বুধবার, অক্টোবর ১৬, ২০১৯
শেরপুরের মুক্তিযোদ্ধা আজগর আলী আর নেই
অনলাইন ডেস্ক: শেরপুরের নকলা উপজেলাধীন ধনাকুশা গ্রামের মরহুম জাফর আলীর ছেলে মুক্তিযোদ্ধা মোঃ আজগর আলী আর বেঁেচে নেই। তিনি ৭ ডিসেম্বর শুক্রবার দুপুর দুইটার দিকে ধনাকুশা গ্রামের নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন (ইন্না নিল্লাহী ওয়া----রাজিউন)। মরহুমের জানাজা নামাজ আজ (শনিবার) সকাল ১০ টায় ধনাকুশা উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে। মৃত্যুকালে মুক্তিযোদ্ধা আজগর আলীর বয়স হয়েছিল ৭১ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়ে সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর মৃত্যুতে উপজেলায় জীবিত সব মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যসহ সর্বস্তরের মানুষের মনে শোকের ছায়া নেমে এসেছে। মুক্তিযোদ্ধা আজগর আলীর মৃত্যুতে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের অন্যান্য সদস্যবৃন্দ এবং উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন, পৌরসভা, ওয়ার্ড আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন মহল শোক প্রকাশসহ মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন। পরিবার সূত্রে জানা গেছে, মুক্তিযোদ্ধা আজগর আলী প্রায় এক বছর আগে যক্ষা (টিবি) রোগে আক্রান্ত হন। পরে তাকে দীর্ঘ ৯ মাস যক্ষা রোগের চিকিৎসা দেওয়ার পরে যক্ষা থেকে রক্ষা পান। তার কিছুদিন পরেই আবার অসুস্থ্য হয়ে পড়লে তাকে রাজধানী ঢাকার স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার পরে তাঁর ফুসফুসে পানি জমেছে বলে সেখানকার চিকিৎসকগন জানান। ডাক্তারদের পরামর্শ অনুযায়ী তাকে নিয়মিত চিকিৎসা করলে আজগর আলী সম্পূর্ণ ভাবে সুস্থ্য হয়ে উঠেন। কিন্তু শুক্রবার দুপুরের দিকে হঠাৎ অসুস্থ্যতা বোধ করলে ডাক্তারের কাছে নেওয়ার আগেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মুক্তিযোদ্ধা আজগর আলীর মরদেহ নির্দিষ্ট সময় ও স্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে বলে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড অফিস সূত্র নিশ্চিত করেছে।
বাংলামোটরে বাবার হাতে এক সন্তান খুন, আরেকজন জিম্মি
অনলাইন ডেস্ক: রাজধানীর বাংলামোটরে তিন বছরের এক সন্তানকে হত্যার পর অস্ত্রের মুখে আরেক সন্তানকে জিম্মি করেছে বাবা। শিশুটির মাদকাসক্ত বাবা নুরুজ্জামান কাজল (৩৫) তাকে খুন করেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। বুধবার ভোরে বাংলামোটরের ১৬ লিংক রোডের একটি বাসার দ্বিতীয় তলায় এ খুনের ঘটনা ঘটে। শাহবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল হাসান সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে জানান, সাফায়াত নামের এক সন্তানকে হত্যার পর আরেক সন্তানকে অস্ত্রের মুখে জিম্মি করে রেখেছে বাবা কাজল। এ ঘটনায় পুলিশ ওই বাসাটি ঘেরাও করেছে। তবে ওই রুমে এখনো প্রবেশ করতে পারেনি।
তেজগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় সাক্ষাৎকার দিতে এসে প্রাণ হারালেন চিকিৎসক
