সোমবার, জুলাই ১৩, ২০২০
ঈদে বন্ধ থাকবে চট্টগ্রামের ১১টি অভিজাত বিপণিবিতান
০৯মে,শনিবার,সৈয়দুল ইসলাম,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: করোনা ঝুঁকির কথা বিবেচনায় রেখে চট্টগ্রামে ১১টি অভিজাত বিপণিবিতান ঈদের আগে বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন ব্যবসায়ীরা। শুক্রবার (০৮ মে) বিকেলে নগরীর নাসিরাবাদে মিমি সুপার মার্কেটের মাঠে ব্যবসায়ীদের সমন্বয় সভায় এ সিদ্ধান্ত হয়। মিমি সুপার মার্কেটের সভাপতি জাকির হোসেনের সভাপতিত্বে সভায় ১১টি বিপণিবিতানের সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন। সভায় আগামী ৩১ মে পর্যন্ত মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত হয়। তবে পরবর্তী মিটিং না হওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বহাল থাকবে বলে জানান তারা। এছাড়া সিলেট নগরীর সব শপিংমল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে
রেডক্রিসেন্ট আর্তমানবতার সেবায় অবদান রাখছে:মেয়র আ জ ম নাছির
০৮মে,শুক্রবার,শারমিন আকতার,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হচ্ছে বিশ্ব রেডক্রস ও রেডক্রিসেন্ট দিবস। মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে এবার সীমিত আকারে এই দিবসটি পালন করে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি চট্রগ্রাম ইউনিট। এই উপলক্ষ্যে সংগঠনটি আজ ফুড প্যাকেজ (ভোগ্যপণ্য সামগ্রী ও রান্না করা খাবার) বিতরণ কর্মসূচি পালন করে। এসব প্যাকেট জেমিসন রেডক্রিসেন্ট হাসপাতালে কর্মরতদের মাঝে সাধারণ ও পথচারীদের মাঝে বিতরণ করা হয়। আজ আন্দরকিল্লাস্থ জেমিসন রেডক্রিসেন্ট হাসপাতাল প্রাঙ্গনে সোসাইটির ম্যানেজিং বোর্ডের সদস্য চট্টগ্রাম কেন্দ্র রেডক্রিসেন্ট ইউনিটের ভাইস চেয়ারম্যান ডা. শেখ সফিউল আজিম এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি রেডক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন, চট্টগ্রাম সিটি রেডক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান আব্দুল জব্বার, চট্টগ্রাম সিটি রেডক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী নুরুল আলম চৌধুরী বাহার, চট্টগ্রাম সিটি রেডক্রিসেন্ট ইউনিটের সদস্য এইচ এম সালাউদ্দিন, সাফকাত জাহান, মহসিন উদ্দিন চৌধুরী ফয়সাল, আনোয়ার আলম, ইসমাইল হক চৌধুরী, রেডক্রিসেন্ট চট্টগ্রাম জেলা ইউনিটের ইউনিট লেভেল অফিসার আবদুর রশিদ খান, ইয়াহিয়া বখতিয়ার প্রমূখ উপস্থিত ছিলেন। প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বলেন, মানুষের মুখে হাসি ফোটানোর প্রত্যয় নিয়ে বিশ্বব্যাপী কাজ করছে রেডক্রস। একটি সুন্দর পৃথিবী গড়ার জন্য রেডক্রিসেন্ট আর্তমানবতার সেবায় অবদান রাখছে। পৃথিবীর দেশে দেশে বিভিন্ন দুর্যোগে পীড়িত মানুষের পাশে দাঁড়াচ্ছে এই সংগঠনটি। দেশের সব প্রাকৃতিক দূর্যোগ ঘূর্নীঝড়, বন্যা, ভুমিকম্প, ভূমিধ্বস, অগ্নিকান্ডসহ নানা সময়ে দুর্গত মানুষের পাশে দাঁড়িয়েছে রেডক্রিসেন্ট সোসাইটি। মেয়র বলেন, বিশ্বে চলমান মহামারিতেও তারা প্রাণবাজি রেখে অবদান রেখে চলেছেন। ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর দৃষ্টান্তে সংস্থাটির অবদান উল্লেখ করার মতো। তিনি বলেন, মানবতার কল্যাণ সাধনে রেডক্রিসেন্টকে অনুসরণ করে আমাদের নতুন প্রজন্মকে ভালো মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। মেয়র আরো বলেন, এখন সময় এসেছে মানুষের জীবন রক্ষার পাশাপাশি জীবিকা রক্ষা এবং সতর্কতা অবলম্বন করেই করোনা মহামারি মোকাবেলার। কোভিড -১৯ সংক্রামণ বৃদ্ধি অব্যাহত রয়েছে। এ অবস্থায় সীমিত পরিসরে দোকানপাট ও ব্যবসা বাণিজ্য খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়ে মিশ্র প্রতিক্রিয়া থাকবেই। এই মহূর্তে এমন সিদ্ধান্ত ঠিক হলো কিনা এ ধরণের প্রশ্নে অবতারণাও স্বাভাবিক। মনে রাখতে হবে আমাদের অর্থনৈতিক অবস্থা বাস্তবে যুক্তরাষ্ট্র বা ইউরোপের ধনী দেশগুলোর মতো নয়। এ দেশে বিপুল সংখ্যক মানুষের জীবন ধারণ নির্ভর করে দৈনিক আয় রোজগারের উপর। ইতিমধ্যে এক মাসের ও বেশী সময় ধরে তাদের আয় বন্ধ। দীর্ঘসময় ধরে শুধুমাত্র ত্রাণ সহায়তা নিয়ে জীবনধারন সম্ভব নয় । এই বিবেচনায় লক-ডাউন শিথিল করা হয়েছে। এই শিথিলতার মধ্য দিয়ে মানুষের কাছে যেন বার্তা না যায় যে বিপদ কেটে গেছে, বরং আরো জোরালোভাবে বার্তা পৌঁছাতে হবে আমাদের সামনে আরো অনেকটা পথ বাকি আছে। স্বাভাবিক কাজকর্ম চলাকালে মানুষে মানুষে সংস্পর্শের মাধ্যমে ভাইরাস সংক্রামণের বিষয়টি বিবেচনায় রেখে আমাদের আরো সচেতন করতে হবে।
চট্টগ্রামে ঈদের আগে শপিং সেন্টার (মার্কেট) না খোলার সিদ্ধান্ত
০৮মে,শুক্রবার,সৈয়দুল ইসলাম,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: করোনাভাইরাস সংক্রমণ রোধে চট্টগ্রামে নগরের বেশিরভাগ শপিং সেন্টার (মার্কেট) ঈদের আগে না খোলার সিদ্ধান্ত নিয়েছেন ব্যবসায়ী সমিতিগুলো।শুক্রবার (৮ মে) বিকেলে নগরের বিভিন্ন শপিং সেন্টারের দোকান মালিক সমিতি এবং ব্যবসায়ী সমিতির সম্মিলিত বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। সম্মিলিত সিদ্ধান্তের প্রেক্ষিতে ঈদ উপলক্ষে রোববার (১০ মে) থেকে দোকান বা মার্কেট খোলার অনুমতি থাকলেও জনস্বার্থে ব্যবসায়ীরা মার্কেট বা শপিং মল খুলবেন না।