চট্টগ্রামের অলংকার মোড়স্থ হোটেল সিটি ইন থেকে ৪২জোয়াড়ী আটক
২৮মে,মঙ্গলবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: বন্দর নগরী চট্টগ্রামের অলংকার মোড়স্থ হোটেল সিটি ইন থেকে ৪২জোঁয়াড়ী তাস ও জোঁয়ার নগদ অর্থ সহ পুলিশের কাউন্টার টেরিরিজম ব্রাঞ্চ চট্টগ্রামের হাতে আটক। ২৫শে মে ২০১৯ইং শনিবার বিকাল চারটা থেকে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের কাউন্টার টেরিরিজম ব্রাঞ্চের ডিসি শ্যামল কান্তি নাথের নেতৃত্বে একটি চৌকস দল অভিযান চালিয়ে অলংকার মোড়স্থ আবাসিক হোটেল সিটি ইন থেকে ৪২জন জোঁয়াড়ীকে বেশ কিছু তাসের ভাণ্ডিল ও জোঁয়ার টাকা সহ হাতে নাতে আটক করে। এসময় কাউন্টার টেরিরিজম ব্রাঞ্চের ডিসি শ্যামল কান্তি নাথ নিউজ একাত্তর কে বলেন, এটা একটা বড় জোঁয়ার আখড়া। দীর্ঘদিন যাবত এই জোঁয়ার আখড়ায় জোঁয়াড়ীরা জোঁয়া খেলার আসর বসিয়ে জমজমাট জোঁয়া খেলা চালিয়ে আসছিলো। আমরা গোপন সংবাদের ভিত্তিতে আজ এই অভিযানটি পরিচালনা করি এবং জোঁয়া খেলার সামগ্রিক অনুসংগাদী সহ ৪২জন পাকা জোয়াড়ীকে হাতে নাতে আটক করতে সক্ষম হই। আমরা আটককৃত জোঁয়াড়ীদের ও তাদের কাছ থেকে পাওয়া তাসের বাণ্ডিল ও জোঁয়ার টাকা সহ পুলিশের হাতে সোপর্দ করেছি। অভিযান চলাকালে সাম্প্রতিক সময়ে চট্টগ্রামে বেশ কিছু অভিযানে ও জটিল মামলার তদন্তে সফল নেতৃত্ব দানকারী বিচক্ষণ, মেধাবী ও সাহসী পুলিশ অফিসার কাউন্টার টেরিরিজম ব্রাঞ্চ চট্টগ্রামের কর্মকর্তা রাজেস বড়ুয়া সহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ ব্যাপারে মানবাধিকার সংস্থা বাংলাদেশ আইন সহায়তা কেন্দ্র ফাউণ্ডেশনের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মোঃ রফিক বলেন, অপরাধ দমনে কাউন্টার টেরিরিজম ব্রাঞ্চের এই অভিযানটি আমি অতি সফল অভিযান বলে মনে করি। আশা করছি তাদের এমন অভিযান সকল প্রকার অপরাধ দমনে অব্যাহত থাকবে।
মিরসরাইয়ে যাত্রীবাসী বাস উল্টে নিহত ১, আহত ৩০
২৮মে,মঙ্গলবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাইয়ের বড়তাকিয়া এলাকায় দ্রুতগামী স্টার লাইন পরিবহনের একটি বাস উল্টে এক পথচারী নারী নিহত হয়েছে। এঘটনায় আহত হয়েছে আরো ৩০জন ওই বাসের যাত্রী। নিহতের নাম সেতারা আক্তার (৩৫)। সে উপজেলার ওয়াহেদপুর ইউনিয়নের পদুয়া গ্রামের শাহ আলম ভূঁইয়ার স্ত্রী। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আহদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে প্রেরণ করেছে। দুর্ঘটনার পর মিনিট ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চট্টগ্রাম থেকে ঢাকামুখী লেইনে প্রায় ১৫ মিনিট যানজট ছিলো। পরে দুর্ঘটনায় কবলিত গাড়ি উদ্ধার করলে যানজট নিরসন হয়। মিরসরাই ফায়ার সার্ভিস ষ্টেশনের অফিসার রবিউল আজম রবিন জানান, মঙ্গলবার (২৮ মে) সাড়ে ১১টায় বড়তাকিয়া বাজারের দক্ষিন পাশে বড়তাকিয়া চক্ষু হাসপাতালের সামনে এদূর্ঘটনা ঘটে। এতে এক পথচারী মহিলা ঘটনাস্থলে নিহয় হয়। মুলত পথচারী মহিলাকে বাঁচাতে গিয়ে বাসটি উল্টে যায়। আহত যাত্রীদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বিভিন্ন ক্লিনিকে প্রেরন করা হয়েছে।
চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ থেকে অস্ত্রসহ ছিনতাইকারী গ্রেফতার
২৩মে,বৃহস্পতিবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: নগরীর আগ্রাবাদ থেকে সাইফুল ইসলাম ইমন (২৩) নামে এক ছিনতাইকারীকে অস্ত্রসহ গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তার কাছ থেকে একটি দেশীয় তৈরি অস্ত্র উদ্ধার করা হয়েছে। বুধবার (২২ মে) দিবাগত রাত ১টার দিকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার সাইফুল ইসলাম ইমন গোপালগঞ্জের পোপিনাথপুর এলাকার মো. সিদ্দিকের ছেলে। ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সদীপ কুমার দাশ বলেন, রাতে নিয়মিত টহলের সময় আগ্রাবাদ সাউথল্যান্ড সেন্টারের সামনে দুই যুবককে দেখে সন্দেহ হয় পুলিশের। তাদের চ্যালেঞ্জ করা হলে একজন পালিয়ে যায়। এ সময় ধাওয়া দিয়ে সাইফুল ইসলাম ইমনকে অস্ত্রসহ গ্রেফতার করে পুলিশ। পালাতে গিয়ে সামান্য আহত হয়েছে সে। রাতেই চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। ওসি জানান, জিজ্ঞাসাবাদে সে স্বীকার করেছে ছিনতাই করার জন্যই ওই এলাকায় অপেক্ষা করছিল আরও দুইজন।
নিউজ একাত্তর ডট কম এর সাংবাদিকদের বিষয়ে বিজ্ঞপ্তি
২২মে,বুধবার,নিউজ একাত্তর ডট কম:সকলের অবগতির জন্য জানানো যাইতেছে যে,জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল www.newsekattor.com এর নাম দিয়ে এবং লোগো ব্যবহার করে সাংবাদিক পরিচয় দিয়ে কিছু অসাধু ব্যক্তি বিভিন্ন জনের সাথে প্রতারনা করিতেছে বলে পোর্টালের সম্পাদক বিভিন্ন সূত্রে অবগত হয়েছেন। পোর্টাল কতৃপক্ষ বিশ্বস্ত সূত্রে অবগত হয়েছেন যে, মো: হারুন চৌধুরী নামক ব্যক্তি সহ আরো কয়েক জন ব্যক্তি বহুল জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল নিউজ একাত্তরের নামে ভিজিটিং কার্ড চাপিয়ে সাধারন ব্যক্তিদের সহিত প্রতারনা করিতেছেন যাহা সম্পূর্ন বে-আইনী এবং অপরাধ। মো: হারুন চৌধুরী নামে কোন সংবাদদাতা নিউজ একাত্তরে নেই। নিউজ একাত্তর ডট কম এর নাম ব্যবহার করে অসাধু ব্যক্তিদের প্রতারনার বিষয়ে ইতি মধ্যে উক্ত নিউজ পোর্টালে একাধিককবার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। নিউজ একাত্তর ডট কম কোন অন্যায়,অপরাধকে প্রশ্রয় দেয় না। নিউজ একাত্তর সব সময় বস্তনিষ্ঠ ও সচ্ছ সংবাদ প্রকাশের মাধ্যমে দেশ বিদেশে অগনিত পাঠকের আস্থা অর্জন করেছে। তাই আমাদের সকল পাঠক (ভিজিটর) সহ সকলের অবগতির জন্য আবারো উক্ত বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমের দৃষ্টি আকর্ষণ করিতেছি যে,যে কোন সাংবাাদিক/সংবাদদাতা আমাদের নিউজ একাত্তর ডট কম এর নাম ব্যবহার করলে,লোগো ব্যবহার করলে,আইডি কার্ড বা ভিজিটিং কার্ড ব্যবহার করলে বা পরিচয় দিলে সাথে সাথে উক্ত পোর্টালের নিচে দেওয়া কতৃপক্ষের মোবাইল নাম্বারে কল করে উক্ত