জাতির ক্রান্তিকালে পুলিশ বাহিনীই সবার আগে এগিয়ে আসে: ওসি মোঃ মাঈনুর রহমান
৩১আগস্ট,শনিবার,চট্টগ্রাম প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: শুক্রবার সকালে চট্টগ্রামের দামপাড়া পুলিশ লাইনে জাতীয় শোক দিবস উপলক্ষে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপি নেতারা যেভাবে রোহিঙ্গা সমস্যা নিয়ে রাজনীতি করা শুরু করেছেন তাতে মনে হয় না রোহিঙ্গারা দেশে ফিরে যাক এটা তারা চান।।এ সময় তিনি আরও বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধান করার জন্য বাংলাদেশ যে পথে হাঁটছে সেটিই সঠিক পথ। কোনও যুদ্ধ-বিগ্রহের মাধ্যমে রোহিঙ্গা সমস্যার সমাধান করা যাবে না। বাংলাদেশ কূটনৈতিক প্রচেষ্টার মাধ্যমে রোহিঙ্গা সমস্যার সমাধান করবে।উক্ত অনুষ্ঠানে পাহাড়তলী থানার অফিসার ইনচার্জ মোঃ মঈনুর রহমান বলেন,ইতিহাস সাক্ষী বাংলাদেশ পুলিশই একমাত্র বাহিনী যে কোনদিন জাতির সাথে বেঈমানি করেনি,জাতির ক্রান্তিকালে পুলিশ বাহিনীই সবার আগে এগিয়ে আসে।অনুষ্ঠানে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহাবুবুর রহমানসহ পুলিশ কর্মকর্তারা বক্তব্য রাখেন।উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,সিএমপির অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম,সিএমপির সিনিয়র সহকারি কমিশনার (পাঁচলাইশ জোন) দেবদূত মজুমদারের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপ কমিশনার (সদর) শ্যামল কুমার নাথ,সিএমপির উপ কমিশনার (উত্তর) বিজয় বসাক,সিএমপির স্কুল এন্ড কলেজের অধ্যাক্ষ শিবলি সাদেক,সিনিয়র সহকারি কমিশনার (ডবলমুড়িং জোন) আশিকুর রহমান,পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মাঈনুর রহমান।
সকলকে দুস্থদের পাশে দাঁড়াতে হবে
৩১আগস্ট,শনিবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: লায়ন্স ক্লাব অব চিটাগাং মহানগরের উদ্যোগে গতকাল শুক্রবার লায়ন প্রকৌশলী বিপ্লব দাশের সভাপতিত্বে ও লায়ন অশেষ কুমার উকিলের পরিচালনায় স্কুলিং প্রোগ্রাম ও সংবর্ধনা অনুষ্ঠিত হয়। স্কুলিং প্রোগ্রামে প্রশিক্ষক ছিলেন জিএসটি লায়ন ওসমান গণি। সংবর্ধিত প্রধান অতিথি ছিলেন জেলা লায়ন্স জেলা ৩১৫ বি৪ গভর্নর লায়ন কামরুন মালেক। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আইপিডিজি লায়ন নাসির উদ্দিন চৌধুরী, পিডিজি লায়ন এম এ মালেক, লায়ন মনজুরুল আলম মনজু, ১ম জেলা ভাইস গভর্নর লায়ন ডা. সুকান্ত ভট্টাচার্য, ২য় জেলা ভাইস গভর্নর লায়ন আল সাদাত দোভাষ, কেবিনেট সেক্রেটারী লায়ন জি কে লালা, জেলা কেবিনেট সেক্রেটারী লায়ন আশরাফুল আলম আরজু, জিএমটি লায়ন জাহেদুল আলম চৌধুরী, এলসি এফ সেক্রেটারী লায়ন ডা. দেবাশীষ দত্ত, এলসিএফ কো-অর্ডিনেটর লায়ন মনির আহমদ, আর সি হেড কোয়ার্টার লায়ন তপন কান্তি দত্ত, আর সি লায়ন মনির উদ্দিন, রিলিফ চেয়ারম্যান লায়ন জাফর উল্লাহ চৌধুরী, প্রকৌশলী ঝুলন কুমার দাশ, আর সি ১ লায়ন আবু মোর্শেদ, আর সি লায়ন অজয় শংকর পারিয়াল, আর সি উত্তম কুমার দাশ, আর সি পরিমল কান্তি দাশ, লায়ন ডা. বাসনা মুহুরী, ক্লাব সেক্রেটারী লায়ন প্রকৌশলী দীপংকর দাশ, লায়ন সঞ্জীবন চন্দ্র সরকার, লায়ন ডা. সুভাষ চন্দ্র সূত্রধর প্রমুখ। প্রধান অতিথি জেলা গভর্নর লায়ন কামরুন মালেক বলেন, মহানগর ক্লাব একটি সেবাধর্মী ক্লাব, এই ক্লাবের মাধ্যমে বিভিন্ন সেবামূলক কাজ সংঘটিত হয়। আরো বেশি সেবামূলক কাজ করবে এই ক্লাব এ আশাবাদ ব্যক্ত করেন তিনি। একজন লায়ন হিসাবে সকলকে এক সাথে নিয়ে দুস্থ ও অসহায়দের সাহায্য করে যেতে হবে বলেন গভর্নর। অনুষ্ঠানে মহানগর ক্লাবের উদ্যোগে তিনজন প্রতিবন্ধীকে হুইল চেয়ার প্রদান করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।
সাদার্ন ইউনিভার্সিটির শিক্ষার্থীদের বেঙ্গল স্যাক কর্পোরেশন পরিদর্শন
৩১আগস্ট,শনিবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: সাদার্ন ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের এমবিএ ফাইনাল সেমিস্টার শিক্ষার্থীরা সম্প্রতি টি কে গ্রুপের প্রতিষ্ঠান বেঙ্গল স্যাক কর্পোরেশন লিমিটেড পরিদর্শন করেছেন। মূলত ইউনিভার্সিটি থেকে অর্জিত শিক্ষাকে কিভাবে কর্মক্ষেত্রে প্রয়োগ করা যায় এ ব্যাপারে বাস্তব অভিজ্ঞতা অর্জনে এ সফরের আয়োজন করা হয়। একাডেমিক কোর্সের অংশ হিসেবে ব্যবসায় প্রশাসন বিভাগের এমবিএ ফাইনাল সেমিস্টারের শিক্ষার্থীরা নগরীর খাতুনগঞ্জে অবস্থিত বেঙ্গল স্যাক কর্পোরেশন লিমিটেড পরিদর্শন করেন। এসময় শিক্ষার্থীদের কারখানার উৎপাদনের ধাপ, বর্জ্য ব্যবস্থাপনা, কারখানার রক্ষণাবেক্ষন, চ্যালেঞ্জ ও সম্ভাবনা সম্পর্কে ধারণা দেন এজিএম (কারখানা) প্রবীর চন্দ্র সিকদার ও ডিজিএম (অর্থ ও হিসাব) মোহাম্মদ হেলাল উদ্দিন। শিক্ষার্থীরা কারখানার উৎপাদন ও ডিস্ট্রিবিউশান পুরো প্রক্রিয়াটি সরাসরি প্রত্যক্ষ করেন। ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক সি এম আতিকুর রহমান ও মো. গাফফার হোসেন শাহর সার্বিক তত্ত্বাবধান ও পরিকল্পনায় এ সফরে এমবিএ ফাইনাল সেমিস্টারের ১৫ জন শিক্ষার্থী অংশ নেন। পরে বেঙ্গল স্যাক কর্পোরেশন লিমিটেডের কর্মকর্তাদের হাতে সাদার্ন ইউনিভার্সিটির শুভেচ্ছা স্মারক তুলে দেন শিক্ষক-শিক্ষার্থীরা। প্রেস বিজ্ঞপ্তি।
সাংবাদিক নাজিম উদ্দিনের পিতার ইন্তেকাল
৩০আগস্ট,শুক্রবার,স্টাফ রির্পোটার,নিউজ একাত্তর ডট কম: দৈনিক যুগান্তর চট্টগ্রাম ব্যুরো অফিসের স্টাফ রিপোর্টার মজুমদার নাজিম উদ্দিনের পিতা সৈয়দ আহমেদ (৭৮) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ...রাজিউন)। শুক্রবার বেলা ১১টা ১৫মিনিটে ঢাকার ক্রিসেন্ট গ্যাস্ট্রোলিভার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। তিনি দীর্ঘ দিন ধরে বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন। শুক্রবার বাদে এশা নামাজে জানাজা শেষে মরহুমের গ্রামের বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার আলকরা ইউনিয়নের বাকগ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। সৈয়দ আহমেদ ফেনী ধর্মপুর আমিন উদ্দিন হাইস্কুলের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক। এর আগে তিনি ওই উপজেলার সরিষাদি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবেও কর্মরত ছিলেন। মৃত্যুকালে ৩ ছেলে ও ৪ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মজুমদার নাজিম উদ্দিনের পিতার মৃত্যুতে সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকসহ বিভিন্ন সংগঠন পৃথক বিবৃতিতে শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জানিয়েছেন।
মানব সেবাই বড় সেবা :ড. অনুপম সেন
৩০আগস্ট,শুক্রবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম:মানুষের পাশে মানুষ দাঁড়াবে এটাই বাস্তব তাই সমাজের বিত্তবানদের দরিদ্র মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে মানুষের কল্যাণে কাজ করতে হবে। তাহলেই মানুষে মানুষে বিভেদ, হিংসা, শত্রুতা সব শেষ হয়ে যাবে। মানব কল্যাণে সকলে একসাথে এগিয়ে এসে দেশকে শক্তিশালি করতে হবে। মানব সেবাই হলো বড় সেবা, মানুষের জন্য মানুষ এটাই সত্য। আজ সকালে আলহাজ্ব এ.বি.এম. মহিউদ্দিন চৌধুরী স্মৃতি সংসদের উদ্যোগে ২১নং জামালখান ওয়ার্ডের অন্তর্গত দেওয়ানজী পুকুর পাড় মন্দির মাঠ প্রাঙ্গণে তরুণ রাজনীতিবিদ ও সমাজসেবক ফরহাদুল ইসলাম চৌধুরী রিন্টুর ব্যবস্থাপনায় মাসব্যাপী জামালখান ওয়ার্ডে ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে বরেণ্য সমাজবিজ্ঞানী ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য ড. অনুপম সেন প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। উক্ত অনুষ্ঠান ফরহাদুল ইসলাম চৌধুরী রিন্টুর সভাপতিত্বে এবং বাহারাইন যুবলীগের সাংগঠনিক সম্পাদক মনির হোসাইনের সঞ্চালনায় অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগ নেতা মানস রক্ষিত, পীযুষ বিশ্বাস, রাশেদুল আলম, মৃদুল দাশ, সুজিত দাশ ছোটন, শেখ সাইফুল খালেদ রানা, দেওয়ানজী পুকুর পাড় পূজা উদ্যাপন পরিষদের সভাপতি স্বপন দাশ খোকা, রূপম দত্ত সাধারণ সম্পাদক শিমুল সেন, আশীষ দাশগুপ্ত, মো: হারুন, মো: হুমায়ুন, নুরুল আমিন টুকু, মহানগর যুব মহিলা লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুনতাসির মোরশেদ, সুচিত্রা গুহ টুম্পা, ডা: স্বপন চৌধুরী, সাদার্ন মেডিকেল কলেজের অধ্যাপক ডা: আসাদ উল্লাহ দেওয়ান, জামাল খান ওয়ার্ড যুবলীগ নেতা ইকবাল আহমেদ, মো: আজিম উদ্দিন, সাজ্জাদ হোসেন, মো: রাশেদুল বাপ্পী, মান্না দে, মহানগর ছাত্রলীগ নেতা বিকাশ দাশ, ওয়ার্ড যুবলীগ নেতা রফিকুল ইসলাম রফিক, জহির উদ্দিন, রাশেদ উদ্দিন, মনির হোসেন। এসময় আরো উপস্থিত ছিলেন মহানগর ছাত্রলীগের