মিমি সুপার মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি মোহাম্মদ জাকির হোসেনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- স্যানমার ওশান সিটি ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি আসাদ ইফতেখার, সাধারণ সম্পাদক মো. হাসান, চিটাগাং শপিং কমপ্লেক্স ব্যবসায়ী সমিতির সভাপতি শহিদুল আলম চৌধুরী, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, ফিনলে স্কয়ারের সাধারণ সম্পাদক মো. জুয়েল, সেন্ট্রাল প্লাজার সভাপতি মোস্তাক আহমদ চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি মো. আকতার খান, আমিন সেন্টারের সভাপতি সাহেদ আলী, সাধারণ সম্পাদক সাহেদুল আলম, আফমী প্লাজার পরিচালক স্বপন মুহুরী, কায়সার মো. ইব্রাহিম, আখতারুজ্জামান সেন্টারের সভাপতি আজিজুল আজিজুল হক, সিনিয়র সহ-সভাপতি ইকবাল হোসেন, সাধারণ সম্পাদক শরীফ চৌধুরী, সিঙ্গাপুর ব্যাংকক মার্কেটের নুরুল আলম, নাজিম উদ্দিন, কল্লোল সুপার মার্কেটের সহ-সভাপতি হুমায়ুন কবির, মিমি সুপারের সাধারণ সম্পাদক একেএম আবদুল হান্নান আকবর, সহ-সভাপতি দিলীপ কুমার ধর প্রমুখ।
চট্টগ্রামে ফিল্ড হাসপাতালকে অক্সিজেন সিলিন্ডার প্রদান করলেন সিএমপি কমিশনার
০৭মে,বৃহস্পতিবার,সৈয়দুল ইসলাম,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রাম মহানগর কমিউনিটি পুলিশের উদ্যোগে কোভিড-১৯ আক্রান্ত রোগীদের জরুরী চিকিৎসা সেবায় চট্টগ্রাম ফিল্ড হাসপাতালকে ১৫ সেট অক্সিজেন সিলিন্ডার প্রদান করেন মহানগর কমিউনিটি পুলিশিং কমিটি, চট্টগ্রাম এর প্রধান উপদেষ্টা চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাহাবুবর রহমান, বিপিএম, পিপিএম। ০৭ মে চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের উদ্যোক্তা ও প্রধান নির্বাহী ডাঃ বিদ্যুৎ বড়ুয়াকে তিনি এই অক্সিজেন সিলিন্ডার সমূহ হস্তান্তর করেন। অক্সিজেন সিলিন্ডার প্রদান অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) এস. এম. মোস্তাক আহমেদ খান বিপিএম, পিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) শ্যামল কুমার নাথ, মহানগর কমিউনিটি পুলিশিং কমিটি, চট্টগ্রাম এর সদস্য সচিব অহিদ সিরাজ চৌধুরী স্বপন সহ মহানগর কমিউনিটি পুলিশিং কমিটি, চট্টগ্রামের নেতৃবৃন্দ ও চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের কর্মকর্তাবৃন্দ।
মেয়াদউত্তীর্ণ ও নকল ঔষধের ছড়াছড়ি,ভ্রাম্যমাণ আদালতের অভিযানে একলক্ষ চৌত্রিশ হাজার টাকা জরিমানা
০৭মে,বৃহস্পতিবার,কমল চক্রবর্তী,চট্টগ্রাম, চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: করোনা পরিস্থিতি ও রমজানকে সামনে রেখে নিত্যপ্রয়োজনীয় ভোগ্য পণ্য ছাড়াও জরুরি পণ্যের ক্ষেত্রেও অভিযান অব্যাহত রেখেছে জেলা প্রশাসন চট্টগ্রাম। নিয়মিত বাজার মনিটরিং করছে জেলা প্রশাসন। অভিযানের অংশ হিসাবে আজ নগরীর পাইকারী ঔষধ বাজার হাজারী লেইনে নকল ও অননুমোদিত হ্যান্ড স্যানিটাইজার, নকল পিপিই,হেক্সিসল এর বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় ১৫ টি মামলায় ১,৩৪,২০০(একলক্ষ চৌত্রিশ হাজার দুইশত) টাকা জরিমানা করা হয়। বৃহস্পতিবার ৭ মে দুপুর ২ টা থেকে বিকাল ৫:৩০ পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আলী হাসান নগরীর পাইকারী ঔষধ বাজার হাজারী লেইনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আলী হাসান এর নেতৃত্বে নগরীর কে.