অনলাইন ডেস্ক: ঢাকার তেজগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় সিএনজিচালিত অটোরিকশার এক যাত্রী নিহত হয়েছেন। নিহত আক্তার জাহান রুম্পা (২৮) সিলেট ওসমানীনগরের বাট আই হাসপাতালের চিকিৎসক ছিলেন। একটি চক্ষু হাসপাতালে সাক্ষাৎকার দিতে তিনি ঢাকায় এসেছিলেন বলে জানা গেছে। মঙ্গলবার ভোর ৪টার দিকে এ দুর্ঘটনা ঘটে। তেজগাঁও থানার এএসআই মাসুদ এ তথ্য নিশ্চিত করে বলেন, আক্তার জাহান রুম্পা সিনজিচালিত অটোরিকশায় গন্তব্যে যাচ্ছিলেন। বিজয় সরণি এলাকায় একটি যাত্রীবাহী বাসা অটোরিকশাকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই রুম্পা মারা যান। আক্তার জাহান রুম্পার মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রাখা হয়েছে বলে জানান তিনি। নিহত রুম্পা চট্টগ্রামের হালিশহর থানার আক্তারুজ্জামানের মেয়ে। চাকরির সুবাদে তিনি সিলেটের ওসমানীনগর এলাকায় থাকতেন।
বাবাকে অপমান করায় ভিকারুননিসা স্কুলের ছাত্রীর আত্মহত্যা
অনলাইন ডেস্ক: ক্লাস পরীক্ষায় অসদুপায় অবলম্বনের অভিযোগে বাবাকে ডেকে অপমান করায় তা সহ্য করতে না পেরে অরিত্রি অধিকারী (১৫) নামে রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের এক ছাত্রী আত্মহত্যা করেছে। সোমবার (৩ ডিসেম্বর) দুপুরে অরিত্রি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা করে। পরে তাকে উদ্ধার করে বিকাল ৪টার দিকে পরিবারের সদস্যরা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। অরিত্রি অধিকারী ভিকারুন্নেসা স্কুলের নবম শ্রেণির ছাত্রী ছিল। অরিত্রির বাবা দিলীপ অধিকারী একজন কাস্টসম (সিঅ্যান্ডএফ) ব্যবসায়ী। পরিবারের সাথে রাজধানীর শান্তিনগরে থাকতো সে। তাদের গ্রামের বাড়ি পটুয়াখালী জেলায়। সে পরিবারের দুই বোনের মধ্যে বড়। পুলিশ জানিয়েছে, সোমবার দুপুরে রাজধানীর শান্তিনগরের নিজ বাসায় ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দেয় অরিত্রি। মুমূর্ষ অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল (ঢামেক) কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পল্টন থানার এসআই আতাউর রহমান জানান, আত্মহত্যাকারী শিক্ষার্থীর সুরতহাল প্রতিবেদন প্রস্তুত করা হচ্ছে। এরপর ময়নাতদন্তের জন্য মরদেহ ঢামেক মর্গে রাখা হবে। নিহতের বাবা দিলীপ অধিকারী সাংবাদিকদের জানান, অরিত্রির স্কুলের বার্ষিক পরীক্ষা চলছিল। রোববার সমাজবিজ্ঞান (২ ডিসেম্বর) পরীক্ষা চলার সময় তার কাছে একটি মোবাইল পাওয়া যায়। এ জন্য স্কুল কর্তৃপক্ষ আমাদের ডেকে পাঠায়। স্কুলে গেলে স্কুল কর্তৃপক্ষ আমাদের জানায়, অরিত্রি মোবাইলে নকল করছিল, তাই তাকে বহিষ্কারের (টিসি) সিদ্ধান্ত নেয়া হয়েছে। তিনি বলেন, স্কুল কর্তৃপক্ষ আমার মেয়ের সামনে আমাকে অনেক অপমান করে। এই অপমান এবং পরীক্ষা আর দিতে না পারার মানসিক আঘাত সইতে না পেরে সে আত্মহত্যার পথ বেছে নিয়েছে। আজ দুপুরে বাসায় ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দেয় অরিত্রি। পরে মুমূর্ষু অবস্থায় হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় রাজধানীর বেইলি রোডে অবস্থিত ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষের বক্তব্য এখনও পাওয়া যায়নি।
বাস-অটোরিকশার সংঘর্ষে তিনজন নিহত ফেনীতে
