রাজধানীর উত্তরার এপিবিএন-৫ এর অভিযানে বিপুল পরিমান ফেন্সিডিলসহ মাদক সম্রাট আটক
রাজধানীর উত্তরার বিমানবন্দর থানাধীন হতে ২২৬ বোতল ফেন্সিডিলসহ মাদক সম্রারাটকে আটক করেছে এপিবিএন-৫ এর অপারেশনাল টীম। এপিবিএন-৫ এর সহকারী পুলিশ সুপার মোহাম্মদ নুর ইসলাম এর নেতৃত্বে এসআই ডিএম জহিরুল ইসলাম এ অভিযান পরিচালনা করেন। এপিবিএন-৫ এর অপারেশন্স অফিসার সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ সাইদুর রহমান রুবেল জানান- শনিবার (২০ই জানুয়ারি ২০১৮) দুপুরে এপিবিএন-৫ এর অপারেশনাল টীম গোপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দর থানাধীন মহাসড়কের পূর্ব পার্শ্বে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন পাবলিক টয়লেটের সামনে হতে মোঃ রায়হান (৩০), পিতা-মাজদার, কাঠাল বাড়ীয়া, রাজপাড়া, রাজশাহীকে ২২৬ বোতল ফেন্সিডিলসহ হাতেনাতে আটক করেন। আসামীকে জিজ্ঞাসাবাদে জানায়- সে দীর্ঘদিন ধরে ঢাকা মহানগর বিভিন্ন পয়েন্টে ফেন্সিডিল বিক্রয় করে আসছে। ঢাকা মহানগর এলাকায় এপিবিএন-৫ এর মাদকদ্রব্য উদ্ধার অভিযান নিয়মিতভাবে অব্যহত থাকবে বলে সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ সাইদুর রহমান রুবেল জানান।
চলতি সপ্তাহের শেষ নাগাদ রাজধানীসহ সারা দেশে আবারও শৈত্যপ্রবাহ নামতে পারে
চলতি সপ্তাহের শেষ নাগাদ রাজধানীসহ সারা দেশে আবারও শৈত্যপ্রবাহ নামতে পারে। বর্তমানে দেশের বিভিন্ন স্থানে মৃদু শৈত্যপ্রবাহ বইছে তা অব্যাহত থাকতে পারে। বাংলাদেশ আবহাওয়া অধিদফতর এ তথ্য জানিয়েছে। সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত রাজশাহী ও রংপুর বিভাগে মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকায় মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। মাদারীপুর, গোপালগঞ্জ, যশোর, সাতক্ষীরা ও বরিশাল জেলাসহ রংপুর ও রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে আগামী ৫ দিনে দেশের তাপমাত্রা আরও হ্রাস পেতে পারে।
দেশের দক্ষিণাঞ্চলে বিরাজমান শৈতপ্রবাহ অনেকটা কেটে যেতে পারে।
দেশের দক্ষিণাঞ্চলে বিরাজমান শৈতপ্রবাহ অনেকটা কেটে যেতে পারে। কিন্তু রংপুর ও রাজশাহী বিভাগের উপর দিয়ে বয়ে যাওয়া শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ হাফিজুর রহমান। তিনি জানান, আগামী ২৫ জানুয়ারির পর থেকে শীতের তীব্রতা বাড়তে পারে। শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টায় আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এদিকে, মাদারীপুর, গোপালগঞ্জ, যশোর, সাতক্ষীরা, কুষ্টিয়া ও বরিশাল, অঞ্চলসহ রংপুর ও রাজশাহী বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। এছাড়া সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। শনিবার সকালে আবহাওয়া অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৯১ শতাংশ। আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ ভারতের পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। আগামীকাল শনিবার ঢাকায় সূর্যোদয় ভোর ৬টা ৪৩ মিনিটে।
বিএনপি নির্বাচনকে ভয় পায়-- এনামুল হক শামীম
আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন, বিএনপি নির্বাচনকে ভয় পায়। তাই বিএনপি নেতা মামলা দিয়ে ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন বন্ধ করতে চায়। তারা ষড়যন্ত্র করে নির্বাচন বানচাল করতে চায়। বিএনপি ক্ষমতায় থাকলে এদেশকে লুটেপুটে খায়। আর ক্ষমতায় না থাকলে জ্বালাও-পোড়াও করে আগুন সন্ত্রাস করে। এ কারণে জনগণ বিএনপিকে আর ভোট দেবে না। বিএনপি আর ক্ষমতায় দেখতে চায় না। শুক্রবার সকালে শরীয়তপুরের নড়িয়া উপজেলার ফতেজঙ্গপুর ইউনিয়ন ও চামটা ইউনিয়নের আওয়ামীলীগের উদ্যোগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, নড়িয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম ইসমাইল হক, নড়িয়া পৌরসভার মেয়র শহিদুল ইসলাম বাবু রাড়ী, আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতা জহির সিকদার, ইউপি চেয়ারম্যান খন্দকার আলী হোসেন, গিয়াসউদ্দিন রাড়ী, শওকত বয়াতী, হাফেজ সানাউল্যাহ, মনির হোসেন সুমন জেলা পরিষদের সদস্য আলী আহমেদ কাজী, আলমগীর হোসেন, মিজানুর রহমান আলম, নড়িয়া উপজেলা যুবলীগের সাবেক সাধারন সম্পাদক বাদল হোসেন, যুবলীগ নেতা স্বপন সিপন সিকদার, খালেক খালাসী, শহিদ মোল্যা, স্বেচ্ছাসেবক লীগ নেতা আসাদুজ্জামান খোকন, নড়িয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন রিয়াদ, সাধারন সম্পাদক মফিজুর রহমান হিরু, সহ-সম্পাদক সজীব শেখ, মহিলা লীগের সভাপতি রাবেয়া আক্তার প্রমূখ। এনামুল হক শামীম আরও বলেন, আওয়ামীলীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়। বিশ্ব দরবারে মাথা উচু করে দাঁড়ায়। আর বিএনপি ক্ষমতায় থাকলে দেশ দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়। বিদেশে ভাবমূর্তি নষ্ট হয়। দেশের অর্থ পাচার হয়। তাই বাংলাদেশকে এগিয়ে নিতে হলে, দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব অক্ষুন্ন রাখতে হলে তৃতীয় মেয়াদে আওয়ামীলীগকে ক্ষমতায় আনতে হবে। সরকারের ধারাবাহিকতা ছিল বলেই আজকে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু হচ্ছে। বড় বড় মেগাপ্রকল্প বাস্তবায়ন হচ্ছে। তিনি আরও বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচিত সরকারের অধীনেই নির্বাচন হবে। সংবিধানের বাইরে গিয়ে অনির্বাচিতদের হাতে ক্ষমতা ছেড়ে দেওয়া হবে না। নিয়ম অনুযায়ী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাই নির্বাচনকালীন সরকারের প্রধান থাকবেন। প্রধানমন্ত্রীর অধীনেই বিএনপিকে নির্বাচনে অংশ নিতে হবে। তিনি বলেন,
ফুলবাড়ীতে পৃথক পৃথকভাবে হতদরিদ্র শীতার্তের মাঝে কম্বল বিতরণ
দিনাজপুর জেলা আওয়ামীলীগের যূগ্ম-সাধারণ সম্পাদক আতাউর রহমান আজাদ বাবলুর ব্যক্তিগত উদ্যোগে গতকাল বুধবার ফুলবাড়ীতে পাঁচ শতাধিক হতদরিদ্র শীতার্তের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। উপজেলার কাজিহাল দহ্শতিয়া ফাজিল মাদ্রাসা চত্বরে আয়োজিত শীতবস্ত্র বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউপি চেয়ারম্যান মো. মানিক রতন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো. বজলুল হক, সহ-সভাপতি মো. আলাউদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান বাবুল, শিক্ষা ও মানব সম্পদক সম্পাদক কামরুল হুদা হেলাল, জেলা পরিষদের সদস্য আলহাজ্ব মো. কামরুজ্জামান শাহ কামরু, ও আয়োজক জেলা আওয়ামীলীগের যূগ্ম-সাধারণ সম্পাদক আতাউর রহমান আজাদ বাবলু। ইউনিয়নের পাঁচ শতাধিক হতদরিদ্র শীতার্তের মাঝে আনুষ্ঠানিকভাবে শীতবস্ত্র হিসেবে কম্বল তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি দিনাজপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরীসহ বিশেষ অতিথিদ্বয়। এদিকে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি দিনাজপুর ইউনিটের