ফেনীর লালপুল এলাকায় ইয়াবাসহ ১ মাদক ব্যবসায়ীকে আটক করেছে Rab
১৯মার্চ,বৃহস্পতিবার,কমল চক্রবর্তী,বিশেষ প্রতিনিধি,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: ফেনী জেলার সদর থানাধীন লালপোল এলাকায় অভিযান চালিয়ে ৯৮০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ ১ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে Rab-7 এবং মাদক পরিবহনে ব্যবহৃত একটি মাহিন্দ্রা পিকআপ জব্দ। বৃহস্পতিবার ১৯ মার্চ সকাল ১১:৩০ মিনিটের সময় ফেনী জেলার সদর মডেল থানাধীন লালপোল এলাকার মহুরী পাম্প সংলগ্ন নিশাত অটো সেন্টার এর সামনে অভিযান চালিয়ে ১ জন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে বলে জানান Rab-7 এর সহকারী পরিচালক ( মিডিয়া) এ এসপি মাহমুদুল হাসান মামুন। আটককৃতরা হলেন আসামী মোঃ ইয়াকুব (৪০) ফেনী জেলার পরশুরাম থানাধীন পূর্ব সাহেবনগর গ্রামের মৃত আব্দুল বারিক ওরফে বারকু মিয়ার ছেলে। Rab-7 এর সহকারী পরিচালক এ এস পি কাজী মোঃ তারেক আজিজ জানান, আমরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি যে, কতিপয় মাদক ব্যবসায়ী একটি পিকআপ যোগে বিপুল পরিমান ইয়াবা ট্যাবলেট নিয়ে চট্টগ্রামের জোরারগঞ্জ থানাধীন করেরহাট হতে ঢাকার দিকে যাচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে Rab-7 এর একটি টহল দল ফেনী জেলার সদর মডেল থানাধীন লালপোল এলাকার মহুরী পাম্প সংলগ্ন নিশাত অটো সেন্টার এর সামনে অভিযান চালিয়ে ১ মাদক ব্যবসায়ীকে আটক করে Rab। পরে পিকআপটি তল্লাশি করে পিকআপের ভিতরে ড্রাইভিং সিটের নিচে সুকৌশলে লুকানো অবস্থায় ৯৮০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয় এবং ইয়াবা পরিবহনে ব্যবহৃত পিকআপটি জব্দ করা হয়। যার নং (চট্ট মেট্রো-ন-১১-৬৯৪৯)। তিনি আরও জানান,গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে দীর্ঘদিন যাবত বিভিন্ন মাদক ব্যবসায়ীদের কাছ থেকে মাদকদ্রব্য সংগ্রহ করে পিকআপ এর মাধ্যমে মালামাল পরিবহনের আড়ালে বিভিন্ন কৌশলে দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করে আসছে। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য ০৪ লক্ষ ৯০ হাজার টাকা এবং জব্দকৃত পিকআপের আনুমানিক মূল্য ১২ লক্ষ টাকা টাকা। গ্রেফতারকৃত আসামীদের ফেনী জেলার সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।
কমার্স কলেজ ছাত্রলীগ: বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অ
১৯মার্চ,বৃহস্পতিবার,স্টাফ রির্পোটার,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রাম সরকারী কমার্স কলেজ ছাত্রলীগের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে তাঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, মিলাদ ও দোয়া মাহফিল কলেজ মসজিদ প্রাঙ্গণে কলেজ ইমামের পরিচালনায় অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মোঃ শাহ আলম, হিসাব বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মোঃ রহিম উল্লাহ, কলেজ ছাত্রলীগের সভাপতি মোঃ সাব্বির চৌধুরী, কলেজ ছাত্রলীগ নেতা সাদ্দাম হোসেন, আতুল রাজু, আবু বক্কর সিদ্দিক, মোঃ সোহান, আব্রাহাম ইমু, জিদান গাজী, অনিক আহমেদ, হাসিবুল ইসলাম সাহিল, মেহেরাব হোসেন রাফায়েত, মোঃ নিশাদ ও কলেজ ছাত্রলীগের নেতাকর্মীবৃন্দ।
চসিক নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছেন আওয়ামী লীগের বিদ্রোহীরা