সাংবাদিকের পরিচয় নিশ্চিত হওয়ার জন্য অনুরোধ জানাচ্ছি। পরিচয় নিশ্চিত করে ভুয়া সাংবাদিক প্রমানিত হলে উক্ত ব্যক্তিকে সংশ্লিষ্ট থানায় সোপর্দ করার জন্য অনুরোধ করা যাচ্ছে। বর্তমান সময়ে ভুয়া সাংবাদিকের দৌরাত্ম্য বেড়ে যাওয়ার ফলে যে কোন সাংবাদিক কোন পত্রিকার/নিউজ পোর্টালের নাম পরিচয় দেওয়ার সাথে সাথে উক্ত পত্রিকার বা নিউজ পোর্টালের কতৃপক্ষের সাথে যোগাযোগ করে তার পরিচয় নিশ্চিত হওয়া একান্ত প্রয়োজন। নিজে সতর্ক থাকুন এবং প্রতারনা থেকে রেহাই পেতে সাংবাদিক পরিচয় দেওয়া ব্যক্তির পরিচয় নিশ্চিত করুন। নিউজ একাত্তর ডট কম এর সাংবাদিক পরিচয় দেওয়া ব্যক্তির বিষয়ে কতৃপক্ষের সাথে যোগাযোগ করে তার পরিচয় নিশ্চিত না করে যে কোন ব্যক্তি প্রতারনার শিকার হলে তার জন্য নিউজ একাত্তর ডট কম দায়ী নয়। নিবেদক মোহাাম্মদ নাছির উদ্দিন চৌধুরী সম্পাদক-নিউজ একাত্তর ডট কম তারিখ: ২২-০৫২০১৯ ইং মোবাইল :০১৮২৪-২৪৫৫০৪
চট্টগ্রামে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু
২২মে,বুধবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রামে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। আজ দেয়া হচ্ছে আগামী ৩১ মের টিকিট। বুধবার (২২ মে) সকাল ৯টা থেকে নয়টি আন্তঃনগর ও দুটি স্পেশাল ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে চট্টগ্রাম রেল স্টেশনের ১০টি কাউন্টারে। এবার একজন যাত্রী একসঙ্গে সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন। এজন্য অবশ্যই জাতীয় পরিচয়পত্র লাগবে। এবারই রেলের ৫০ শতাংশ টিকিট অ্যাপের মধ্যে বিক্রি করা হচ্ছে। রেলওয়ের পূর্বাঞ্চল সূত্র জানায়, আজ (২২ মে) দেয়া হবে ৩১ মে তারিখের টিকিট। এরপর ২৩, ২৪, ২৫ ও ২৬ মে দেয়া হবে যথাক্রমে ১, ২, ৩ ও ৪ জুনের টিকিট।, একইভাবে আগামী ২৯ মে থেকে ঈদ পরবর্তী ফেরার টিকিট বিক্রি শুরু হবে। ওই দিন দেয়া হবে ৭ জুনের টিকিট। এরপর ৩০ ও ৩১ এবং ১ ও ২ জুন দেয়া হবে যথাক্রমে ৮, ৯, ১০ ও ১১ জুনের টিকিট। সরেজমিনে দেখা যায়, প্রথম দিনে অগ্রিম টিকিট প্রত্যাশীরা সেহেরি খেয়েই লাইনে অবস্থান নেন। যদিও আগাম টিকিট বিক্রি শুরু হয় সকাল ৯টায়। আবার অনেকে সেহেরি পর্যন্ত অপেক্ষা না করে মধ্যরাত থেকেই চাটাই-মাদুর বিছিয়ে অপেক্ষা করেছেন টিকিটের জন্য। বিক্রি শুরুর আগ পর্যন্ত প্রতিটি কাউন্টারের সামনে শুয়ে-বসে সময় পার করেছেন টিকিট সংগ্রহকারীরা। রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা এস এম মুরাদ হোসেন বলেন, প্রতিদিন মোট ১২ হাজার টিকিট বিক্রি করা হবে। এরমধ্যে রেলওয়ের অ্যাপসে ৫০ শতাংশ অর্থাৎ ৬ হাজার টিকিট এবং বাকি ৬ হাজার টিকিট রেল স্টেশন থেকে দেয়া হবে। রেলের অ্যাপে ভোগান্তির জন্য মন্ত্রীর দু:খ প্রকাশ রেলসেবা নামে টিকিট বিক্রির অ্যাপে ভোগান্তির জন্য দু:খ প্রকাশ করেছেন রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করতে বুধবার ( ২২ মে) সকালে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে আসেন