কার্যনির্বাহী সদস্য পাভেল চৌধুরী, সৈয়দ উদ্দিন, ফিরোজ আহমেদ রুবেল, মো: বাবু, আবুল বশর, মো: শাহেদ, মো: সুমন, সুমন দাশ, মো: হান্নান, মো: বাবু, মো: বাবলু, নিপুন, মামুন, সুনয়ন গুহ শুভ, শ্যাম বিশ্বাস, সৌরভ বড়য়া, মো: ওয়াহেদ, শাহাদাত মুন্না, এরশাদুল আলম সাদাত, সাইফুল ইসলাম, ইমরান খান চৌধুরী, মো: রাকিব, মো: সাকিব, মো: হায়দার আলী, ফয়সাল ইসলাম বাবু, নাজিম উদ্দিন, রুবেল সরকার, রিপন ঘোষ, মো: তামিম, সাগর দাশ, মহসিন আরাফাত, রিদুয়ান, ইমতিয়াজ উদ্দিন ইরফান, আবদুর রহমান, বিধান চৌধুরী, ওয়ার্ড ছাত্রলীগ নেতা আরাফাত জাহেদ অনিক, মো: আসবি, মো: হানিফ, রায়সান শুভ, লায়লা সিকদার লিপি, সুমাইয়া প্রমুখ। উক্ত ফ্রি মেডিকেল সেবায় প্রায় ১৩২০ জন রোগীকে চিকিৎসা সেবা ও চক্ষু সেবার মাধ্যমে বিনামূল্যে চশমা বিতরণ করা হয়। ব্যক্তিগত অর্থায়নে দুজন চোখের রোগীকে অস্ত্রপচারের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদান করার অঙ্গীকার প্রদান করেন ফরহাদুল ইসলাম চৌধুরী রিন্টু।
বঙ্গবন্ধু ছিলেন আমাদের অনুপ্রেণার বাতিঘর
৩০আগস্ট,শুক্রবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম:আমরা রাসেল এর উদ্যোগে শুক্রবার বাদ জুমা উত্তর কাট্টলী আলহাজ্ব মোস্তফা-হাকিম কলেজ চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমান ও তাঁর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আলহাজ্ব এম মনজুর আলম। অনুষ্ঠানে সাবেক মেয়র এম মনজুর আলম বলেন, ইতিহাসের এই মাসে আমরা হারিয়েছি এ দেশের শ্রেষ্ঠ সন্তান জাতির জনক বঙ্গবন্ধু ও তাঁর পরিবারকে। এমনকি তাঁর কনিষ্ঠ পুত্র মাত্র ১০ বছরের শেখ রাসেলকেও সেই দিন ঘাতকরা বন্দুকের নল দিয়ে নির্মমভাবে হত্যা করেছে। আমরা আজ গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি বঙ্গবন্ধুকে ও তাঁর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল সহ শাহাদাতবরণকারী পরিবারের সকল সদস্যকে। আজ তাঁরা পৃথীবীতে নেই। কিন্তু দেশ প্রেমের যে অনুপ্রেরণা ও দৃষ্টান্ত তাঁরা রেখে গেছেন তা মানুষ স্মরণ করবে যুগ যুগ ধরে। আজ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্ব আমাদের জন্য একটি রোল মডেল। তাঁর আন্তরিক ও যোগ্য নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। আমরা রাসেল পরিষদর সভাপতি আব্দুল্লাহ মনজুর নাভিদের সভাপতিত্ব অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উত্তর কাট্টলী আলহাজ্ব মোস্তফা-হাকিম ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ বাদশা আলম, উত্তর কাট্টলী আলহাজ্ব মোস্তফা-হাকিম হাই স্কুলেরর প্রধান শিক্ষক আব্দুস সাত্তার মজুমদার, কেজি স্কুলের প্রধান শিক্ষক মহিব্বুর রহমান চৌধুরী, আওয়ামীলীগ নেতা শফিউল আলম, চট্টগ্রাম-৪ সীতাকু- উপজেলার সংসদ সদস্য আলহাজ্ব দিদারুল আলম এমপির পুত্র মোহাম্মদ তাহসিন ও আমরা রাসেল পরিষদের সকল সদস্যবৃন্দ প্রমুখ। অনুষ্ঠানে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের বিদেহী সদস্যদের মাগফিরাত কামনায় দোয়া ও মুনাজাত পরিচালনা করেন মোস্তফা-হাকিম ডিগ্রী কলেজ সংলগ্ন তৈয়বিয়া জামে মসজিদের খতিব আলহাজ্ব সৈয়দ মাওলানা মোহাম্মদ ইউনুছ রজবী। পরে গরিব ও দুস্থদের মাঝে বিরাণী ও নগদ টাকা বিতরণ করা হয়।
