নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে মাইক্রোবাস উল্টে খাদে, নিহত ৪
অনলাইন ডেস্ক: নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে একটি মাইক্রোবাস উল্টে খাদে পড়ে চারজন নিহত হয়েছেন। রোববার (২০ জানুয়ারি) ভোরে বস্তল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোর্শেদ আলম জানান, ঘন কুয়াশার কারণে নারায়ণগঞ্জের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে একটি মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলে চারজনের মৃত্যু হয়। নিহতদের মধ্যে তিনজনের পরিচয় জানা গেছে। এরা হলেন- সদর পৌরসভার বাঘানগর এলাকার মোমেল, ব্রাম্মনদী ইউনিয়নের মারওয়ারদী এলাকার শহিদুল্লাহ ও ড্রাইভারের রাজু। ওসি আরও জানান, নিহতদের স্বজনরা কোন কিছু না জানিয়েই তাদের লাশ নিয়ে গেছে।
না:গঞ্জে সংরক্ষিত নারী এমপি প্রত্যাশী আলীয়া মফিজের মনোনয়নপত্র দাখিল
বাংলাদেশ আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা মহান ভাষা সৈনিক বীরমুক্তিযোদ্ধা মফিজুল ইসলামের সুযোগ্য কন্যা নারায়ণগঞ্জে সংরক্ষিত নারী আসনে এমপি হিসেবে দেখতে চায় এ আসনের সর্বস্তরের জনগণ। আওয়ামীলীগের একজন নির্লোভ,পরপোকারী ও নিবেদিত সৈনিকের কন্যা হওয়ায় সকলের কাছে গ্রহণযোগ্যতা অর্জণ করেছেন। শুক্রবার বিকেলে তিনি রাজধানীর ৩/এ ধানমন্ডিস্থ দলীয় কার্যালয়ে বাংলাদেশ আওয়ামীলীগের দপ্তর বিষয়ক সম্পাদক ড.আবদুস সোবহান গোলাপের নিকট ওই মনোনয়নপত্রটি দাখিল করেন। মনোনয়ন জমাদান শেষে আলীয়া মফিজ সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন,আমার প্রয়াত পিতা মফিজুল ইসলাম বাংলাদেশ আওয়ামীলীগের জন্য নিজের জীবন-যৌবণ সব ত্যাগ করেছেন। তিনি কখনোই স্বার্থের চিন্তা করেননি। দলকে ভালবেসে তিনি সংসার,পরিবার,পরিজন থেকে কিছুটা দূরে ছিলেন। রাজনীতিতে তিনি অনেক দিয়েছেন কিছুই পাননি। তাই পথ ধরে আমরা এগিয়ে চলেছি। আমরাও চাই পিতার মতো করে রাজনীতির মাধ্যমে সাধারণ মানুষের সেবা করতে। জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের মহাসড়কে যোগ দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে নারায়ণগঞ্জের আপামর জনসাধারণে সুখ-দুঃখের সাথী হয়ে কাজ করবো। সর্বক্ষেত্রে মফিজুল ইসলামের কণ্যা ছাড়াও ব্যাক্তিগত জীবনে আলীয়া মফিজ আলো ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এম এফ এ (মাস্টার্স অব ফাইন আর্টস ) ডিগ্রী লাভ করেন। পরবর্তীতে তিনি চারুকলা ইনস্টিটিউট ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ,৭১প্রজন্ম চারুকলা ইনস্টিটিউট ঢাকা বিশ্ববিদ্যালয়,বাংলা স্কাপচার এসোসিয়েশনের চিত্রশিল্পী এবং বাংলাদেশ আওয়ামীলীগের সদস্য হিসেবে দায়িত্ব পালণ করছেন। এ ব্যাপারে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের জনৈক শীর্ষ কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান,সত্যিকার অর্থেই মফিজুল ইসলামের কাছে বাংলাদেশ আওয়ামীলীগ ঋৃনী। তিনি দলকে শুধু দিয়েই গেছেন বিনিময়ে কিছুই পাননি কিংবা নেননি। এখন দলের উচিত তার সন্তানদেরকে মূল্যায়ন করে মফিজুল ইসলামের সেই ঋৃন শোধ করা। কারণ,সেইদিন তাদের মতো নেতার আবির্ভাব না ঘটলে বাংলাদেশ আওয়ামীলীগ জন্মলাভ করতে পারতোনা। আর আওয়ামীলীগের জন্ম না হলে দেশরত শেখ হাসিনা দেশকে উন্নয়নের মহাসড়কে অবতীর্ণ করতে পারতেন না। বন্দর থানা আওয়ামীলীগের অপর এক কর্মকর্তা একই শর্তে জানান,দেশে আওয়ামী রাজনীতি প্রতিষ্ঠার জন্য মফিজুল ইসলামের অবদান অনেক। তাদের মতো নেতারাই বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন করতে শিখিয়ে গেছেন। প্রেস বিজ্ঞপ্তি
