বৃহস্পতিবার, জুলাই ৯, ২০২০
১শ বস্তাচালসহ ৯টি খালি বস্তা উদ্ধার করেছে পুলিশ,আটক ২
0৮এপ্রিল,বুধবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: নরসিংদীর মনোহরদীতে এক রাইল মিল থেকে সরকারি খাদ্য গুদামের ১শ বস্তাচালসহ ৮৯টি খালি বস্তা উদ্ধার করেছে মনোহরদী থানা পুলিশ। এ ঘটনায় দুই জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। আটককৃতরা হলেন- মনোহরদী বাজারের চাল ব্যবসায়ী লাল মিয়া (৫৫) এবং রাইস মিলের মালিক আমিনুল ইসলাম যাদুর ছেলে ফেরদৌস আহমেদ সুমন (২২)। জানা যায়, গত মঙ্গলবার সন্ধায় মনোহরদী উপজেলা চন্দনবাড়ি এলাকার সরকারি স্বাস্থ্য কমপেক্সের উত্তর পাশে আমিনুল হক যাদুর রাইস মিলে খাদ্য অধিদপ্তরের ১০০টি চালের বস্তা খুলে রাইস মিলের মালিকের নিজস্ব তৈরি করা বস্তায় চাল ভরে বস্তাজাতকরন করা হচ্ছে। খবর পেয়ে মনোহরদী থানার ওসি (তদন্ত) আবুল কালাম সঙ্গীয় ফোর্স নিয়ে সেখানে অভিযান পরিচালনা করেন। এ সময় মিলের তালাবদ্ধ একটি কক্ষ থেকে সরকারি খাদ্য গুদামের ৫০ কেজি ওজনের ১শ বস্তাচালসহ ৮৯টি সরকারি চালের খালি বস্তা উদ্ধার করা হয়। এ বিষয়ে মনোহরদী থানার ওসি (তদন্ত) আবুল কালাম বলেন, করোনারভাইরাসে কর্মহীন মানুষের বিতরণের সরকারি চাল গোপনে বিক্রির জন্য একটি রাইস মিলে মজুদ করা হয়েছে খবর পেয়ে আমরা অভিযান চালায়। পরে সেখান থেকে ১০০টি চালের বস্তাসহ ৮৯টি সরকারি চালের খালি বস্তা উদ্ধার করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার ত্রাণ দিয়ে ছবি তোলার পর কেড়ে নিয়েছেন যুবলীগের নেতা
0৮এপ্রিল,বুধবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: এবার ঝিনাইদহের কালীগঞ্জে এমপি ও উপজেলা নির্বাহী অফিসার ত্রাণ দেয়ার পর যুবলীগের এক নেতা কেড়ে নিয়েছেন। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ঝড় তুলেছেন নেটিজেনরা। গত রোববার উপজেলার বলিদাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এই ঘটনা ঘটে। পরে আজ বুধবার গণমাধ্যমকর্মীদের কাছে বিষয়টি ফাঁস করে দেন সুফিয়া খাতুন নামে এক হতদরিদ্র মহিলা। তিনি অভিযোগ কওে বলেন, গত রোববার বিকালে তিনি ত্রাণ নিতে গিয়েছিলেন বলিদাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে। ত্রাণের প্যাকেট সামনে নিয়ে ছবি তোলার পর তা আবার কেড়ে নেয়া হয়। এরপর খালি হাতে ফিরতে হয়েছে বাড়িতে। সুফিয়া বলিদাপাড়া গ্রামের হায়দার আলীর স্ত্রী। স্থানীয়রা জানান, ওইদিন বিকালে বলিদাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে ত্রাণ দেয়ার জন্য ডাকা হয়। পৌরসভার গাড়িতে করে ত্রাণ নিয়ে আসা হয়। কিছুক্ষণ পর স্থানীয় সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার, ইউএনও