চরণদ্বীপ রজভীয়া ফাযিল মাদ্রাসায় জাতীয় শোক দিবস দিবস পালন
২৯আগস্ট,বৃহস্পতিবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম:বোয়ালখালী উপজেলার প্রাচীনতম দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান চরণদ্বীপ রজভীয়া ইসলামিয়া ফাযিল মাদ্রাসায় যথাযোগ্য মর্যাদা সহকারে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে জাতীয় শোক দিবস পালিত হয়। চরণদ্বীপ রজভীয়া ইসলামিয়া ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ ও ৭নং চরণদ্বীপ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ শোয়াইব রেজার সভাপতিত্বে ও মাওলানা জিল্লুর রহমান হাবিবীর পরিচালনায় দিবসের অন্যতম কর্মসূচি শোক সভায় উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ওবাইদুল্লাহ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শাব্বির আহমদ, আরবী প্রভাষক, মাওলানা মঈনুদ্দিন মোহাম্মদ ওসমান, মাওলানা ইসমাঈল কুতুবী, ইংরেজী অধ্যাপক মুহাম্মদ দেলোয়ারুল ইসলাম, বাংলা অধ্যাপক মুহাম্মদ এনামুল হক, জীববিজ্ঞানের অধ্যাপিকা মোরশেদা বেগম, মাওলানা আব্দুল মালেক, মাষ্টার জয়নাল আবেদীন, মাষ্টার আবুল কালাম আজাদ, সহকারী শিক্ষিকা জুলেখা বেগম, মাওলানা আনিসুর রহমান, মাওলানা মোহাম্মদ শাহ আলম, মাওলানা নুর মোহাম্মদ, মাওলানা আব্দুল হালিম অহিদী, ফারজানা সেহেলী প্রমুখ। সভাপতির বক্তব্যে অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ শোয়াইব রেজা বলেন, বাঙালি জাতির সব মুক্তি সংগ্রামের অগ্রনায়ক ছিলেন বঙ্গবন্ধু। তাঁর বলিষ্ঠ নেতৃত্ব ও দৃঢ় ব্যক্তিত্বকে ঘিরেই বাঙালি জাতি শোষণ-বঞ্চনা থেকে মুক্তিলাভের স্বপ্নে বিভোর হয়। বঙ্গবন্ধু আমৃত্যু একটি গণতান্ত্রিক, উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন। তিনি বলেন, ৭৫র কালো রাত্রিতে জাতির জনক বঙ্গবন্ধুকে স্বপরিবারে নির্মমভাবে হত্যার মাধ্যমে যারা বাঙালি জাতির ইতিহাসে কালিমা লেপন করেছে তারা আজ ইতিহাসের আস্থাকুঁড়ে নিক্ষিপ্ত। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশের যথাযথ রূপায়ণে ঐক্যবদ্ধভাবে কাজ করাই হবে তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদনের সর্বোত্তম উপায়। সব শেষে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারসহ ৭৫'র কালো রাত্রিতে শাহাদত বরনকারীদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।
আল্লামা নুরুল ইসলাম ফারুকী (র.)র হত্যার বিচারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল
২৯আগস্ট,বৃহস্পতিবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা রাউজান উপজেলা উত্তর এবং পৌরসভা শাখার যৌথ ব্যবস্থাপনায় ২৭ আগস্ট বিকালে উপজেলার চট্টগ্রাম-রাঙ্গামাটি সড়কের মুন্সির ঘাটা চত্বরে বাংলাদেশ ইসলামী ফ্রন্টের প্রেসিডিয়াম সদস্য, মিডিয়া ব্যক্তিত্ব শহীদ আল্লামা নুরুল ইসলাম ফারুকী (র.)র হত্যাকারীদের দ্রুত গ্রেফতার এবং সুষ্ঠু বিচারের দাবীতে বিশাল মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। যুবনেতা সিরাজুল ইসলাম রেজভীর সভাপতিত্বে এবং পৌর ছাত্রসেনার সাংগঠনিক সম্পাদক বোরহান উদ্দীনের যৌথ সঞ্চালনায় মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট রাউজান উপজেলা উত্তরের সভাপতি আল্লামা জয়নাল আবেদীন জামাল। প্রধান বক্তা ছিলেন যুবসেনা কেন্দ্রীয় সাধারণ সম্পাদক যুবনেতা সৈয়দ মুহাম্মদ আবু আজম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আল্লামা সামশুল আলম হেলালী, অধ্যক্ষ এম.