গৃহবধূকে গণধর্ষণের অভিযোগ নোয়াখালীতে গ্রেপ্তার ১
অনলাইন ডেস্ক: নোয়াখালী জেলার কবিরহাটে সিঁধ কেটে ঘরে ঢুকে এক গৃহবধূকে গণধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় শনিবার দুপুরে চারজনকে আসামি করে মামলা করেছেন ওই নির্যাতিত নারী। পুলিশ অভিযুক্তদের মধ্যে জাকির হোসেন (৪০) নামে একজনকে গ্রেপ্তার করেছে। তিনি উপজেলার নবগ্রামের এনামুল হকের ছেলে ও স্থানীয় জিয়া নগরের মুদি দোকানদার। কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মির্জা মোহাম্মদ হাসান জানান, শনিবার দুপুর ১টার দিকে নবগ্রামের এক গৃহবধূ থানায় উপস্থিত হয়ে অভিযোগ করেন, তার স্বামীর অনুপস্থিতির সুযোগে স্থানীয় মুদি দোকানদার জাকির হোসেনসহ আরও তিনজন সিঁধ কেটে ঘরে প্রবেশ করে তাকে ধর্ষণ করেছেন। ওসি আরও জানান, ওই নারীর দায়ের করা মামলায় জাকিরকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তার করতে অভিযান চলছে। ভুক্তভোগীকে চিকিৎসার জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। ওসির তথ্য অনুযায়ী, নির্যাতিত গৃহবধূর স্বামী পেশায় রাজমিস্ত্রী। নির্বাচনের আগে এলাকায় মারামারির অভিযোগে করা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছিল। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন।
এক ঘরে দুই ব্যক্তির ঝুলন্ত লাশ খুলনায়
অনলাইন ডেস্ক: খুলনার সোনাডাঙ্গা বাস টার্মিনাল এলাকার একটি বাড়ি থেকে শুক্রবার রাতে দুই ব্যক্তির ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত ব্যক্তিরা হলেন- ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলার শামসুদ্দিনের ছেলে মো. আক্তার হোসেন (৪৫), খুলনা নগরীর হাসনাবাদ এলাকার হুমায়ূন কবীরের ছেলে মেহেদী হাসান (১৭)। খুলনা মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার এস এম সাকিলুজ্জামান জানান, শ্রমিক মেসন আক্তার ও মেহেদি কারখানার পাশেই একটি বাড়িতে ভাড়া থাকতেন। রাত ১০টায় স্থানীয়রা ঘরের ভেতরে তাদের লাশ ঝুলতে দেখে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ ১১টার দিকে লাশ দুটি উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেয়। হত্যার পর তাদের লাশ ঝুলিয়ে রাখা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ। তবে কে বা কারা এবং কেন এই হত্যাকাণ্ড ঘটিয়েছে তা নিশ্চিত হতে পারেনি জানিয়ে খুলনা মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার বলেন, পুলিশ এ বিষয়ে তদন্ত শুরু করেছে।
১৭ ঘণ্টা পর খুলনার পথে রেল স্বাভাবিক
অনলাইন ডেস্ক: ঝিনাইদহের কোটচাঁদপুরে সুন্দরবন এক্সপ্রেসের লাইনচ্যুত হওয়া ইঞ্জিনটি ১৭ ঘণ্টা পর উদ্ধারের মধ্য দিয়ে খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ পুনরায় শুরু হয়েছে। খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস গতকাল শুক্রবার বিকাল সাড়ে ৪টার দিকে ফুলবাড়ী গেটের কাছে ইঞ্জিনসহ দুটি বগি লাইনচ্যুত হয়। রাতভর কাজ শেষে আজ শনিবার সকাল ৯টার দিকে ফের চালু হয় বলে এনটিভি অনলাইনকে জানিয়েছেন খুলনা রেলওয়ে অঞ্চলের বিভাগীয় প্রকৌশলী রিয়াদ আহমেদ। রেল কর্তৃপক্ষ জানায়, পাবনার পাকশি থেকে রাত ১০টা উদ্ধারকারী ট্রেন আসে। এরপর রেলওয়ের ৮০ জনের একটি দল ইঞ্জিন উদ্ধার ও রেলপথ সংস্কারে কাজ শুরু করে। এ দুর্ঘটনার পর যাত্রীরা চরম ভোগান্তিতে পড়ে। আনুমানিক ৪০০ যাত্রী ছিল ট্রেনটিতে। তারা ট্রেন থেকে নেমে সড়ক পড়ে গন্তব্যের উদ্দেশে রওনা হয়। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা থেকে রূপসা ট্রেনের ইঞ্জিন এসে সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের দাঁড়িয়ে থাকা বগিগুলো চুয়াডাঙ্গার উথলী স্টেশনে নিয়ে যায়।