সি.দে রোডস্থ বিভিন্ন ফার্মেসী ও হাজারী লেনের পুর্বাংশে এই অভিযান পরিচালিত হয়। উক্ত অভিযানে ঔষধ প্রশাসন এর সহকারী পরিচালক হোসাইন মোহাম্মদ ইমরান ও সিএম পির সদস্যরা উপস্থিত ছিলেন। এসময় বিপুল পরিমানে নকল ও অননুমোদিত হ্যান্ড স্যানিটাইজার, নকল পিপিই,হেক্সিসল জব্দ করা হয়। ফার্মেসী গুলোতে পাওয়া যায় বিপুল পরিমান ফিজিশিয়ান স্যাম্পল এর ঔষধ । জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আলী হাসান জানান ,আজকের অভিযানে বিভিন্ন দোকানে পাওয়া যায় অননুমোদিত ঔষধ। বেশ কয়েকটি দোকানের লাইসেন্স ছিল না। আবার অনেকের লাইসেন্স এর মেয়াদ শেষ হয়ে গেছে। তাছাড়া নির্দিষ্ট তাপমাত্রায় ফ্রিজে ঔষধ সংরক্ষণের জন্য নির্দেশনা থাকলেও খোলা থাকে সংরক্ষণ করে রেখেছে৷ সেইসাথে অবাধে বিক্রি করছে অননুমোদিত যৌন উত্তেজক ঔষধ ও মেয়াদউত্তীর্ণ ঔষধ।এসব অপরাধ আমলে নিয়ে ৯ টি পাইকারী ও খুচরা ফার্মেসীকে ১,২্‌৫,০০০(একলক্ষ পঁচিশ হাজার) টাকা জরিমানা করা হয়। এছাড়াও নিয়মিত বাজার মনিটরিং এর আওতায় নগরীর খাতুনগঞ্জ এলাকার আল্লাহর দান মশলা স্টোরকে মূল্য তালিকা না থাকার অপরাধে ৫,০০০(পাঁচ হাজার) টাকা জরিমানা করা হয়। সরকারী আদেশ অমান্য করে ব্যবসা পরিচালনা করার অপরাধে ৫ টি প্রতিষ্ঠানকে ৪,২০০(চার হাজার দুইশত) টাকা জরিমানা করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আলী হাসান।
চট্টগ্রামের কর্ণফুলী থানার চৌকস পুলিশ টিমকে পুরস্কৃত করলেন সিএমপি কমিশনার
০৭মে,বৃহস্পতিবার,রাজিব দাশ, চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: গত ৫ মে চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী থানাধীন মইজ্যারটেক এলাকায় চেকপোস্ট ডিউটি পরিচালনা করে ৮০,০০০ পিস ইয়াবা ও ০১টি প্রাইভেট কার সহ ০২জনকে আটক করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কর্ণফুলী থানার চৌকস পুলিশ অফিসারগণ। করোনা ভাইরাসের এই দুঃসময়ে অপরাধ দমনে বন্দর বিভাগের এই তৎপরতা ও সাফল্যে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাহাবুবর রহমান, বিপিএম, পিপিএম ৭ মে অভিযানে নেতৃত্বদানকারী উপ-পুলিশ কমিশনার (বন্দর) মোঃ হামিদুল আলম, বিপিএম, পিপিএম, সহকারী পুলিশ কমিশনার (কর্ণফুলী) মোঃ ইয়াসির আরাফাত, অফিসার ইনচার্জ, কর্ণফুলী থানা মোঃ ইসমাইল হোসেন, এসআই/জাহিদুল ইসলাম আরমান ও টিম কর্ণফুলীকে পুরস্কৃত করেন।