এ মান্নান, মাওলানা এম এ মতিন, আলি ওল্লাহ জেহাদী, যুবনেতা মাস্টার মুহাম্মদ ইছমাইল হোসেন প্রমুখ। বক্তারা বলেন, ২০১৪ সালে ছাত্রসেনার পক্ষ থেকে ফারুকী হত্যায় নাম-ঠিকানা দিয়ে বিভিন্ন টিভি চ্যানেলের ধর্মীয় অনুষ্ঠানে উগ্রবাদী দর্শন প্রচারকারী ছয় উপস্থাপকের বিরুদ্ধে আদালতে মামলা করা হয়েছিল। তাঁরাই ফারুকীকে হত্যা করিয়েছেন। কিন্তু তাঁদের গ্রেফতার তো দূরের কথা জিজ্ঞাসাবাদ পর্যন্ত করেনি পুলিশ। তিনি বলেন, মামলায় বর্ণিত ছয় টিভি উপস্থাপককে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করলে শুধু ফারুকী হত্যা নয় দেশজুড়ে জঙ্গীবাদ বিস্তারের অনেক তথ্যও উঠে আসতে পারে। বক্তারা আরো বলেন, আল্লামা ফারুকী হত্যার বিচার বিলম্বিত হওয়ায় দেশে জঙ্গীবাদের উত্থান ঘটেছে। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিলটি চট্টগ্রাম-রাঙ্গামাটি সড়কের মুন্সির ঘাটা হতে জলিল নগর গিয়ে সমাপ্ত হয়।
বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শ মুছতে পারেনি ঘাতকরা : আ.জ.ম নাছির
২৯আগস্ট,বৃহস্পতিবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বঙ্গবন্ধুর বাংলাদেশ আজ অভিন্ন সত্তায় পরিণত হয়েছে। ঘাতক চক্র বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার নীতি আদর্শকে মুছে ফেলতে পারেনি। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন জাতির পিতা বঙ্গবন্ধুর নাম এ দেশে কোটি কোটি বাঙালির অন্তরে চির অম্লান হয়ে থাকবে। গতকাল বুধবার বাংলাদেশ রেলওয়ে শ্রমিকলীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। বাংলাদেশ রেলওয়ে শ্রমিকলীগের প্রধান উপদেষ্টা মো. সিরাজুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ জাতীয় শ্রমিকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব সফর আলী, চসিক কাউন্সিলর মো. হোসেন হিরণ, মো. গিয়াস উদ্দীন, জহুরুল আলম জসিম, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আবিদা আজাদ, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ কমিটির সাবেক সহ সম্পাদক শেখ জাফর আহমদ মুজাহিদ, দক্ষিণ জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক খোরশেদ আলম, রেলওয়ের শ্রমিক লীগের মো. হায়দার আলী, সামসুদ্দীন মজুমদার প্রমুখ। সভা পরিচালনা করেন বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নত আয়ের দেশ হিসেবে প্রতিষ্ঠা করার জন্য ভিশন ২০৪১ যে কর্মসূচি গ্রহন করেছে, তা বাস্তবায়ন করার জন্য আমাদের সকলকে এগিয়ে আসতে হবে। প্রেসবিজ্ঞপ্তি।
সাদার্ন ভার্সিটিতে রুলস অব এমএমই ফাইন্যান্সিং বিষয়ে কর্মশালা