মন্ত্রী। পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপাকালে বিষয়টির জন্য দু:খ প্রকাশ করে রেলপথ মন্ত্রী বলেন, সার্ভারে ত্রুটি, বিক্রি শুরুর আগেই টিকিট শেষ হয়ে যাওয়াসহ নানা ধরনের অভিযোগ পাচ্ছি। এসব কোনোভাবেই মেনে নেয়া যায়নি। এ ধরনের ভোগান্তি সত্যিই দু:খজনক। তিনি বলেন, নতুন একটি অ্যাপ চালু করেছি আমরা। তাই নানা ধরনের অব্যবস্থাপনা ধরা পড়ছে। আগামীতে যেন এ ধরনের ঘটনা আর না ঘটে সেজন্য ব্যবস্থা গ্রহণ করা হবে। ঈদের পরেই এ বিষয়টি নিয়ে আলোচনা করে কার্যক্রম গ্রহণ করবো। প্রসঙ্গত, গত ২৮ এপ্রিল রেলসেবা একটি অ্যাপ উদ্বোধন করেন রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। সার্ভারে ত্রুটি, বিক্রি শুরুর আগেই টিকিট শেষ, টিকিট না দিয়েই টাকা কেটে রাখা-প্রতিদিন এ ধরনের অসংখ্য অভিযোগ রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়েতে জমা পড়ছে। এসব অভিযোগের কোনো সুরাহা না করেই আজ শুরু হয়েছে ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি।
জাতির জনক বঙ্গবন্ধু বাঙালি জাতির সম্পদ
২১মে,মঙ্গলবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: সিটি মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বঙ্গবন্ধু বাঙালি জাতির সম্পদ। বাংলাদেশের মহান স্বাধীনতা এ মহৎ পুরুষের নেতৃত্বে অর্জিত হয়েছে। বঙ্গবন্ধুকে সব দল-মতের ঊর্ধ্বে উঠে স্থান দিতে হবে, কারণ তিনি সকলের। তিনি বলেন, চট্টগ্রাম প্রেস ক্লাব জাতির বিবেকের কণ্ঠস্বর এবং মুক্তিযুদ্ধে চেতনায় বিশ্বাসী সংগঠন। তারা বঙ্গবন্ধুকে অনন্য উচ্চতায় স্থান দিয়েছেন। সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন গতকাল (সোমবার) সন্ধ্যায় চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালের মূল স্থাপনা অক্ষত রেখে এর আধুনিকায়ন ও নিরাপত্তা বেস্টনির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাসের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরী। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএফইউজের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি কলিম সরওয়ার, সাবেক সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী। ধন্যবাদ বক্তব্য রাখেন ক্লাবের সিনিয়র সহ-সভাপতি সালাহ উদ্দিন মো. রেজা। এসময় আরো উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক এম নাসিরুল হক, ক্লাবের সহ-সভাপতি মনজুর কাদের মনজু, অর্থ সম্পাদক দেব দুলাল ভৌমিক, সাংস্কৃতিক সম্পাদক রুপম চক্রবর্তী, গ্রন্থাগার সম্পাদক রাশেদ মাহমুদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মিন্টু চৌধুরী, কার্যকরী সদস্য ম. শামসুল ইসলাম, স ম ইব্রাহীম ও কাজী আবুল মনসুর এবং ক্লাবের স্থায়ী অস্থায়ী সদস্যরা। সভাপতির বক্তব্যে আলী আব্বাস বলেন, এ ম্যুরাল উদ্বোধনের পর আমরা শংকায় থাকতাম কখন এটি ভেঙ্গে বা নষ্ট করে দেবে। কিন্তু বর্তমানে পরিস্থিতি বদলেছে। এ কার্যক্রমে সহায়তার জন্য তিনি সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিনকে ধন্যবাদ জানান। উল্লেখ্য,অপরাজেয় বাংলা ভাস্কর্যের স্থপতি সৈয়দ আবদুল্লাহ খালিদ চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে ঐতিহাসিক এই বঙ্গবন্ধু ম্যুরাল নির্মাণ করেন। ২০১৩ সালের ১২ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রাম প্রেস ক্লাবে এসে এ মুর;্যালের উদ্বোধন করেন। প্রেস বিজ্ঞপ্তি।
