লক্ষ্মীপুরের এমপি কুয়েতে গ্রেফতার
৭জুন,রোববার,লক্ষ্মীপুর প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: মানবপাচারে যুক্ত থাকার অভিযোগে লক্ষ্মীপুর-২ আসনের এমপি কাজী শহীদ ইসলাম পাপুলকে গ্রেফতার করেছে কুয়েত ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট সিআইডি। রোববার (৭ জুন) বিকেলে কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এসএম আবুল কালাম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তার বিরুদ্ধে মানবপাচারের মাধ্যমে হাজার কোটি টাকার কারবারের অভিযোগ রয়েছে। কুয়েতের রাষ্ট্রদূত এস এম আবুল কালাম ফোনে সময় সংবাদকে জানান, কুয়েতের সিআইডি তাকে গ্রেফতার করেছে। তবে এ বিষয়ে বাংলাদেশ দূতাবাসকে এখন পর্যন্ত কোন তথ্য দেয়া হয় নি। সংসদ সদস্যের বিরুদ্ধে কোন মামলা আছে কিনা খোঁজ নেয়া হচ্ছে।
কক্সবাজারে করোনায় প্রাণ গেল সাংবাদিক মোনায়েম খানের
৭জুন,রোববার,কক্সবাজার প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: কক্সবাজারের সিনিয়র সাংবাদিক, ডেইলি ফিনান্সিয়াল এক্সপ্রেস এর কক্সবাজার জেলা প্রতিনিধি আবদুল মোনায়েম খান ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি..রাজিউন। আজ বেলা আড়াইটার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ-তে নেয়ার পর পরই তিনি শেষ নিঃস্বাস ত্যাগ করেন। গত এক সপ্তাহ ধরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন আবদুল মোনায়েম খান। হঠাৎ করে তার অবস্থার অবনতি হয়। তাঁর শরীরে অক্সিজেন সিসুরেশনের মাত্রা ৬০-৪০ এ উঠা নামা করছিলো। যা সুস্থ মানুষের ক্ষেত্রে স্বাভাবিকভাবে ৯৩ দরকার। চট্টগ্রাম মেডিকেল কলেজের করোনা ওয়ার্ডের রেড জোনে চিকিৎসাধীন থাকা আবদুল মোনায়েম খানের অবস্থার গুরতর অবনতি হয় আজ ভোর থেকে। পরে একই হাসপাতালে তার জন্য আইসিইউ এর ব্যবস্থা করে ২টার পর তাকে আইসিইউ-তে নেওয়া হয়। আইসিইউ-তে নেওয়ার পর পরই আবদুল মোনায়েম খান সবাইকে শোকের সাগরে ভাসিয়ে না ফেরার দেশে চলে যান। সিনিয়র সাংবাদিক আবদুল মোনায়েম খান (৫৪) কক্সবাজার শহরের তারাবনিয়ার ছরা কবরস্থান রোডের মরহুম কানুনগো বদিউল আলমের জ্যেষ্ঠ পুত্র। সিনিয়র সাংবাদিক আবদুল মোনায়েম খান গত মে থেকে প্রচন্ড জ্বরে ভুগছিলেন। গত ৩১ মে তার ও তার সন্তান, কক্সবাজার সিটি কলেজের প্রথম বর্ষের ছাত্র মোহাইমেন এর স্যাম্পল টেস্টে দেওয়া হয়। গত ৩১ মে আবদুল মোনায়েম খান ও সন্তান মোহাইমেন এর, পজেটিভ রিপোর্ট আসে। ১ জুন রাতে আবদুল মোনায়েম খানকে উখিয়া SARI Isolation & treatment centre এ ভর্তি করা হয়। পরে চিকিৎসকদের পরামর্শে গত ৩ জুন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে তাকে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছিলো।
রোগী মৃত্যুর ঘটনায় সিলেটে প্রতীকী- কফিন মিছিল