২৯আগস্ট,বৃহস্পতিবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ’র ব্যবসায় প্রশাসন বিভাগের উদ্যোগে রুলস অব এসএমই ফাইন্যান্সিং বিষয়ক কর্মশালা সম্প্রতি বিভাগের কনফারেন্স রুমে অনুষ্িঠত হয়। একাডেমিক কোর্সের অংশ হিসেবে বিবিএ এন্টারপ্রেনিয়ারশিপ ডেভেলপমেন্ট বিষয়ে জ্ঞানকে সমৃদ্ধকরণ ও বাস্তব অভিজ্ঞতা অর্জনের উদ্দেশ্যে এ কর্মশালার আযোজন করা হয়। এতে শিক্ষার্থীদের প্রশিক্ষণ প্রদান করেন মিউচুয়াাল ট্রাস্ট ব্যাংকের এফএভিপি আবু কাওসার মোহাম্মদ রাজু। ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক কাজী নাজমুল হুদার পরিকল্পনায় ও তত্ত্বাবধানে আয়োজিত দিনব্যাপী এ কর্মশালায় বিবিএ’র ২৫ জন শিক্ষার্থী অংশ নেন। এতে প্রশিক্ষক এসএমই ফাইন্যান্সিং এর বিভিন্ন ইস্যু, পলিসিস, প্রোডাকস’র তুলনামূলক বিশ্লেষণসহ বিশদভাবে আলোচনা করেন। পরে কর্মশালায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের হাতে সনদপত্র তুলে দেন আমন্ত্রিত অতিথিরা। প্রেস বিজ্ঞপ্তি।
নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর আদর্শ পৌঁছাতে হবে: আফছারুল আমীন
২৯আগস্ট,বৃহস্পতিবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: ডা. আফছারুল আমীন এমপি বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির বৈষম্য ও বঞ্চনা গভীরভাবে অনুভব করেছেন। জনগণের রাজনৈতিক ও অর্থনৈতিক মুক্তি অর্জনই ছিল বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনের একমাত্র দর্শন। আর তাদের মুক্তির জন্য আজীবন লড়াই-সংগ্রাম করেছেন। এমনকি শেষ পর্যন্ত আত্মোৎসর্গ করেছেন। তিনি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে পৌঁছে দেয়ার আহ্বান জানান। পূর্ব নাসিরাবাদ আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের যৌথ উদ্যোগে জাতীয় শোক দিবসের এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। গত মঙ্গলবার নাসিরাবাদস্থ একটি কমিউনিটি সেন্টারের সামনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন নগর যুবলীগের সদস্য মশিউর রহমান দিদার। নাসিরাবাদ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অহিদ চৌধুরী মুক্তির পরিচালনায় এতে প্রধান বক্তা ছিলেন নগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। অতিথি ছিলেন দক্ষিণ জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুদ্দিন রবি, প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সাবেক ছাত্রনেতা সুভাষ সিংহ রায়, কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য জাহাঙ্গীর আলম, নগর স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহ্বায়ক কে বি এম শাহজাহান। বক্তব্য রাখেন আতিকুর রহমান, বাহাউদ্দিন লতিফী, শেখ সরওয়ার্দী, হাসিনা জাফর, জসিম খন্দকার, নরুল আনোয়ার, এস এম আলম, আলী আকবর, জেসমিন পাভীন জেসী, কমল বড়ুয়া, মো. আলী, হাবিবুর রহমান তারেক, মোহাম্মদ মোহসীন, তৌহিদুল আনোয়ার, প্রিয় লাল গোস্বামী, আবুল বাশার, রিয়াজুল করিম বিলাশ, শাহীন মোল্লা, জাহেদ হোসেন টিটু, মো. সাদমান প্রমুখ। উপস্থিত ছিলেন গিয়াস উদ্দিন, হাসান মুরাদ বিপ্লব, মো. ইউনুচ, নাজমুল আহসান, ওয়াসিম উদ্দিন চৌধুরী, ওয়াহিদুল আলম শিমুল, প্রফেসর আজাদ, নরুল ইসলাম চৌধুরী, আবুল হাসেম সওদাগর, কবির আহমেদ, আবদুল হাকিম কন্ট্রাক্টর, আজিজুল হক চৌধুরী, আনোয়ারুল ইসলাম নওশাদ, ইলিয়াছ বাবল, শফিকুর রশিদ হাবিব, মনির হোসেন, গোপাল নাথ, মাইনুল হক মনা, আব্দুল মজিদ, হামিদুল হক বাবুল, শামসুল হক, সাইফুদ্দিন আহম্মেদ বাবু, আমজাদ হোসেন, নুর নাহার বেগম ফুলু, হোসনে আরা বাদশা, মাহফজুল আলম বাবুল, জাবেদ খান, ফিরোজ আহমেদ, মো. সেলিম, সোহেল রানা, ওয়াজেদ, আবু তাহের, মো. আকাশ, এরফানুল হক কনক, কাউসার, জিকু, সোহান প্রমুখ। সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, বাঙালি জাতির জন্য বঙ্গবন্ধুর ত্যাগকে যেমনিভাবে ইতিহাস থেকে মুছে ফেলা যাবে না, তেমনিভাবে বঙ্গবন্ধুর আদর্শকেও কেউ হত্যা পারবে না। প্রেস বিজ্ঞপ্তি
