কিডস কেয়ার গ্রামার স্কুলের বার্ষিক পুরস্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন
২৮ডিসেম্বর,শনিবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: বাঁশখালী পুকুরিয়া চৌমুহনীস্থ কিডস্ কেয়ার গ্রামার স্কুলের বার্ষিক পুরস্কার বিতরণ ও ফলাফল প্রকাশ অনুষ্ঠান ২০১৯ আজ ২৮ ডিসেম্বর শনিবার সকাল ১১টায় সম্পন্ন হয়। স্কুলের পরিচালক, বিশিষ্ট আয়কর আইনজীবী জরজিস আহমদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রফেসর ড. সানাউল্লাহ চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন আয়কর আইনজীবী কে.এম নজমুল হক সিকদার, এডভোকেট সুমন ধর। অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন স্কুলের পরিচালক এডভোকেট মফিজুর রহমান, নাছির উদ্দিন, গিয়াস উদ্দিন, মোহাম্মদ শহীদুল্লাহ, আনছার উদ্দিন, সমাজ সেবক মোহাম্মদ শামাউন চৌধুরী, মোহম্মদ আনোয়ার, রুহুল আমিন। অনষ্ঠান সঞ্চালনায় ছিলেন অধ্যক্ষ এম মহিউদ্দিন ও শিক্ষক বখতেয়ার হোছাইন। প্রধান অতিথি ছিলেন প্রফেসর ড. সানাউল্লাহ চৌধুরী বলেন, কোমলমতি শিক্ষার্থীদের জন্য শিক্ষা প্রতিষ্ঠান হবে আনন্দময় স্থান। তবেই শিক্ষার্থীরা স্কুলে থাকবে, ফলাফল ভালো করবে। গ্রামের শিক্ষার্থীরা প্রাকৃতিক পরিবেশে বড় হয়, চারদিকে সবুজ প্রান্তর, বৃক্ষ তরুলতায় ঘেরা গ্রামের আবাস, তা সত্ত্বেও প্রকৃত জ্ঞানার্জন, শিক্ষার হার ও ভালো ফলাফলের দিক থেকে এখন শহর এগিয়ে। তিনি বলেন, একসময় গ্রামের ছেলেরা ফলাফলের দিক থেকে পিছিয়ে ছিল না। তবে গ্রামে শিক্ষার হার কম ছিল, কারণ অতীতে বেশিরভাগ অভিভাবক মেয়েদের স্কুলে দিত না। ফলে গ্রামের অর্ধেক জনগোষ্ঠী নিরক্ষরই থেকে যেত। আজ সেই অবস্থা নেই, অভিভাবকদের মনোভাব অনেক পরিবর্তন হয়েছে, মেয়েরা দল বেঁধে স্কুলে যাচ্ছে। কিন্তু সন্তানের পড়াশুনায় যে পরিবেশ দরকার, উৎসাহ-উদ্দীপনা ও তদারকি দরকার তা পাচ্ছে না। এ কারণে পরীক্ষার ফলাফল আশানুরূপ হয় না। ভালো ফলাফল ও শিক্ষার অগ্রগতিতে অভিভাবকদের অধিকতর সচেতনতা প্রয়োজন। তিনি বলেন, সন্তান পড়ার সময় পড়ে কিনা, খেলার সময় খেলে কিনা দেখা প্রয়োজন। আড্ডা দেয়া, পাড়া-মহল্লায় ঘুড়ে বেড়ানো, সময় নষ্ট করা থেকে বিরত করা অভিভাবকের কাজ।
উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে নৌকা মার্কায় ভোট দিন:মোছলেম উদ্দীন আহমদ
২৮ডিসেম্বর,শনিবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মোছলেম উদ্দীন আহমদ বলেছেন, আসন্ন জাতীয় সংসদ উপ-নির্বাচনে আপনাদের সহযোগিতা চাই, দোয়া চাই এবং আমাকে ভোট দেওয়ার আহবান জানাই। আপনারা জানেন এই নির্বাচন বোয়ালখালীবাসীর জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ বোয়ালখালী ছিল সবচেয়ে সমৃদ্ধ এলাকা, উচ্চ শিক্ষার জন্য এক সময় বোয়ালখালী কানুনগোপাড়া স্যার আশুতোষ কলেজে আসতো সবাই। কিন্তু আজ আমরা