বাস উল্টে দুজন নিহত, আহত ২৫
অনলাইন ডেস্ক: টাঙ্গাইলের কালিহাতী উপজেলায় প্রান্তিক পরিবহনের একটি যাত্রীবাহী বাস খাদে পড়ে দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ২৫ জন। আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলার বাংড়া ইউনিয়ন পরিষদের সামনে টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কে এই দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি। কালিহাতী থানার ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) মীর মোশারফ হোসেন জানান, দুপুরে ময়মনসিংহ থেকে টাঙ্গাইলগামী প্রান্তিক পরিবহনের একটি যাত্রীবাহী বাস কালিহাতীর বাংড়া ইউনিয়ন পরিষদের সামনে একটি ট্রাককে জায়গা দিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে পূর্ব পাশের খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই দুজন নিহত হন। আহত ২৫ জনকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতাল ও কালিহাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। আহতদের মধ্যে আটজনের অবস্থা গুরুতর বলে জানান তিনি। এদিকে দুর্ঘটনার কারণে টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কে প্রায় দুই ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকে। এ সময় সড়কের দুই পাশে চার কিলোমিটার এলাকায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। কালিহাতী থানা পুলিশ, হাইওয়ে পুলিশ, র‌্যাব ও ফায়ার সার্ভিসের সদস্যদের যৌথ প্রচেষ্টায় উদ্ধার কাজ শেষ হলে যান চলাচল স্বাভাবিক হয়।
যাত্রী নিয়ে বাস খালে, নিহত ২
অনলাইন ডেস্ক: নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে দুই যাত্রী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো ৩০ জন। গতকাল বুধবার রাত ১০টার দিকে উপজেলার চৌমুহনী-ফেনী সড়কের জমিদারহাট বড়পোল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে ওই সড়কে দুই ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। নিহত ব্যক্তিরা হলেন লক্ষ্মীপুর জেলার রামগতি থানার হোটেলবয় আনোয়ার হোসেন ও বাসটির চালকের সহকারী (হেলপার) বজলুর রহমান। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তা মো. হুমায়ন কবির বলেন, বাসটি মাইজদী থেকে ফেনী যাচ্ছিল। পথে সামনের চাকা ফেটে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খালে পড়ে যায়। খবর পেয়ে চৌমুহনী ও মাইজদী ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট পানির নিচে তল্লাশি চালিয়ে দুজনকে মৃত অবস্থায় উদ্ধার করে। বাসটিও উদ্ধার করা হয়েছে। ঘটনার পর ওই সড়কে দুই ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। এ সময় হাজার হাজার যাত্রী আটকা পড়ে। আহতদের বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান ফায়ার সার্ভিসের কর্মকর্তা। নোয়াখালী জেনারেল হাসপাতালে আহত একজন যাত্রী সাংবাদিকদের বলেন, বাসটিতে অতিরিক্ত যাত্রীবোঝাই ছিল আর চলছিল খুব দ্রুতবেগে। এ সময় সামনের চাকা ফেটে গিয়ে এ দুর্ঘটনা ঘটে। বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন মোল্লা বলেন, অতিরিক্ত যাত্রীবোঝাইয়ের কারণেই বাসটি দুর্ঘটনার কবলে পড়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। দুই ঘণ্টা পর ওই সড়কে যান চলাচল স্বাভাবিক হয়। এদিকে, ঘটনার সময় আহত যাত্রীদের কাছ থেকে মোবাইল ছিনতাই করার অভিযোগে সবুজ নামের এক যুবককে জনতা হাতেনাতে আটক করে পুলিশে সোপর্দ করে বলেও জানান ওসি।