৭জুন,রোববার,মো.আল আমিন হোসেন,সিলেট প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: চিকিৎসা না পেয়ে মৃত্যুর ঘটনায় সিলেটে প্রতীকী ‘কফিন মিছিল’ করা হয়েছে। সামাজিক সংগঠনের উদ্যোগে শনিবার বিকেলে মিছিলটি দরগাহ এলাকা থেকে শুরু হয়ে নগরীর চৌহাট্রা পয়েন্টে এসে সমাবেশে মিলিত হয়। এতে সভাপতিত্ব করেন পাবলিক বয়েজর সভাপতি মিফতাহ সিদ্দিকি। সভাপতির বক্তব্যে তিনি বলেন- চিকিৎসা পাওয়া নাগরিক অধিকার। সিলেটে ইতিমধ্যে চিকিৎসা না পেয়ে যে কয়েকটি মৃত্যুর ঘটনা ঘটেছে সেগুলো অমানবিক। করোনার সময়ে সিলেটের সরকারী, বেসরকারী হাসপাতালে ঘুরেও রোগীরা চিকিৎসা পাচ্ছে না। এখন থেকে আমরা সতর্ক থাকবো। সিলেটে যে হাসপাতাল রোগী ভর্তি করবে না, কিংবা চিকিৎসা সেবা বঞ্চিত করবে সেখানে গিয়ে অবস্থান করবেন বলে জানান মিফতাহ। উই আর ন্যাশনালিস্টের সভাপতি আবু সালেহ মো. তাহেরের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন- বৃহত্তর মদিনা মার্কেট ব্যবসায়ী সমিতির সাবেক সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক স্বপন, ইসলামপুর সমাজ কল্যান সংস্থার সভাপতি মাসুক আহমদ, উই আর ন্যাশনালিস্টের সহ সভাপতি দুলাল আহমদ, সৈয়দ আমির আলী, ক্ষ্যাপা তারুন্যের সহকারী সমন্বয়ক ফয়েজ আহমদ বেলাল, নোটারী ক্লাব অফ সিলেট অফ গ্যালাক্সির সেক্রেটারী হাসান আহমদ, হেল্পিং হ্যান্ডস সিলেটের সহ সভাপতি ময়নুল আহমদ, সুয়েব আহমদ, নাগরিক অধিকার ও পরিবেশ সুরক্ষা আন্দোলনের সভাপতি আব্দুল হাসিব, ন্যাশনালিস্ট অনলাইন এক্টিভিটিস ফোরামের সাংগঠনিক সম্পাদক নির্ঝর রায়, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ছাত্র যুব ফ্রন্ট সিলেট মহানগরের সাধারন সম্পাদক মুন্না ঘোষ সহ আরো অনেকে।
হাটহাজারীতে ১০ ঘণ্টার ব্যবধানে করোনা উপসর্গে দুই ভাইসহ ৩ জনের মৃত্যু
৬জুন,শনিবার,হাটহাজারী প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ১০ ঘণ্টার ব্যবধানে করোনা উপসর্গে চট্টগ্রাম হাটহাজারীর আপন দুই ভাইসহ ৩ জনের মৃত্যু হয়েছে। শুক্রবার (৫ জুন) দিবাগত রাত সাড়ে ১০টার দিকে চিকিৎসাধীন অবস্থায় ছোট ভাই শাহজাহান মারা যান। এর আগে করোনা উপসর্গে দুপুর ১২টার দিকে মৃত্যু হয় তার বড় ভাই শাহআলমের। জ্বর ও শ্বাস কষ্ট নিয়ে মঙ্গলবার (২ জুন) চমেকে ভর্তি হন তারা। ভর্তির পর পর অক্সিজেন সংকট মেটাতে ৪৮ হাজার টাকা দিয়ে কেনেন অক্সিজেন মেশিন। পরে সেটিতে কুলোতে না পেরে ৭০ হাজার টাকায় কেনেন বড় একটি অক্সিজেন মেশিন। জীবন বাঁচাতে ১ ঘণ্টা পর পর হাজার টাকায় অক্সিজেন ভর্তি করছিলেন তার স্বজনেরা। পরিবারের অভিযোগ, গত ৩০ মে চমেকে নমুনা পরীক্ষার জন্য দিয়েও আজ পর্যন্ত রিপোর্ট পাননি। বেসরকারি হাসপাতালে ভর্তির অনেক চেষ্টা করেও ভর্তি করাতে পারেননি তারা। এদিকে উপজেলার মির্জাপুর ইউনিয়নের