অনলাইন ডেস্ক: ফেনীতে বাস ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো তিনজন। আজ সোমবার দুপুরে জেলার দাগনভূঞা-বসুরহাট সড়কের দুধমুখা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতদের নাম পরিচয় এখনো জানা যায়নি। পুলিশ ও ফেনী সদর হাসপাতাল সূত্র জানায়, বসুরহাটগামী বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা একটি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই দুজন মারা যান। আহত হন তিনজন। তাঁদের ফেনী সদর হাসপাতালে নেওয়ার পর মারা যান আরো একজন। ফেনী সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. আবু তাহের জানান, আহত তিনজনকে হাসপাতালে আনার পর একজন মারা যান। বাকি দুজনের অবস্থার অবনতি হলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
বাস-লেগুনা সংঘর্ষে, নিহত ৫ গাজীপুরে
অনলাইন ডেস্ক: গাজীপুরে রাজেন্দ্রপুরে বাস ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে পাঁচজন নিহত হয়েছে। এ ঘটনায় অন্তত সাতজন আহত হয়েছে। সোমবার সকালে ঢাকা-কাপাসিয়া সড়কের গাজীপুর সিটি করপোরেশনের হালডোবা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে হতাহতদের পরিচয় জানাতে পারেনি পুলিশ। গাজীপুর সদর থানার উপপরিদর্শক (এসআই) শহিদুল ইসলাম জানান, বাসের সঙ্গে লেগুনার সংঘর্ষে ঘটনাস্থলেই পাঁচজন নিহত হয়। এছাড়া আহত হয় কয়েকজন। আহতদের উদ্ধার করে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। এদিকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক জানান, হাসপাতালে আনার পথে একজন এবং হাসপাতালে আনার পর চিকিৎসাধীন অবস্থায় আরেকজনের মৃত্যু হয়েছে।
৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ড আওয়ামী লীগের কেন্দ্র কমিটির প্রস্তুতি সভায় বক্তারা, বিজয়ের প্রতীক নৌ
চট্টগ্রাম-৪ আসনের বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের সংসদ সদস্য পদপ্রার্থী আলহাজ্ব দিদারুল আলম বলেন, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী বাংলাদেশ আওয়ামী লীগের বিজয়ের ও উন্নয়নের প্রতীক নৌকা মার্কাই উন্নয়নের মূল চাবিকাঠি। নৌকা মার্কার প্রার্থীদের বিজয়ী করে দেশের উন্নয়নের ধারা অব্যাহত রেখে রূপকল্প-২০৪১ বাস্তবায়নের লক্ষে এগিয়ে নিতে দলের নেতাকর্মীদের সকল বিভেদ ভুলে ঐক্যবদ্ধ হয়ে কেন্দ্রীয় ও নগর আওয়ামী লীগের নিদের্শনা অনুযায়ী একসাথে কাজ করতে হবে। যারা দলীয় নিদের্শনা অমান্য করে দলের ভাবমূর্তি খুন্য করে দলীয় কর্মকান্ডের বিরোধীতা করবে তাদেরকে দলীয় নেতৃত্বের কাছে জবাব দিহিতা করতে হবে, তাই আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সারা দেশে নৌকা মার্কা প্রতীকপ্রাপ্ত সংসদ সদস্য প্রার্থীদের বিজয় সুনিশ্চিত করতে হবে। অনুষ্ঠানে প্রধান বক্তা ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও ৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ডে কাউন্সিলর হাজী আলহাজ্ব মোঃ জহুরুল আলম জসিম তার বক্তব্যে বলেন, বাংলাদেশের প্রতিটি উন্নয়নের সাথে আওয়ামী লীগের সম্পৃক্ততা আছে ভবিষ্যতেও থাকবে তাই আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীকে নৌকা মার্কায় বিজয় সুনিশ্চিত করতে সাংগঠনের ও ভ্রাতৃত্বপ্রতিম ও অঙ্গ সংগঠনের প্রতিটি নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থাকতে হবে। আওয়ামী লীগের মূলনীতি বাঙালী জাতীয়তাবাদ, গণতন্ত্র, অসম্প্রদায়িক