অস্ত্র ও গুলিসহ ৩ বনদস্যু গ্রেপ্তার
৩০ডিসেম্বর,সোমবার,সাতক্ষীরা প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: সুন্দরবনে Rab- 6 সদস্যরা অভিযান চালিয়ে সিদ্দিক বাহিনীর প্রধান সিদ্দিকসহ দুই বনদস্যুকে গ্রেপ্তার করেছে। এ সময় সেখান থেকে অস্ত্র, গুলি ও নগদ টাকা উদ্ধার করা হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০ টায় সাতক্ষীরা Rab কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানানো হয়। গ্রেপ্তারকৃতরা হলেন, শ্যামনগর উপজেলার মুন্সীগঞ্জ গ্রামের জুম্মান আলী গাজীর ছেলে সিদ্দিক বাহিনীর প্রধান সিদ্দিকুর রহমান (৩৪), তার সহযোগী কালিঞ্চি গ্রামের আকবর আলী তলবদারের ছেলে আব্দুল্লাহ তলবদার (৩৩) ও হরিনগর গ্রামের আহম্মদ আলীর ছেলে মহিদুল ইসলাম (৪৫)। Rab দাবি করেছে, তাদের কাছ থেকে তিনটি দেশীয় পাইপগান, ১৫ রাউন্ড কার্তুজ, দুটি রামদা, তিনটি মোবাইল ফোন, তিনটি সিমকার্ড ও নগত ১৫ হাজার ৪০০ টাকা উদ্ধার করা হয়। খুলনা Rab- 6 এর অধিনায়ক লে. কর্নেল সৈয়দ মোহাম্মদ নূরুস সালেহীন নিউজ একাত্তরকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে RAb সদস্যরা জানতে পারে খুলনা জেলার কয়রা থানাধীন মহেশ্বরীপুর সুন্দরবন এলাকায় সিদ্দিক বাহিনী জেলে বাওয়ালী ও মাছ ধরার ট্রলারে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে Rab সদস্যরা সেখানে অভিযান চালায়। অভিযানে সিদ্দিক বাহিনীর প্রধান সিদ্দিকসহ দুইজনকে গ্রেপ্তার করা হয়। তিনি আরও বলেন, সিদ্দিক বাহিনীর প্রধান সিদ্দিক প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে ভারতে পালিয়ে থাকা জিয়া বাহিনীর সঙ্গে তার সম্পৃক্ততা আছে। প্রত্যেকের নামে জেলার বিভিন্ন থানায় অস্ত্র ডাকাতিসহ একাধিক মামলা রয়েছে।
দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ৪.৫ ডিগ্রী সেলসিয়াস
২৯ডিসেম্বর,রবিবার,আব্দুল লতিফ,পঞ্চগড়,নিউজ একাত্তর ডট কম: ২৯ ডিসেম্বর সকাল নয়টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এটি সারাদেশে সর্বনিম্ন তাপমাত্রা বলে জানিয়েছেন তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম। রহিদুল ইসলাম জানান, এটা গতবছর এবং এবারের সর্বনিম্ন তাপমাত্রা। তেঁতুলিয়ায় গত বছর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৪ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। এর আগে, সকাল ৬টায় তাপমাত্র রেকর্ড করা হয় ৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। যা কয়েক ঘণ্টার ব্যবধানে আরও নিচে নেমে যায়। এদিকে ভোর থেকে ঘন কুয়াশা ও তীব্র শীত হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূর্যের আলো দেখা গেছে। গত কয়েকদিন ধরে দেশের উত্তরাঞ্চলীয় জেলা পঞ্চগড় ও ঠাকুরগাঁয়ে হাড়-কাঁপানো শীতে চরম দুর্ভোগে পড়েছেন নিম্ন-আয়ের খেটে খাওয়া মানুষ। মৃদু শৈত্য