উদ্যোগে একই দিন একই স্থানে পৃথক শতাধিক হতদরিদ্র শীতার্তের মাঝে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করা হয়। দিনাজপুর জেলা রেড ক্রিসেন্টের সহকারি পরিচালক আকরাম আলী খানের সভাপতিত্বে আয়োজিত শীতবস্ত্র বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা পরিষদের চেয়ারম্যান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও দিনাজপুর রেড ক্রিসেন্টের সভাপতি আজিজুল ইমাম চৌধুরী ও বিশেষ অতিথি হিসেবে জেলা আওয়ামীলীগের যূগ্ম-সাধারণ সম্পাদক ও দিনাজপুর জেলা রেড ক্রিসেন্টের সহ-সভাপতি আতাউর রহমান আজাদ বাবলু। শেষে অতিথিদ্বয় আনুষ্ঠানিকভাবে হতদরিদ্র শীতার্তের মাঝে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করেন। ফুলবাড়ীতে ব্র্যাকের হতদরিদ্রশীতার্তের মাঝে কম্বল বিতরণ বেসরকারি সংস্থা ব্র্যাকের উদ্যোগে দিনাজপুরের ফুলবাড়ীতে গতকাল বৃহস্পতিবার দুই শতাধিক হতদরিদ্র শীতার্তের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। ব্র্যাকের উপজেলার কার্যালয় চত্বরে আয়োজিত শীতবস্ত্র বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংস্থার উপজেলা ব্যবস্থাপক (দারিদ্র বিমোচন) মো. আব্দুর রাজ্জাক। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক ইত্তেফাক সংবাদদাতা প্রভাষক অমর চাঁদ গুপ্ত অপু। এছাড়াও বক্তব্য রাখেন সংস্থার শাখা ব্যবস্থাপক মো. আনোয়ার হোসেন প্রধান, প্রকল্প কর্মকর্তা (সিইটি) মো. মেনহাজুল হায়াত, অর্থ ও হিসাব বিভাগের উপেন্দ্র নাথ বর্মন, আমাদের সময় প্রতিনিধি ওয়াহিদুল ইসলাম ডিফেন্স, সাংবাদিক প্রতিনিধি প্লাবন শুভ প্রমূখ। শেষে আনুষ্ঠানিকভাবে উপজেলার দুই শতাধিক হতদরিদ্র শীতার্তের মাঝে কম্বল বিতরণ করা হয়।
উত্তরের কয়েক জেলায় মৃদু ভূমিকম্প
ভারতের আসামসহ বাংলাদেশের উত্তরাঞ্চলের কয়েকটি জেলায় শনিবার সকালে মৃদু ভূমিকম্প অনুভূত হয়। এই ভূমিকম্পের কেন্দ্র ছিল বাংলাদেশের কুড়িগ্রাম সীমান্তের ৩০ কিলোমিটারের মধ্যে। শনিবার সকাল ৭টা ১৪ মিনিট ৩০ সেকেন্ডে এ ভূমিকম্প অনুভূত হয়। যুক্তরাষ্ট্রের ভূকম্পন পর্যবেক্ষণ সংস্থা ইউএসজিএস জানায়, ভূমিকম্পের কেন্দ্র ছিল আসামের গৌরীপুরে ভূপৃষ্ঠের ১০ কিলোমিটার গভীরে। এর মাত্রা ছিল রিখটার স্কেলে ৪ দশমিক ৬। গৌরীপুর কুড়িগ্রাম সীমান্তের ৩০ কিলোমিটারের মধ্যে, কুড়িগ্রাম জেলা সদর থেকে স্থানটির দূরত্ব ৭৭ কিলোমিটার। কলকাতার দৈনিক আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হয়, শনিবার সকাল সোয়া ৭টার দিকে আসামের বিভিন্ন এলাকায় ভূকম্পন অনুভূত হয়। আসামসহ জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে ৫ সেকেন্ড স্থায়ী কম্পন অনুভূত হয়। তবে ক্ষতির খবর পাওয়া যায়নি। এ ছাড়া বাংলাদেশের রংপুর, দিনাজপুর, লালমনিরহাট ও নীলফামারীসহ দেশের উত্তরাঞ্চলের কয়েকটি জেলায় মৃদু ভূমিকম্প অনুভূত হয়। ভূমিকম্প গবেষণা কেন্দ্রের ওয়ারলেস সুপারভাইজার মো. জহিরুল ইসলাম বলেন, বাংলাদেশের উত্তরাঞ্চলসংলগ্ন ভারতীয় কিছু এলাকাতেও এ ভূমিকম্প অনুভূত হয়েছে। বাংলাদেশের উত্তরের জেলা কুড়িগ্রাম, দিনাজপুর, রংপুর, লালমনিরহাটে ভূমিকম্প হয়েছে। এদিকে সকালের প্রচণ্ড শীতে কম্পনের সময় লোকজন ঘুমিয়ে থাকায় জনসাধারণের মাঝে তেমন কোনো প্রতিক্রিয়া পরিলক্ষিত হয়নি। তবে সকালে রাস্তায় বেরিয়ে আসা ও জেগে থাকা মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। অনেককে বাড়িঘর ছেড়ে খোলা জায়গায় যেতে দেখা যায়। এ সময় বন্ধ হয়ে যায় মোবাইল নেটওয়ার্ক।