সর্বক্ষেত্রে পিছিয়ে আছি, আগে যারা সাংসদ নির্বাচিত হয়েছেন তারা সবাই শহর এলাকার মানুষ ছিলেন। মঈনুদ্দিন খান বাদল সাংসদ হওয়ার পর বোয়ালখালীতে কিছু কিছু কাজ হয়েছে, কিন্তু আরো অনেক কাজ বাকি রয়ে গেছে। এ অসমাপ্ত কাজ সমাপ্ত করতে আপনারা নৌকায় ভোট দিন। তিনি আজ ২৮ ডিসেম্বর শনিবার শাকপুরা উচ্চ বিদ্যালয়ের মাঠে বোয়ালখালী মুক্তিযোদ্ধা সংসদ আয়োজিত মুক্তিযোদ্ধা পরিবারের মিলন মেলায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। তিনি আরো বলেন, ১৯৭৩ সালের পর থেকে এখানে কোন আওয়ামী লীগের এমপি ছিল না, এবার সুযোগ তৈরি হয়েছে এবং বোয়ালখালীবাসীর জন্য এটা একটা পরীক্ষা। এখানে আওয়ামী লীগ, বিএনপি ও অন্যান্য দলের সমর্থকও থাকতে পারে, সবার মনে দেশপ্রেম অবশ্যই আছে এবং তারা উন্নয়ন চাই। আমি যখন এমপি ছিলাম না তখনও বোয়ালখালীর জন্য অনেক কাজ করেছি, যার মধ্যে বোয়ালখালী পৌরসভা প্রতিষ্ঠা, বোয়ালখালীতে গ্যাস লাইন স্থাপন। এছাড়াও আরো অনেক প্রকল্পের মাধ্যমে এ এলাকায় উন্নয়ন হয়েছে। তিনি উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে ১৩ জানুয়ারি উপ-নির্বাচনে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহবান জানান। বোয়ালখালী মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মো: হারুন মিয়ার সভাপতিত্বে মুক্তিযোদ্ধা পরিবারের মিলন মেলায় বক্তব্য রাখেন, বোয়ালখালী সহকারি কমিশনের ভূমি একরামুল ছিদ্দিক, সারোয়াতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ বেলাল হোসেন, বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন চৌধুরী, সাধারণ সম্পাদক এস এম জহিরুল আলম জাহাঙ্গীর, চেয়ারম্যান মোঃ মোকারম , পৌরসভা আওয়ামী লীগের আহবায়ক জহুরুল ইসলাম জহুর, বীর মুক্তিযোদ্ধা বন গোপাল দাশ, শরৎ চন্দ্র বড়ুয়া, বেলাল মিয়া চৌধুরী, আবুল বশর ফারুকী, সাহাব মিয়া, মোঃ ইসমাইল, আহমদ হোসাইন, আবদুর রশীদ, মোঃ ইদ্রিচ, আলতাপ হোসেন, মোঃ শামশুল আলম, শিবু শীল, নুর মোহাম্মদ, ডিজিএম রফিকুল আজাদ, পরিচারক আশরাফুল ইসলাম কাজল, মো: সামশুদ্দিন প্রমুখ। এর আগে তিনি ৪ নং চান্দগাঁও ওয়ার্ডে ছাত্র ও যুব সমাজ কর্তৃক আয়োজিত গণ-সংযোগ ও পথ সভায় বক্তব্য রাখেন, এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ আইন বিষয়ক সম্পাদক এড: মির্জা কছির উদ্দিন, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক বোরহান উদ্দিন এমরান, কাউন্সিলর গিয়াস উদ্দিন, সাবেক ছাত্রনেতা এম আর আজিম প্রমুখ।
চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে টিকিটসহ এক কালোবাজারি আটক