সুবর্ণা রানী সাহা ও পৌর মেয়র আশরাফুল আলম আশরাফ ত্রাণ বিতরণ করতে মাঠে আসেন। তারপর তাদের সামনে দেয়া হয় ত্রাণের প্যাকেট। এরপর ত্রাণ বিতরণের ছবি তোলা হয়। ত্রাণ বিতরণ শেষে মাগরিবের আযান দেয়ায় স্থানীয় সংসদ সদস্য ও পৌর মেয়র বিদ্যালয় মাঠ ত্যাগ করেন। এরপর অসহায় কয়েকজনকে বলা হয় আপনাদের নাম তালিকায় নেই। তাদের কাছ থেকে ত্রাণের প্যাকেট কেড়ে নেন বলিদাপাড়ার যুবলীগ নেতা সমীর হোসেন ও বাবরা গ্রামের লিটন। একই গ্রামের বাহাদুর ম-লের স্ত্রী সুন্দরী খাতুন অভিযোগ করেন, আমার স্বামীর বয়স প্রায় ৮০ বছর। একটা মাত্র ছেলে ভাংড়ির ব্যবসা করে। অনেকদিন ধরে কাজে যেতে পারছে না। গত রোববার চাল দেয়ার পর আমাদের কাছ থেকে কেড়ে নেয়া হয়েছে। সমীর নামের এক ছেলে চাল কেড়ে নেয় বলে সুন্দরী খাতুন অভিযোগ করেন। এ ব্যাপারে উপজেলা যুবলীগ নেতা সমীর হোসেন জানান, যাদেরকে ওই সময় ত্রাণ দেয়া হয়েছিল তাদের তালিকায় নাম ছিলো না। এ কারণে ত্রাণ নিয়ে তালিকা ভুক্তদের দেয়া হয়েছে। কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা রাণী সাহা বলেন, আমি সেখানে ত্রাণ দিতে গিয়েছিলাম। তবে ত্রাণ কেড়ে নেয়ার ব্যাপারে আমি তো কিছুই জানি না।
ত্রাণের জন্য শ্রমজীবি মানুষের বিক্ষোভ
0৮এপ্রিল,বুধবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: আজ বুধবার দুপুরে লালমনিরহাটের মহেন্দ্রনগর ইউনিয়নের হাড়ীভাঙ্গা এলাকায় করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বাড়িতে বসে থাকা কর্মহীন শ্রমজীবি মানুষেরা এ পর্যন্ত কোন ধরনের সরকারী বেসরকারী খাদ্য সহায়তা না পেয়ে বিক্ষোভ করেছেন। বিক্ষোভকারীরা লালমনিরহাট--বুড়িমারী মহাসড়কে অবস্থান নেন। এসময় বিক্ষুদ্ধ জনতাকে ঘরে ফেরাতে পুলিশ ধাওয়া করে। পরিস্থিতি সামাল দিতে সদর উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার রায় চাল সহ নিত্য প্রয়োজনীয় ত্রান দেবার আশ্বাস দিলে বিক্ষুদ্ধ কর্মহীন শ্রমজীবি মানুষেরা ঘরে ফিরে যান।
গরিবের ৪০০ বস্তা চাল পানিতে
0৮এপ্রিল,বুধবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলায় হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ১০ টাকা কেজি দরের ৪০০ বস্তা চালসহ একটি নৌকা ডুবে গেছে। বুধবার দুপুর সাড়ে ১১ টার দিকে উপজেলা সদরের স্পিডবোড ঘাটের কাছে তিতাস নদীতে এই নৌকাডুবির ঘটনা ঘটে। চাল গুলো নবীনগর খাদ্যগুদাম থেকে একই উপজেলার বীরগাও ইউনিয়নে যাচ্ছিল। চালগুলো খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার জিয়াউদ্দিন এর। চালের বস্তাগুলো উদ্ধারের কাজ চলছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাসুম বিষয়টি নিশ্চিত করে জানান, খাদ্যগুদাম থেকে নদীপথে দুইটি নৌকায় করে ৫২৮ বস্তা চাল বীরগাঁও গ্রামে যাচ্ছিল। এর মধ্যে একটি নৌকায় ১২৮ বস্তা ও আরেকটিতে ৪০০ বস্তা চাল। ৪০০ বস্তা চালবোঝাই নৌকাটি ডুবে যায়। খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসেছি। চালের বস্তাগুলো উদ্ধারের চেষ্টা চলছে।