শাহ আমানত বিমানবন্দরে ৮১৪ কার্টন সিগারেট আটক
২৮আগস্ট,বুধবার,স্টাফ রির্পোটার,নিউজ একাত্তর ডট কম: শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের তিন যাত্রীর কাছ থেকে ৮১৪ কার্টন সিগারেট আটক করা হয়েছে। বুধবার (২৮ আগস্ট) সকাল ৭টা ২৫ মিনিটে বিজি ১৪৮ ফ্লাইটটি অবতরণ করে। কাস্টম হাউসের যুগ্ম কমিশনার নাহিদ নওশাদ মুকুল জানান, ঘোষণা বহির্ভূত ইজি ব্রান্ডের সিগারেটের একটি চালান আটক করেছে কাস্টম হাউসের কর্মকর্তারা। চোরাচালান, মিথ্যা ঘোষণা, রাজস্ব ফাঁকি ও আমদানি নিষিদ্ধ পণ্য প্রতিরোধে কাস্টম হাউস কর্তৃপক্ষ নজরদারি ও গোয়েন্দা তৎপরতা বাড়ানোর ফলে চালানগুলো ধরা পড়ছে। কাস্টম হাউসের সহকারী কমিশনার মো. মুসা খান জানান, আবদুল কাদের মোল্লা, মো. ইয়াসিন ও মো. আসাদ নামের তিন যাত্রীর কাছে সিগারেটের কার্টনগুলো পাওয়া যায়। তাদের সাময়িকভাবে আটক করা হয়েছে।
বাসযোগ্য পৃথিবী গড়তে বৃক্ষরোপণের বিকল্প নেই
২৮আগস্ট,বুধবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: ভবিষ্যত প্রজন্মের বাসযোগ্য পৃথিবীর জন্য বেশি বেশি বৃক্ষরোপন করার আহব্বান জানিয়েছেন মহানগর আওয়ামীলীগের কোষাধ্যক্ষ আবদুচ ছালাম। তিনি বাংলাদেশ কৃষকলীগ মোহরা ওয়ার্ডের উদ্যোগে বৃক্ষরোপণ অভিযান ও চারা গাছ বিতরণ কর্মসূচিতে একথা বলেন। তিনি আরো বলেন, ‘বিশ্ব জুড়ে যে বৈশ্বিক উষ্ণতা বৃদ্ধি পেয়েছে তা রোধ করতে পরিবেশের ভারসাম্য রক্ষা করতে বৃক্ষ রোপনের কোন বিকল্প নেই। বৃক্ষ নিধনের ফলে পরিবেশ ভারসাম্য হারাচ্ছে। পরিবেশের উপর বিরূপ প্রভাব পড়ছে। যার ফলাফল বর্ষাকালে বৃষ্টি হচ্ছে না, আবার শীতের সময় প্রচুর বৃষ্টি হচ্ছে। পরিবেশের এ বিরূপ প্রভাব থেকে বাঁচতে হলে বেশি বেশি গাছ রোপন করতে হবে। কারণ মানবজীবনে বৃক্ষ হচ্ছে মানুষের সবচেয়ে ভালোবন্ধু। সতেজ অক্সিজেন কেবল বৃক্ষই দিয়ে থাকে। তাই ভবিষ্যত প্রজন্মের জন্য একটি বাসযোগ্য পৃথিবী গড়তে বেশি বেশি বৃক্ষ রোপনের বিকল্প নেই। এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন মোহরা ৫ নং ওয়ার্ড আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক নাজিম উদ্দিন চৌধুরী, আওয়ামী লীগ নেতা এস এম আনোয়ার মির্জা, মোহাম্মদ ফারুক, মহানগর কৃষক লীগের সহসভাপতি সুজাউদ্দিন বাবু, মো. নাছির উদ্দিন, শেখ আহম্মদ, মো. আলমগীর, আজম খান, যুবলীগ নেতা মো. হারুন, সৈয়দ আরিফ, মো. বাদশা, মো. সালাউদ্দিন, সাহেদ চৌধুরী, মহানগর ছাত্রলীগ সদস্য ইমাম উদ্দিন, চান্দগাঁও থানা ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন, মো. সাকিব, মোস্তফা কামাল, কায়সার উদ্দিন, তৈহিদুল ইসলাম প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি
লায়ন্স ক্লাব অব চিটাগাং পোর্ট সিটির চার্টার নাইট অনুষ্ঠিত