২৮ডিসেম্বর,শনিবার,কমল চক্রবর্তী,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: রেলওয়ের টিকিট কালোবাজারির ঘটনা নতুন নয়। প্রতিনিয়তই রেলের টিকিট চলে যায় কালোবাজারিদের হাতে, যাত্রীদের টিকিট কিনতে হয় দ্বিগুন দামে টিকিট নিয়ে যাত্রীদের ভোগান্তিরও শেষ নেই। সম্প্রতি টিকিট কালোবাজারি মুক্ত করার ঘোষণা দেয়া হয়।এরই ধারাবাহিকতায় চট্টগ্রাম নতুন রেলওয়ে স্টেশনে বিভিন্ন আন্ত:নগর ট্রেনের ১১টি আসনের ৮টি টিকিটসহ মো. মিজানুর রহমান (৩৮) নামে এক কালোবাজারিকে গ্রেফতার করেছে বাংলাদেশ রেলওয়ের নিরাপত্তাবাহিনী (আরএনবি)। আজ শনিবার ২৮শে ডিসেম্বর দুপুর ১:৩০ মিনিটের সময় চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে তাকে গ্রেফতার করা হয়। আটককৃত মোঃ মিজানুর রহমান বি-বাড়িয়া জেলার কসবার নেমতাবাদ এলাকার মোঃ আবু তাহেরের ছেলে। বাংলাদেশ রেলওয়ের নিরাপত্তাবাহিনী (আরএনবি)এর সহকারী উপ-পরিদর্শক মো. শওকত হোসেন সজল জানান, মহানগর এক্সপ্রেস ট্রেনের দুটি, চট্টলা এক্সপ্রেস ট্রেনের দুটি ও তূর্ণা এক্সপ্রেসের ৪টি ট্রেনের ১১টি আসনের টিকিটসহ ওই কালোবাজারিকে হাতে নাতে গ্রেফতার করা হয়। আরএনবির পরিদর্শক আমান উল্লাহ আমান জানান, আটককৃত টিকিট কালোবাজারিকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কালোবাজারি রোধে আরএনবির বিশেষ টিম কাজ করছে এবং আমাদের অভিযান অব্যাহত থাকবে।
ঘুরতে গিয়ে ২ শিশুকন্যাসহ বাংলাদেশ ব্যাংক কর্মকর্তার মর্মান্তিক মৃত্যু
২৮ডিসেম্বর,শনিবার,সীতাকুণ্ড প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রামের সীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক ও তার দুই শিশুকন্যার মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন। হতাহতরা সবাই একই পরিবারের সদস্য। শনিবার সকাল ৮টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ডের ছলিমপুরস্থ ফৌজদারহাট-বন্দর সংযোগ সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক সাইফুজ্জামান মন্টুর ও তার দুই মেয়ে তাসফিয়া (১৪) ও তাসরিন (১২)। দুর্ঘটনায় সাইফুজ্জামান মন্টুর স্ত্রী কনিক আক্তার (৩৫) ও ১০ বছরের শিশুপুত্র মন্টি আহত হয়েছেন। জানা গেছে, সপরিবারে বান্দরবান ঘুরতে গিয়েছিলেন সাইফুজ্জামান মন্টু। সেখান থেকে ঢাকা ফেরার পথে সীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনার শিকার হন তারা। প্রত্যক্ষদর্শীদের বরাতে পুলিশ জানিয়েছে, সকালে ফৌজদারহাট বন্দর সড়কের মোডে একটি লরি বন্দর সড়কে যাওয়ার জন্য মোর নেয়ার সময় দুটি প্রাইভেট কারকে ধাক্কা দেয়। এ সময় একটি প্রাইভেটকার দুমড়েমুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই দুই শিশুর মৃত্যু হয়। আহত হন তাদের বাবা-মাসহ অপর এক শিশু। আহতদের উদ্ধার করে হাসপাতালে নেয়ার পর সাইফুজ্জামান মন্টু মারা যান। বারআউলিয়া হাইওয়ে থানার এসআই কাউছার বলেন, আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। দুর্ঘটনা কবলিত প্রাইভেট কারটি উদ্ধার করা হয়েছে। তবে লরিটি আটক করা সম্ভব হয়নি।
চট্টগ্রামের তরুণীকে বিয়ে করতে ছুটে এলেন ব্রিটিশ তরুণ
