বুধবার, অক্টোবর ১৬, ২০১৯
মাছ ধরতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণ গেল বাবাসহ দুই ছেলের
২১জুলাই২০১৯,রবিবার,স্টাফ রিপোর্টার,নিউজ একাত্তর ডট কম: পঞ্চগড় সদর উপজেলার একটি খালে মাছ ধরতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বাবাসহ দুই ছেলের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার (২০ জুলাই) সন্ধ্যায় হাফিজাবাদ ইউনিয়নের মাহানপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- ওই এলাকার শহিদুল হক (৪০) এবং তার দুই ছেলে নাজিরুল ইসলাম ও আশাদুর রহমান। জানা যায়, বৈদ্যুতিক তার ছিঁড়ে ওই খালের পড়ে থাকে। পরে শহিদুল হক সেখানে মাছ ধরতে গেলে বিদ্যুৎস্পৃষ্ট হন। বাবাকে বাঁচাতে তার বড় ছেলে নাজিরুল ইসলাম এগিয়ে আসেন তিনিও বিদ্যুৎস্পৃষ্ট হন। এরপর বাবা ও বড়ভাইকে বাঁচাতে পানিতে নেমে বিদ্যুৎস্পৃষ্ট হন তার ছোট ছেলে। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে আসে। পঞ্চগড় সদর হাসপাতালের চিকিৎসক মঈন খন্দকার বলেন, তাদের হাসপাতালে নিয়ে আসার আগেই তারা মারা যান।
সিরাজগঞ্জে তৃতীয় দিনের মতো চলছে অর্নিষ্টকালের পরিবহন ধর্মঘট
২০জুলাই২০১৯,শনিবার,স্টাফ রিপোর্টার,নিউজ একাত্তর ডট কম: সিরাজগঞ্জ বাস মালিক সমিতি ও মহাখালী বাস মালিক সমিতির দ্বন্দ্বের জের ধরে সিরাজগঞ্জ জেলায় সকল প্রকার পরিবহন বন্ধ রেখে তৃতীয় দিনের মতো অর্নিষ্টকালের ধর্মঘট পালন করছে জেলা পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ। ৩ দিন ধরে সিরাজগঞ্জে থেকে সকল রুটে বাস, ট্রাকসহ সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকায় সাধারণ যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। আজ বৃহস্পতিবার (২০ জুলাই) সকাল থেকে জেলার সকল রুটে বাস, মিনিবাস, ট্রাক-ট্যাংলরি, সিএনজি চালিত অটোরিকশা বন্ধ রয়েছে। আর এতে দুর্ভোগে পড়েছে শত শত যাত্রী। জেলা মালিক শ্রমিক ঐক্য পরিষদের নেতারা বলছে, কয়েকদিন ধরে দ্বন্দ্ব নিরসনের জন্য আন্দোলন চললেও তা নিরসন না করায় জেলার সকল পরিবহন মালিক ও শ্রমিক সংগঠন মিলে এই কর্মসূচী দেয়া হয়েছে। তারপরেও যদি দ্বন্দ্ব নিরসন না হয় তাহলে আরও বৃহত্তর কর্মসূচী দেয়া হবে।
গত ২৪ ঘন্টায় ডিএমপির মাদক বিরোধী অভিযানে গ্রেফতার ৭৮
১৬জুলাই২০১৯,মঙ্গলবার,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম:রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের দায়ে ৭৮ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশর বিভিন্ন থানা ও গোয়েন্দা পুলিশ।ডিএমপি নিউজ । গ্রেফতারের সময় তাদের হেফাজত হতে ১,৯৭৭ পিস ইয়াবা ট্যাবলেট, ৫৮২ গ্রাম ৭৮৩ পুরিয়া হেরোইন, ১৮২ গ্রাম ৩৯ পুরিয়া গাঁজা, ৪৫০বোতল ফেন্সিডিল ও ৭৩ পিস নেশাজাতীয় ইনজেকশন উদ্ধার করা হয়। ১৫ জুলাই, ২০১৯ সকাল ছয়টা থেকে আজ সকাল ছয়টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৫৭টি মামলা রুজু হয়েছে।
সহোদরসহ ৫ জনের মৃত্যুদণ্ডাদেশ
১৬জুলাই২০১৯,মঙ্গলবার,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম:খুলনায় চাঞ্চল্যকর ও লোমহর্ষক এক্সিম ব্যাংক কর্মকর্তা পারভীন সুলতানাকে গণধর্ষণের পর এবং তার বৃদ্ধ বাবা ইলিয়াস চৌধুরীসহ জোড়া হত্যাকাণ্ডের ঘটনায় পাঁচ আসামিকে ফাঁসিতে ঝুঁলিয়ে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা করে অর্থদণ্ড এবং লাশ গুমের চেষ্টার অভিযোগে আরো ৭ বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। খুলনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক মোহা. মহিদুজ্জামান আজ মঙ্গলবার দুপুরে জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন।রায়ে ধর্ষণের মামলায়ও পাঁচজনের মৃত্যুদণ্ড ও প্রত্যেককে এক লাখ টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে।মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, খুলনা মহানগরীর লবণচরা থানার বুড়ো মৌলভীর দরগাহ রোডের বাসিন্দা শেখ আব্দুল জলিলের ছেলে সাইফুল ইসলাম পিটিল (৩০) ও তার ভাই মো. শরিফুল ইসলাম (২৭), মো. আবুল কালামের ছেলে মো. লিটন (২৮), অহিদুল ইসলামের ছেলে আবু সাঈদ (২৫) এবং মৃত সেকেন্দারের ছেলে মো. আজিজুর রহমান পলাশ (২৬)।
ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের ৮ যাত্রী নিহত
১৫জুলাই২০১৯,সোমবার,স্টাফ রিপোর্টার,নিউজ একাত্তর ডট কম: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের ৮ যাত্রী নিহত হয়েছেন। সোমবার (১৫ জুলাই) সন্ধায় ঢাকা-ঈশ্বরদী রেল সড়কের উল্লাপাড়া উপজেলার পঞ্চক্রোশী এলাকার অরক্ষিত রেল ক্রসিংয়ে এই দুর্ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের উদ্ধার করে চিকিৎসা দেওয়া হচ্ছে। প্রাথমিকভাবে ৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তবে তাৎক্ষণিকভাবে নিহতদের নাম ও পরিচয় জানা যায়নি। বিষয়টি নিশ্চিত করে উল্লাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেওয়ান কৌশিক আহমেদ জানান, ৮ জন নিহতের সংবাদ পেয়েছি আমরা। বিস্তারিত এখনও জানা যায়নি। উল্লাপাড়া থানার উপ-পরিদর্শক (এসআই) মোশারফ হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের উদ্ধার করে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি বলেও জানান তিনি। এদিকে, দুর্ঘটনার পর রাজশাহীর সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে গেছে।- আলোকিত বাংলাদেশ
জয়পুরহাটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মা-মেয়ের করুণ মৃত্যু
১৫জুলাই২০১৯,সোমবার,স্টাফ রিপোর্টার,নিউজ একাত্তর ডট কম: কাপড় শুকানোর তার যে বিদ্যুতের সংস্পর্শে এসেছিল, তা জানতেন না স্বপ্না বেগম (৩৪)। আজ সোমবার সকালে রোদে কাপড় শুকাতে গেলে তারের সংস্পর্শে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কাতরাতে থাকেন তিনি। এ সময় তাঁর শিশুসন্তান শিমু আকতার (৪) মায়ের চিৎকারে ছুটে গিয়ে জড়িয়ে ধরে। এ সময় মায়ের সঙ্গে সেও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পড়ে। তারপর মা-মেয়ে দুজনেরই করুণ মৃত্যু হয়। সকাল সোয়া ৭টার দিকে জয়পুরহাটের কালাই উপজেলার মোলামগাড়িহাট গ্রামে এ ঘটনা ঘটে। কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল লতিফ খান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। নিহত স্বপ্না বেগম উপজেলার মোলামগাড়িহাট গ্রামের কৃষক ফরিদুল সোনারের স্ত্রী। শিমু আকতার তাঁদের একমাত্র সন্তান ছিল। কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও নিহতদের পরিবার সূত্রে জানা গেছে, ফরিদুল সোনারের বাড়ির ভেতরে রোদে কাপড় শুকানোর জন্য মোটা জিআই (লোহার তার) তার টানানো ছিল। গতকাল রাতে বৃষ্টির সময় ওই তারের সঙ্গে পাশের খোলা বৈদ্যুতিক ছেঁড়া তারের স্পর্শ হলে তারটিতে বিদ্যুতের সংযোগ ঘটে। আজ সকালে বাড়ির ভেজা কাপড় শুকানোর জন্য স্বপ্না বেগম ওই তারে কাপড় শুকানোর সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কাতরাতে থাকেন। তাঁর চিৎকারে শিশুসন্তান শিমু দৌড়ে গিয়ে মাকে জড়িয়ে ধরলে মা ও মেয়ে দুজনই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হয়। এ সময় পরিবারের লোকজন চিৎকার করলে প্রতিবেশীরা ছুটে গিয়ে মা ও মেয়েকে উদ্ধার করে কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এ সময় চিকিৎসক তাঁদের দুজনকেই মৃত ঘোষণা করেন।
পাহাড় ধসে ঘুমন্ত স্বামী-স্ত্রীর মৃত্যু কক্সবাজারে
