বাকলিয়া থানা এলাকায় মাদক বিরোধী অভিযান,গ্রেফতার ১২ জন
১১মে,শনিবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: বাকলিয়া থানার অফিসার ইনচার্জ-জনাব মোহাম্মদ নিজাম উদ্দীন-পিপিএম নেতৃত্বে বাকলিয়া থানা কর্তৃক গত ২৪ ঘন্টায় থানা এলাকায় মাদক বিরোধী অভিযান পরিচালনা করিয়া বিভিন্ন এলাকা হইতে ১২ জন আসামীকে মাদকদ্রব্য সহ গ্রেফতার করা হয়। তাহাদের বিরুদ্ধে বাকলিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ০৮ (আট)টি নিয়মিত মামলার রুজু করা হয়েছে।গ্রেফতারকৃত আসামীদের নাম ও ঠিকানাঃ ১। মোঃ সাদেক হোসেন খোকা(২৪), পিতা- বদি আলম মাঝি, মাতা- নেনুয়ারা বেগম, সাং- গোয়াখালী, পোষ্ট- পেকুয়া, থানা- পেকুয়া, জেলা- কক্সবাজার, বর্তমানে- কাদের মাঝির কলোনী, বাস্তুহারা, মসজিদ গলির আগে, থানা- বাকলিয়া, জেলা- চট্টগ্রাম, ২। মোঃ আব্দুল করিম(৩০), পিতা- মোহাম্মদ হোসেন, সাং- গোদারবিল, হোসেনের বাড়ী, থানা- টেকনাফ, জেলা- কক্সবাজার, বর্তমানে-মইজ্যারটেক, টোলপ্লাজার পশ্চিম পাশে, শরিফ কলোনী, থানা- কর্ণফুলী, জেলা- চট্টগ্রাম, ৩। তামীম মান্নান(২৬), পিতা- হাজী আঃ মান্নান, মাতা- জেসমিন আক্তার, সাং- কাপাশগোলা, টুপিওয়ালা পাড়া, শুক্কুর ভিলা, থানা- চকবাজার, জেলা- চট্টগ্রাম, বর্তমানে- মিয়াখান নগর আলী ষ্টোর বিল্ডিং, ইয়ার আলী খাঁ বাড়ী, থানা-বাকলিয়া, জেলা- চট্টগ্রাম, ৪। নুরুল ইসলাম(৪৫), পিতা- মৃত মুসলিম মাতব্বর, সাং- দক্ষিন শিমুলিয়া, জিল্লু তালুকদার বাড়ী, থানা- দোহার, জেলা- ঢাকা, ৫। মোঃ জাহাংগীর আলম(১৯), পিতা- আব্দুল আমিন, মাতা- নুর আয়েশা বেগম, সাং- জাদি মুড়া, পশ্চিম পাড়া, নীলা ইউপি, ৯নং ওয়ার্ড, থানা- টেকনাফ, জেলা- কক্সবাজার, ৬। মোঃ আবু ছৈয়দ(১৯), পিতা- আব্দুল আমিন, মাতা- দ্বীলছোফা বেগম, সাং- জাদি মুড়া, পশ্চিম পাড়া, নীলা ইউপি, ৯নং ওয়ার্ড, থানা- টেকনাফ, জেলা- কক্সবাজার, ৭। নুরুল আফসার শাহীন(৩৮), পিতা- নুরুল আলম, সাং- সাদেকনগর, রাজানগর ইউপি, ১৩নং ওয়ার্ড, মোরালী বাড়ী, পোষ্ট- ঠান্ডাছড়ি, থানা- রাঙ্গুনীয়া মডেল থানা, জেলা- চট্টগ্রাম, ৮। রেহেনা বেগম রীনা(৩২), স্বামী- মিলন মিয়া, সাং- নবীয়াবাদ, জাহাঙ্গীর মেম্বার এর বাড়ী, থানা- মুরাদনগর, জেলা- কুমিল্লা, বর্তমানে- সাতপাড়া, সেকান্দর এর বাড়ি, থানা- সদরঘাট, জেলা- চট্টগ্রাম, বর্তমানে- বলোয়ার দীঘির পাড়, শফিক সাহেবের কলোনী, শশানঘাট, থানা- কোতয়ালী, জেলা- চট্টগ্রাম, ৯। পারভীন আক্তার(৩৭), স্বামী- মৃত জামাল, সাং- ইসাকের পুল, আব্দুল করিম বাই লেইন, জামাল সওদাগর এর বাড়ি, থানা- বাকলিয়া, জেলা- চট্টগ্রাম, ১০। মোঃ মফিজুর রহমান মানিক প্রকাশ ভাগিনা মানিক (২৬), পিতা- আব্দুল মিয়া, মাতা- মমতাজ বেগম, সাং- বুরুম ছড়া, মকবুল ফকিরের বাড়ী, থানা- আনোয়ারা, জেলা- চট্টগ্রাম, বর্তমানে- ডিপুটি রোড, প্রাক্তন কাউন্সিলর, দোস্ত মোহাম্মদ এর টিন শেড ঘর এর ৫নং রুম, থানা- বাকলিয়া, জেলা- চট্টগ্রাম, ১১। সোহাগি বেগম(২০), স্বামী- মোঃ মফিজুর রহমান মানিক প্রকাশ ভাগিনা মানিক, সাং- বুরুম ছড়া, মকবুল ফকিরের বাড়ী, থানা- আনোয়ারা, জেলা- চট্টগ্রাম, বর্তমানে- ডিপুটি রোড, প্রাক্তন কাউন্সিলর, দোস্ত মোহাম্মদ এর টিন শেড ঘর এর ৫নং রুম, থানা- বাকলিয়া, জেলা- চট্টগ্রাম. ১২। মোঃ জসিম(৩৩), পিতা- রবিজ প্রকাশ রবি সওদাগর, মাতা- আয়েশা বেগম, সাং- নতুন ব্রীজ সংলগ্ন, সিরাজের কলোনী, থানা- বাকলিয়া, জেলা- চট্টগ্রাম।
