ভার্চুয়ালি আদালতে শুনানি শেষে তাদের জামিন মঞ্জুর করেন। শুনানিতে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে ভার্চুয়ালি অংশ নেন ডা. শাহাদাতসহ অন্যরা। জামিন পাওয়া অপর পাঁচজন হলেন- মহানগর মহিলা দলের সভাপতি মনোয়ারা বেগম মনি, মহিলা দলের নেত্রী আঁখি সুলতানা, দেওয়ান মাহমুদা আক্তার লিটা, রিনা বেগম ও ফাতিমা কাজল। তিন মামলায় গ্রেফতার ডা. শাহাদাত এক মামলায় জামিন পেলেও সহসা তার মুক্তি মিলছে না। অন্য দুই মামলায় জামিন শুনানি হয়নি। এদিকে জামিন পাওয়ায় মহিলা দলের পাঁচ নেত্রীর মুক্তিতে বাধা নেই। গত ২৯ মার্চ হেফাজত-পুলিশ সংঘর্ষের প্রতিবাদে বিএনপি যে কর্মসূচি দিয়েছিল তা পালন করতে গিয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় সংগঠনটি। এ সময় ককটেল বিস্ফোরণ, অগ্নিসংযোগ ও গাড়ি ভাংচুরের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে পুলিশ নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাতসহ ১৭ নেতাকর্মীকে গ্রেফতার করে। নেতাকর্মীদের বিরুদ্ধে এ ঘটনায় দুটি মামলা করা হয়।
চট্টগ্রামে ২৪ ঘণ্টায় আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৯৩
১৯,এপ্রিল,সোমবার,নিউজ ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ২৯৩ জনের। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৭ হাজার ২২৭ জন। এসময়ে করোনায় মৃত্যুবরণ করেছে ৫ জন। সোমবার (১৯ এপ্রিল) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ৭টি ল্যাবে ১ হাজার ১৩৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৩০টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২১৩টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৬৩টি নমুনা পরীক্ষা করা হয়। এতে চবি ল্যাবে ৬০ জন, বিআইটিআইডি ল্যাবে ৪৫ জন, চমেক ল্যাবে ৫২ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করে ৫১ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২২৬টি নমুনা পরীক্ষা করে ২৭ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫০টি নমুনা পরীক্ষা করে ১৯ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৬৮টি নমুনা পরীক্ষা করে ৩৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এদিন চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ২৯৩ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ১৩৮টি। আক্রান্তদের মধ্যে নগরে ২৪৯ জন এবং উপজেলায় ৪৪ জন।

নিউজ চট্টগ্রাম পাতার আরো খবর