২৭ ডিসেম্বর,শুক্রবার,অনলাইন ডেস্ক ,নিউজ একাত্তর ডট কম: বাংলাদেশি তরুণী ফেরদৌসী কবির মুক্তাকে বিয়ে করতে লন্ডন থেকে বাংলাদেশে ছুটে এসেছেন গ্রাহাম স্টুয়ার্ট। ধর্ম পাল্টে এখন তার নতুন নাম সাইমন কবির। জানা গেছে, মুক্তা সন্দ্বীপ উপজেলার হুমায়ুন কবির হেলালীর মেয়ে। বর্তমানে থাকেন নগরের কোতোয়ালী থানার লাভলেন এলাকায়। মুক্তার পারিবারিক সূত্রে জানা গেছে, মুক্তা ২০১৭ সালে লন্ডনের নটিংহাম ইউনিভার্সিটিতে পড়তে যান। সেখানেই পরিচয় গ্রাহামের সঙ্গে। একপর্যায়ে বিয়ের প্রস্তাব দেন গ্রাহাম। তখন মুক্তা মা-বাবার মতামত, ধর্মীয় রীতিনীতি ও সামাজিকতার কথা বলেন। সব কিছু একবাক্যে মেনে নেন ব্রিটিশ তরুণ। এরপর ১৪ ডিসেম্বর গ্রাহাম বাংলাদেশে আসেন। তখন থেকে মুক্তার বাসায় আছেন তিনি। জানা গেছে, বৃহস্পতিবার তাদের গায়ে হলুদ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার নগরের রীমা কনভেনশন সেন্টারে হয় বিয়ে। নতুন বউকে নিয়ে শনিবার লন্ডন পাড়ি দেবেন ব্রিটিশ তরুণ।দেশ রূপান্তর
নদভি ও আ জ ম নাছির উদ্দিনের বিরুদ্ধে বিএনপি প্রার্থীর লিখিত অভিযোগ
২৭ ডিসেম্বর,শুক্রবার,কমল চক্রবর্তী,বিশেষ প্রতিনিধি,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচন ঘিরে সাতকানিয়ার সংসদ সদস্য আবু রেজা নদভির দেয়া একটি বক্তব্য নিয়ে বিতর্ক চলছে।গত তিনদিন আগে আওয়ামী লীগের প্রার্থী মোছলেম উদ্দিন আহমদের নির্বাচনি সভায় তিনি গত সিটি করপারেশন নির্বাচনে তার নিজের ভূমিকা নিয়ে কথা বলেন। সেখানে তিনি বলেছেন, ওই নির্বাচনে চান্দগাও বাকলিয়ায় সাতটি কেন্দ্রের নিয়ন্ত্রণ তার কাছে ছিল। সামনের উপ নির্বাচনেও তিনি ভূমিকা রাখতে চান।তার এই বক্তব্যের পর উপ-নির্বাচনে বিএনপি প্রার্থী আবু সুফিয়ান লিখিত অভিযোগ দিয়েছেন রিটার্নিং কর্মকর্তার কাছে। একইভাবে তিনি সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের বিরুদ্ধেও অভিযোগ দিয়েছেন।তবে নদভি সাংবাদিকদের কাছে দাবি করেছেন, তিনি কোন কেন্দ্র দখলের কথা বলেননি। দুপক্ষের বক্তব্য খতিয়ে দেখে ব্যবস্থা নেয়ার কথা বলেছেন নির্বাচন কর্মকর্তারা।
আমাকে নির্বাচিত করুন, আপনাদের কাছে দায়বদ্ধ হয়ে থাকব:মোছলেম উদ্দীন আহমদ
২৭ ডিসেম্বর,শুক্রবার,অনলাইন ডেস্ক ,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মোছলেম উদ্দীন আহমদ বলেছেন, আগামী ১৩ জানুয়ারি এই উপ-নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিয়েছেন। আপনাদের কাছে আমি দোয়া চাইতে এসেছি। এলাকার উন্নয়নের জন্য, এলাকার সাধারণ মানুষের সমস্যা সমাধানের জন্য এবং চট্টগ্রামের দুঃখ কালুরঘাটে নতুন সেতু দ্রুত বাস্তবায়নের জন্য এই উপ-নির্বাচনটি খুবই গুরুত্বপূর্ণ। এই নির্বাচনে জয়-পরাজয়ের উপর সরকার পরিবর্তন হবে না, তাই রাজনৈতিক বিবেচনা বড় মনে না করে, এলাকার উন্নয়ন ও জনগণের কল্যাণে আমাকে নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করুন। আমি নির্বাচিত হয়ে এলাকার সকল শ্রেণীর মানুষ আমার কাছ থেকে সহযোগিতা পাবে। আমি শুধুমাত্র আওয়ামী লীগের এম.