চট্টগ্রাম-৮ আসনে পুনর্নির্বাচনের দাবি বিএনপি প্রার্থীর
১৩জানুয়ারী,সোমবার,ষ্টাফ রিপোর্টার,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: নানা অনিয়মের অভিযোগ এনে পুনর্নির্বাচনের দাবি জানিয়েছেন চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে বিএনপির প্রার্থী আবু সুফিয়ান। সোমবার (১৩ জানুয়ারি) দুপুরে নির্বাচনের মধ্যেই সংবাদ সম্মেলন এ দাবি করেন তিনি। তবে, আওয়ামী লীগের প্রার্থী মোছলেম উদ্দিন চৌধুরীর দাবি, শান্তিপূর্ণভাবেই অনুষ্ঠিত হচ্ছে নির্বাচন। এর আগে সকাল ৯টায় নগরী ও উপজেলার ১৭০টি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে শুরু হয় ভোটগ্রহণ। চলবে বিকেল ৫টা পর্যন্ত। সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে নির্বাচনী এলাকায় মোতায়েন রয়েছে পর্যাপ্ত আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্য। বোয়ালখালী উপজেলা, মহানগরীর চান্দগাঁও ও বায়েজিদের কিছু অংশ নিয়ে গঠিত চট্টগ্রাম-৮ আসন। এখানে ভোটার সংখ্যা চার লাখ ৭৪ হাজার ৪৮৫ জন। গতবছরের ৭ নভেম্বর সংসদ সদস্য মঈনুদ্দিন খান বাদলের মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।
চট্টগ্রাম-৮ আসনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে
১৩জানুয়ারী,সোমবার,চট্টগ্রাম প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে। কুয়াশা উপেক্ষা করে ভোট দিতে কেন্দ্রে আসছেন ভোটাররা। নগরের কেন্দ্রগুলোতে দেখা গেছে ভোটারদের সারি। সোমবার (১৩ জানুয়ারি) সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়, চলবে বিকেল ৫টা পর্যন্ত। মঈনুদ্দিন খান বাদলের মৃত্যুতে শূন্য হওয়া এ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬ জন প্রার্থী। দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ নৌকা প্রতীক নিয়ে এবং বিএনপি প্রার্থী আবু সুফিয়ান ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) চেয়ারম্যান এস এম আবুল কালাম আজাদ, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সৈয়দ মোহাম্মদ ফরিদ উদ্দিন, ন্যাপের বাপন দাশগুপ্ত ও স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ এমদাদুল হক এ আসনের জন্য লড়ছেন। প্রার্থী ছয় জন হলেও বরাবরের মত আওয়ামী ও বিএনপি প্রার্থীর মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে। চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান বলেন, শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৫টা পর্যন্ত। ভোটকেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশে পাশাপাশি Rab, বিজিবি মোতায়েন থাকবে। এছাড়া পুলিশের মোবাইল টিম ও স্ট্রাইকিং ফোর্সও কাজ করবে। প্রসঙ্গত, নির্বাচনে মোট ১৭০টি ভোটকেন্দ্র রয়েছে। যার মধ্যে ৫৮টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে ঘোষণা করা হয়েছে। এছাড়া নির্বাচনে পুলিশ, এপিবিএন, আনসার ব্যাটালিয়নের সদস্যের সমন্বয়ে ১৪টি মোবাইল ফোর্স, ৬টি স্ট্রাইকিং ফোর্স, Rabর ৬টি টহল দল এবং ৫ প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করবেন। নির্বাচনী অপরাধ আমলে নিতে ১৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দুইজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাঠে রয়েছেন। পাশাপাশি নির্বাচনী পরিবেশ পর্যবেক্ষণে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামানের নেতৃত্বে ভিজিল্যান্স ও অবজারভেশন টিমও রয়েছে। ১৭০টি ভোটকেন্দ্রের এক হাজার ১৯৬টি কক্ষে চার লাখ ৭৪ হাজার ৪৮৫ ভোটার ভোট প্রদান করবেন। ভোটগ্রহণে নিয়োজিত রয়েছেন তিন হাজার ৭৫৮ জন কর্মকর্তা।
পথশিশুদের সাথে মেয়রের একসন্ধ্যা
১৩জানুয়ারী,সোমবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য,একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না। ও বন্ধু কালজয়ী এই গান মানুষের পাশে দাঁড়াবার অনুপ্রেরণা দেয়। নাগরিক ব্যস্ততম শহরে দম ফেলার সময় কারো নেই। তখন কে কার খবর রাখে। বিশেষ করে নগরীর অবহেলিত পথ শিশুদের কথা। তারা আমাদের মতোই রক্ত মাংসের গড়া মানুষ। তারা বড় হচ্ছে অবহেলা আর অবজ্ঞায়। কখনো যদি কোনো পথশিশু এসে ভিক্ষা চেয়ে হাত বাড়িয়ে দেয়,তখন পকেট থেকে দু টাকা কিংবা পাঁচ টাকার কয়েন বাড়িয়ে দিই আমরা। তবে অনেক সময় এর ব্যতিক্রমও ঘটে। কখনো কখনো তাদের গায়ে হাত তুলতেও দ্বিধাবোধ করি না। কিন্তু সমাজে এমন মানুষও আছে যারা অবহেলিতদের কথা চিন্তা করে। তাদের মুখে এক টুকরো হাসি ফোটানোর স্বপ্ন দেখে। এই ধরণের একটি সামাজিক প্রতিষ্ঠান পথশিশুদের নিয়ে কাজ করছে। এই প্রতিষ্ঠানটি হচ্ছে- উপলদ্ধি। যাদের মাতা- পিতা নেই এরকম পথশিশুদের নিয়ে কাজ করছে সামাজিক সংগঠনের কর্ণধার শেখ ইজাবুুর রহমান। ফিরিঙ্গী বাজার মোড়ে অনুপ এন্ড ব্রাদার্স বিল্ডিংয়ের কার্যালয়। ৪র্থ, ৫ম ও ৬ষ্ট তলায় ভাড়া নিয়ে নগরীর কুড়িয়ে পাওয়া পথশিশুদের দেখভাল করছে প্রতিষ্ঠানটি। এখানে ৬৫ জন পথশিশু রয়েছে। তারা সবাই মাতা-পিতা ও ঠিকানাবিহীন পথশিশু। সামাজিক সংগঠন- উপলদ্ধি এসব পথশিশুদের পড়া লেখা,ভরণপোষনসহ সকল বিষয়ে দেখভাল করছে। গত শনিবার রাতে এই সংগঠনের কার্যক্রম দেখতে ফিরিঙ্গীবাজার অনুপ এন্ড ব্রাদার্স ভবনে যান সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। তিনি সেখানে বসবাসরত পথশিশুদের সাথে কিছুক্ষণ সময় অতিবাহিত করেন। তারা সিটি মেয়রকে পেয়ে আনন্দে উৎফুল্ল হয়ে পড়ে। এসময় সিটি মেয়র বলেন, বিশ্বের শিশুরা যেখানে অনিরাপদ সেখানে দাতা সংগঠনগুলো তাদের সাহায্যার্থে এগিয়ে আসে। সকল সংগঠনকে আর্ত-মানবতার সেবায় এগিয়ে আসার আহবান জানান মেয়র। তিনি আরো বলেন, এ অবহেলিত-সুবিধা বঞ্চিত শিশুদের পাশে আমি আছি এবং আগামীতেও থাকব। চসিক পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠান সমূহে পথশিশুদের পড়া লেখার জন্য ভর্তি ফিসহ মাসিক বেতন মওকুফের ঘোষনা দেন সিটি মেয়র। সিটি মেয়র শিশুদের গাওয়া গান মনোযোগ সহকারে শুনেন এবং মোবাইলে শিশুদের সাথে সেলফি তুলেন। এসময় উপস্থিত ছিলেন চসিক কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী, মেমন মাতৃসদন হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. প্রীতি বড়ুয়া, ডা. পলাশ, সংগঠনের প্রতিষ্ঠিতা সাধারণ সম্পাদক শেখ ইজাবুর রহমান, উপলদ্ধির ম্যানেজার শেলী রক্ষিত, তাজউদ্দীন রিজভী, সাইফুদ্দীন আহমেদ, জাহাঙ্গীর আলম, তারাপদ দাশ, হুমায়ুন মোর্শেদ শাকিল, মো. মাসুম, সামিউল হাসান রুমন, আলাউদ্দীন বাপ্পী, অনিন্দ্য দেব, সাহেদ, ইজাজুল হক প্রমুখ।- প্রেস বিজ্ঞপ্তি
