মঙ্গলবার, আগস্ট ২০, ২০১৯
ঝিনাইদহে ট্রাক উল্টে খাদে, চালক ও সহকারী নিহত
১৬জুন২০১৯,রবিবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলায় সিমেন্টবোঝাই ট্রাক উল্টে চালক ও তাঁর সহকারী (হেলপার) নিহত হয়েছেন। আজ রোববার সকাল ৬টার দিকে উপজেলার ছালাভরা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত ট্রাকচালক সুজন (৩০) কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার মাধবপুর গ্রামের মানিক আলীর ছেলে। তবে চালকের সহকারীর নাম-পরিচয় জানা যায়নি। ঝিনাইদহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক রফিকুল ইসলাম বলেন, সকালে সিমেন্টবোঝাই ট্রাকটি কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার দিকে যাচ্ছিল। পথে ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে উল্টে পড়ে। এতে ঘটনাস্থলেই চালক সুজন ও তাঁর সহকারী নিহত হন। লাশ উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান ফায়ার সার্ভিসের কর্মকর্তা রফিকুল।
আওয়ামী লীগ কর্মী খুন
১৪ জুন২০১৯,শুক্রবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম:যশোরের চৌগাছায় দলীয় প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে মমিনুর রহমান (৫০) নামে এক আওয়ামী লীগ কর্মী খুন হয়েছে। তিনি উপজেলার চৌগাছা সদর ইউনিয়নের লস্কারপুর গ্রামের শামসুদ্দিন ওরফে ইসমাইলের ছেলে। আজ শুক্রবার সকালে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী নিহতের ভাতিজা রাকিব হোসেন ও স্ত্রী শেফালী বেগম বলেন, শুক্রবার সকালে বাড়ির পাশের পুকুরে নেটের পাটা দেয়ার কাজ করছিল। এ সময় একই গ্রামের মৃত সিরাজুল ইসলাম ওরফে সিরাজের ছেলে আলম হোসেন, মশিয়ার রহমান ও ইউনুছ আলীর নেতৃত্বে আলমের ছেলে তুষার, মশিয়ারের ছেলে সুমন, আলমের শ্যালক আবু বক্করের ছেলে নান্নু, আলমের ভাগ্নে চুরামনকাঠি গ্রামের রাসেল মমিনুরের উপর পরিকল্পিত ভাবে হামলা চালায়। এ সময় তারা দেশীয় অস্ত্র রাম-দা ও গাছি-দা দিয়ে এলোপাতাড়ি ভাবে কুপিয়ে মৃত ভেবে ফেলে রেখে চলে যায়। হামলাকারীরা ঘটনাস্থল ছেড়ে গেলে স্থানীয়রা তাকে উদ্ধার করে চৌগাছা মডেল হাসপাতালে নিলে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। চৌগাছা মডেল হাসপাতালের চিকিৎসক ডা. সুব্রত কুমার বাগচী বলেন, হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে। অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে। নিহতের দুই হাত, বুকে, পিঠসহ সমস্ত শরীরে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে।
মাদকাসক্ত নাতির হাতে নানী খুন
১৪ জুন২০১৯,শুক্রবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম:বগুড়ার সোনাতলায় মাদকাসক্ত নাতি সুখদেব দাসের (২১) হাতে নানী জোছনা বালা (৫৫) খুন হয়েছেন। ঘটনার পর ঘাতক নাতিকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয় লোকজন। বৃহস্পতিবার রাতে বগুড়ার সোনাতলা উপজেলার চক নন্দন গ্রামে এ হত্যাকান্ড ঘটে। নিহত জোছনা বালা একই গ্রামের মৃত উপেন দাসের স্ত্রী। সোনাতলা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জাহিদ হোসেন জানান, হতদরিদ্র পরিবারের ছেলে সুখদেব তার নানা বাড়িতে থেকে সোনাতলা বাজারে শ্রমিকের কাজ করে। সে একজন মাদকাসক্ত এবং তার মানসিক সমস্যা রয়েছে। কোনো কারণে ক্ষিপ্ত হয়ে বৃহস্পতিবার গভীর রাতে সুখদেব কাঁচি দিয়ে তার নানীর পেটে আঘাত করলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। ভোর চারটার দিকে স্থানীয় লোকজন ঘটনাটি জানতে পেরে সুখদেবকে আটক করে পুলিশের হাতে তুলে দেয়। তিনি আরো জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
বাস ও ট্রাকের সংঘর্ষে নিহত ১ আহত ১০