চট্টগ্রাম বন্দরে সুরক্ষাসামগ্রীর দাবিতে বিক্ষোভ
০৭মে,বৃহস্পতিবার,শারমিন আকতার,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রাম বন্দরে ওয়ান স্টপ সার্ভিসে কর্মরত মৃত এক ব্যক্তির করোনা শনাক্তের পর সুরক্ষা সামগ্রীর দাবিতে কাজ বন্ধ রেখে বিক্ষোভ করেছেন বন্দরের শতাধিক কর্মী। বৃহ¯পতিবার সকাল ১০টা থেকে তারা কাজ বন্ধ রেখে বিক্ষোভ করেন। পরে বন্দর কর্তৃপক্ষের সদস্য (প্রশাসন ও পরিকল্পনা) মো. জাফর আলম সুরক্ষা সামগ্রী দেওয়ার আশ্বাস দিলে দুপুর ২টার দিকে পরিস্থিতি স্বাভাবিক হয় এবং কাজে ফিরেন কর্মরতরা। বন্দরের ওয়ান স্টপ সার্ভিস সেন্টারে কর্মরতরা জানান, মঙ্গলবার ওয়ান স্টপে কর্মরত একজন মারা যান। তার করোনা পজিটিভ এসেছে। এরমধ্যে আমাদের অনেককে তার সংস্পর্শে যেতে হয়েছে। অথচ আমাদের কোন রকম সুরক্ষা সামগ্রী বন্দর কর্তৃপক্ষ আমাদেরকে দেয়নি। ফলে করোনা আতঙ্কে প্রায় দেড়শ কর্মী কাজ বন্ধ রেখে সুরক্ষা সামগ্রীর দাবিতে বিক্ষোভ করেছেন সকাল ১০টা থেকে। কর্মরতরা বলেন, এখন পর্যন্ত আমাদের মাস্ক, গ্লাভস, স্যানিটাইজার কিছুই দেয়া হয়নি। আমরা বলেছি, সুরক্ষা সামগ্রী দিলে কাজ শুরু করবো। বন্দর কর্তৃপক্ষের সদস্য (প্রশাসন ও পরিকল্পনা) মো. জাফর আলম এসে আশ্বাস দিয়েছেন সুরক্ষা সামগ্রী দেবেন। তাই দুপুর ২ টা হতে আমরা কাজ শুরু করেছি। চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব মো. ওমর ফারুক বলেন, তাদেরকে সুরক্ষা সামগ্রী দেওয়া হয়েছে। তাদের একজন সহকর্মী মারা যাওয়ায় প্যানিক অবস্থায় আছে। আর কিছু না। দুপুর থেকে আবার কাজ শুরু হয়েছে।
আগামী শনিবার থেকে করোনার নমুনা পরীক্ষা শুরু হচ্ছে চমেকে
০৭মে,বৃহস্পতিবার,নিজস্ব প্রতিবেদক,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: আগামী শনিবার থেকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজের মাইক্রোবায়োলজি ল্যাবে শুরু হচ্ছে করোনা পরীক্ষা । আজ বৃহস্পতিবার (৭ মে) চট্টগ্রাম মেডিক্যাল কলেজের উপাধ্যক্ষ ডা. নাসির উদ্দিন মাহমুদ এ তথ্য জানান। উপাধ্যক্ষ ডা. নাসির উদ্দিন মাহমুদ জানান, চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) থেকে যে পিসিআর মেশিনটি দেওয়া হয়েছে তা ইতোমধ্যে ল্যাবে স্থাপন করা হয়েছে। আজ (বৃহস্পতিবার) পরীক্ষামূলকভাবে কিছু টেস্ট করা হচ্ছে। আশা করছি আগামী শনিবার থেকে করোনার নমুনা পরীক্ষা করা যাবে। চট্টগ্রামে নমুনা জট কমাতে গত ৪ মে বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়ার অনুরোধে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় থেকে একটি পিসিআর মেশিন ধার দেয়া হয় চমেক হাসপাতালে। পরের দিনই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মেশিনটি হস্তান্তর করে। এর আগে গত ৩ মে চমেকে স্থাপন করা পিসিআর মেশিনে ত্রুটি ধরা পড়ায় অনিশ্চিত হয়ে পড়ে করোনা পরীক্ষা। পরে ত্রুটি সারাতে ওই দিনই মেশিনটি ঢাকায় পাঠানো হয়।