সরকারি চাল সহ ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার
0৮এপ্রিল,বুধবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তরিকুল ইসলামের বাড়ি থেকে সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির ৫৬০ বস্তা চাল উদ্ধার করেছে পুলিশ। এ সময় ইউপি চেয়ারম্যানসহ চালের ডিলার আব্দুল্লাহ-আল-মামুন জর্জকে গ্রেপ্তার করা হয়। জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার গভীর রাতে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তাজকির-উজ-জামানের নেতৃত্বে আইন-শৃঙ্খলা বাহিনীর সহায়তায় বালিয়াডাঙ্গা ইউনিয়নের চকঝগড়ু গ্রামে চেয়ারম্যানের বাড়িতে অভিযান চালানো হয়। এসময় সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির জন্য দরিদ্র শ্রেণির মানুষের ১০ টাকা কেজির ৫৬০ বস্তা চাল উদ্ধার করা হয়। সরকারি চাল রাখা ও বিক্রির দায়ে ইউপি চেয়ারম্যানসহ চালের ডিলার ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ-আল-মামুন জর্জকে গ্রেপ্তার করে পুলিশ। বালিয়াডাঙ্গা ইউনিয়নের চাল বিক্রির তালিকাতেও গড়মিল পাওয়া গেছে।খবর মানবজমিন। চাঁপাইনবাবগঞ্জ সদর থানার ওসি জিয়াউর রহমান জানান, এ ঘটনায় চেয়ারম্যান তরিকুল ইসলাম ও আওয়ামী লীগ নেতা আব্দুল্লাহ-আল-মামুন জর্জের বিরুদ্ধে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ওবাইদুল ইসলাম বাদী হয়ে বুধবার দুপুরে থানায় মামলা দায়েরের পর তাদের আদালতে পাঠানো হয়েছে।
৮০ বস্তা চাল সহ সাবেক ছাত্রলীগ নেতা আটক
0৮এপ্রিল,বুধবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: যশোর শহরতলীর সানতলা থেকে ৪ হাজার কেজি (৮০ বস্তা) সরকারি চালসহ দুইজনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ডিবি পুলিশের একটি টিম অভিযান চালিয়ে তাদের আটক করে। আটককৃতরা হলেন, বাঘারপাড়া উপজেলার প্রেমচারা গ্রামের ফজর আলী মোল্যার ছেলে সাবেক ভাইস চেয়ারম্যান প্রার্থী ও সাবেক যশোর জেলা ছাত্রলীগ নেতা রাকিবুল হাসান শাওন ও যশোর শহরতলীর ঝুমঝুমপুরের মৃত আবুল হোসেনের ছেলে এবং পোলার আইসক্রিম কোম্পানির এরিয়া ম্যানেজার হাসিবুল হাসান। সূত্র মতে, যশোর শহরতরীর সানতলায় পেপসি কোম্পানির কারখানায় সরকারি চাল রাখা হয়েছে বলে খবর পায় প্রশাসন। ওই চাল বিতরণের জন্য প্যাকেট করা হচ্ছিল। অন্য কোন স্থান থেকে সরকারি