পি হবো না, যারা দল করে না বা ভিন্ন দল করে তাদের জন্যও আমার দরজা সব সময় খোলা থাকবে। তিনি বলেন, যাদের সাথে বর্তমার সরকারের কারো সাথে কোন সংশ্লিষ্ট নেই এমন লোক নির্বাচিত হলে এলাকার কোন উন্নয়ন হবে না। আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ও বর্তমান সরকারের মন্ত্রী পরিষদের সবার সাথে আমার একটা ঘনিষ্ট সম্পর্ক আছে, যার কারনে আমি এলাকার উন্নয়নের কাজে লাগাতে পারবো। জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারার সাথে এ এলাকাকে সম্পৃক্ত করতে ১৩ জানুয়ারি নৌকা মার্কায় ভোট দিয়ে আমাকে নির্বাচিত করুন, আমি আপনাদের কাছে দায়বদ্ধ হয়ে থাকব। আজ ২৭ ডিসেম্বর শুক্রবার চান্দগাঁও আবাসিক বি-ব্লক জামে মসজিদে পবিত্র জুমার নামাজ শেষে গণ-সংযোগকালে মুসল্লিদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, চট্টগ্রাম দক্ষিন জেলা আওয়ামী লীগ শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক বোরহান উদ্দিন এমরান, আওয়ামী লীগ নেতা মো: ঈছা, নিজাম উদ্দিন নিজু, সাবেক ছাত্রনেতা আরশাদুল আলম বাচ্চু, আমেরিকা প্রবাসী এস এম জহিরুল আলম জাহাঙ্গীর, সাবেক ছাত্রনেতা রাশেদুল আরেফিন জিসান, প্রবাসী আওয়ামী লীগ নেতা আলী আহমদ জাহাঙ্গীর, ইলিয়াছ জাফর, মহানগর ছাত্রলীগ সহ-সভাপতি ইয়াছিন আরাফাত কচি, ছাত্রলীগ নেতা এস এম কাজেম সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। এর আগে তিনি ৩ নং ওয়ার্ড নয়াহাট আল্লামা হাশেমী শিক্ষাবৃত্তি পরিদর্শন করেন।
ঐক্যবদ্ধ হয়ে নৌকার বিজয় নিশ্চিৎ করতে নেতা-কর্মীদেরকে কাজ করার আহবান
২৬ডিসেম্বর,বৃহস্পতিবার,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় চট্টগ্রাম-৮ আসনে সকলকে ঐক্যবদ্ধ হয়ে নৌকার বিজয় নিশ্চিৎ করার জন্য সংশ্লিষ্ট নেতা-কর্মীদেরকে কাজ করার আহবান জানানো হয়েছে। সভায় বক্তাগণ বলেন, কোন মুজিব সৈনিক জঙ্গীবাদ, সন্ত্রাসবাদ ও বেইমানকে পশ্রয় দিতে পারে না এই বিশ্বাস আমাদের আছে। নেতৃবৃন্দ বলেন আগামী উপ-নির্বাচনকে ঘিরে সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে সজাগ থাকতে হবে এবং একাত্তরের মতো যুদ্ধ জয়ের মনোভাব নিয়ে চট্টগ্রাম ৮ আসনে জয়লাভ করার দৃপ্ত শপথ নিতে হবে। চট্টগ্রাম ৮ আসনের জনগণের ভাগ্যের পরিবর্তন করতে জননেতা মোছলেম উদ্দিন আহমদকে ভোট দিয়ে নির্বাচিত করুন। আসন্ন জাতীয় সংসদ চট্টগ্রাম ৮ আসন উপ-নির্বাচনকে সামনে রেখে ২৫ ডিসেম্বর রাত সাড়ে ৮টায় মোছলেম উদ্দিন আহমদের লালখান বাজারস্থ বাসভবন প্রাঙ্গণে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের বর্ধিত সভা সংগঠনের সহ-সভাপতি জননেতা মোতাহেরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় আলোচনার