প্রবাহে স্থবির হয়ে পড়েছে জনজীবন। শীতে জেলার ছিন্নমূল এবং শ্রমিকরা বিপাকে পড়েছে। খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণ করছে তারা। তীব্র শীতে উপার্জন কমে গেছে দিন এনে দিন খাওয়া মানুষের। সকালে কাজের সন্ধানে বের হয়েও কাজ না পাওয়ায় বসে অলস সময় পার করছেন অনেকে। আর শীতের কারণে ডায়রিয়া, নিউমোনিয়া, সর্দিজ্বরসহ নানা রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছে শিশু ও বৃদ্ধ।
এগিয়ে চলছে মহিলাদের আয়বর্ধক প্রশিক্ষণ
২৮ডিসেম্বর,শনিবার,শরিফুল ইসলাম,চট্টগ্রাম,নেত্রকোনা,নিউজ একাত্তর ডট কম: নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় মহিলাদের জন্য আয়বর্ধক (আইজিএ) প্রশিক্ষণ প্রকল্পটি দ্রুতগতিতে এগিয়ে চলছে। মহিলাবিষয়ক কর্মকর্তার কার্যালয় পরিচালিত আইজিএ প্রশিক্ষণ কেন্দ্রে টেইলারিং, ভার্মি কম্পোস্ট, মাশরুম, মৌচাষ ট্রেডে প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে।এতে দরিদ্র ও সুবিধাবঞ্চিত ১৬ থেকে ৪৫ বছর বয়সী ৫০ জন নারী রয়েছে। ভার্মি কম্পোস্ট, মাশরুম এবং মৌচাষ ট্রেডের প্রশিক্ষক তপন চন্দ্র সরকার বলেন, দেশের দারিদ্র বিমোচন, নারীর ক্ষমতায়ন সার্বিকভাবে স্থায়িত্বশীল উন্নয়নের লক্ষমাত্রা অর্জনের মধ্য দিয়ে ২০৪১ সালের মধ্যেই একটি উন্নত বাংলাদেশ গঠনে এই প্রশিক্ষণটি অগ্রণী ভূমিকা রাখবে। আইজিএ প্রকল্প কেবলমাত্র একটি আয়বর্ধক প্রশিক্ষণ প্রকল্পই নয় বরং সফল মানুষ বিনির্মাণেরও কারখানা। দেশের প্রত্যন্ত অঞ্চলের নারীরা এখানে প্রশিক্ষণ গ্রহণের পাশাপাশি নিজেদেরকে প্রস্তুত করছে যুগোপযোগী একজন স্বচ্ছ ও কর্মঠ মানুষ হিসেবে। নিজের জীবনমান পরিবর্তনের পাশাপাশি হচ্ছেন অর্থনৈতিকভাবে স্বাবলম্বী আর পাচ্ছেন নৈতিকতার ছোঁয়া। তিনি আরও বলেন, এ প্রশিক্ষণ গ্রহণ করে উপজেলার মহিলারা উপার্জনক্ষম হচ্ছেন এবং প্রশিক্ষণের বাস্তব প্রয়োগ ঘটিয়ে নিজেদের ও পরিবারের জীবনমান পরিবর্তন করতে সক্ষম হচ্ছেন। যা এসডিজি অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। আইজিএ প্রশিক্ষণপ্রাপ্ত আয়েশা, রোকেয়া, সোনিয়াসহ আরও অনেকেই জানান, তারা ভার্মি কম্পোস্ট সার উৎপাদন ও বিক্রি করে মাসে ৮শ থেকে এক হাজার টাকা অতিরিক্ত উপার্জন করছেন। তাছাড়া তারা যেমন উপার্জন করতে পারছে, তেমনি রাসায়নিক সারের অপব্যবহার কমিয়ে পরিবেশ রক্ষায় ভূমিকা রাখতে পারছে। এ বিষয়ে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা পপি রানী তালুকদার বলেন, ২০১৮ সালের এপ্রিল মাস থেকে এখন পর্যন্ত তিন মাস মেয়াদী ছয়টি সমাপ্ত ব্যাচে ২৫০ জন মহিলা প্রশিক্ষণ গ্রহণ করেছেন। সপ্তম ব্যাচ চলমান রয়েছে ও অষ্টম ব্যাচের ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। তিনি আরও বলেন, প্রশিক্ষণ শেষে তারা আর্থসামাজিক অবস্থার পরিবর্তনে ইতিবাচক ভূমিকা রাখছেন। এতে হতদরিদ্র, বিধবা, স্বামী পরিত্যক্ত, অসহায় মহিলাদের আর্থ সামাজিক অবস্থার কিছুটা হলেও পরিবর্তন হচ্ছে।