১৪ জুন২০১৯,শুক্রবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম:গাইবান্ধার গোবিন্দগঞ্জে যাত্রীবাহী বাস ও মালবাহী ট্রাকের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত এবং কমপক্ষে ১০ জন গুরুতর আহত হয়েছে। আজ শুক্রবার ভোর সাড়ে ৫টায় গোবিন্দগঞ্জ উপজেলার চাপড়ীগঞ্জ এলাকায় ঢাকা-রংপুর মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।হাইওয়ে পুলিশ ও প্রতক্ষ্যদর্শীরা জানায়, উপজেলার ঢাকা-রংপুর মহাসড়কের চাপরীগঞ্জ নামকস্থানে ভোর সাড়ে ৫টার দিকে কুড়িগ্রামগামী ফাহমিদা হক পরিবহনের একটি যাত্রীবাহী বাস ও ঢাকাগামী টমেটো বোঝাই ট্রাকের মুখোমুখী সংঘর্ষে বাসের হেলপার শফিকুল ইসলাম (২৮) ঘটনাস্থলেই নিহত হন। এছাড়া আরো অন্তত ১০জন আহত হয়। খবর পেয়ে গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট, হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে উদ্ধার কাজ চালায়। গুরুতর আহত ১০ জনকে রংপুর মেডিকেলসহ আশেপাশের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাইওয়ে থানা পুলিশ দুর্ঘটনাকবলিত গাড়ী দুটিকে আটক করেছে। নিহত হেলপার শফিকুল কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলার কাগকাঠি গ্রামের সাইখুল্লার ছেলে।
বরগুনার পাথরঘাটা উপজেলায় সৎ মেয়েকে পুড়িয়ে হত্যা, মা দগ্ধ
১৩জুন২০১৯,বৃহস্পতিবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: বরগুনার পাথরঘাটা উপজেলায় বেলাল হোসেন (৩৫) নামে এক সৎ বাবা বিরুদ্ধে সৎ মেয়ে ও স্ত্রীকে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে পুড়িয়ে হত্যার চেষ্টার অভিযোগ উঠেছে। এ ঘটনায় মেয়ে সখিনা আক্তার (১০) ঘটনাস্থলে পুড়ে মারা যায় এবং স্ত্রী শাজেনূর বেগমের (৩০) অবস্থা আশঙ্কাজনক। বুধবার দিনগত রাত আড়াইটার দিকে উপজেলার সদর পাথরঘাটা ইউনিয়নের রুহিতা গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর অভিযুক্ত সৎ বাবা পলাতক রয়েছেন। অভিযুক্ত বেলাল হোসেনের বাড়ি বরগুনার তালতলী উপজেলার ছকিনা এলাকায়। বৃহস্পতিবার সকালে দগ্ধ ওই নারীকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। দগ্ধ শাজেনূরের চাচাতো ভাই ইব্রাহিম জানান, প্রায় দেড় বছর আগে শাজেনূরকে বিয়ে করেন তিনি। বিয়ের পর থেকেই তাদের দাম্পত্য জীবনে কলহ লেগেই থাকতো। এ নিয়ে একাধিকবার সালিশি বৈঠকও হয়েছে। এর মধ্যে প্রায়ই মা ও সৎ মেয়েকে আগুনে পুড়ে মারার হুমকি দিয়েছেন বেলাল। দগ্ধের ফুফাতো বোন ফাতেমা বেগম বলেন, দগ্ধ অবস্থায় শাজেনূর জানিয়েছেন রাতে তার ঘরে হঠাৎ করে আগুন জ্বলে উঠে। এসময় মা ও মেয়ে ঘর থেকে বের হতে চাইলে তার দ্বিতীয় স্বামী (তালাকপ্রাপ্ত) বেলাল হোসেন রাম দা দিয়ে ধাওয়া দিলে তারা ঘর থেকে বের হতে পারেনি। এতে ঘটনাস্থলেই আগুনে পুড়ে মেয়ে মারা যায় মেয়ে সখিনা। আর মা শাজেনূরকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে পাঠানো হয়। পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. জিয়া উদ্দিন আগুনে দগ্ধ হয়ে শিশু মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। এ বিষয়ে তিনি বলেন, এ ঘটনায় শাজেনূর নামে এক নারীকে আশঙ্কাজনক অবস্থায় বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠানো হয়েছে। তার শরীরের ৮০ শতাংশ পুড়ে গেছে বলেও জানান তিনি। পাথরঘাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হানিফ শিকদার বলেন, ময়নাতদন্তের জন্য মরদেহ বরগুনা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। পলাতক বেলাল হোসেনকে আটকে চেষ্টা চলছে। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।
টেকনাফে বিজিবির সাথে বন্দুকযুদ্ধে মাদক পাচারকারী নিহত
১০জুন২০১৯,সোমবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: কক্সবাজারের টেকনাফে বিজিবির সাথে বন্দুকযুদ্ধে এক মাদক পাচারকারী নিহত হয়েছেন। এসময় ৫০ হাজার পিস ইয়াবা, দেশি তৈরি একটি অস্ত্র ও দুই রাউন্ড খালি খোসা উদ্ধার করা হয়। আজ সোমবার ভোরে জাদিমুড়া নাফনদী এলাকায় এ ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে নিহতের পরিচয় পাওয়া যায়নি। টেকনাফ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফয়সল হাসান খান বলেন, মিয়ানমার থেকে ইয়াবার একটি চালান আসার খবরে দমদমিয়া বিওপির বিশেষ টহলদল জাদিমুড়া নাফ নদীর পারে অবস্থান নেয়। এ সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা গুলি ছুড়লে আত্মরক্ষায় বিজিবিও পাল্টা গুলি ছুড়ে। পরে ঘটনাস্থল থেকে ৫০ হাজার পিস ইয়াবা, দেশি তৈরি একটি অস্ত্র ও দুইটি খালি খোসাসহ একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহতের পরিচয় শনাক্ত করার চেষ্টা চলছে। নিহতের লাশ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।
একসঙ্গে চার সন্তানের জন্ম দিয়েছেন এক নারী
৯জুন২০১৯,রবিবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম:গাইবান্ধায় একসঙ্গে চার সন্তানের জন্ম দিয়েছেন দুলালী বেগম নামে এক মা। শনিবার (০৮ জুন) সন্ধ্যায় শহরের গাইবান্ধা ক্লিনিকে অস্ত্রোপচারের মাধ্যমে দুই ছেলে ও দুই মেয়ে সন্তান প্রসব করেন তিনি। দুলালী বেগম জেলার সাঘাটা উপজেলার বোনারপাড়া ইউনিয়নের শিমুল তাইড় গ্রামের শাহ্ আলম মিয়ার স্ত্রী। শাহ্ আলম পেশায় একজন ভ্যান চালক। খবর বাংলানিউজ শাহ আলম বলেন, আল্লাহ তায়ালা আমাকে একসঙ্গে চার সন্তান দান করেছেন। আমি খুব খুশি। সকলের কাছে আমার সন্তানদের জন্য দোয়া কামনা করছি। গাইবান্ধা ক্লিনিকের অপারেশন থিয়েটারে দায়িত্বরত ডাক্তার একরাম হোসেন বলেন, মা ও চার সন্তান সবাই সুস্থ ও স্বাভাবিক আছেন।
খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত
৯জুন২০১৯,রবিবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম:খুলনা জেলা আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা আজ (রবিবার) সকালে খুলনা জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। কমিটির উপদেষ্টা খুলনা-৬ আসনের সংসদ সদস্য মো. আকতারুজ্জামান সভায় উপস্থিত ছিলেন। সভায় খাদ্যে ভেজাল প্রতিরোধ, মহাসড়কে অবৈধ যান চলাচল বন্ধ, মিথ্যা মামলা প্রত্যাহার, অবৈধ দখল উচ্ছেদসহ বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সংসদ সদস্য তাঁর বক্তৃতায় বলেন, খুলনা জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি অতীতের যে কোন সময়ের চেয়ে ভালো। তবে কিছু সংখ্যক স্বার্থান্বেষী দীর্ঘদিন যাবত কয়রা ও পাইকগাছা এলাকায় সরকারি জলমহালসহ নিরীহ জনগণের ঘের দখল করে রেখেছে। ফলে ঐ এলাকায় জমিজমা সংক্রান্ত বিরোধ ও হামলা মামলার সংখ্যা বাড়ছে। তিনি এসব দখলদারদের বিরুদ্ধে কঠোর আইনী ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের প্রতি নির্দেশনা প্রদান করেন। পুলিশ সুপার এসএম শফিউল্লাহ বলেন, থানায় গিয়ে জিডি করা, পুলিশী ছাড়পত্র পাওয়াসহ অন্যান্য সেবা পেতে কোন ধরনের ভোগান্তির শিকার হলে সরাসরি পুলিশ সুপারকে জানাবেন। তাৎক্ষণিকভাবে দায়ী পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। এনসয় তিনি মহাসড়কে লাইসেন্স, ফিটনেস এবং রুট পামিট বিহীন কোন গাড়ী চলতে দেওয়া হবে না মর্মেও সতর্ক করেন। সভাপতি মোহাম্মদ হেলাল হোসেন বলেন, ময়ুর নদসহ ২২টি খাল দখলমুক্ত করার কাজ খুব শীঘ্রই শুরু করা হবে। বিভিন্ন বিভাগের সমন্বয়ে গঠিত যৌথ কমিটি একাজ বাস্তবায়ন করবে। সভায় সভাপতি মামলা জট কমাতে গ্রাম আদালতগুলোকে সক্রিয় করার জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের প্রতি আহবান জানান। সভায় সিভিল সার্জন এস এম আব্দুর রাজ্জাক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, বিভিন্ন উপজেলা চেয়ারম্যান, ইউএনওসহ কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।