আগামীকাল চট্টগ্রাম-৮ আসনে উপ-নির্বাচন
১২জানুয়ারী,রবিবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: জাসদ নেতা মঈনুদ্দিন খান বাদলের মৃত্যুতে চট্টগ্রাম-৮ (বোয়ালখালী ও চান্দগাঁও) সংসদীয় আসনে আগামীকাল ১৩ জানুয়ারি উপ-নির্বাচন হবে। ভোট গ্রহণের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। সোমবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ১ হাজার ২৫২টি কক্ষে ইভিএম মেশিনে একটানা ভোট গ্রহণ করা হবে। উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোসলেম উদ্দিন চৌধুরী এবং বিএনপি মনোনীত প্রার্থী আবু সুফিয়ানের মধ্যে তীব্র ভোটযুদ্ধ হবে বলে ধারণা করছেন ভোটাররা। প্রার্থীরা হলেন-ন্যাশনালিস্ট ফ্রন্টের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, ইসলামিক ফ্রন্টের সৈয়দ মোহাম্মদ ফরিদ আহমদ, ন্যাপের বাপন দাশগুপ্ত ও স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ এমদাদুল হক। চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান জানিয়েছেন, চট্টগ্রাম-৮ আসনে সুষ্ঠুভাবে নির্বাচন করতে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। রোববার বিকেলে বিভিন্ন ভোটকেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানো শুরু হয়েছে। রাতের মধ্যেই এ কার্যক্রম সম্পন্ন হবে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা প্রতিটি কেন্দ্রে সকাল থেকে দায়িত্ব পালন করবেন। নির্বাচনের জন্য প্রতিটি কেন্দ্রে চার-পাঁচজন পুলিশ সদস্য ও ১১ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। এদিকে, রোববার থেকে নির্বাচনী এলাকায় ৫ প্লাটুন বিজিবি ও ৬ প্লাটুন RAB সদস দায়িত্ব পালন করছেন। উপ-নির্বাচনের দিন ১৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং দুজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বিজিবির সঙ্গে ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে টহলে থাকবেন। চট্টগ্রাম-৮ আসনে মোট ভোটার ৪ লাখ ৭৫ হাজার ৯৮৮ জন। বোয়ালখালী উপজেলায় ভোটার ১ লাখ ৬৪ হাজার এবং শহরের চান্দগাঁও এলাকায় ভোটার ৩ লাখ ১১ হাজার ৯৮৮ জন। নির্বাচন কমিশনের উদ্যোগে চট্টগ্রাম মহানগরীর এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়ামে নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে। এখান থেকে কেন্দ্রভিত্তিক ফল ঘোষণা করা হবে।
আমার চাওয়া পাওয়ার কিছু নাই,জনগনের সেবাই আমার একমাত্র লক্ষ্যঃ কাউন্সিলর হাজী নুরুল হক