পশ্চিমে মনছুরাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুমন বড়ুয়া গতকাল করোনা উপসর্গ নিয়ে চমেকে ভর্তি হন। (৫ জুন) শুক্রবার দিবাগত রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন। মৃত্যুবরণকারীদের পরিবারের পক্ষ থেকে জানান, স্থানীয় প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের সাথে আলাপ করে দাফন কাফন সম্পন্ন করা হবে।।
দেশের প্রথম রেড জোন কক্সবাজারের ১০ ওয়ার্ড
৫জুন,শুক্রবার,মো.খাস্তগীর,কক্সবাজার প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: করোনা ভাইরাস পরিস্থিতিতে দেশে প্রথমবারের মতো কক্সবাজার শহরের ১২টি ওয়ার্ডের মধ্যে ১০টিকে রেড জোন ও দুটিকে ইয়োলো জোন ঘোষণা করা হয়েছে। শুক্রবার (০৫ জুন) থেকেই এ ঘোষণা কার্যকর হচ্ছে। শহরের এক নম্বর ও ১২ নম্বর ওয়ার্ড ছাড়া বাকি ওয়ার্ডগুলো রেড জোন চিহ্নিত হয়েছে। ইতোমধ্যে রেড জোন এলাকার বাসিন্দাদের শহরের অন্যত্র গমনাগমনের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। অর্থাৎ লকডাউন। কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন বলেন, করোনা ভাইরাস পরিস্থিতি মনিটরিংয়ের জন্য সরকারের বিভিন্ন বিভাগের সমন্বয়ে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরকে প্রধান করে কমিটি গঠন করা হয়েছে। একইভাবে জেলার চার পৌরসভা ও আট উপজেলার প্রত্যেকটি ওয়ার্ডে মনিটরিং কমিটি গঠন করা হয়েছে। করোনা রোগী শনাক্তের সংখ্যার ওপর ভিত্তি করে বিভিন্ন এলাকায় এ জোন শ্রেণিকরণ করা হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জে ২ কেজি হেরোইনসহ আটক ২
৪জুন,বৃহস্পতিবার,মো.আমিরুল ইসলাম,চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: সদর উপজেলার চর ইসলামাবাদ এলাকা থেকে বৃহস্পতিবার ভোরে এক কেজি ৯০০ গ্রাম হেরোইনসহ দুজনকে আটক করেছে Rab। তারা হলেন, সদর উপজেলার লক্ষ্মী নারায়ণপুরের গাজীপাড়া এলাকার রবিউল ইসলামের ছেলে আমিরুল ইসলাম (৩০) ও একই এলাকার সাইদুর রহমানের ছেলে দুলাল মিয়া (৩৫)। Rab-5 জানায়, চর ইসলামাবাদ এলাকায় কয়েকজন লোক অবৈধ মাদকসহ অবস্থান করছেন- এমন সংবাদের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ Rab ক্যাম্পের একটি দল ভোর ৩টার দিকে সেখানে অভিযান চালায়। এ সময় এক কেজি ৯০০ গ্রাম হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। এ ঘটনায় সদর থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানানো হয়।
ভালুকায় পৃথক সড়ক দুর্ঘটনায় তিনজনের মৃত্যু