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত
২০মে,সোমবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: প্রত্যয় একটাই মানবিক পুলিশ হতে চাই, এই লক্ষ্যে অদ্য সকাল ১০.০০ ঘটিকায় দামপাড়া পুলিশ লাইন্সস্থ মাল্টিপারপাস সেডে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব মোঃ মাহাবুবর রহমান, বিপিএম, পিপিএম মহোদয়ের সভাপতিত্বে কল্যাণ সভা মে-২০১৯ অনুষ্ঠিত হয়।সভার শুরুতে সিএমপির সেবা তহবিলে আর্থিক অনুদান হিসেবে সাউথ ইস্ট ব্যাংক এর ডেপুটি ম্যানিজিং ডিরেক্টর জনাব মোঃ আনোয়ার উদ্দিন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব মোঃ মাহাবুবর রহমান, বিপিএম, পিপিএম মহোদয়ের নিকট ১০ লক্ষ টাকার চেক হস্তান্তর করেন। ইতিপূর্বে তিনি সিএমপির বৃত্তি তহবিলে ১০ লক্ষ টাকার চেক হস্তান্তর করেন।সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) জনাব আমেনা বেগম, বিপিএম-সেবা, সকল উপ-পুলিশ কমিশনার, অতিঃ উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার, সকল থানার অফিসার ইনচার্জ সহ বিভিন্ন স্তরের পুলিশ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।কল্যাণ সভায় পিএসসি ও জেএসসিতে ভাল ফলাফল অর্জন করায় ১৬১ জনকে ১০ লক্ষ ৫৬ হাজার টাকা মেধা বৃত্তি এবং চিকিৎসা সহায়তা বাবদ ২১ জন পুলিশ সদস্য ও সিভিল স্টাফকে ১৭ লক্ষ ৪৬ হাজার টাকা প্রদান করা হয়। এছাড়াও এবারের কল্যাণ সভায় অপরাধ দমন সংক্রান্তে তথ্য দিয়ে পুলিশি কার্যক্রমে সহায়তা করার জন্য জনৈক সবিতা রানী বিশকে বিশেষভাবে পুরস্কৃত করা হয়।সভায় কমিশনার মহোদয় বিভিন্ন স্তরের পুলিশ সদস্যদের সমস্যার কথা শুনেন এবং তাৎক্ষনিক সমাধানের ব্যবস্থা করেন। ডিউটিরত পুলিশ সদস্যদের মাঝে রমজান উপলক্ষে ইফতার, সেহেরী, ভাল মানের খাবার ও পানীয় সরবরাহের বিষয়টি নিশ্চিত করা হয়। কল্যাণ সভায় পুলিশ সদস্যদের প্রাপ্য ছুটি শতভাগ ভোগ করার ব্যাপারে নিশ্চিত করার জন্য পুলিশ কমিশনার মহোদয় সকল উপ-পুলিশ কমিশনারদের নির্দেশ প্রদান করেন এবং বাংলাদেশ পুলিশের নতুন উদাহরণ হিসেবে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সকল সদস্যের ছুটি মঞ্জুর সংক্রান্ত তথ্য মোবাইল এসএমএস এ প্রেরণের ব্যবস্থা গ্রহণ করেন। পুলিশ কমিশনার মহোদয় বলেন, আমি ছুটি ভোগ না করলেও আমার ফোর্স যেন প্রাপ্য ছুটি ভোগ করতে পারে তা নিশ্চিত করতে হবে।