চাল ক্রয় করে পেপসি কোম্পানির মধ্যে ছোট ছোট প্যাকেট করার উদ্যোগ নেওয়া হচ্ছিল। সরকারি চাল বিক্রি করার কোন নিয়ম না থাকায় প্রশাসন সেগুলো উদ্ধার করে। খবর মানবজমিন। যশোর সদরের সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন জানিয়েছেন, এদিন বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে যশোর-ঝিনাইদহ সড়কের যশোরের সানতলা পেপসি কোম্পানির কারখানার ভিতর অভিযান চালানো হয়। এসময় সেখান থেকে ৪ হাজার কেজি (৮০ বস্তা) সরকারি চালসহ ওই দুইজনকে আটক করা হয়। আটককৃতদের দাবি এই চাল ত্রাণ হিসেবে বিতরণের জন্য প্যাকেট করছিলেন। তিনি আরো জানিয়েছেন, উদ্ধারকৃত চালগুলো সরকারি খাদ্য গুদামের। সরকারি চাল সেখানে নিয়ে প্যাকেট করার বিষয়ে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে। ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মারুফ আহম্মদ জানিয়েছেন, আটককৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এই চাল কোথা থেকে কিভাবে আসছে সেই বিষয়ে নিশ্চিত হওয়া যাবে। এই অভিযানে সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন এবং কোতোয়ালি মডেল থানা পুলিশের দুইটি মোবাইল টিম ছিল।
সুনামগঞ্জে শ্রমজীবী মানুষের মধ্যে ত্রাণ বিতরণ
0৮এপ্রিল,বুধবার,দিলাল আহমদ,সুনামগঞ্জ,নিউজ একাত্তর ডট কম:সারাবিশ্ব এখন থমকে গেছে করোনা আতঙ্কে । বাংলাদেশেও যখন করোনা ভাইরাসের কারণে অনেক স্থানে জনজীবন স্থবির। তখন অসহায় নিরীহ শ্রমিকদের পরিবার ও কর্মহীন পরিবারের মাঝে চলছে হাহাকার । সরকারের পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠন পর্যায়েও ত্রাণ সামগ্রী বিতরণ চলছে। অসহায়দের পাশে দাড়াতে পিছিয়ে নেই ব্যাবসায়ীরাও। বুধবার দুপুরে সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলার সাচনা বাজার ইউনিয়নের মসজিদ মার্কেটের সামনে জামালগঞ্জ উত্তর ইউনিয়ন ও সাচনা বাজার ইউনিয়নের দুই শতাধিক শ্রমজীবী মানুষের মধ্যে নিজেশ্ব অর্থায়নে ত্রাণ বিতরণ করেন সাচনা বাজারের বিশিষ্ট ব্যাবসায়ী মোহাম্মদ নূরু মিয়া। ত্রাণ বিতরনের উদ্বোধন করেন জামালগঞ্জ উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক ইকবাল আল আজাদ উপস্থিত সকলের প্রতি আহবান জানান জনস্বার্থে সামাজিক দুরত্ব বজায় রাখতে হবে পাশাপাশি যারযার অবস্থান থেকে এলাকার বিত্তবানদের এগিয়ে আসার জন্যে অনুরোধ জানান।
সুনামগঞ্জে করোনার উপসর্গ নিয়ে শ্রমিকের মৃত্যু