রাজনীতি চর্চা ও শোষণমুক্ত সমাজ ও সমাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠার লক্ষ্যে সকল নেতাকর্মীদের দায়িত্ব পালন করতে হবে। ৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৪ আসনের কেন্দ্র কমিটির আয়োজিত প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান। ৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ড আওয়ামী লীগের আহ্বায়ক সাবেক কমিশনার এস এম আলমগীরের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ইলিয়াছ খান, সাবেক সাংগঠনিক সম্পাদক মোশারফ হোসেন দুলাল, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তফা কামাল বাচ্চু, এ-ইউনিট আওয়ামী লীগ নেতা মোঃ জসিম উদ্দিন, বি-ইউনিট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নয়ন, ইকবাল হোসেন বাহার, দেলোয়ার হোসেন সিরাজ, আওয়ামী লীগ নেতা শামিম আহমেদ সুমন, ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগ’র সহ-সভাপতি আবু নোমান নাহিদ, ওয়ার্ড যুবলীগ নেতা আনোয়ারুল আজিম, ওয়ার্ড ছাত্রলীগ নেতা মোস্তাফিজুর রহমান রোকন সহ ৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ড আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন সমূহের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। প্রেস বিজ্ঞপ্তি
খিলক্ষেত রেলক্রসিং এলাকায় ট্রেনের ধাক্কায় প্রাণ গেল দু-জনের
অনলাইন ডেস্ক: রাজধানীর খিলক্ষেতে ট্রেনের ধাক্কায় প্রাণ হারিয়েছে দুইজন। শনিবার সন্ধ্যায় খিলক্ষেত ওভারব্রিজের সংলগ্ন রেলক্রসিং এলাকায় এ ঘটনা ঘটে। নিহতদের মরদেহ কমলাপুর রেল স্টেশন থানার মর্গে রাখা হয়েছে। নিহত দুইজন হলেন- ইসহাক মিয়া (২৪) ও আতিকুর রহমান চৌধুরী (৪০)। বিমানবন্দর রেল স্টেশন পুলিশ ফাঁড়ির উপ-পরিদরর্শক (এসআই) মোহাম্মদ রেজাউল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, রেললাইন ধরে হাঁটার সময় ঢাকা থেকে নেত্রকোনার মোহনগঞ্চগামী একটি ট্রেনের ধাক্কায় তারা ঘটনাস্থলে মারা যান। জানা গেছে, নিহত ইসহাকের বাড়ি নারায়ণগঞ্জের আড়াইহাজারে। তিনি ঢাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে ইলেক্ট্রিশিয়ান হিসেবে চাকরি করতেন। আর আতিকুর একটি বেসরকারি প্রতিষ্ঠানে সহকারী ম্যানেজার হিসেবে কাজ করতেন।
খিলক্ষেত রেলক্রসিং এলাকায় ট্রেনের ধাক্কায় প্রাণ গেল দু-জনের
অনলাইন ডেস্ক: রাজধানীর খিলক্ষেতে ট্রেনের ধাক্কায় প্রাণ হারিয়েছে দুইজন। শনিবার সন্ধ্যায় খিলক্ষেত ওভারব্রিজের সংলগ্ন রেলক্রসিং এলাকায় এ ঘটনা ঘটে। নিহতদের মরদেহ কমলাপুর রেল স্টেশন থানার মর্গে রাখা হয়েছে। নিহত দুইজন হলেন- ইসহাক মিয়া (২৪) ও আতিকুর রহমান চৌধুরী (৪০)। বিমানবন্দর রেল স্টেশন পুলিশ ফাঁড়ির উপ-পরিদরর্শক (এসআই) মোহাম্মদ রেজাউল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, রেললাইন ধরে হাঁটার সময় ঢাকা থেকে নেত্রকোনার মোহনগঞ্চগামী একটি ট্রেনের ধাক্কায় তারা ঘটনাস্থলে মারা যান। জানা গেছে, নিহত ইসহাকের বাড়ি নারায়ণগঞ্জের আড়াইহাজারে। তিনি ঢাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে ইলেক্ট্রিশিয়ান হিসেবে চাকরি করতেন। আর আতিকুর একটি বেসরকারি প্রতিষ্ঠানে সহকারী ম্যানেজার হিসেবে কাজ করতেন।

সারা দেশ পাতার আরো খবর