সূত্র সিএমপির ফেইজবুক । সভায় মার্চ-২০১৯ মাসে অস্ত্র ও মাদক উদ্ধার, মামলার রহস্য উদঘাটন, আসামী গ্রেফতার ও ভাল কাজের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে বিভিন্ন স্তরের ৬০ (ষাট) জন পুলিশ সদস্য ও সিভিল স্টাফদেরকে নগদ ২ লক্ষ ৪২ হাজার টাকা ও সম্মাননা সনদ প্রদান করা হয়। মার্চ-২০১৯ মাসে শ্রেষ্ঠ বিভাগ, শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার, শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার (ডিবি), শ্রেষ্ঠ পরিদর্শক, শ্রেষ্ঠ উপ-পরিদর্শক এর সম্মাননা সনদ প্রাপ্ত হয়েছেন যথাক্রমে উপ-পুলিশ কমিশনার (বন্দর) জনাব মোঃ হামিদুল আলম, বিপিএম, পিপিএম, সহকারী পুলিশ কমিশনার (কর্ণফুলী জোন) জনাব মোঃ জাহেদুল ইসলাম, সহকারী পুলিশ কমিশনার (ডিবি-পশ্চিম) জনাব মোহাম্মদ মঈনুল ইসলাম, পুলিশ পরিদর্শক জনাব মোঃ আতাউর রহমান খন্দকার, অফিসার ইনচার্জ, বায়েজিদ থানা, এসআই/মোঃ কায়সার হামিদ, ডবলমুরিং থানা।এপ্রিল-২০১৯ মাসে অস্ত্র ও মাদক উদ্ধার, মামলার রহস্য উদঘাটন, আসামী গ্রেফতার ও ভাল কাজের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে বিভিন্ন স্তরের ৫৯ (উনষাট) জন পুলিশ সদস্য ও সিভিল স্টাফদেরকে নগদ ২ লক্ষ ৬৭ হাজার টাকা ও সম্মাননা সনদ প্রদান করা হয়। এপ্রিল-২০১৯ মাসে শ্রেষ্ঠ বিভাগ, শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার, শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার (ডিবি), শ্রেষ্ঠ থানা, শ্রেষ্ঠ উপ-পরিদর্শক এর সম্মাননা সনদ প্রাপ্ত হয়েছেন যথাক্রমে উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) জনাব এসএম মেহেদী হাসান, বিপিএম (বার), পিপিএম (বার), সহকারী পুলিশ কমিশনার (কোতোয়ালী জোন) জনাব নোবেল চাকমা, পুলিশ পরিদর্শক জনাব মোহাম্মদ মহসীন, পিপিএম, অফিসার ইনচার্জ, কোতোয়ালী থানা, এসআই/মোঃ মনিরুল ইসলাম, কর্ণফুলী থানা। এবারের অপরাধ সভায় ১ম বারের মতো শ্রেষ্ঠ মানবিক পুলিশ ক্যাটাগরিতে জনাব দেবব্রত কর, টিআই (সদরঘাট) কে পুরস্কৃত করে পুলিশ কমিশনার মহোদয় একটি ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেন।পুলিশ কমিশনার মহোদয় তাহার বক্তব্যে নগরীর আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় সিএমপির পুলিশ সদস্যকে ধন্যবাদ জ্ঞাপন করেন। এই প্রক্রিয়া অব্যাহত রাখার জন্য সকল থানা ও ডিবিকে যৌথভাবে কাজ করার পরামর্শ প্রদান করেন। পুলিশ কমিশনার মহোদয় সকল জোনের ডিসিদের স্ব স্ব জোনে মাদক ও ছিনতাই প্রতিরোধে অধিকতর তৎপর হতে বলেন। সংশ্লিষ্ট ডিসিগণকে এই বিষয়টি তদারকি করার জন্য নির্দেশনা প্রদান করেন। রুজুকৃত মামলা ও অভিযোগ সমূহের দ্রুত ব্যবস্থা গ্রহণ করে পুলিশি সেবা নিশ্চিত করতে হবে।সভায় পুলিশ কমিশনার মহোদয় আসন্ন পবিত্র ঈদুল ফিতর-২০১৯ উপলক্ষে নগরবাসী যাতে নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্যে তাদের কেনাকাটা, গমনাগমন ও ঈদ উদযাপন করতে পারে যেজন্য সকল পুলিশ সদস্যকে আন্তরিকতার সাথে দায়িত্ব পালনের জন্য নির্দেশনা প্রদান করেন। তাছাড়া পুলিশি কার্যক্রমে সহায়তা করার জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানান।

নিউজ চট্টগ্রাম পাতার আরো খবর