৪ জন অস্ত্রধারী মাদক ব্যবসায়ীকে আটক করেছে RAB-৪
২৭ ডিসেম্বর,শুক্রবার,নিজস্ব প্রতিবেদক ,নিউজ একাত্তর ডট কম: রাজধানীর দারুস সালাম এলাকা থেকে ১৬৬ গ্রাম হেরোইন, ১ টি ওয়ান শুটার গান এবং ২ রাউন্ড রাবার বুলেটসহ ৪ জন অস্ত্রধারী মাদক ব্যবসায়ীকে আটক করেছে RAB-৪। আটককৃতরা হলেন- আল আমিন (৩৫), আলম (৪২), সালাউদ্দিন (৩৯) এবং সালামত (৩৫)। বৃহস্পতিবার রাতে ব্যাটালিয়নের পুলিশ সুপার নরেশ চাকমার নেতৃত্বে একটি দলের অভিযানে ওই চার জনকে আটক করা হয়। শুক্রবার ব্যাটালিয়নের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল জানান, আটককৃতরা পারষ্পারিক যোগসাজসে দীর্ঘদিন ধরে বিভিন্ন স্থান থেকে মাদক সংগ্রহ করে ঢাকার বিভিন্ন এলাকায় পাইকারী ও খুচরা বিক্রি করছিলো। অস্ত্রধারী হওয়ায় সাধারণ জনগণ তাদের বিরুদ্ধে কেউ কথা বলতেন না। কেউ অভিযোগ করলেও অস্ত্র প্রদর্শন করে ভয়ভীতি দেখানো হতো। আটক আল আমিনের বিরুদ্ধে সাভার মডেল থানায় খুন, অস্ত্র, ডাকাতি, চাঁদাবাজি এবং মারামারির মোট ১৭ টি মামলা রয়েছে। যা আদালতে বিচারাধীন।
ফেনীতে অস্ত্রসহ এক সন্ত্রাসীকে গ্রেফতার করেছে RAB
২৭ ডিসেম্বর,শুক্রবার,নিজস্ব প্রতিবেদক ,নিউজ একাত্তর ডট কম: ফেনী মডেল থানাধীন র্ধমপুর এলাকায় অভিযান চালিয়ে এক অস্ত্রধারী সন্ত্রাসীকে গ্রেফতার করেছে RAB-৭। আজ শুক্রুবার ২৭শে ডিসেম্বর দুপুর ১২:৩০ মিনিটের সময় ফেনী জেলার ফেনী সদর মডেল থানাধীন ধর্মপুর ইউনিয়নের হাজী সাদেক মিয়ার বাড়ী সামনে অভিযান চালিয়ে এক অস্ত্রধারী সন্ত্রাসীকে অস্ত্রসহ গ্রেফতার করেছে RAB-৭। আটককৃত আসামী মোঃ নুরুদ্দীন জাহাঙ্গীর (৪৯) ধর্মপুর গ্রামের (৮নং ওয়ার্ড আরিন্দা বাড়ী) এলাকার হাজী মোঃ সাদেক এর ছেলে। RAB-৭ এর মিডিয়া অফিসার এএসপি মাহমুদুল হাসান মামুন জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পা্রি যে, ফেনী জেলার ফেনী সদর মডেল থানাধীন ধর্মপুর সাকি্ন, আরিন্দা বাড়ী হাজী সাদেক মিয়ার বাড়ী সামনে কতিপয় সন্ত্রাসী নাশকতার উদ্দেশ্যে অবিস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে আজ RAB-৭ এর একটি টহল দল সেখানে অভিযান পরিচালনা চালায়। এ সময় RAB এর উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে আসামী মোঃ নুরুদ্দীন জাহাঙ্গীর কে আটক করে। পরবর্তীতে তার দেয়া তথ্যের ভিত্তিতে বসত বাড়ীর সেমি পাকা গুদাম ঘরের দক্ষিন পশ্চিমে কোনে একটি কালো বর্নের রেকেটের কভারের ভিতরে সুকৌশলে লুকানো অবিস্থায় ০১ টি বিদেশী পিস্তল, ০১ টি দেশী পাইপগান, ০১ টি ম্যাগাজিন, ০২ রাউন্ড গুলি/কার্তুজ, ০১ টি রামদা এবং ০২ টি ছোরা উদ্ধার করা হয়। তিনি আরো জানান, গ্রেফতারকৃত জাহাঙ্গীর জিজ্ঞাসাবাদে জানা যায়, সে দীর্ঘদিন যাবত মাদক, অবৈধ অস্ত্র ব্যবসা ও সন্ত্রাসী কার্যকলাপের সাথে জড়িত রয়েছে। তাকে ফেনী জেলার ফেনী সদর থানায় হস্তান্তর করা হয়েছে।