বন্দুকযুদ্ধে নিহত এক
৩০আগস্ট,শুক্রবার,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম:বাঁশখালীতে RAB এর সঙ্গে বন্দুকযুদ্ধে মো. ইরান (৩২) নামের অস্ত্র ও ডাকাতি মামলার এক আসামি নিহত হয়েছে। শুক্রবার ভোরে বাঁশখালীর চাম্বল এলাকায় RAB এর টহল দলের সঙ্গে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। জানা যায়, পূর্ব চাম্বল এলাকার সাবেক ইউপি সদস্য মো. সিরাজের পুত্র নিহত ইরান সংঘবদ্ধ ডাকাত দলের সর্দার। গোপন সূত্রে ডাকাত দলের অবস্থান জানতে পেরে RAB এর একটি টিম পূর্ব চাম্বল এলাকায় অভিযান চালায়। এতে RAB এর সঙ্গে বন্ধুকযুদ্ধে ডাকাত ইরান মারা যান। তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, ১৩টি আগ্নেয়াস্ত্র ও বিপুল পরিমাণ গুলি উদ্ধার করা হয়। RAB ৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মাশকুর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা পূর্ব চাম্বল এলাকায় অভিযান পরিচালনা করি। অভিযান টের পেয়ে ইরান ও তার সহযোগিরা RAB কে লক্ষ্য করে গুলি চালায়। RAB ও পাল্টা গুলি চালালে ডাকাতরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তলসহ ১৩টি অস্ত্র, গুলি ও দেশিয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। ইরান কুখ্যাত ডাকাত। তার বিরুদ্ধে খুন, ডাকাতিসহ বিভিন্ন অভিযোগে অসংখ্য মামলা রয়েছে রয়েছে।
সুবিধা বঞ্চিত মানুষের মুখে হাসি ফোটানোর লক্ষ্যে কাজ করে যাচ্ছি
৩০আগস্ট,শুক্রবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: লায়ন্স জেলা গভর্নর লায়ন কামরুন মালেক বলেছেন, সমাজের সুবিধা বঞ্চিত মানুষের মুখে হাসি ফোটানোর লক্ষ্যেই আমরা কাজ করে যাচ্ছি। লায়ন্স ক্লাব অব চট্টগ্রাম প্লাাটিনামের দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে গতকাল প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, দু্‌স্থ মানবতার জন্য আমাদের সবাইকে একসাথে কাজ করতে হবে। দুখী মানুষের মুখে এক চিলতে হাসি ফোটাতে পারলেই আমাদের লায়নিজম সার্থক। তিনি ক্লাবে কোয়ালিটি সদস্য অন্তর্ভূক্তির জন্য ক্লাব নেতৃবৃন্দকে অনুরোধ জানান। বিশেষ করে নারী সদস্য বাড়ানোর ব্যাপারে পরামর্শ দেন। দুই পর্বের অনুষ্ঠানে প্রথম পর্বে সভাপতিত্ব করেন সদ্য প্রাক্তন সভাপতি লায়ন আবদুল্লাহ আল আহাদ, দ্বিতীয় পর্বে সভাপতিত্ব করেন বর্তমান প্রেসিডেন্ট লায়ন এম এ কাশেম। বিশেষ অতিথি ছিলেন দ্বিতীয় ভাইস জেলা গভর্নর লায়ন আল সাদাত দোভাষ। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কেবিনেট সেক্রেটারী লায়ন জি কে লালা, কেবিনেট ট্রেজারার লায়ন আশরাফুল আলম আরজু, রিজিওন চেয়ারপার্সন (ক্লাব) লায়ন আবু মোর্শেদ, জোন চেয়ারপার্সন (ক্লাব) লায়ন আবু বকর সিদ্দিক, রিজিওন চেয়ারপার্সন লায়ন হুমায়ুন কবির, জোন চেয়ারপার্সন লায়ন কে এম মাহাবুবুর রহমান আলমগীর, লায়ন এম ডি কামরুল হাছান ইকবাল খোকন, ক্লাব সেক্রেটারী লায়ন প্রবীর কুমার দত্ত সাজু, ক্লাব ট্রেজারার লায়ন চিরঞ্জীব চৌধুরী বিজু, লায়ন এস এম এ খালেদ, লায়ন ফরিদ মজুমদার, লায়ন এম ডি নাঈমুল ইসলাম চৌধুরী মাসুদ, লায়ন সুমন ভট্টাচার্য্য। অনুষ্ঠানে শপথ পাঠ করান রিজিওন চেয়ারপার্সন লায়ন এম সরওয়ার খসরু। অনুষ্ঠান সঞ্চালনা করেন, ক্লাব কো-অর্ডিনেটর ও রিজিওন চেয়ারপার্সন লায়ন আব্দুল্লাহ আল হোছাইন। প্রেস বিজ্ঞপ্তি।
আনসার-ভিডিপি চট্টগ্রাম রেঞ্জ পরিদর্শনে জেন্ডামারি ফোর্সের নেতৃবৃন্দ
৩০আগস্ট,শুক্রবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: জেন্ডামারি ফোর্সের আন্তর্জাতিক সংগঠন ঋওঊচ সমিতির প্রতিনিধি দল গতকাল বৃহস্পতিবার আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর চট্টগ্রাম রেঞ্জ পরিদর্শন করেন। জেন্ডামারি ফোর্সের ৬ টি দেশের প্রতিনিধি দল কর্নেল জ্যাকো ওউসোরেনের নেতৃত্বে ৮ সদস্য বিশিষ্ট একটি দল বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর চট্টগ্রাম রেঞ্জ কার্যালয়, জোন কার্যালয় (উত্তর) ও ফয়স লেকস্থ ৩০ আনসার ব্যাটালিয়ন পরিদর্শন করেন। এসময় আনসার-ভিডিপির উপ-মহাপরিচালক মো. সামছুল আলমসহ বাহিনীর কেন্দ্রীয় সদর দপ্তর ও চট্টগ্রাম জেলা এবং ব্যাটালিয়নে কর্মরত বিভিন্ন পদবীর উচ্চপদস্থ কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন। প্রতিনিধি দল ফয়স লেকস্থ অ্যামিউজমেন্ট পার্ক পরিদর্শন শেষে চট্টগ্রাম রেঞ্জের আনসার-ভিডিপি প্রশিক্ষণ মাঠে ৩০ আনসার ব্যাটালিয়ন প্রদর্শিত বাহিনীর অস্ত্রের মহড়া পরিদর্শন করেন এবং দুপুরে ফয়সলেকস্থ রজনীগন্ধা অফির্সাস মেস মিলনায়তনে বাহিনীর বিভিন্ন কর্মকাণ্ডের উপর ব্রিফ গ্রহণ করেন। আন্তর্জাতিক সংগঠন ঋওঊচ সমিতি জেন্ডামারি ফোর্স প্রতিনিধি দলের সদস্যগণ হলেন কর্নেল জ্যাকো ওউসোরেন, লেফটেন্যান্ট কর্নেল হ্যান্স টোয়েট, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কর্মীদের পরামর্শদাতা (সিভিলিয়ান) ক্রিস্পিজন পেলেগ্রম, কর্নেল করিম দিনিয়া, মেজর অ্যাডলফ মোহাম্মদ মোস্তফা আল-রুসান, মেজর মোহাম্মদ হেদী তোইবি, মেজর ওমর সালিহ বাশির ও কর্নেল টেনার সাহিন। প্রতিনিধি দলের সফরসঙ্গী হিসেবে সার্বিক সহযোগিতায় ছিলেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-মহাপরিচালক (অপারেশন) মাহবুব-উল- ইসলামসহ সদর দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। প্রেস বিজ্ঞপ্তি।

নিউজ চট্টগ্রাম পাতার আরো খবর