১২জানুয়ারী,রবিবার,কমল চক্রবর্তী,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৩৫ নং বক্সির হাট ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর হাজী নুরুল হক এলাকার উন্নয়ন ও আগামী নির্বাচন নিয়ে তার পরিকল্পনার কথা তুলে ধরেন। রবিবার ১২ই ডিসেম্বর সকালে তার নিজ কার্যালয়ে নিউজ একাত্তরকে দেয়া একান্ত সাক্ষাৎকারে তিনি তার নানা কর্মকাণ্ড ,এলাকার উন্নয়ন চিত্র তথা আগামী নির্বাচনে বিজয়ী হলে তিনি এলাকার উন্নয়নে কি কি কাজ করবেন তা তুলে ধরেন। তিনি জানান, তিনি ১৯৯৪-২০০৫ইং মেয়াদে দুই বার ও ২০১০-২০২০ইং মেয়াদে দুই বার মোট ৪ বার নির্বাচিত হয়েছেন।বিগত ৫ বছরের মেয়াদে তিনি এলাকার অনেক উন্নয়ন করেছেন, জনগন এর সুফল ভোগ করছে। কাউন্সিলর হাজী নুরুল হক জানিয়েছেন, তিনি আগামী নির্বাচনে আবারও নির্বাচন করবেন এবং তিনি আশাবাদী তার সময়ে এলাকায় যে উন্নয়ন হয়েছে তাতে এলাকার জনগন তাকে পুনরায় আবার নির্বাচিত করবে। সেইসাথে তিনি জনগনের সেবা করে যাবেন। আমার চাওয়া পাওয়ার কিছু নাই ।জনগনের সেবাই আমার একমাত্র লক্ষ্য। ব্যক্তিগত কোন সুবিধার জন্য কাউন্সিলর পদটিকে ব্যবহার করেন না। এমনকি পরিবারের কেউ না। তিনি আরো জানান, তার এলাকায় উল্লেখ যোগ্য বেশ কিছু উন্নয়ন তিনি করেছেন। তার মধ্যে এলাকার রাস্তা ঘাটের মেরামত, রাস্তার উপর এলইডি লাইট স্থাপন, নালা নর্দমা গুলো পরিচ্ছন্ন করা। জলাবদ্ধতা নিরসনে ড্রেনের পরিসর বাড়ানো হয়েছে। এর মধ্যে বেশ কিছু ড্রেনের কাজ চলমান আছে যা আমি নিজে দাঁড়িয়ে থেকে কাজ করাচ্ছি। ময়লা আবর্জনা অপসারনের ডাস্টবিন বসানো হয়েছে । সেইসাথে ডোর টু ডোর ময়লা অপসারনের ব্যবস্থা করা হয়েছে। জলাবদ্ধতা নিরসন কল্পে চাক্তাই খাল পরিস্কারের ব্যবস্থা করা হয়েছে। ইতিমধ্যে বাংলাদেশ সেনাবাহিনী একটি প্রকল্প হাতে হিয়েছে। আমার এলাকার আইন শৃঙ্খলা পরিস্থিতি মোটামোটি ভালো। তিনি জানান, তার এলাকায় কোন সন্ত্রাস ও চাঁদাবাজি নেই এটা বলা যাবে না। চাঁদাবাজি আছে, সরকারি দলীয় নামধারীরা চাঁদাবাজি করে। তাই চাঁদাবাজি বন্ধ করতে অনেকটা বেগ পেতে হচ্ছে। মাদকের সমস্যা কিছুটা আছে, তবে নির্মূলে তিনি বদ্ধ পরিকর। আগামী নির্বাচনে বিজয়ী হলে তিনি পুরোপুরি মাদক নির্মূলে কাজ করে যাবেন। সেইসাথে জলাবদ্ধতা নিরসন কল্পে নানা প্রয়োজনীয় উদ্দেগ নিবেন। প্রতিবেদকের সাথে কথা হয় ৩৫ নং বক্সির হাট ওয়ার্ডের কয়েকজন এলাকাবাসীর সাথে এখানে তাদের মতামত তুলে ধরা হলঃ ৩৫ নং বক্সির হাট ওয়ার্ডের বাজার এলাকার স্থানীয় এক বাসিন্দা মোঃ আবুল কালাম(৩৫) জানান, বর্তমান কাউন্সিলর এলাকায় অনেক উন্নয়ন করেছেন। রাস্তা ঘাটেরও বেশ উন্নয়ন করেছেন। তবে জলাবদ্ধতার সমস্যা থেকে আমরা মুক্তি পাই নাই। বেশির ভাগ সময় জোয়ারের পানিতে একাকার হয়ে যায়। এটাই আমাদের বড় সমস্যা। ব্যক্তি হিসাবে ওনি ভালো লোক। তাই আগামী নির্বাচনে আবার বিজয়ী হবেন এতে সন্দেহ নেই। ৩৫ নং বক্সির হাট ওয়ার্ডের বক্সির হাট মোড়ের ব্যবসায়ী কাঞ্চন দাশ জানান (৪৭) জানান, বর্তমান কাউন্সিলর মোটামুটি এলাকায় কাজ করেছেন। তিনি একাধারে দুই মেয়াদে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। আগামী নির্বাচনেও তিনি আবার নির্বাচিত হওয়ার সম্ভাবনা রয়েছে। ব্যক্তি হিসাবে ওনার ভালো গ্রহন যোগ্যতা আছে। আমাদের এলাকার মাদকের ব্যপারে বলতে পারবনা তবে ও চাঁদাবাজি হয়। সেইসাথে জলাবদ্ধতার সমস্যা তো আছেই। যানজট ও একটা বড় সমস্যা।