নোয়াখালীতে বন্দুকযুদ্ধে ডাকাত নিহত
২৭ ডিসেম্বর,শুক্রবার,অনলাইন ডেস্ক ,নিউজ একাত্তর ডট কম: নোয়াখালীর সোনাইমুড়ীতে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে মোখলেছুর রহমান সুবিল্লা (৩৯) নামে এক ডাকাত নিহত হয়েছেন। আজ শুক্রবার ভোর রাতে উপজেলার পূর্ব নাটেশ্বর ইউনিয়নের আবদুল্লাপুর গ্রামের বদ্ধ বাড়ির কাঁচা রাস্তার উপর এ গোলাগুলির ঘটনা ঘটে। এ সময় দুই পুলিশ সদস্য আহত হন। ঘটনাস্থল থেকে একটি পাইপ গান, ৩ রাউন্ড কার্তুজ, ৪টি রামদা উদ্ধার করেছে পুলিশ।নিহত মোখলেছুর রহমান সুবিল্লা বেগমগঞ্জ উপজেলার দূর্গাপুর ইউনিয়নের ইসহাক মিয়ার ছেলে। তিনি ১১ মামলার আসামি ছিলেন বলে জানা গেছে।সোনাইমুড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুস সামাদ জানান, পুলিশ রাত্রিকালীন রণপাহারা দেওয়ার সময় একটি ডাকাত দল পুলিশের মুখোমুখি হয়ে যায়। পরে প্রথমে পুলিশকে লক্ষ্য করে ডাকাত দল গুলি ছুঁড়ে। পুলিশ পাল্টা ১৭ রাউন্ড গুলি চালালে ডাকাত সুবিল্লা ঘটনাস্থলে নিহত হন।
কিশোরগঞ্জে যাত্রীবাহী বাস খাদে
২৭ ডিসেম্বর,শুক্রবার,কিশোরগঞ্জ রিপোর্টার ,নিউজ একাত্তর ডট কম: কিশোরগঞ্জে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে পড়ে দু’জন নিহত হয়েছেন। এছাড়া অন্তত ২০ জন যাত্রী আহত হয়েছেন। শুক্রবার ভোর ৪টার দিকে কিশোরগঞ্জ-ভৈরব আঞ্চলিক সড়কে কিশোরগঞ্জ সদর উপজেলার কামালিয়ারচর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- সিলেট জেলার কানাইঘাটের ফয়জুল ইসলাম চৌধুরী (৬০) ও ময়মনসিংহ সদরের জিনাত খান (৫০)। তাদের মধ্যে জিনাত খান ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের একজন স্টাফ নার্স বলে জানা গেছে। কটিয়াদী হাইওয়ে পুলিশের ইনচার্জ সার্জেন্ট ডিএম জহিরুল ইসলাম জানান, সুনামগঞ্জ থেকে বিশাল পরিবহনের যাত্রীবাহী একটি নাইট কোচ ময়মনসিংহ যাচ্ছিল। পথে ভোরে কামালিয়ারচর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই এক যাত্রী নিহত এবং বেশ কয়েকজন আহত হন। খবর পেয়ে স্থানীয়দের সহযোগিতায় হতাহতদের উদ্ধার করে কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে সেখানে আরও এক যাত্রীর মৃত্যু হয়। আহতরা হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেছে। এদিকে সকাল সোয়া ১০টার দিকে একই স্থানে যাত্রবাহী বাস ও তেলবাহী লড়ির সংঘর্ষের ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কোন হতাহত হয়নি।।
আজও পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৫.৭ ডিগ্রি সেলসিয়াস
