সোমবার, মে ১০, ২০২১
চট্টগ্রামে করোনা আক্রান্ত আরও ২৩৩ জন, ২ জনের মৃত্যু
০৭ডিসেম্বর,সোমবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা শনাক্ত হয়েছে ২৩৩ জনের। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৬ হাজার ৮৪৩ জন। এসময়ে করোনায় ২ জনের মৃত্যু হয়েছে। রোববার (৬ ডিসেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে দেখা যায়, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৮টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৫৭২টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৩২টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৪৯৩টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪২২টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৭০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে চবি ল্যাবে ৩৪ জন, বিআইটিআইডি ল্যাবে ১৯ জন, চমেক ল্যাবে ৭৬ জন, সিভাসু ল্যাবে ২৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১১২টি নমুনা পরীক্ষা করে ৩৬ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৩৩টি নমুনা পরীক্ষা করে ৩৫ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৪টি নমুনা পরীক্ষা করে ৫ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৯টি নমুনা পরীক্ষা করে ৫টি পজেটিভ শনাক্ত হয়। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৭৭টি নমুনা পরীক্ষা করা হয়। এতে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ২৩৩ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে নগরে ২০৭ জন এবং উপজেলায় ২৬ জন। এইদিন চট্টগ্রামে করোনায় ২ জনের মৃত্যু হয়েছে।
বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে নগরে যুবলীগ-ছাত্রলীগের বিক্ষোভ
০৬ডিসেম্বর,রবিবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: কুষ্টিয়ায় রাতের অন্ধকারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাঙার প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে চট্টগ্রাম মহানগর যুবলীগ ও ছাত্রলীগ। রোববার (৬ ডিসেম্বর) নগরের নিউমার্কেট এলাকায় এ কর্মসূচি পালন করে সংগঠন দুটি। নগরের পুরাতন রেল স্টেশন চত্বরে নগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকার সভাপতিত্বে ও মাহাবুব আলম আজাদের পরিচালনায় বিক্ষোভ মিছিল ও সমাবেশে অনুষ্ঠিত হয়। এতে বক্তারা বলেন, জীবিত বঙ্গবন্ধুর চেয়ে আজ হৃদয়ের মুজিব অনেক বেশি শক্তিশালী। গভীর রাতে লোকচক্ষুর অন্তরালে যারা বঙ্গবন্ধুর ভাস্কর্যে হাত দিয়েছে তাদের হাত ভেঙে গুঁডিয়ে দেওয়া হবে।কোটি কোটি ভক্ত-অনুসারীর হৃদয়ে আঘাত করে যে আগুন তারা জ্বালিয়ে দিয়েছেন, সে আগুনে ধর্ম ব্যবসায়ী-মৌলবাদীরা জ্বলে পুডে ছাড়খার হয়ে যাবে। অন্যদিকে পুরাতন রেলওয়ে স্টেশন এলাকায় মহানগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহাম্মেদ ইমুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীরের সঞ্চালনায় সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এত বক্তারা বলেন, কুষ্টিয়ায় রাতের অন্ধকারে যারা বঙ্গবন্ধুর ভাস্কর্যে ভাঙচুর চালিয়েছে তারা চিহ্নিত অপশক্তি এবং ৭১ এর পরাজিত সাম্প্রদায়িক মৌলবাদী গোষ্ঠী। তাদের সাম্প্রতিক কর্মকান্ড সীমা লঙ্গন করেছে। বঙ্গবন্ধুর ভাস্কর্যে ভাঙচুর মানে বাংলাদেশের অস্বিত্বে আঘাত।
পটিয়ায় ইয়াবাসহ গ্রেপ্তার ৫
০৬ডিসেম্বর,রবিবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: পটিয়া উপজেলার মুজাফররাদ এলাকা থেকে ৬ হাজার ৭শ পিস ইয়াবাসহ পাঁচ জনকে গ্রেপ্তার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। রবিবার (৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার মুজাফরাবাদের নজরুল এন্ড কোম্পানি ফিলিং স্টেশনের সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তাররা হলেন- মো. আনোয়ার হোসেন (৪৮), মো. ইলিয়াস (৩৫), মো. নজরুল ইসলাম (৪৮), সামিদুল ইসলাম মুবিন (১৯), মো. জুবায়ের হোসেন (৩০)। মাদকদ্রব্যের উপ-পরিচালক হুমায়ুন কবির জানান, গোপন সংবাদের ভিত্তিতে পটিয়া থানার মুজাফরাবাদ এলাকার থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে ৬ হাজার ৭শ পিস ইয়াবা উদ্ধার করা হয়। তারা কক্সবাজার থেকে ইয়াবাগুলো সংগ্রহ করে ঝালকাঠি ও ঠাকুরগাঁও নিয়ে যাচ্ছিল।
চট্টগ্রামে একদিনেই করোনা আক্রান্ত ১৪৭ জন, ২ জনের মৃত্যু
০৬ডিসেম্বর,রবিবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১হাজার ২৫৫টি নমুনা পরীক্ষা করে করোনা আক্রান্ত হয়েছেন ১৪৭ জন। এ নিয়ে মোট করোনা আক্রান্ত ২৬ হাজার ৪১০ জন। এইদিন চট্টগ্রামে করোনায় ২ জনের মৃত্যু হয়েছে। শনিবার (৫ ডিসেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৪টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৬৩৯টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১৭ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৫৮৩টি নমুনা পরীক্ষা করে ১১১ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। তবে এইদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব এবং শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে করোনা পরীক্ষা হয়নি। এছাড়া চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১২টি নমুনা পরীক্ষা করে ৫ জন এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২০টি নমুনা পরীক্ষা করে ১৪ জনের করোনা পজেটিভ হয়। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের একটিমাত্র নমুনা পরীক্ষা করা হয়। নমুনাটি নেগেটিভ আসে। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১৪৭ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ২৫৫টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১৩৩ জন এবং উপজেলায় ১৪ জন।
ফেসবুক আইডি হ্যাক করে প্রতারণা, স্বামী-স্ত্রী গ্রেপ্তার
০৫ডিসেম্বর,শনিবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: ফেসবুক আইডি হ্যাক করে টাকা আদায়ের মাধ্যমে প্রতারণার অভিযোগে হবিগঞ্জ থেকে দুইজনকে গ্রেপ্তার করেছে সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিট। এসময় তাদের কাছ থেকে দুইটি এন্ড্রয়েড মোবাইল সেট, ৬টি ভুয়া রেজিস্টার্ড সিম কার্ড উদ্ধার করা হয়েছে। এছাড়া তাদের মোবাইলে অর্ধশত ফেসবুক আইডির লগইন এবং হ্যাকিং সংক্রান্ত তথ্য পাওয়া গেছে। গ্রেপ্তারকৃতরা হলেন- আসাদুজ্জামান পলাশ (২১) ও তার স্ত্রী সাদিয়া সরকার (২১)। শনিবার (৫ ডিসেম্বর) দুপুর দেড়টায় সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান উপ-পুলিশ কমিশনার মো. হামিদুল আলম। তিনি জানান, গত ২৬ নভেম্বর ভিকটিমের ছোট বোন তার হ্যাক হওয়া আইডি পুনরুদ্ধার করার জন্য বিভিন্ন সাইট খোঁজার পর একটি পেইজের সন্ধান পান। পরে ফেসবুক পেইজ ব্যবহারকারী নিজেকে তানজিলা আক্তার তুলি বলে পরিচয় দেয়। তুলি ভিকটিমের ফেসবুক মেসেঞ্জারে ফোন করে আইডি পুনরুদ্ধার করার জন্য টাকা দাবি করে। ভিকটিম একটি বিকাশ নাম্বারে দাবিকৃত টাকাও পাঠান। ২৮ নভেম্বর রাত ৩টায় ওই মহিলা ফেসবুক মেসেঞ্জার থেকে ভিকটিমকে ফোন করে বলে ফেসবুক ৫ মিনিট সময় দিয়েছে আইডি রিকভারি করতে। তবে এজন্য জয়েন্ট একাউন্ট লাগবে জানিয়ে একটি লিংক পাঠানো হয়। ওই লিংকে ভিকটিমের ব্যবহৃত ফেসবুক আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে লগইন করার জন্য বলে তানজিলা। ভিকটিম ওই লিংকে ফেসবুক আইডি ও পাসওয়ার্ড দেওয়া মাত্রই ভিকটিমের ব্যবহৃত ফেসবুক আইডি লগ আউট হয়ে তার একাউন্টও হ্যাক হয়ে যায়। এরপর ভিকটিম অন্য একটি ফেসবুক আইডি থেকে তানজিলাকে মেসেঞ্জারে ফোন করলে অজ্ঞাতনামা ব্যক্তি জানায়, ভিকটিমের আইডি সে হ্যাক করেছে। পরে ওই হ্যাকার ভিকটিমকে অশ্লীলভাবে মেসেঞ্জারে ভিডিও কল করার জন্য প্রস্তাব দেয়। হ্যাকারের প্রস্তাবে রাজি না হলে সে মেসেঞ্জারে অকথ্য ভাষায় গালাগালি করে হ্যাক হওয়া ফেসবুক থেকে ভিকটিমের স্বামী ও তার ব্যক্তিগত ছবি সংগ্রহ করে তা ইন্টারনেটে ভাইরাল করার হুমকি দেয়। এমনকি ভিকটিমের নামে পর্ণ ওয়েবসাইট খুলে তা ছড়িয়ে দেওয়ার কথা বলে মোটা অঙ্কের টাকা দাবি করে। টাকা না পেয়ে হ্যাকার হ্যাক করা আইডি থেকে ভিকটিমের বন্ধু ও আত্মীয়-স্বজনের কাছে ব্যক্তিগত ছবি এবং ভিডিও অশ্লীলভাবে এডিট করে প্রেরণ করে। এ ঘটনায় ভিকটিম ৩ ডিসেম্বর হালিশহর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করলে সিএমপির সাইবার ক্রাইম ইউনিট হবিগঞ্জের মাহমুদাবাদ থেকে তাদের গ্রেপ্তার করে। সাইবার ক্রাইম টিমকে সহায়তা করে হবিগঞ্জ জেলার গোয়েন্দা বিভাগ। কাউন্টার টেরোরিজম ইউনিটের উপ-পুলিশ কমিশনার মো. হামিদুল আলম বলেন, এই দম্পত্তি বিভিন্ন ফেসবুক আইডি রিকভার করে দেওয়ার নামে, ফেসবুক পেইজ বুস্ট, ফেসবুক আইডি ভেরিফাইড এবং পেইজের ফলোয়ার বাড়ানোর চটকদার বিজ্ঞাপনের মাধ্যমে কৌশলে আইডি হ্যাক করে। পরে বিভিন্ন ফেসবুক আইডি ব্যবহারকারীর ব্যক্তিগত তথ্য, ছবি, ভিডিও সংরক্ষণ করে পর্ণ সাইটে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে মোটা অঙ্কের টাকা দাবি করত। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা বিষয়টি স্বীকারও করেছে।
বঙ্গবন্ধুর অবমাননা সহ্য করা হবে না: তথ্যমন্ত্রী
০৫ডিসেম্বর,শনিবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: কোনো ইস্যুতেই বঙ্গবন্ধুর অবমাননা সহ্য করা হবে না বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। শনিবার (৫ ডিসেম্বর) সকালে চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে আয়োজিত বঙ্গবন্ধুর জীবন ও কর্মভিত্তিক বই বিতরণ অনুষ্ঠানে তিনি একথা বলেন। তথ্যমন্ত্রী বলেন, মুজিববর্ষের শেষের দিকে এসে নানাভাবে বিতর্ক তৈরি করা হচ্ছে। অসৎ উদ্দেশ্য নিয়ে নানান প্রসঙ্গ টেনে সমাজে অস্থিরতা সৃষ্টি করা হচ্ছে। যারা সমাজকে পিছিয়ে নিতে চায় এবং তাদেরকে যারা পৃষ্ঠপোষকতা করছে তাদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। ড. হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধু এমন একজন নেতা ছিলেন-যে নেতার আহ্বানে বাঙালি নিজের জীবনকে তুচ্ছ করে, যেখানে মানুষ নিজের প্রাণটাকে সবচেয়ে বেশি ভালোবাসে; সেই প্রাণ বিসর্জন দেওয়ার জন্য উদ্বুদ্ধ করতে পেরেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এমন খুব কম নেতাই আছেন, যারা মানুষকে এভাবে উদ্দীপ্ত করতে পেরেছেন। বঙ্গবন্ধু একদিকে যেমন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, তেমনি বিশ্ব ইতিহাসে সেরা নেতাদের একজন। তিনি বলেন, সাংবাদিকরা দেশের মানুষকে পথ দেখায়। আমাদের স্বাধিকার আদায়ের আন্দোলনে যেমন সাংবাদিকদের ভূমিকা ছিল তেমনি বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতার জন্য মানুষের মনন তৈরি করার ক্ষেত্রে সাংবাদিকদের লেখনী-পত্রিকার সংবাদ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। যারা সমাজকে মধ্যযুগে নিয়ে যেতে চায়, যারা মধ্যযুগীয় সমাজব্যবস্থা কায়েম করতে চায় এবং তাদেরকে যারা পৃষ্ঠপোষকতা করে-এদের বিরুদ্ধেও আজকে কলম নিয়ে সোচ্চার হওয়ার সময় এসেছে। প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মমতাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক, প্রেস ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি সালাউদ্দিন মোহাম্মদ রেজা, সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, প্রেস কাউন্সিলের সদস্য আব্দুল মজিদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী প্রমুখ।
চট্টগ্রামে নতুন করোনা আক্রান্ত ১৯৮ জন
০৫ডিসেম্বর,শনিবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১৯৮ জনের। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৬হাজার ২৬৩ জন। শুক্রবার (৪ ডিসেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে দেখা যায়, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৮টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১হাজার ২৬২টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৩৮টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৪৮৭টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩১৮টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১১১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে চবি ল্যাবে ২৬ জন, বিআইটিআইডি ল্যাবে ১২ জন, চমেক ল্যাবে ৯৮ জন, সিভাসু ল্যাবে ১১ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এছাড়া, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮৯টি নমুনা পরীক্ষা করে ২২ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৯৩টি নমুনা পরীক্ষা করে ২২ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৬টি নমুনা পরীক্ষা করে ৭ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়নি। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১৯৮ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে নগরে ১৬৯ জন এবং উপজেলায় ২৯ জন। এইদিন করোনায় কোনো মৃত্যু হয়নি চট্টগ্রামে।
নিউজগার্ডেন এর ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত
০৪ডিসেম্বর,শুক্রবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান বলেছেন, গণমাধ্যম কিছু লিখে বলেই আমরা গণতন্ত্রের কথা বলতে পারছি। না হয় অনেক আগেই দেশ থেকে গণতন্ত্র নির্বাসিত হত। গণমাধ্যম জাতির বিবেক ও সমাজের দর্পণ। গণমাধ্যম সময়ের কথা বলে, অতীতের সাথে বর্তমানের যোগসূত্র স্থাপন করে এবং ভবিষ্যত করণীয় বিষয়ে পথ দেখায়। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে নিউজগার্ডেনের পাঠক, কলাকুশলী, শুভানুধ্যায়ীসহ নিউজগার্ডেন পরিবারকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। গণমানুষের বঞ্চনা ও চাওয়া-পাওয়ার কথা তুলে ধরে তাদের অধিকার প্রতিষ্ঠায় গণমাধ্যমের রয়েছে গুরুত্বপূর্ণ ভূমিকা। গণতন্ত্র ও গণমাধ্যম একে অপরের পরিপূরক। গণমাধ্যম সরকারের বিভিন্ন কর্মকান্ডের গঠনমূলক সমালোচনা, গণতন্ত্রকে শক্তিশালীকরণ, মানবাধিকার প্রতিষ্ঠা এবং জনমত গঠনের মাধ্যমে সরকার ও জনগণের মধ্যে সেতুবন্ধন রচনায় ইতিবাচক অবদান রাখে। সভাপতির বক্তব্যে নিউজগার্ডেন প্রধান সম্পাদক মো. ইসকান্দর আলী চৌধুরী বলেন, ৭ বছরে এসে আমাদের বলতে হচ্ছে- সামনে এগিয়ে যাই। অথচ বয়স যখন ৬ষ্ঠ পার হলো তখন ভাবার কথা ছিল পেছনে ফিরে তাকানোর আর অবকাশ নেই। অসাধারণ গতি নিয়ে ছুট দেয়ার কথা ছিল। রঙিন পৃথিবীটা আরো বর্ণিল করে তোলার কথা ছিল। নিউজগার্ডেন সম্পাদক কামরুল হুদা বলেন, এবার হঠাৎ করেই পৃথিবী পাল্টে ফেলল তার চেহারা। মানুষের হাতে অনেক কিছুই আর রইল না। গতি নেমে গেল। করোনার আক্রমণে স্তব্ধ হয়ে গেল সব। সমস্ত কিছু অচল অচল ভাব। এক অন্যরকম পৃথিবী। করোনার সঙ্গে আমাদের যুদ্ধ। এমন সব জিনিস থেমে গেল বা আমরা থামাতে বাধ্য হলাম যা কেবল জুল ভার্নের সায়েন্স ফিকশন গল্প-উপন্যাসে সম্ভব। ভবিষ্যতে এই সময়কাল নিয়ে সাহিত্য সৃষ্টি হবে, চলচ্চিত্র হবে। জাহিদুল করিম কচি বলেন, যা দেখে বা পড়ে মনে হবে এই রকম অবিশ্বাস্য সময়ও মানুষ পার করেছে। এই নিশ্চল স্থবির সময়েও যেটি চালু আছে সেটি হচ্ছে স্বপ্ন। যেটি এখনও গতিষ্মান সেটি হচ্ছে বিশ্বাসের শক্তি। যমুনা টিভির ব্যুরোচীফ জামসেদ রেহমান চৌধুরী বলেন, মানুষ সেই প্রাণী যে জানে জীবন মানে অবশ্যই মৃত্যুর দিকে এগিয়ে যাওয়া। একই সঙ্গে বেঁচে থাকার আনন্দ উপভোগ করাটাও সবচেয়ে বড় অর্জনের বিষয়। এই আনন্দের জন্য, বিশুদ্ধ আনন্দের জন্য যুদ্ধ করছে নিউজগার্ডেন। যত প্রতিকূলতাই আসুক, সময় যত কুয়াশাচ্ছন্নই হোক সদা সর্বদা আপনাদের সাথে নিয়ে বলব, সামনে এগিয়ে যাই। চট্টগ্রামের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল নিউজগার্ডেন২৪ ডটকমর ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী জমকালো আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হয়েছে। আজ ৪ ডিসেম্বর শুক্রবার বিকাল ৩ টায় জামালখানস্থ চট্টগ্রাম প্রেসক্লাবের এস রহমান হলে নিউজগার্ডেন২৪ ডটকমর প্রধান সম্পাদক মো. ইসকান্দর আলী চৌধুরীর সভাপতিত্বে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়। ডা. মাহতাব হোসাইন মাজেদের কোরআন থেকে তেলোয়াতের মাধ্যমে অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয়। প্রথমেই নিউজগার্ডেন২৪ ডটকমর সম্পাদক কামরুল হুদা অতিথিদের সাথে নিয়ে কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকীর বর্ণিল আয়োজন উপস্থাপন করেন। এরপর সম্পাদককে রাজনীতিক, সামাজিক গণমাধ্যম সংগঠনসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ফুলেল শুভেচ্ছায় সিক্ত করে পাঠক প্রিয় এই নিউজ পোর্টেলের সার্বিক সফলতা কামনা ও পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন। সাংবাদিক রিয়াজুর রহমান রিয়াজের পরিচালনায় আরো শুভেচ্ছা বক্তব্য রাখেন দৈনিক আমার দেশ পত্রিকার ব্যুরো প্রধান জাহিদুল করিম কচি, চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহনেওয়াজ, নিউজগার্ডেনের বার্তা সম্পাদক মো. সাইফুর রহমান সাইফুল, চট্টগ্রাম নগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন লিপু, বিশিষ্ট রাজনীতিক এম এ হাসেম রাজু, দৈনিক আজকের প্রভাতের ব্যুরোচীফ আলমগীর নূর, চট্টগ্রাম জেলা এনডিএমের এমরান চৌধুরী, চাটগ্যাঁয়া নওজোয়ানের সভাপতি জামাল উদ্দিন, বনপার সাংগঠনিক সম্পাদক আবু তাহের, বিশিষ্ট সমাজসেবী মোহাম্মদ হোসেন, সংগঠক নোমান উল্লাহ বাহার, সাংবাদিক এস এম কামরুল ইসলাম, সংগঠক সোহাইল আকতার খান, দৈনিক পূর্বদেশ এর স্টাফ রিপোর্টার এম এম হোসেন, সাংবাদিক আশীষ চন্দ্র নন্দী, হাসান মুকুল, গিয়াস উদ্দিন, এস এম পিন্টু, গোলাম সরওয়ার, আকতার হোসেন, চট্টগ্রাম চিকিৎসা কল্যাণ সমিতির প্রতিষ্ঠাত সভাপতি ডা. রতন চক্রবর্তী, লেবার পার্টির চট্টগ্রামের সাধারণ সম্পাদক মো. আবছার উদ্দীন, সাংবাদিক ওসমান জাহাঙ্গীর, মোজাফ্ফর হোসাইন সিকদার, জাকির হোসেন, এম এস এইচ সাঈদ, সাইফুল ইসলাম চৌধুরী, ওসমান গণি, কাজী সাইফুল ইসলাম, এমডি রিদুয়ানুর হক প্রমুখ।
চট্টগ্রামে শীতকালীন সবজিতে ভরপুর বাজার, কমেছে দাম
০৪ডিসেম্বর,শুক্রবার,নিউজ ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: নগরের কাঁচাবাজারগুলো এখন শীতকালীন সবজিতে ভরপুর। বিভিন্ন সবজির দাম ১০-২০ টাকা পর্যন্ত কমেছে। শুক্রবার (০৪ ডিসেম্বর) সকালে নগরের চকবাজার কাঁচাবাজার ও রিয়াজউদ্দিন বাজারে গিয়ে দেখা যায়, ফুলকপি ৩০-৪০ টাকা, বাধাঁকপি ৩০ টাকা, শিম ৪০ টাকা, মুলা ২০-৩০ টাকা, বেগুন ৩৫-৪০ টাকা, ঝিঙ্গা ৫০ টাকা, করলা ৪০ টাকা, মিষ্টি কুমড়া ৩০ টাকা, লাউ ৩০ টাকা, শসা ৩০ টাকা, গাজর ৫০ টাকা, কাঁচা পেঁপে ২৫-৩০ টাকা, ছোট কচু ৩০ টাকা, শালগম ৩০ টাকা, আলু ৪৫-৬০ টাকা, টমেটো ১০০ টাকা ও কাঁচামরিচ ১০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এদিকে মাছের বাজারে প্রতিকেজি রুই মাছ ২০০ টাকা, লইট্টা ৮০-১০০ টাকা, পাবদা ৪০০ টাকা, চিংড়ি ৩০০-৫০০ টাকা, বাটা ২০০ টাকা, কোরাল ৫৫০ টাকা, তেলাপিয়া ১৫০-২০০ টাকা, কাতাল ৩০০ টাকা, রূপচাঁদা ৫৫০ টাকা দরে বিক্রি হচ্ছে। বিক্রেতারা বলছেন, একসপ্তাহ ধরে শীতকালীন শাকসবজি বাজারে প্রচুর পরিমাণে আসতে শুরু করেছে। সবজির সরবরাহ বাড়ায় দামও কমেছে। এদিকে মাংসের বাজারে ব্রয়লার মুরগি ১১৫ টাকা, লেয়ার মুরগি ১৮০ টাকা, সোনালী মুরগি ২০০ টাকা, হাড় ছাড়া গরুর মাংস ৬৫০ টাকা, হাড়সহ ৫৫০ টাকা এবং খাসির মাংস ৮০০ টাকায় বিক্রি হচ্ছে।

নিউজ চট্টগ্রাম পাতার আরো খবর