১৪জুলাই২০১৯,রবিবার,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: কক্সবাজারের চকরিয়ায় পাহাড় ধসে মোঃ আনোয়ার সাদেক (৩৫) ও তার স্ত্রী ওয়ারেসা বেগম (৩০) নামের স্বামী-স্ত্রী নিহত হয়েছেন। শনিবার (১৩ জুলাই) দিনগত রাত তিনটার দিকে চকরিয়া উপজেলার বমুবিলছড়ি ইউনিয়নের ৬নং ওয়ার্ডের বমুরকুল এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীয়রা মাটি সরিয়ে মৃতদেহ দুটি উদ্ধার করেছে বলে জানিয়েছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান। চকরিয়া বমুবিলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুল মতলব ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, রাতে প্রচুর বৃষ্টি হয়েছে। এসময় ইউনিয়নের ৬নং ওয়ার্ডের বমুরকুল গ্রামের রবিউল আলমের ছেলে মোঃ আনোয়ার সাদেকের বসতবাড়িতে একটি পাহাড় ধসে পড়ে। এতে আনোয়ার সাদেক ও তার স্ত্রী ওয়ারেসা বেগম মাটিচাপা পড়ে। এসময় স্থানীয়রা মাটি সরিয়ে তাদের মৃত অবস্থায় বের করে। মরদেহ দুটি তার বাড়িতে রয়েছে। চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানানো হয়েছে। প্রশাসনের অনুমতি পেলে আমরা মরদেহ দাফনের ব্যবস্থা করব।
ধর্ষণ বন্ধে দ্রুত পদক্ষেপ নিতে হবে
১৩ জুলাই২০১৯,শনিবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম/ঢাকা: শিশু ধর্ষণ ও হত্যাকরীকে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড ও তা দ্রুত কার্যকরের ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন নারী সাংবাদিকরা। আজ শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে শিশু ধর্ষণ, শিশু হত্যা বন্ধের দাবিতে নারী সাংবাদিক কেন্দ্র আয়োজিত মানববন্ধনে নেতৃবৃন্দ এ দাবি করেন। এতে সংগঠনের সভাপতি নাসিমুন আরা হক বলেন, ধর্ষণ বন্ধে দ্রুত পদক্ষেপ নিতে হবে। সেই সাথে পর্নোগ্রাফি ও মাদকের আমদানি বন্ধ করতে হবে। এছাড়া বিভিন্ন সভা-সমাবেশে নারী বিদ্বেষী বক্তব্য বন্ধের ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি। মানবাধিকার কর্মী খুশি কবির তার বক্তব্যে বলেন, শিশু ধর্ষণ ও হত্যাকারীকে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদ- দিতে হবে ও তা দ্রুত কার্যকরের ব্যবস্থা নিতে হবে। তিনি ধর্ষণকারীদের প্রতি তীব্র ঘৃণা ও নিন্দা জানান। নারী সাংবাদিক কেন্দ্রের সাধারণ সম্পাদক পারভীন সুলতানা ঝুমা বলেন, শিশু ধর্ষণ ও হত্যাকারী নরপশুদের মৃত্যুদন্ড দ্রুত কার্যকরের ব্যবস্থা করতে হবে। তিনি পুরুষদেরও নারী ও শিশু ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদী হবার আহ্বান জানান। এতে আরো বক্তব্য রাখেন সম্প্রতি ধর্ষণ ও হত্যার শিকার শিশু সায়মার বাবা আবদুস সালামসহ আখতার জাহান মালিক, দিলরুবা খান, নাসরিন শওকত, সানজীদা সুলতানাসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক এবং বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সদস্যরা।
স্কুলছাত্রী ধর্ষণ, ধর্ষক গ্রেপ্তার
১৩ জুলাই২০১৯,শনিবার,স্টাফ রিপোর্টার,নিউজ একাত্তর ডট কম/ লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগঞ্জে ৫ম শ্রেণীর এক শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে থানায় মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার রাতে নির্যাতিত শিশুর মা বাদী হয়ে মামলাটি করেন। পরে নোয়াপাড়া এলাকায় অভিযান চালিয়ে সোহরাব হোসেন নামে এক যুবককে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারকৃত সোহরাব হোসেন একই এলাকার ইমাম হোসেনের ছেলে। মামলা সূত্রে ও নির্যাতিত স্কুলছাত্রীর মা লুৎফা বেগম জানান, বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টায় বাড়ির পাশে লোকজন মাছ ধরছিল। ওই মাছ ধরা দেখতে যায় তার মেয়ে। এ সময় ৫০ টাকার প্রলোভন দিয়ে কৌশলে শিশুটির মুখ চেপে ধরে অজ্ঞাত স্থানে নিয়ে ধর্ষণ করে সোহরাব হোসেন। এ সময় তার চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে শিশুটিকে উদ্ধার করে। এদিকে ওই শিশুর পরিবারকে থানায় মামলা না করে স্থানীয়ভাবে মিমাংসার জন্য চাপ দেয় সোহরাব হোসেনসহ তার লোকজন। রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আনোয়ার হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, অভিযুক্ত সোহরাব হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে। এর আগে ওই শিশুর মা থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেন।

সারা দেশ পাতার আরো খবর