বিশ্বের ১১১টি দেশে ইনার হুইল ক্লাব কাজ করে যাচ্ছে
১২জানুয়ারী,রবিবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: ইনার হুইল ক্লাব ডে-২০২০ উপলক্ষে ইনার হুইল ক্লাব অব লুসাই হিলসর চার্টার প্রেসিডেন্ট বোরহানা কবির উদ্যোগে নগরীর একটি রেস্টেুরেন্টে বর্ণাঢ্য নানা কর্মসূচির মাধ্যমে পালিত হয়েছে। এ উপলক্ষে ইনার হুইল ক্লাব অব লুসাই হিলস, অনন্যা, ব্লেজিং স্টার, আগ্রাবাদ, গ্রীন হিল চিটাগাং ও কর্ণফুলী ৬ ক্লাবের অংশগ্রহণে Raillyর আয়োজন করা হয়। বোরহানা কবিরের সভাপতিত্বে ও মানসি দাশ তালুকদারের সঞ্চালনায় এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ফার্স্ট বোর্ড ডিরেক্টর অব ফাউন্ডার অব ডিস্ট্রিক ৩৪৫র দিলরুবা আহমেদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফাস্ট ন্যাশনাল রিস্পেজেন্টিব অব ফার্স্ট ডিস্ট্রিক্ট চেয়ারম্যান খালেদা আউয়াল। স্বাগত বক্তব্য রাখেন ইনার হুইল ক্লাব আগ্রাবাদের প্রেসিডেন্ট জিনাত আজম। প্রধান অতিথির বক্তব্যে দিলরুবা আহমেদ বলেন, বিশ্বের ১১১টি দেশে নারী নেতৃত্বের একমাত্র ইনার হুইল ক্লাব দীর্ঘদিন ধরে মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে। ইনার হুইল বন্ধুরা যার যার অবস্থান থেকে সমাজের হতদরিদ্রদের পাশে দাঁড়িয়ে মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে মানসী দাশ তালুকদারের সঞ্চালনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগঠনের বিভিন্ন ক্লাবের ইনার হুইল বন্ধুরা সংগীত, কবিতা আবৃত্তি, নৃত্য পরিবেশন করেন।- প্রেস বিজ্ঞপ্তি
৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ডে গত সাড়ে ৪ বছরে প্রায় একশ আট কোটি টাকার কাজ সম্পন্ন হয়েছে
১১জানুয়ারী,শনিবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: ৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ডের কাউন্সিলর মোঃ জহুরুল আলম জসিম বলেন ৭১ সালের পর হতে ৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ডের পূর্ব ফিরোজশাহ বয়েজ স্কুল ক্যাম্পে আটকে পরা উর্দূবাসী বিহারীরা মানবতার জীবন যাবন করে আসছিল। নগরে বসবাস করেও তারা নাগরিক সুবিধা হতে বঞ্চিত হয়ে আসছিল। তাদের ক্যাম্প এলাকার উন্নয়নের জন্য বিগত আমার পূর্বে অনেক কাউন্সিলর দায়িত্ব পালন করেও কতটুকু উন্নয়ন করেছেন তা এলাকাবাসী অবগত। বর্তমান মেয়র আ.জ.ম নাছির উদ্দিনের আন্তরিক সহযোগিতায় ক্লিন ও গ্রীণ সিটি গড়ার লক্ষ্যে ওয়ার্ডেল প্রতিটি এলাকায় নালা-নর্দমা, খাল, ছড়া, সড়ক সহ ব্যাপক উন্নয়ন কাজ করে যাচ্ছে। তারাই ধারাবাহিকতায় ৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ডে গত সাড়ে ৪ বছরে প্রায় একশ আটি কোটি টাকার কাজ সম্পোন্ন হয়েছে। আরো পঞ্চাশ কোটি টাকার কাজ চলমান রয়েছে। আর এ সকল উন্নয়ন কাজে এলাকাবাসীর সর্বাত্তক সহযোগিতা করেছে বলে সফল হয়েছে। ১০ জানুয়ারী সকাল ১১টায় পূর্ব ফিরোজশাহ বয়েজ স্কুল রোড সহ বিভিন্ন বাইলেইন রোডের কাজ শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। উন্নয়ন কাজ উদ্বোধনকালে উপস্থিত ছিলেন চসিকের উপ-সহকারী প্রকৌশলী তাবাচ্ছুম, চসিকের সুপারভাইজার মোঃ আবছার, ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স এন.এম-এর প্রোপ্রাইটর তসলিম উদ্দীন চৌধুরী, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা মোঃ জসিম উদ্দিন, এসপিজেআরসির সভাপতি মোঃ ইকবাল খাঁন, সহ-সভাপতি অহিজ খাঁন মুন্না, সাধারণ সম্পাদক মোঃ পারভেজ, মোঃ কাইফুল ইসলাম, ওয়ার্ড আওয়ামী যুবলীগ নেতা মোঃ বেলাল উদ্দীন জুয়েল, আবু নোমান নাহিদ প্রমুখ। উন্নয়ন কাজের সফলতা কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করা হয়।
উন্নয়নের স্বার্থে নৌকায় ভোট দেয়ার বিকল্প নাই:মোছলেম উদ্দিন আহমদ
১১জানুয়ারী,শনিবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: পশ্চাৎপদ মোহরা, চান্দগাঁও, পাঁচলাইশ ও ষোলশহর ওয়ার্ড সমূহের উন্নয়নে নৌকায় ভোট দেয়ার আহবান জানিয়েছেন চট্টগ্রাম-৮ আসনের আওয়ামী লীগ প্রার্থী মোছলেম উদ্দিন আহমেদ। তিনি বলেন, এই আসনের শহরাঞ্চলের অধিকাংশ এলাকার মানুষ এখনো সিটির নাগরিক সুবিধা বঞ্চিত। সিটির পরিপূর্ণ সুবিধা পেতে নৌকায় ভোট দিন। এই এলাকার জনগনকে সরকার ক্ষমতায় থাকার সুযোগ নিতে হবে সরকার মনোনীত প্রার্থীকে জিতিয়ে। তিনি ১১ জানুয়ারি শনিবার চান্দগাঁও, মোহরা, পাঁচলাইশ, পশ্চিম ষোলশহর ও পূর্ব ষোলশহর ওয়ার্ড সমূহে জনসংযোগ, বিভিন্ন সমাবেশ ও পথসভায় এসব কথা বলেন। উন্নয়নের স্বার্থে নৌকায় ভোট দেয়ার বিকল্প নাই উল্লেখ করে মোছলেম উদ্দিন আহমদ বলেন, নগরীর সুয়ারেজ প্ল্যান্ট বাস্তবায়ন, ইকোনমিক জোন, কালুরঘাট সেতু, কালুরঘাট ভারি শিল্প এলাকাকে আধুনিক ইন্ড্রাষ্ট্রিয়াল পার্ক গড়ার জন্য কাজ করবো। আপনারা নৌকাকে বিজয় করুন জননেত্রী শেখ হাসিনা আপনাদের সব কাজ করে দেবেন, সে দায়িত্ব আমি নিলাম। নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে উল্লেখ করে মোছলেম উদ্দিন আহমদ বলেন, জনগণ উন্নয়ন চাই, বেঁচে থাকার গ্যারান্টি চাই, স্বাভাবিক ভাবে জীবনযাপনের নিশ্চয়তা চাই, তাই আজ নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। জীবন সায়াহ্নে এসে মূল্যায়নের জন্য জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মোছলেম উদ্দিন বলেন, আমার নেত্রীর এ মূল্যায়নে মানুষের যে ভালবাসা আমি পাচ্ছি তা আগামী ১৩ তারিখ অবশ্যই অবশ্যই প্রতিফলিত হবে ইনশাআল্লাহ। আমি মন্ত্রীত্ব চাই না, আপনাদের ভালবাসায় আপনাদের কথা বলার জন্য, আপনাদের এলাকার উন্নয়নের জন্য সংসদে যেতে চাই, এই জন্য আপনাদের দেয়া প্রয়োজন। চট্টগ্রাম-৮ আসনের বৃহত্তর স্বার্থে নৌকায় ভোট দিন। এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি এম এ সালাম, চট্টগ্রাম দক্ষিন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সহ-সভাপতি আলহাজ্ব খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী, এম এ রশিদ, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, কোষাধ্যক্ষ আবদুস সালাম,ডা: শেখ শফিউল আজম, দক্ষিন জেলার সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশ, মহানগর আওয়ামী লীগ বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো: মশিউর রহমান চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, ক্রীড়া সম্পাদক দিদারুল আলম, কেন্দ্রীয় শ্রমিক লীগ নেতা সফর আলী, এম ঈসা, প্যানেল মেয়র জোবাইদা নার্গিস খান, চট্টগ্রাম মহানগর যুবলীগ আহবায়ক মহিউদ্দিন বাচ্চু, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, কাউন্সিলর মো: খালেদ সাইফুদ্দিন মাসুদ, কাউন্সিলর সাইফুদ্দিন খালেদ সাইফু, কাউন্সিলর মোবারক, কাউন্সিলর আশরাফুল আলম, মহিলা কাউন্সিলর জেসমিন পারভীন জেসি, মোহরা ওয়ার্ড আওয়ামী লীগ আহবায়ক মো: রফিকুল আলম, যুগ্ম আহবায়ক নাজিম উদ্দিন চৌধুরী, মো: জসিম উদ্দিন, চান্দগাঁও ওয়ার্ড আওয়ামী লীগ আহবায়ক নুর মোহাম্মদ নুরু, যুগ্ম আহবায়ক এড: আইয়ুব খান, নিজাম উদ্দিন নিজু, পাঁচলাইশ ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মো: জামাল উদ্দিন, সাধারণ সম্পাদক মো: আবদুস শুক্কুর ফারুক, পশ্চিম ষোলশহর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মো: জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক মো: আবদুর রহিম, পূর্ব ষোলশহর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি শামসুল আলম, আমিন শিল্পাঞ্চল সাংগঠনিক ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মো: দলিলুর রহমান, সাধারণ সম্পাদক আবদুল মালেক প্রমুখ।
নৌকার প্রার্থীর পক্ষে সনাতনী নাগরিক সমন্বয় কমিটির গণসংযোগ
১১জানুয়ারী,শনিবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: আগামী ১৩ই জানুয়ারী চট্টগ্রাম ৮ আসনের উপ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আলহাজ্ব মোছলেম উদ্দীন আহমেদ এর পক্ষে সনাতনী নাগরিক সমন্বয় কমিটির আহ্বায়ক দেবাশীষ পালিত ও সদস্য সচিব এড. চন্দন তালুকদারের নেতৃত্বে ১০ জানুয়ারি ঘাসিয়াপাড়া ও নাজির পাড়া সহ বিভিন্ন এলাকায় সারাদিন ব্যাপী ব্যাপক গণসংযোগ করা হয়। গণসংযোগকালে উপস্থিত ছিলেন দেবাশীষ পালিত, এড. চন্দন তালুকদার, পার্থ সারথী চৌধুরী, লায়ন তপন কান্তি দাশ, শ্রীপ্রকাশ দাশ অসিত, ডা: বিধান মিত্র, বিপ্লব সেন, দেবাশীষ নাথ দেবু, টিপু শীল, সুকান্ত মহাজন টুটুল, অঞ্জন দত্ত, যীশু তালুকদার, রাহুল কারণ। এছাড়াও উপস্থিত ছিলেন চকবাজার থানা পূজা কমিটির সভাপতি লিটন দাশ, সা: সম্পাদক বিপ্লব দাশ বাপ্পী, অনুপ দাশ, মতিলাল, পলাশ দাশ, শিব নারায়ণ সহ অন্যান্য নেতৃবৃন্দ। আরো উপস্থিত ছিলেন পাঁচলাইশ থানা পূজা কমিটির সভাপতি রুবেল শীল, সাধারণ সম্পাদক শুভাশীষ চৌধুরী, উজ্জ্বল নাথ, সজল দাশ, শ্রীপতি শীল, বিটু শীল, বিকাশ শীল, পূর্নিমা শীল, তাপস শীল প্রমুখ।

নিউজ চট্টগ্রাম পাতার আরো খবর