১৯মার্চ,বৃহস্পতিবার,নিজস্ব প্রতিবেদক,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা সরে দাঁড়াচ্ছেন। ১৯ মার্চ বৃহস্পতিবার সন্ধ্যায় নগরীর হোটেল পেনিনসুলায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের কথা জানান চসিক নির্বাচন পরিচালনা কমিটি প্রধান সমন্বয়ক ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন চৌধুরী। সংবাদ সম্মেলনে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন চৌধুরী বলেন, নির্বাচনে কাউন্সিলর পদে যারা আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ছিল তারা আর মাঠে থাকছে না। তাদের সাথে এ ব্যাপারে আলোচনা হয়েছে। তারা তাদের নির্বাচনী প্রচারণা চালাবেন না। দল মনোনীত প্রার্থীদের জন্যই তারা নির্বাচনী কার্যক্রম চালাবেন। সংবাদ সম্মেলনে সিটি মেয়র চসিক নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব আ জ ম নাছির উদ্দীন বলেন, দলের বাইরে কেউ থাকবে না। দলের সিদ্ধান্ত মানতে সবাই বাধ্য। ইতিমধ্যে বিদ্রোহী প্রার্থীরা সিদ্ধান্তে আসছে। তারা আর মাঠে থাকবেন না। নিজের জন্য নির্বাচনী প্রচার প্রচারণা চালাবেন না। সংবাদ সম্মেলনে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহীবুল হাসান চৌধুরী নওফেল, সাংসদ এম এ লতিফ,নগর আওয়ামীলীগ সহসভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু উপস্থিত ছিলেন।
চট্টগ্রামে ৮ প্রবাসী ও ৪ কোচিং সেন্টারকে ১ লাখ ৮২ হাজার টাকা জরিমানা
১৯মার্চ,বৃহস্পতিবার,নিজস্ব প্রতিবেদক,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: নিরাপদ হোম কোয়ারেন্টান অমান্য করে প্রকাশ্যে চলাফেরা করার দায়ে চট্টগ্রাম জেলার ৮ প্রবাসীকে ১ লাখ ২২ হাজার টাকা জরিমানা করেছে চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। ১৯ মার্চ বৃহস্পতিবার জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের নির্দেশে সাতকানিয়া, রাউজান, ফটিকছড়ি, রাঙ্গুনিয়া, মিরসরাই, পটিয়া ও বাঁশখালীতে পৃথক ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ। এছাড়া নিষিদ্ধ সময়ে কোচিং ব্যবসা পরিচালনার দায়ে সাতকানিয়া ও আনোয়ারা উপজেলার ৪ কোচিং সেন্টারকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। জেলা প্রশাসন সূত্র জানায়, ইতালী, চীন, যুক্তরাজ্য ও মধ্যপ্রাচ্য ও অন্যান্য দেশ থেকে চট্টগ্রামে আসা প্রবাসী বাংলাদেশীরা এখানকার বিমান বন্দরে নামার পর থার্মাল স্ক্যানার, হেলথ থার্মার ও হ্যান্ডহেল্ড মিটার দিয়ে পরীক্ষা করা হয়। তাদের মধ্যে জ্বর, সর্দি, কাশি, হাঁচি বা করোনার লক্ষণ থাকুক বা না থাকুক ১৪ দিনের জন্য সরাসরি নিরাপদ হোম কোয়ারেন্টানে পাঠিয়ে দিয়ে প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত তদারকি করা হয়। কেউ হোম কোয়ারেন্টান অমান্য করলে তাদের জন্য মোবাইল কোর্টের মাধ্যমে জেল-জরিমানার ব্যবস্থা রয়েছে। হোম কোয়ারেন্টান অমান্য করে প্রকাশ্যে চলাফেরা করার দায়ে ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে সাতকানিয়া থেকে সৌদি ফেরত এক প্রবাসীকে ১০ হাজার টাকা, রাউজান থেকে ওমান ফেরত এক প্রবাসীকে ২০ হাজার টাকা, ফটিকছড়ি থেকে ওমান ও সৌদি আরব ফেরত দুই প্রবাসীকে ৫৫ হাজার টাকা, রাঙ্গুনিয়া থেকে আবুধাবী ফেরত এক প্রবাসীকে ১০ হাজার টাকা, মিরশ্বরাই থেকে আমেরিকা ফেরত এক প্রবাসীকে ১০ হাজার টাকা, পটিয়া থেকে সৌদি আরব ফেরত এক প্রবাসীকে ৭ হাজার টাকা ও বাঁশখালী থেকে বাহরাইন ফেরত এক প্রবাসীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে তাদেরকে হোম কোয়ারেন্টান নিশ্চিত করা হয়। এছাড়া করোনার কারণে নিষিদ্ধ সময়ে কোচিং ব্যবসা পরিচালনার দায়ে আনোয়ারা উপজেলার ২ কোচিং সেন্টারকে ২০ হাজার টাকা ও সাতকানিয়া উপজেলার ২ কোচিং সেন্টারকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আবু হাসান সিদ্দিক ভ্রাম্যমান আদালতের বিষয়টি নিশ্চিত