২৮আগস্ট,বুধবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: লায়ন্স ক্লাব অব চিটাগাং পোর্ট সিটির চার্টার নাইট, ডিজিটিম রিসিপশন, নিউ মেম্বার ইনডাকশন, ঈদ পুর্নমিলনী ও ফাষ্ট প্রেসিডেন্ট অনারডে ক্লাব প্রেসিডেন্ট লায়ন মো. শাহজালালের সভাপতিত্বে, জোন চেয়ারম্যান লায়ন মো. ফজলুর রহমান মজুমদার স্বপনের সঞ্চালনায় চট্টগ্রাম লায়ন্স ফাউন্ডেশনের প্রকৃতি কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা গভর্নর লায়ন কামরুন মালেক। বিশেষ অতিথি ছিলেন ২য় ভাইস জেলা গভর্নর লায়ন আল-শাদাত দোভাষ। বক্তব্য রাখেন কেবিনেট সেক্রেটারী লায়ন জি.কে লালা, কেবিনেট ট্রেজ্যরার লায়ন এস. এম আশরাফুল আলম অরজু, জিএমটি কো-অডিনেটর লায়ন জাহিদুল ইসলাম চৌধুরী, বিজিয়ন চেয়ারপার্সন লায়ন আবু মোর্শেদ, জোন চেয়ারপার্সন লায়ন ফখরুদ্দিন আহমেদ, ডিষ্ট্রিক্ট চেয়ারপার্সন লায়ন আউয়াল হোসেন পাটোয়ারী, ক্লাব সেক্রেটারী লায়ন আমিরুল ইসলাম, ট্রেজারার লায়ন আলহাজ্ব মহিউদ্দিন মুন্সী, লায়ন ফরিদুল আলম, লায়ন নাহিদ মুরাদ মুন্না, লায়ন আনোয়ার হোসেন, লায়ন জেসমিন রহমান, লায়ন আমেনা বেগম, লায়ন শাহনাজ বেগম। জেলা গর্ভনর কেক কেটে ক্লাবের চার্টার নাইটের সূচনা করেন, ক্লাবের নতুন ৭ জন সদস্যকে শপথ গ্রহন করান এবং তাদেরকে পতাকা প্রদান করেন ও পিন পরিয়ে দেন। জেলা গভর্নর তার ডাক হাসির তরে সেবা এর সফল বাস্তবায়নে লায়নদেরকে সমাজের সুবিধা বঞ্চিত মানুষের জন্য সেবার হাত প্রসারিত করার আহবান জানান। প্রেস বিজ্ঞপ্তি।
বন্দর নগরীর ব্যাংক কলোনি এলাকায় স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যা, মামা গ্রেপ্তার
২৬আগস্ট,সোমবার,স্টাফ রির্পোটার,নিউজ একাত্তর ডট কম: নগরীতে দ্বিতীয় শ্রেণির ছাত্রীকে ধর্ষণের পর হত্যার ঘটনায় নবম শ্রেণির এক ছাত্রকে গ্রেপ্তার করেছে পুলিশ, যে সম্পর্কে ওই মেয়ের মামা। নগরীর বন্দর থানার ব্যাংক কলোনি এলাকার ডাস্টবিন গলিতে রোববার (২৫ আগস্ট) শিশুটিকে ধর্ষণের পর হত্যা করা হয়। আর রাতেই গ্রেপ্তার করা হয় ওই ছাত্রকে। নিহত শিশুটি (৯) বন্দর থানার মাইলের মাথা এলাকায় হালিমা চিশতি কিন্ডারগার্টেনে দ্বিতীয় শ্রেণিতে পড়ত। গ্রেপ্তার নবম শ্রেণির ছাত্র ওই শিশুর মায়ের চাচাত ভাই। সে বেগমজান উচ্চ বিদ্যালয়ের ছাত্র। দুই পরিবার পাশাপাশি ভবনে থাকে। বন্দর থানার ওসি সুকান্ত চক্রবর্ত্তী বলেন, মেয়েটির বাবা দিনমজুর আর মা একটি পোশাক কারখানায় চাকরি করেন। মাঝে মাঝে স্কুল থেকে ফেরার পর শিশুটি গ্রেপ্তার ওই ছাত্রের বাসায় গিয়ে তার বোনের পড়ত। ওসি বলেন, নিকটাত্মীয় হওয়ায় দুই পরিবারের সদস্যদের একে অন্যের বাসায় যাতায়াত ছিল। রোববার বিকালে মেয়েটি নিজের বাসায় একা থাকায় ওই কিশোর সেখানে গিয়ে তাকে ধর্ষণ করে। নিপু বিষয়টি সবাইকে জানিয়ে দেওয়ার কথা বললে ওই কিশোর তাকে শ্বাসরোধে খুন করে লাশ ফ্যানের সাথে ঝুলিয়ে রাখে। রাতে নিপুর বাবা মা বাসায় এসে বিষয়টি জানতে পারে উল্লেখ করে ওসি সুকান্ত বলেন, বিষয়টি থানায় জানানোর পর পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে। বিষয়টি নিয়ে বিভিন্নজনের সাথে কথা বলার সময় ওই কিশোরকে সন্দেহ হলে তাকে থানায় নিয়ে আসি রাতে। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সে ধর্ষণ ও হত্যার কথা স্বীকার করে। এই ঘটনায় থানায় মামলা হয়েছে বলে জানান ওসি।

নিউজ চট্টগ্রাম পাতার আরো খবর