২৬ডিসেম্বর,বৃহস্পতিবার,সালাউদ্দিন বাবু,নিউজ একাত্তর ডট কম: পঞ্চগড়ের তেঁতুলিয়ায় আজও দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) সকালে তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। গতকাল বুধবার (২৫ ডিসেম্বর) তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম বলেন, পঞ্চগড়ে ক্রমান্বয়ে কমতে শুরু করছে তাপমাত্রা। বৃহস্পতিবার সকালে তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। এটি আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা। এদিকে তেঁতুলিয়ায় শীতের প্রভাবে ঘর থেকে বের হওয়া কষ্টকর হয়ে পড়েছে। ঠিক সময়ে কাজে যেতে না পেরে, বিপাকে পরেছেন শ্রমজীবীরা। শিশু ও বৃদ্ধরা আক্রান্ত হচ্ছেন সর্দি, কাশি, জ্বর, নিমোনিয়াসহ ডায়েরিয়ায়।
দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে
২৫ডিসেম্বর,বুধবার,সালাউদ্দিন বাবু,পঞ্চগড়,নিউজ একাত্তর ডট কম: রাজধানীসহ দেশের বেশির ভাগ এলাকায় আজ বুধবার থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হতে পারে। বৃষ্টি থেমে যাওয়ার পর আগামী রোববার থেকে আরেক দফা তাপমাত্রা কমে শীত বাড়তে পারে। মধ্যরাত থেকে সারাদেশে ঘন কুয়াশা পড়তে পারে। কুষ্টিয়া ও টাঙ্গাইল অঞ্চলসহ রংপুর ও রাজশাহী বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। অপরদিকে উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গের গাঙ্গেয় উপকূল এবং তৎসংলগ্ন বাংলাদেশের পশ্চিমাঞ্চল পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। আকাশ আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সারাদেশে ঘন কুয়াশা পড়তে পারে। রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে আর দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। কুষ্টিয়া ও টাঙ্গাইল অঞ্চলসহ রংপুর ও রাজশাহী বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। অপরদিকে সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। যা সারাদেশের মধ্যে এ বছরের সর্বনিম্ন তাপমাত্রা। আজ (২৫ ডিসেম্বর) সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় এ বছরের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়। তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম জানান, বুধবার সকাল ৯টায় দেশের মধ্যে আবারও সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। পঞ্চগড়ে দেশের সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে। তবে ডিসেম্বরের শেষ দিকে তাপমাত্রা আরও কমতে পারে। আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আবুল কালাম জানান, আজ (বুধবার) থেকে রাজধানীসহ দেশের বেশির ভাগ এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হতে পারে। বৃষ্টি থেমে যাওয়ার পর রোববার থেকে আরেক দফা তাপমাত্রা কমে শীত বাড়তে পারে। শুষ্ক পশ্চিমা লঘুচাপ ও জলীয় বাষ্পপূর্ণ পূবালী বায়ুর মিশ্রণের ফলে এই বৃষ্টি শুরু হতে পারে। বৃষ্টি থেমে যাওয়ার পর শৈত্যপ্রবাহ শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে।