পানিতে ডুবে শিশুসহ ৫ জনের মৃত্যু
২৫জুলাই২০১৯,বৃহস্পতিবার,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় বিলে নৌকা ভ্রমণ করতে গিয়ে শিশুসহ পাঁচজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৫ জুলাই) সকালে আওনা ইউনিয়নের কালিকাপুর গ্রামের মৌলভী বাজার সংলগ্ন বিলে এ ঘটনা ঘটে। জানা গেছে, মৌলভী বাজার সংলগ্ন বিলে বন্যার পানিতে নৌকা দিয়ে বেড়াতে গিয়ে একই বাড়ির পাঁচজন পানিতে ডুবে মারা যায়। নিহতরা হলো- কালিকাপুর গ্রামের খবির উদ্দিনের মেয়ে সূবর্ণ (১৭), ঝুমা আক্তার, মোস্তফার মেয়ে অন্তরা (১০), রিপনের মেয়ে রোদশী (৮) ও জবান আলীর মেয়ে জান্নাত (১০)। তারাকান্দি তদন্ত কেন্দ্রের ইনর্চাজ মুহাব্বত কবির ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
সাত দফা দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় পরিবহন ধর্মঘট, ৬০ রুটে বাস-ট্রাক চলাচল বন্ধ
২৫জুলাই২০১৯,বৃহস্পতিবার,স্টাফ রিপোর্টার,নিউজ একাত্তর ডট কম: মহাসড়কে গ্যাসচালিত অটোরিকশা চলাচল বন্ধসহ সাত দফা দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে। আজ বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল থেকে জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ এ ধর্মঘট আহ্বান করেন। ধর্মঘটের কারণে ব্রাহ্মণবাড়িয়ার উপর দিয়ে চলাচলকারী কুমিল্লা, সিলেট ও ময়মনসিংহসহ ৬০ রুটে বাস-ট্রাক চলাচল বন্ধ রয়েছে। ধর্মঘটের প্রভাবে সকালে ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকাধীন ভাদুঘর বাসস্ট্যান্ড, কাউতলী, মেড্ডা, পীরবাড়ি, ঘাটুরা, বিশ্বরোডসহ বিভিন্ন বাসস্ট্যান্ডে যাতায়াতকারী যাত্রীরা দুভোর্গের শিকার হচ্ছেন। সকাল আটটার দিকে ভাদুঘর বাসস্ট্যান্ডে গিয়ে দেখা যায়, পরিবহন শ্রমিক নেতারা কুমিল্লা-সিলেট মহাসড়ক হয়ে আসা আন্তঃজেলা পণ্যবাহী ট্রাক আটক করে টার্মিনালের ভিতর জড়ো করছেন। মহাসড়কে সিএনজি অটোরিকশা ও ইজিবাইক ছাড়া সব ধরণের যান চলাচল বন্ধ রয়েছে।
সুন্দরবনে অস্ত্র ও তক্ষক উদ্ধার
২৪জুলাই২০১৯,বুধবার,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: সুন্দরবন পূর্ব বিভাগ থেকে তিনটি বিদেশি শর্টগান ও ৪ রাউন্ড তাজা গুলি উদ্ধার করেছে কোস্টগার্ড পশ্চিম জোন মোংলা। বুধবার (২৪ জুলাই) সকালে সুন্দরবনের আন্ধারমানিক খাল সংলগ্ন এলাকা থেকে এ অস্ত্র উদ্ধার করা হয়। এছাড়া মোংলার লাউডোব ঘাট এলাকা থেকে একটি বিরল প্রজাতি তক্ষক উদ্ধার করেছে কোস্টগার্ড। উদ্ধারকৃত অস্ত্র ও গুলি কয়রা থানায় এবং তক্ষকটি সুন্দরবনে অবমুক্ত করার জন্য করমজল ফরেস্ট স্টেশনে হস্তান্তর করা হয়েছে। কোস্টগার্ড পশ্চিম জোন মোংলার অপারেশন কর্মকর্তা লে. আব্দুল্লাহ আল মাহমুদ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আন্দারমানিক খাল এলাকায় অভিযান চালিয়ে তিনটি বিদেশি শটগান ও ৪টি তাজা গুলি উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত অস্ত্র ও গুলি কয়রা থানায় হস্তান্তর করা হয়েছে। লাউডোব ঘাট থেকে উদ্ধার করা বিরল প্রজাতি তক্ষকটি সুন্দরবনে অবমুক্তকরণের জন্য করমজল ফরেস্ট স্টেশনের কর্মকর্তাদের কাছে প্রদান করা হয়েছে বলে জানান এ কর্মকর্তা।-somoynews
মাঝরাতে স্কুল শিক্ষিকাকে ছুরিকাঘাতে হত্যা
২৪জুলাই২০১৯,বুধবার,স্টাফ রিপোর্টার,নিউজ একাত্তর ডট কম: নাটোরে স্কুল শিক্ষিকাকে ছুরিকাঘাত করে হত্যা করেছে দুর্বৃত্তরা। পূর্ব শত্রুতার জের ধরে এ হত্যাকাণ্ড হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ। স্বজনরা জানায়, গুরুদাসপুর উপজেলার বৃকাশো সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও স্বামী পরিত্যক্তা লতিফা হেলেন মঞ্জু গোপীনাথপুর গ্রামে মা মনোয়ারার বাড়িতে থাকতেন। মঙ্গলবার (২৩ জুলাই) রাতে তার মা জমি সংক্রান্ত কাজে নানা বাড়িতে যান। এ সময় বাড়িতে একা পেয়ে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে লতিফা মঞ্জুকে হত্যা করে দুর্বৃত্তরা। পরে তার লাশ পুকুরে ফেলে রাখা হয়। খবর পেয়ে আজ সকালে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে সদর হাসপাতাল মর্গে পাঠায় পুলিশ
দীর্ঘ ৬৫ দিন নিষেধাজ্ঞা শেষে সাগরে নামলেন জেলেরা
২৪জুলাই২০১৯,বুধবার,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: দীর্ঘ ৬৫ দিন নিষেধাজ্ঞার পর আজ থেকে সাগরে মাছ ধরছেন উপকূলীয় অঞ্চলের জেলেরা। বুধবার (২৪ জুলাই) ভোরে কক্সবাজারের ফিশারিঘাট এলাকা থেকে শত শত নৌকা ও জাল নিয়ে মাছ ধরতে সাগরে যান জেলেরা। মাছ ধরার প্রস্তুতি হিসেবে খাদ্য, বিশুদ্ধ পানি ও লাকড়িসহ নানা সামগ্রী নিয়ে রওনা দেন তারা। দীর্ঘ দিনের নিষেধাজ্ঞা কাটিয়ে সাগরে মাছ ধরতে যেতে পারায় খুশি জেলেরা। এদিকে, সাগরে মাছ ধরছেন বরগুনা ও পটুয়াখালীর সমুদ্র উপকূলীয় অঞ্চলের জেলেরা। তাদের নিরাপত্তার জন্য সাগরে নৌ-বাহিনী ও কোস্টগার্ডের সক্ষমতা বাড়ানো হয়েছে বলে জানিয়েছে জেলা প্রশাসন।
কক্সবাজারে বন্দুকযুদ্ধে দুই মাদক ব্যবসায়ী নিহত
২৪জুলাই২০১৯,বুধবার,স্টাফ রিপোর্টার,নিউজ একাত্তর ডট কম: কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে এক রোহিঙ্গাসহ দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। বুধবার ভোরে এ ঘটনা ঘটে। বিজিবি-২ ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক (অপারেশন) মেজর মো. রুবায়াৎ কবীর এ তথ্য নিশ্চিত করেছেন। নিহতরা হলো উখিয়া বালুখালী ১১ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ই-ব্লকের মোহাম্মদ ইসলামের ছেলে মোহাম্মদ কামাল (২২) ও হোয়াইক্যং নয়াপাড়া আবুল শামার ছেলে মোহাম্মদ হাবিবুর রহমান (২৩)। এসময় বিজিবির তিন সদস্য আহত হন। তারা হলেন মফিজুর রহমান, উজ্জল হোসেন ও ইমরান হোসেন।
ক্লাস নেয়ার সময় হাসতে হাসতে অজ্ঞান ২৫ শিক্ষার্থী!
২৩জুলাই২০১৯,মঙ্গলবার,স্টাফ রিপোর্টার,নিউজ একাত্তর ডট কম: কুমিল্লায় বিদ্যালয়ের শ্রেণি কক্ষে ক্লাস নেয়ার সময় হঠাৎ শুরু হয় শিক্ষার্থীদের হাসাহাসি। হাসতে হাসতে একে একে ২৫ জন ছাত্রী জ্ঞান হারিয়ে ফেলেন। এসময় শিক্ষকসহ অন্যরা অসুস্থ শিক্ষার্থীদের স্থানীয় হাসপাতালে নিয়ে যান। সোমবার দুপুরে কুমিল্লা সদর উপজেলায় সৈয়দপুর উচ্চ বিদ্যালয়ে অষ্টম শ্রেণির মেয়েদের কক্ষে এ ঘটনা ঘটে। বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নারায়ণ চক্রবর্তী জানান, সোমবার টিফিন পিরিয়ড শেষে পাঠদান শুরু হয়। দুপুর আড়াইটায় অষ্টম শ্রেণির মেয়েদের ক্লাসে পাঠদান করছিলেন শিক্ষক সুধাংশু ভূষণ দাস। হঠাৎ শ্রেণিকক্ষে দুই-তিন জন শিক্ষার্থী হাসাহাসি শুরু করে। শ্রেণি শিক্ষক হাসির কারণ জানতে চাইলে, অন্যরাও হাসি শুরু করে। হাসতে হাসতে একের পর এক অসুস্থ হয়ে পড়ে ২৫ শিক্ষার্থী। পুরো বিদ্যালয়ে এ সময় আতঙ্ক সৃষ্টি হয়। শিক্ষকসহ অন্যরা অসুস্থ শিক্ষার্থীদের স্থানীয় কাবিলা ইস্টার্ন মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান।
মঙ্গলবার থেকে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে
২২জুলাই২০১৯,সোমবার,স্টাফ রিপোর্টার,নিউজ একাত্তর ডট কম: দেশের বিভিন্ন স্থানে মঙ্গলবার (২৩ জুলাই) বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। আবহাওয়াবিদ ওমর ফারুক জানান, মৌসুমী বায়ু বাংলাদেশের উপর কম সক্রিয় থাকায় আজ সোমবার দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাতের প্রবণতা কম থাকার সম্ভাবনা রয়েছে। এ সময় দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে আগামীকাল থেকে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির প্রবণতা বৃদ্ধি পেতে পারে। সোমবার (২২ জুলাই) পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সিলেট বিভাগের অনেক জায়গায়, রংপুর ও ময়মনসিংহ কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, চট্টগ্রাম, খুলনা ও বরিশাল বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারী ধরনের ভারী বর্ষণ হতে পারে।

সারা দেশ পাতার আরো খবর