0৮এপ্রিল,বুধবার,দিলাল আহমদ,সুনামগঞ্জ,নিউজ একাত্তর ডট কম: সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলায় করোনারভাইরাসের উপসর্গ জ্বর, গলা ব্যাথা ও শ্বাশকষ্ট নিয়ে মো. সালাম (২২) নামে এক শ্রমিক মারা গিয়েছেন। মঙ্গলবার রাতে উপজেলার লক্ষিপুর ইউনিয়নের বক্তারপুর গ্রামে এ ঘটনা ঘটে। তার মৃত্যুর পর মৃতব্যক্তির বাড়িসহ আশে পাশের ১০টি বাড়ি লকডাউন করেছে প্রশাসন। স্থানীয় ও প্রশাসন সূত্রে জানাযায়, মারা যাওয়া মো. সালাম সিলেটের একটি ইটভাটায় কাজ করতো। করোনাভাইরাসের কারণে সবকিছু বন্ধ ঘোষনা করায় বিগত ১০ দিন আগে সে বাড়িতে আসে। বাড়ির আসার পর সে প্রথমে জ্বরে আক্রান্ত হলেও সে সুস্থ হয়ে উঠে। কিন্তু পরবর্তীতে পুরনায় জ্বর দেখা দিলে ও সাথে গলা ব্যাথা এবং শ্বাশকষ্ট দেখা দেয় এবং মঙ্গলবার রাতে বাড়িতেই মারা যায়। এঘটনা পুরো উপজেলায় জানাজানি হলে সবার মধ্যে একটি আত্মঙ্ক ছড়িয়ে পরে। পরে প্রশাসন মাইকিং করে নিহত বাড়িসহ আশে আশের ১০ টি বাড়ি লকডাউন করার ঘোষনা প্রদান করে এবং নিহত ব্যক্তিসহ তার পরিবারের সকলের নমুনা সংগ্রহ করা হবে বলেও জানায় উপজেলা প্রশাসন। দোয়ারাবাজার উপজেলার নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানা বলেন, যেহেতু সে করোনার উপসর্গ নিয়ে মারা গিয়ে তাই আমরা মৃত ব্যক্তির ও তার পরিবারের সকলের নমুনা সংগ্রহ করে কোভিড-১৯ পরীক্ষার জন্য পাঠাবো। তাছাড়া সবার মধ্যে আতঙ্ক ছড়িয়ে না পড়ে এবং সবার নিরাপত্তার কথা চিন্তা করে মৃতব্যক্তির বাড়িসহ আশে পাশে ১০টি বাড়ি লোকডাউন করা নির্দেশনা দিয়ে মাইকিং করিয়েছি। তিনি আরো বলেন, নিহতর ভাই আমাদের জানিয়েছেন সে আগে থেকেই শ্বাশকষ্টের রোগী ছিলো এবং সে প্রায় সময় অসুস্থ থাকতো। তবুও আমরা তার নমুনা সংগ্রহ করে পরবর্তীতে বর্তমান নির্দেশনা অনুযায়ী তার দাফন সম্পন্ন হবে।
নিউজ সুনামগঞ্জ'র উদ্যেগে অর্ধশতাধিক পরিবারকে খাদ্য সহায়তা
0৭এপ্রিল,মঙ্গলবার,দিলাল আহমদ,সুনামগঞ্জ,নিউজ একাত্তর ডট কম: করোনা ভাইরাস পরিস্থিতিতে সুনামগঞ্জ শহরে প্রায় অর্ধশতাধিক পরিবারকে খাদ্য সহায়তার উদ্যেগ নিয়েছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল- নিউজ সুনামগঞ্জ ডট কম। মঙ্গলবার সন্ধ্যা থেকে নিম্নবিত্ত পরিবারের মধ্যে সহায়তা দেয়া শুরু হয়। শহরের দুই জন সমাজ সেবক কার্যক্রমে সহায়তা করেছেন। চাল, ডাল, তেল, আলু, বিস্কুট, সাবান প্যাকেজাত করে অসহায় মানুষের হাতে তোলে দেয়া হচ্ছে। বড়পাড়া এলাকার সহায়তা পাওয়া রিকশা চালক(৪৫) বলেন, গত কয়েক দিন ধরে ঘর থেকেই বের হতে পারছি না। রিকশা চালানো বন্ধ, ঘরেও খাওয়ার তেমন কিছু নাই। আপনারা সহায়তা দেয়ায় কিছুটা উপকার হয়েছে। নিউজ সুনামগঞ্জ ডট কম-এর বার্তা সম্পাদক মোশাইদ রাহাত বলেন, বর্তমান পরিস্থিতিতে সবার অসহায় মানুষের পাশে দাড়ানো উচিত। আমাদের পক্ষ অল্প কিছু মানুষকে সহায়তার উদ্যেগ নেয়া হয়েছে। আমাদের উদ্যেগ চলমান থাকবে।

সারা দেশ পাতার আরো খবর