করেন। এদিকে করোনা ভাইরাস প্রতিরোধে জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের নির্দেশনায় উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ, নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা, অন্যান্য সরকারী কর্মকর্তা-কর্মচারীগণ জনপ্রতিনিধিদের নিয়ে শহর, গ্রাম, পাড়া-মহল্লামহ সর্বত্র লিফলেট বিতরণ অব্যাহত রেখেছে। একইসাথে প্রবাসীদের হোম কোয়ারেন্টাইনে অবস্থান নিশ্চিত ও অমান্য করলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ।
১০২ জনকে পাঠানো হয়েছে হোম কোয়ারেন্টাইনে
১৯মার্চ,বৃহস্পতিবার,নিজস্ব প্রতিবেদক,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রামে বিদেশ ফেরত নতুন আরও ১১ জনসহ এ নিয়ে গত কয়েকদিনে মোট ১০২ জনকে পাঠানো হয়েছে হোম কোয়ারেন্টাইনে। আজ দুপুরে এ তথ্য জানিয়েছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। তিনি বলেন, গত চব্বিশ ঘণ্টায় আরও ১১ জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। প্রশাসন করোনা নিয়ে সতর্ক অবস্থানে রয়েছে। কেউ যাতে বিষয়টি নিয়ে গুজব ছড়াতে না পারে তার জন্য আইনশৃঙ্খলা বাহিনীও সজাগ রয়েছে। এর আগে বুধবার (১৮ মার্চ) করোনা ভাইরাস মোকাবেলায় স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক গঠিত চট্টগ্রাম সিটি করপোরেশন কমিটির সদস্যদের জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় করোনা নিয়ে চট্টগ্রামের প্রস্তুতি এবং করণীয় সম্পর্কে আলোচনা হয়।
চট্টগ্রামে কমিউনিটি সেন্টার, ক্লাবে অনুষ্ঠান বন্ধের নির্দেশনা
১৯মার্চ,বৃহস্পতিবার,নিজস্ব প্রতিবেদক,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: বন্দরনগরী চট্টগ্রামে বিয়ে, সভা-সেমিনার সহ সকল সামাজিক অনুষ্ঠান আয়োজনে বিধি নিষেধ আরোপ করেছে সিএমপি। করোনা ভাইরাস প্রতিরোধে এ উদ্যোগ নেয়া হয়েছে। হোটেল, ক্লাবও বিভিন্ন কমিউনিটি সেন্টারের মালিকদের প্রতি সামাজিক অনুষ্ঠানের জন্য বুকিং নেয়ার বিষয়ে নিষেধাজ্ঞা জারি করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাহাবুবুর রহমান। বিজ্ঞপ্তিতে জানানো হয়, চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন হোটেল, ক্লাব ও কমিউনিটি সেন্টারের মালিকদের ১৯/০৩/২০২০ খ্রী: হতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত করোনা ভাইরাস প্রতিরোধে জনসমাগম হতে পারে এরকম কোন সামাজিক অনুষ্ঠানের জন্য বুকিং নেয়ার বিষয়ে পুলিশ কমিশনার, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ এর পক্ষ থেকে নিষেধাজ্ঞা জারী করা হয়েছে। দেশ ও জাতির স্বার্থে অত্র নিষেধাজ্ঞা মেনে চলার জন্য অনুরোধ করা যাচ্ছে।
কক্সবাজারে ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ীকে আটক করেছে Rab-7
১৯মার্চ,বৃহস্পতিবার,কমল চক্রবর্তী,বিশেষ প্রতিনিধি,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: কক্সবাজার জেলার সদর থানাধীন ঝিলংজা ইউপি এলাকায় অভিযান চালিয়ে ৯,৪০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ ২ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে Rab-7। গতকাল বুধবার ১৮ মার্চ সন্ধ্যা ৬:৩০ মিনিটের সময় কক্সবাজার জেলার সদর থানাধীন ঝিলংজা ইউপি এলাকায় অভিযান চালিয়ে ইয়াবাসহ ২ জন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে বলে জানান Rab-7 এর সহকারী পরিচালক ( মিডিয়া) এ এস পি মাহমুদুল হাসান মামুন। আটককৃতরা হলেন নূর মোহাম্মদ (২৪) পিতা- মৃত এজাহার মিয়া এবং মোঃ বাবুল (২০) পিতা- মৃত মীর আহমেদ, উভয়ের গ্রাম- দক্ষিণ জানার ঘোনা, ৩নং ওয়ার্ড, ঝিলংজা ইউপি, থানা- কক্সবাজার, জেলা- কক্সবাজার। Rab- 