ইয়াবা-পিস্তল উদ্ধার, ছাত্রলীগনেতা গ্রেপ্তার
অনলাইন ডেস্ক: রিদপুরের ভাঙ্গা উপজেলা ছাত্রলীগের সভাপতি লুৎফর রহমান মোল্লাকে (৪০) গ্রেপ্তার করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ। এ সময় তাঁর কাছ থেকে অস্ত্র ও ইয়াবা উদ্ধার করা হয় বলে দাবি করেছে আইনশৃঙ্খলা বাহিনী। গতকাল সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে ভাঙ্গা বাজারে অভিযান চালিয়ে লুৎফরকে আটক করা হয়। তিনি উপজেলার কাপুড়িয়া সদরদী গ্রামের বাসিন্দা। ভাঙ্গা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) রবিউল ইসলাম দাবি করেন, উপজেলা ছাত্রলীগ সভাপতি লুৎফরকে একটি বিদেশি পিস্তল, দুটি গুলি, একটি ম্যাগাজিন ও ২০০ পিস ইয়াবাসহ ডিবি পুলিশ গ্রেপ্তার করেছে। ফরিদপুর ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল ইসলাম বলেন, আমরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি, এলাকায় বড় ধরনের ইয়াবা ও অস্ত্র বেচাকেনা হচ্ছে। এ সংবাদের ভিত্তিতে ভাঙ্গা বাজারে অভিযান চালিয়ে অস্ত্র, ইয়াবা ও একটি প্রাইভেটকারসহ আমরা লুৎফরকে আটক করতে সক্ষম হই।
পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে শরীয়তপুরে নিহত ২
অনলাইন ডেস্ক: শরীয়তপুর সদর উপজেলায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে জাহাঙ্গীর আকন (৪০) ও রাসেল হাওলাদার (৩২) নামে দুই যুবক নিহত হয়েছেন। পুলিশের দাবি, নিহত দুই যুবক আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক ডাকাতি মামলাসহ বিভিন্ন মামলা রয়েছে। রোববার (১৩ জানুয়ারি) দিবাগত রাত আড়াইটার দিকে সদর উপজেলার দেওভোগ গ্রামে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। আহতরা হলেন শরীয়তপুর ডিবি পুলিশের এএসআই সোহাগ, কনস্টেবল রাসেল ও মাসুম শেখ। পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জমান জানান, ঢাকা উত্তর গোয়েন্দা শাখার পুলিশ এজহারভুক্ত ওই দুই আসামিকে ঢাকা থেকে আটকের পর শুক্রবার পালং থানা পুলিশ তাদের নিজ হেফাজতে নিয়ে আসে। পরে মামলার অপর আসামি সোহেল ঘরামীকে ধরতে তাদের নিয়ে বিভিন্ন জায়গায় অভিযান চালায় জেলা গোয়েন্দা ও পালং মডেল থানার পুলিশ। তিনি জানান, রোববার রাত আড়াইটার সময় দেওভোগ গ্রামে তাদের নিয়ে অস্ত্র উদ্ধার ও অপর আসামিকে ধরার জন্য অভিযানে গেলে ডাকাতরা পুলিশের উপস্থিতি টের পেয়ে ককটেল নিক্ষেপ করে ও গুলি ছোড়ে। এ সময় ডাকাত জাহাঙ্গীর ও রাসেল দৌড়ে পালানোর চেষ্টা করেন। পরে পুলিশও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে ডাকাতরা পিছু হটতে বাধ্য হয়। পরে স্থানীয় উৎসুক জনতা ঘটনাস্থলে আসলে তাদের উপস্থিতিতে তল্লাশি চালিয়ে জাহাঙ্গীর ও রাসেলকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। সেখান থেকে একটি ওয়ান শুটারগান, ৯টি ককটেল, ৮টি রামদা, ২টি ছুরি, ৩টি চায়নিজ কুড়াল ও গ্রিল কাটার একটি কেচি উদ্ধার করা হয়। ওসি বলেন, পরে পুলিশ গুলিবিদ্ধ দুজনকে চিকিৎসার জন্য শরীয়তপুর সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। নিহতরা একাধিক ডাকাতি মামলার আসামি এবং আন্তঃজেলা ডাকাত দলের চিহ্নিত সদস্য। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।