দুইশ জন পত্রিকা হকারদেরকে ভোগ্যপন্য দিল বন্দর উইন্সম্যান
০৬মে,বুধবার,শারমিন আকতার,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: আজ বিকেলে নগরীর কেসিদে রোডস্থ হকার সমিতির কার্যালয় প্রাঙ্গণে চট্টগ্রাম বন্দর উইন্সম্যান(ক্রেন অপারেটর) কল্যাণ বহুমুখি সমবায় সমিতির পক্ষ থেকে চট্টগ্রাম সংবাদ পত্র এজেন্ট সমিতির ২ শত জন পত্রিকা হকারদের মাঝে ইফতার ও সেহেরী সামগ্রী বিতরণ করা হয়। বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেন, সাধারণ ছুটি শুরুর পর থেকে ছাপানো পত্রিকা বিক্রি কমে যাওয়ায় পত্রিকার হকাররা বিপাকে পড়েছেন। তারা সবাই কর্মজীবী। বর্তমান পরিস্থিতির কারণে সংকটে পড়েছেন। তাদের পাশে থাকা আমাদের দায়িত্ব। শুভাকাঙ্খীদের সহায়তায় পেশাজীবী মানুষদের পাশে থাকার চেষ্টা করছি মাত্র। তিনি বলেন, এমন সময় পত্রিকা হকারদের যা ক্ষতি হয়েছে তা হয়তো পুষিয়ে দিতে পারবো না। শুধু মাত্র চেষ্টা করা হচ্ছে পাশে দাঁড়ানোর, তা দিয়ে আপনারা সামান্য ক্ষতি কাটিয়ে উঠতে পারবেন। মেয়র বলেন, যারা প্রতিদিন সকালে আমাদের ঘরে ঘরে খবরের কাগজ পৌঁছে দিয়ে জীবিকা নির্বাহ করে, তাদের অন্য কোন বিকল্প পেশাও নাই। তিনি করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়াদের আরও সহযোগিতা করার জন্য বিত্তবান ও কর্পোরেট হাউসগুলোকে নজর দেয়ার আহবান জানান। এসময় চট্টগ্রাম বন্দর উইন্সম্যান(ক্রেন অপারেটর) কল্যাণ বহুমুখি সমবায় সমিতির সহ-সভাপতি মোহাম্মদ আকতার সাধারণ সম্পাদক মো. নাসির উল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ নিজাম উদ্দিন মিজান, সাংগঠনিক সম্পাদক মো. শাহ আলম বিপ্লব, অর্থ সম্পাদক নুরুল আলম, সহ অর্থ সম্পাদক মো.সিরাজ, কার্যকরী সদস্য মোহাম্মদ হাসান, মোহাম্মদ দেলোয়ার, মোহাম্মদ লিটন,চট্টগ্রাম সংবাদ পত্র এজেন্ট সমিতির সভাপতি আইয়ুব খান, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, আল হারুন, বিক্রেতা লীগের সভাপতি মো. নজরুল ইসলাম রিপন, সাধারণ সম্পাদক জহর লাল দেবনাথ উপস্থিত ছিলেন। এছাড়া আজ নগরভবনের সম্মেলন কক্ষে চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত মসজিদ সমূহের ৩১ জন ইমাম মুয়াজ্জিনদের মাঝে উপহার সামগ্রী বিতরন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। এসময় উপস্থিত ছিলেন চসিক মাদ্রাসা পরিদর্শক মাওনালা মোহাম্মদ হারুনুর রশিদ,মাওনালা আবদুল গাফফার, মাওলানা শফিকুল ইসলাম, মওলানা শহিদুল ইসলাম, মওলানা হাফেজ সেলিম উদ্দিন, মওলানা মোকলেসুর রহমান, মাওলানা তফসীর উল্লাহ মুয়াজ্জিন ও খাদেমগন

নিউজ চট্টগ্রাম পাতার আরো খবর