7 এর সহকারী পরিচালক এ এস পি কাজী মোঃ তারেক আজিজ জানান, আমরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি যে, কক্সবাজার জেলার সদর থানাধীন ঝিলংজা ইউপির ৩নং ওয়ার্ড দক্ষিণ জানার ঘোনা সাকিন জুলেখা জামে মসজিদের পূর্ব পার্শ্বে ইটের সলিং রাস্তার উপর কতিপয় মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে Rab-7 এর একটি টহল দল অভিযান চালিয়ে ২ মাদক ব্যবসায়ীকে আটক করে। পরে আসামীদের দেহ তল্লাশী করে নূর মোহাম্মদ এর হাতে থাকা পলিথিনের ভিতরে লুকানো অবস্থায় এবং মোঃ বাবুল এর লুঙ্গির পিছনে লুকানো অবস্থায় মোট ৯,৪০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। তিনি আরও জানান, গ্রেফতারকৃত আসামীদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন যাবত কক্সবাজার শহরের বিভিন্ন এলাকার মাদক ব্যবসায়ী ও মাদক সেবীদের কাছে মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৪৭ লক্ষ টাকা। আটককৃতদের কক্সবাজার সদর থানায় হস্তান্তর করা হয়েছে।
ট্যুরিস্ট পুলিশের উদ্যোগে পতেঙ্গা সৈকতে বেবি কেয়ার সেন্টার
১৯মার্চ,বৃহস্পতিবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে গত ১৭ মার্চ বিকালে পতেঙ্গা সমুদ্র সৈকতে ট্যুরিস্ট পুলিশের উদ্যোগে ঘুরতে আসা শিশু ও মায়েদের জন্য বেবি কেয়ার সেন্টার উদ্বোধন করা হয়েছে। টুরিস্ট পুলিশ পতেঙ্গা সাব জোনের পুলিশ পরিদর্শক-মোহাম্মদ সাজ্জাদ রোমনের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ট্যুরিস্ট পুলিশ চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ মুসলিম। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার ট্যুরিস্ট চট্টগ্রাম রিজিয়নের মো. আপেল মাহমুদ, ৪১ নং দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ড কাউন্সিলর সালেহ আহম্মদ চৌধুরী। প্রধান অতিথি মোহাম্মদ মুসলিম বলেন, এই বেবি কেয়ার সেন্টার হলো সমুদ্র সৈকতে শিশুদের নিয়ে ঘুরতে আসা মায়েদের জন্য ট্যুরিস্ট পুলিশের দেওয়া মুজিব বর্ষের বিশেষ উপহার। ঘুরতে আসা মায়েরা তাদের বাচ্চদের সময় মতো দুধ পান করাতে পারেন না একটু নিরাপদ জায়গার অভাবে। শিশুদের সহ্য করতে হয় প্রচণ্ড ক্ষুধা। এখন মায়েরা শিশুদের এখানে বসে নিরাপদে দুধ পান করাতে পারবেন। ওসি মোহাম্মদ সাজ্জাদ রোমন বর্তমানে করোনাভাইরাস থেকে নিরাপদ থাকার জন্য পর্যটকদের সচেতনতামূলক বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন। বিদেশি পর্যটকদের ঘুরতে আসার জন্য নিরুৎসাহিত করেন তিনি।- প্রেস বিজ্ঞপ্তি
জাতিরজনকের জন্মশতবার্ষিকী উপলক্ষে মিলেনিয়াম হিউম্যান রাইটস এর আলোচনা সভা ও দোয়া মাহফিল
১৮মার্চ,বুধবার,স্টাফ রির্পোটার,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: ইতিহাসের মহানায়ক স্বাধীন বাংলার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে মিলেনিয়াম হিউম্যান রাইটস এন্ড জার্নালিস্ট ফাউন্ডেশনের আলোচনা সভা ও দোয়া মাহফিল ১৭ মার্চ সংস্থার মহানগর কমিটির চেয়ারম্যান মো.তছলিম কাদের চৌধুরীর সভাপতিত্বে ও মহাসচিব শরিফুল হোসেন বাবুলের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন সংস্থার মহানগর সিনিয়র ভাইস চেয়ারম্যান ইদ্রিস মো: নুরুল হুদা, ভাইস চেয়ারম্যান ডা.মুহাম্মদ মোস্তফা কামাল রাজু, সিনিয়র যুগ্ন মহাসচিব নুরুল ইসলাম, যুগ্ন মহাসচিব মহিউদ্দিন কিরণ, প্রচার ও প্রকাশনা সচিব মো: ইরফান চৌধুরী, মহিলা বিষয়ক সচিব নারগিছ আক্তার, সহ মহিলা বিষয়ক সচিব মাহমুদা বেগম শীলা, কার্য নির্বাহী সদস্য মো: মিলন, সদস্য মাকসুদুর রহমান, সদস্য মো. জাবেদ হোসেন রনি প্রমুখ।

নিউজ চট্টগ্রাম পাতার আরো খবর