৩জুন,বুধবার,মো,মোকছেদুর রহমান মামুন,ভালুকা প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: ময়মনসিংহের ভালুকা উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেলের আরোহীসহ তিনজন নিহত হয়েছেন। একই দুর্ঘটনায় একজন আহত হয়েছেন। মঙ্গলবার (২ জুন) দিবাগত রাত ২ টার দিকে ভালুকা উপজেলার ভরাডোবা ইউনিয়নের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ক্লাবের বাজারের পানির পাম্পের এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- শেরপুর নালিতাবাড়ীর মৃত আবু শেখের ছেলে আক্কাছ আলী (৫৫) তার স্ত্রী মোছাঃ কোনেকা (৪৩) ও ভালুকা উপজেলার আব্দুল কাদেরের ছেলে কামরুল ইসলাম (৩৫) সে বার্ডেন ফার্মা লিমিটেডের চাকরি করতেন। ফায়ার সার্ভিস ও পুলিশ সূত্রে জানা যায়, মঙ্গলবার দিবাগত রাত ২ টার দিকে ময়মনসিংহ থেকে ছেড়ে আসা মাল বোঝাই একটি ট্রাক ভালুকা উপজেলার ভরাডোবা ইউনিয়নের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ক্লাবের বাজারের পানির পাম্পের এলাকায় আসলে আরেকটি যাত্রীবাহী মিনি পিকআপের পেছনে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে একজন মারা যান। একই দুর্ঘটনায় আরো দুইজনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক আক্কাছ আলীকে মৃত ঘোষণা করেন। অপর দিকে, উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সিডষ্টোর বাজারের বাসস্ট্যান্ড এলাকায় বুধবার (৩ জুন ) সকাল সাড়ে ৭ টার দিকে ভালুকা থেকে কামরুল মোটরসাইকেল যুগে সালমান বার্ডেন ফার্মা লিমিটেডে যাচ্ছিলেন। এ সময় লোবেট ঢাকাগামী একটি গাড়ি মোটরসাইকেলের পেছনে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে মোটরসাইকেলের আরোহী নিহত হয়। পরে খবর পেয়ে ভালুকা ফায়ার সার্ভিসের সিনিয়র অফিসার আল মামুনের নেতৃত্বে উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে পৌঁছে নিহতদের লাশ উদ্ধার করে ভালুকা ভরাডোবা হাইওয়ে পুলিশের কাছে হস্তান্তর করে। বিষয়টি নিশ্চিত করে বুধবার (৩ জুন) সকাল সাড়ে ৯ টার দিকে ভালুকা ভরাডোবা হাইওয়ে পুলিশের সার্জেন্ট মোঃ সায়রুল ইসলাম মুঠোফোনে জানান, রাত ২ টার দিকে ক্লাবের বাজারের পানির পাম্পের এলাকায় সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছে এবং আজ সকালে সিডষ্টোর বাজারে বাসস্ট্যান্ড এলাকায় লোবেট ঢাকাগামী একটি গাড়ি মোটরসাইকেলের পেছনে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে আরোহী নিহত হয়েছে।
সাংবাদিক শরীফ আহম্মেদের মৃত্যুতে শোকাহত দাউদকান্দি উপজেলা প্রেসক্লাব
৩জুন,বুধবার,ইমরান মাসুদ,নিউজ একাত্তর ডট কম: মোহনা টেলিভিশনের দাউদকান্দি উপজেলা প্রতিনিধি শরীফ আহম্মেদ(৫৫) আর নেই.....(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বুধবার (৩ জুন) বেলা পৌনে ১১টায় জামালপুর জেলা সদরের নিজ বাড়ীতে হ্নদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান ৷ এদিকে, সাংবাদিক শরীফ আহম্মেদের মৃত্যুতে স্থানীয় সংসদ সদস্য মেজর জেনারেল (অবঃ) সুবিদ আলী ভূইয়া, দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অবঃ) মোহাম্মদ আলী সুমন ,দাউদকান্দি উপজেলা প্রেসক্লাবের সভাপতি মো. রাশেদুল ইসলাম সরকার (লিপু মাষ্টার),সাধারণ সম্পাদক মো.জহিরুল ইসলাম (জিল্লু), শাহাদাৎ হোসেন হোসেন (শাকু) যুগ্ম সম্পাদক ,শরীফ প্রধান সাংগঠনিক সম্পাদক, ইমরান মাসুদ (দপ্তর সম্পাদক) এবং দাউদকান্দি প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক জাকির হোসেন হাজারী, বৃহত্তর দাউদকান্দি প্রেসক্লাবের সভাপতি আব্দুল করিম সরকার, সাধারণ সম্পাদক সালাউদ্দিন আহম্মেদ,সাংবাদিক শরীফ আহম্মেদ মৃত্যুতে গভীর শোক সমবেদনা জ্ঞাপন করেন । মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ মেয়ে লন্ডন (প্রবাসী) ও ১ ছেলেসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। সাংবাদিক শরীফ দৈনিক দিনকাল পত্রিকার জামালপুর জেলা প্রতিনিধি (সাবেক), আজকের কাগজ, ভোরের কাগজ এর স্টাফ রিপোর্টার, ঢাকা সাব এডিটর পরিষদের সদস্য , বৃহত্তর দাউদকান্দি প্রেসক্লাব এর সহ-সভাপতি এবং মোহনা টেলিভিশনের দাউদকান্দি উপজেলা প্রতিনিধির দায়িত্ব পালন করে আসছিলেন ।
পরিবহন শ্রমিকদের দুই পক্ষের সংঘর্ষ, ১০ বাস ভাংচুর
২জুন,মঙ্গলবার,সিলেট প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: সিলেটে কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় শ্রমিকদের দুই পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় অন্ত ১০টি গাড়ি ভাংচুর করা হয়। বিক্ষুব্ধ শ্রমিকরা এনা পরিবহনের সিলেটের প্রধান কাউন্টার ভাংচুর করেছে। সংঘর্ষের প্রায় ঘন্টা খানেক পর পুলিশ ও RAB টিয়ারশ্যাল ছুটে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঈদের আগে সাহায্য সহায়তা না দেয়ায় সিলেটের পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিকের উপর ক্ষুব্ধ হয় পরিবহন শ্রমিকদের একাংশ। সকাল থেকে তারা নিজ কার্যালয় বাবনা মোড়ে অবস্থা নিয়ে বিক্ষোভ করছিলো। এতে করে ওই এলাকায় যানবাহন চলাচল কমে আসে। বেলা ১ টার দিকে পুলিশ গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে। এদিকে- বিকাল তিনটার দিকে পরিবহন শ্রমিকদের বিক্ষুব্ধ অংশ নিজ কার্যালয় থেকে বিক্ষোভ করে কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় আসে। সেখানে আসার পর ফলিক অংশের লোকজন তাদের উপর হামলা চালালে সংঘর্ষ বাধে। সংঘর্ষ কালে অন্তত ২০ জন পরিবহন শ্রমিক আহত হন। বিক্ষুব্ধ শ্রমিকরা এনা বাসের প্রধান কাউন্টারে হামলা চালিয়ে ভাংচুর করে। তারা অন্তত ১০টি বাস ভাংচুর করে। পরে পুলিশ ও RAB গিয়ে টিয়ারশেল নিক্ষেপ করে বিকাল সাড়ে ৪ টার দিকে পরিস্থিতি স্বাভাবিক করে। সেলিম আহমদ ফলিক জানিয়েছেন- হামলা চালিয়ে এনা কাউন্টার ও বাস ভাংচুর করা হয়েছে। অন্যদিকে বিক্ষুব্ধরা জানিয়েছে- তাদের উপর হামলার ঘটনা ঘটেছে।

সারা দেশ পাতার আরো খবর