প্রেক্ষিতে আসন্ন চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনকে সুষ্ঠুভাবে পরিচালনা ও বিজয়ের নিমিত্তে বিশেষ উদ্যোগ গ্রহণ করা হয়। চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত এ বর্ধিত সভায় বক্তব্য রাখেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ, নজরুল ইসলাম চৌধুরী এমপি, মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি, প্রফেসর ড. আবু রেজা মো: নেজাম উদ্দিন নদভী এমপি, ওয়াসেকা আয়েশা খান এম.পি, আওয়ামী লীগ জাতীয় কমিটির সদস্য এড: জসিম উদ্দিন আহমদ খান, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি আলহাজ্ব মোহাম্মদ ইদ্রিস, সহ-সভাপতি এড: এ কে এম সিরাজুল ইসলাম চৌধুরী, সহ-সভাপতি আবুল কালাম চৌধুরী, সহ-সভাপতি হাবিবুর রহমান চেয়ারম্যান, সহ-সভাপতি এম আবু সাঈদ, উপজেলা চেয়ারম্যান নুরুল আলম, উপজেলা চেয়ারম্যান এম এ মোতালেব সিআইপি, আইন বিষয়ক সম্পাদক এড: মির্জা কছির উদ্দিন, সাবেক এম.পি চেমন আরা তৈয়ব, রাশেদ মনোয়ার, সাংগঠনিক সম্পাদক এড: জহির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশ, শ্রম সম্পাদক খোরশেদ আলম, দপ্তর সম্পাদক আলহাজ্ব আবু জাফর, প্রচার সম্পাদক নুরুল আবছার চৌধুরী, শিক্ষা সম্পাদক বোরহান উদ্দিন এমরান, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. তিমির বরণ চৌধুরী, তথ্য ও গবেষনা সম্পাদক আবদুল কাদের সুজন, ক্রীড়া সম্পাদক গোলাম ফারুক ডলার, বন ও পরিবেশ সম্পাদক এড: মুজিবুল হক, ধর্ম সম্পাদক আবদুল হান্নান চৌধুরী মঞ্জু, কৃষি সম্পাদক এড: আবদুর রশিদ, মহিলা বিষয়ক সম্পাদক এড: কামরুন নাহার, ত্রাণ সম্পাদক শাহনেওয়াজ হায়দার শাহীন, আবদুল মতিন চৌধুরী, উপ-দপ্তর সম্পাদক বিজয় কুমার বড়–য়া, সদস্য আবু সুফিয়ান, সাবেক চেয়ারম্যান নাছির আহমদ, সৈয়দুল মোস্তফা চৌধুরী রাজু, দেবব্রত দাশ, সৈয়দ জামাল আহমদ, ছিদ্দিক আহমদ বিকম, মোস্তাক আহমদ আঙ্গুর, ওমর ফারুক চেয়ারম্যান, বিজন চক্রবর্ত্তী, কাজী মোজাম্মেল হক, মাহবুবুর রহমান শিবলী, এ কে আজাদ, সেলিম নবী, শাহিদা আক্তার জাহান, বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল আমিন চৌধুরী, পটিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি আ ক ম সামশুজ্জামান চৌধুরী, সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ, আনোয়ারা উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক আবদুল মান্নান, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী, বাঁশখালী আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল গফুর, চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাহিদুল ইসলাম জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক আবু আহমদ জুনু, লোগাহাড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি খোরশেদ আলম চৌধুরী, সাধারণ সম্পাদক সালাউদ্দিন হিরু, কর্নফুলী আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক হায়দার আলী রনি, দক্ষিণ জেলা যুবলীগ সভাপতি আ ম ম টিপু সুলতান চৌধুরী, অধ্যাপক পার্থ সারথী চৌধুরী, চট্টগ্রাম দক্ষিণ জেলা শ্রমিক লীগ সভাপতি নুরুল হাকিম, সাধারণ সম্পাদক ইঞ্জি; ইসলাম আহমদ, চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মোহাম্মদ জোবায়ের, চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শামীমা হারুন লুবনা, দক্ষিণ জেলা কৃষকলীগ সভাপতি আতিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক আতাউল করিম আতিক, দক্ষিণ জেলা তাতীলীগ আহবায়ক দিদারুল আলম, চট্টগ্রাম দক্ষিণ জেলা যুব মহিলা লীগ যুগ্ম আহবায়ক এড: কামেলা খানম রূপা, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগ সভাপতি এস এম বোরহান উদ্দিন প্রমুখ।
বারইয়ারহাটে ৮ লক্ষ টাকার মাদকসহ ১ জনকে আটক করেছে Rab
২৬ডিসেম্বর,বৃহস্পতিবার,কমল চক্রবর্তী,বিশেষ প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রাম জেলার জোরারগঞ্জ থানাধীন বারইয়ারহাট এলাকায় অভিযান চালিয়ে ৪৯৭ বোতল ফেন্সিডিল এবং ৪ কেজি গাঁজা উদ্ধারসহ ১ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে Rab-7। গতকাল ২৫শে ডিসেম্বর রাত ৯:৩০ মিনিটের সময় চট্টগ্রাম জেলার জোরারগঞ্জ থানাধীন বারইয়ারহাট নামক স্থানে ঢাকা- চট্টগ্রাম হাইওয়ে মহাসড়কের পূর্ব পার্শ্বে গ্রীন টাওয়ারের সামনে পাকা রাস্তার উপর অভিযান চালিয়ে এক মাদক ব্যাবসায়ীকে আটক করেছে Rab-7। আটককৃত মোঃ ওমর ফারুক (৩২) খাগড়াছড়ি জেলার রায়পুর থানাধিন ফেনীরকূল (সোনাইপুর বাজার) গ্রামের মোঃ ইউনুছের ছেলে। Rab-7 এর মিডিয়া অফিসার এ এস পি মাহমুদুল হাসান মামুন জানান, গোপন সংবাদের মাধ্যমে আমরা জানতে পারি যে, চট্টগ্রাম জেলার জোরারগঞ্জ থানাধীন বারইয়ারহাট নামক স্থানে ঢাকা- চট্টগ্রাম হাইওয়ে মহাসড়কের পূর্ব পার্শ্বে গ্রীন টাওয়ারের সামনে পাকা রাস্তার উপর কতিপয় মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবিস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে Rab এর একটি টহল দল অভিযান চালিয়ে মোঃ ওমর ফারুক (৩২) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। এ সময় তাকে তল্লাশি করে ৪৯৭ বোতল ফেন্সিডিল এবং ০৪ কেজি গাঁজা উদ্ধার করা হয়। তিনি আরো জানান,গ্রেফতারকৃত আসামীকে ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায়, সে দীর্ঘদিন যাবত চট্টগ্রাম জেলার বিভিন্ন মাদক ব্যবসায়ীদের সাথে যোগসাজশে মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ০৮ লক্ষ ২৫ হাজার টাকা। গ্রফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য জোরারগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

নিউজ চট্টগ্রাম পাতার আরো খবর