দেশের কোন কোন এলাকায় শৈত্যপ্রবাহ কেটে যেতে পারে।
দেশের কোন কোন এলাকায় শৈত্যপ্রবাহ কেটে যেতে পারে। পাবনা, নওগাঁ, দিনাজপুর, সাতক্ষীরা, যশোর ও চুয়াডাঙ্গা অঞ্চলসমূহের উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু এলাকা থেকে প্রশমিত হতে পারে। এদিকে সারাদেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এছাড়া সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। আজ সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে এ কথা বলা হয়। পরবর্তী ৭২ ঘন্টায় আবহাওয়ার শেষের দিকে রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে। আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়, উপÑমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৯ শতাংশ। আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ৬ টা ৪৩ মিনিটে।
রসিকে নির্বাচিতরা শপথ নিলেন
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকালে তাঁর তেজগাঁওস্থ কার্যালয়ে শপথ বাক্য পাঠ করান। এলজিআরডি এবং সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, প্রধানমন্ত্রীর বিশেষ দূত এবং জাতীয় পার্টি চেয়ারম্যান এইচ এম এরশাদ এবং এলজিআরডি এবং সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এলজিআরডি এবং সমবায় মন্ত্রণালয়ের সচিব আব্দুল মালেক শপথ গ্রহণ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। পরে, নব নির্বাচিত ৩৩ জন ওয়ার্ড কাউন্সিলর এবং ১১ জন সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলররাও অনুষ্ঠানে শপথ গ্রহণ করেন। এলজিআরডি এবং সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন তাদেরকে শপথ বাক্য পাঠ করেন। প্রধানমন্ত্রী অনুষ্ঠানে নব নির্বাচিত মেয়র এবং কাউন্সিলরদের স্থানীয় জনগণকে তাদের কাঙ্খিত সেবা প্রদানের আহবান জানান। শেখ হাসিনা বলেন, তাঁর সরকার কেবল রংপুরকে সিটি কর্পোরেশন ঘোষণা করে নাই, একে বিভাগ হিসেবে ঘোষণা করেছে এবং রংপুরের সার্বিক উন্নয়নে ব্যাপক পরিকল্পনা বাস্তবায়ন করছে। তিনি এ সময় মঙ্গার প্রসংগ উল্লেখ কওে বলেন, এ অঞ্চলে একদা মঙ্গা জনগণের দু:খের কারণ থাকলেও বর্তমান সরকার এই মঙ্গাকে দূর করতে সক্ষম হয়েছে। এ প্রসংগে প্রধানমন্ত্রী বলেন, দরিদ্র জনগণ লঙ্গরখানায় যাচ্ছে, ভবিষ্যতে এই দৃশ্য আর দেখতে হবে না।
আগামী ৭২ ঘন্টায় আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।
দেশের কিছু স্থানে শৈত্যপ্রবাহ কমবে। এছাড়া সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। অন্যদিকে মাদারীপুর, গোপালগঞ্জ, রংপুর, দিনাজপুর, পঞ্চগড়, কুড়িগ্রাম, সাতক্ষীরা, যশোর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলাসহ রাজশাহী বিভাগে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। আজ সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে এ কথা বলা হয়। এতে বলা হয়, মধ্যরাত থেকে দুপুর পর্যন্ত দেশের উত্তরাঞ্চল এবং নদী অববাহিকায় মাঝারী থেকে ঘন কুয়াশা পড়তে পারে। তবে, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে। পরবর্তী ৭২ ঘন্টায় আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে।মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। আজ ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৫ টা ৩৪ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৬ টা ৪৪ মিনিটে।