চট্টগ্রামে সাদা পোশাকে অভিযানে নেমেছে পুলিশ ও RAB সদস্যরা
১১মে,শনিবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: ঈদকে সামনে রেখে চট্টগ্রামে তৎপর হয়ে উঠেছে অপরাধীরা। তারা বাজারে ছড়াচ্ছে জাল টাকা। বাস ও রেল স্টেশনে সক্রিয় ছিনতাইকারী, অজ্ঞান পার্টি, মলমপার্টি ও গামছা পার্টির সদস্যরা। এসব অপরাধীদের ধরতে সাদা পোশাকে অভিযানে নেমেছে পুলিশ ও RAB সদস্যরা।চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) সূত্রে জানা গেছে, ঈদ ও রমজানে কেনাকাটা, ব্যবসা বাণিজ্য, অর্থের লেনদেন বেড়ে যায়। সেইসঙ্গে চুরি, ছিনতাই, দস্যুতাসহ মলম ও অজ্ঞান পার্টির তৎপরতাও বৃদ্ধির শঙ্কা থাকে। তাই অর্থ বহন ও উত্তোলনে সতর্কতা অবলম্বনের নির্দেশনা দিয়েছে সিএমপি।এরই অংশ হিসেবে রমজান উপলক্ষে ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান, ব্যবসা প্রতিষ্ঠান ও ব্যক্তি পর্যায়ে নগদ টাকা পরিবহনকালে মানি এস্কর্ট সেবা দিচ্ছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ। সংশ্লিষ্ট ডিভিশনের ডেপুটি পুলিশ কমিশনার ও নিজ নিজ থানার অফিসার ইনচার্জের সঙ্গে যোগাযোগপূর্বক নগদ টাকা পরিবহনকালে পুলিশ এস্কর্ট গ্রহণ করা যাবে।এর আগে নগরের কোনো মার্কেট বা শপিংমলে রমজানে চাঁদাবাজি হলে তার দায় ওই এলাকার সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নিতে হবে বলে হুঁশিয়ারি দেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান। চাঁদাবাজি হলে তাৎক্ষণিক মৌখিক বা ফোনে অভিযোগ জানাতে ব্যবসায়ীদের আহ্বান জানান তিনি।জানা গেছে, জাল টাকা তৈরির সঙ্গে জড়িত চক্র ঈদের বাজারে বড় টার্গেট নিয়ে মাঠে নামে। কতিপয় ব্যাংক কর্মকর্তার যোগসাজশে ব্যাংকে লেনদেন ও এটিএম বুথেও জাল টাকা ছড়িয়ে দেয়া হয়। তাই টাকা লেনদেনে গ্রাহকদের আরও সতর্ক থাকার পাশাপাশি পুলিশকে এ ধরনের চক্রের খবর দিতে আহ্বান জানিয়েছে সিএমপি।
পতাকা উত্তোলনের মাধ্যমে আ. লীগের বর্ধিত সভা
১১মে,শনিবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রাম বিভাগের সাতটি সাংগঠনিক জেলা নিয়ে শুরু হয়েছে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা। শনিবার (১১ মে) নগরের কাজীর দেউড়ি ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বেলুন উড়িয়ে সভা উদ্বোধন করেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য মাহাবুবুল আলম হানিফ ও জেলা নেতৃবৃন্দ। বর্ধিত সভায় প্রধান অতিথি কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য আবদুল মতিন খসরু, তথ;্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ, শিক্ষা উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী, বিভাগীয় সমন্বয়কারী আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, সমন্বয়ক মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, চট্টগ্রাম বিভাগের সাত সাংগঠনিক জেলা চট্টগ্রাম মহানগর, দক্ষিণ জেলা, উত্তর জেলা, কক্সবাজার, বান্দরবান, রাঙামাটি ও খাগড়াছড়ি জেলার নেতৃবৃন্দ উপস্থিত আছেন। আগামী অক্টোবরে আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলনের আগে দলকে তৃণমূলে চাঙা করতে এ বর্ধিত সভা আয়োজন করা হয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে। সভায় সাত সাংগঠনিক জেলা থেকে দায়িত্বপ্রাপ্ত প্রায় ৭০০ জন প্রতিনিধি উপস্থিত হয়েছেন। এ সভায় দল পরিচালনায় দিক নির্দেশনা আসবে। নির্বাচনের পর দলীয় নেতাকর্মীরা এ সভার মাধ্যমে চাঙা হবেন। সভায় দলীয় কার্যক্রমে নেতাকর্মীদের অংশগ্রহণ সক্রিয় করতে আলোচনা, ডেটাবেজ তৈরি, মেয়াদোত্তীর্ণ কমিটি নিয়ে আলোচনা হবে।
হাটহাজারীর লিটল স্পোর্টিং ক্লাবের ইফতার সামগ্রী বিতরণ
১১মে,শনিবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: হাটহাজারী পশ্চিম দেওয়ান নগর ১নং ওয়ার্ড সামাজািক সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠন লিটল স্পোর্টং ক্লাব এর উদ্যেগে পবিত্র মাহে রমজান উপলক্ষে সমাজের অসহায় পরিবারকে ইফতার সামগ্রী বিতরণ করা হয়।১০মে বিকাল ৩টা হতে ক্লাবের নিজস্ব কার্যালয়ে ক্লাবের সাধারণ সম্পাদক মুহাম্মাদ জিয়াউদ্দীন মিজানের সঞ্চালনায় সভাপতিত্ব করেন লিটল স্পোর্টিং ক্লাবের সভাপতি মোজাম্মেল হক।এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জাগরণ ক্লাবের সভাপতি,চবি সহকারী রেজিষ্ট্রার এম খায়রুন্নবী। প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন,বিশিষ্ট্য ব্যাংকার এ.কে.এম মহিউদ্দিন কাশেম।বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট ব্যবসায়ী আবুল হাসেম,কৃষি গবেষণার ইনস্টিটিউটের এসও অলিদ মিয়া,সমাজ সেবক আলী হোসেন,মোঃ হোসেন,সাংবাদিক আবুল মনছুর,মোঃ রুবেল ও জাবেদ।এতে আরো উপস্থিত ছিলেন রিয়াজ উদ্দিন রিমন,মোরশেদুল আলম,জিয়াউদ্দীন মুন্না,সাজেদুল ইসলাম অভি,আক্তার হোসেন,তমিজুল আলম তারভীর,হায়দার আলম,গোলাম মোস্তাফা শাওন,আহমদ শরীফ,সোলাইমান,আরমান,শাহরুখ, এনামুল হক,মোঃফারুক,ওমর ফারুক, একরামুল হক,আমজাদ হোসেন ফাহিম,মোঃ রুমেল,জুবায়ের সাকিব,সাব্বির,আলাউদ্দীন,নেজাম,ফয়সাল,নঈম সহ আরো অনেকে।ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে সমাজের প্রায় ত্রিশ(৩০)পরিবারকে ইফতার সামগ্রী বিতরণ করা হয়।
পোশাকের বর্ণিল সমারোহ নিয়ে ঈদ এক্সট্রাভ্যাগেনজা পার্ট-২ উদ্বোধন
১১মে,শনিবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: ঈদের পোশাকের বর্ণিল সমারোহ নিয়ে চট্টগ্রামের তারকা হোটেল পেনিনসুলা চিটাগাংয়ের ডালিয়া হলে তিনদিনব্যাপী ঈদ এক্সট্রাভ্যাগেনজা পার্ট-২ গতকাল বৃহস্পতিবার উদ্বোধন করা হয়েছে। লামোর ইভেন্ট, রিফাত ক্রিয়েশন এবং মেক-আপ শেক-আপের উদ্যোগে নারী উদ্যোক্তাদের অংশগ্রহণে গতকাল শুরুর দিনই জমজমাট ছিল ফেয়ার। প্রধান অতিথি হিসাবে ফেয়ার উদ্বোধন করেন লায়ন্স জেলা গভর্নর (ইলেক্ট) কামরুন মালেক। এতে বিশেষ অতিথি ছিলেন ইঞ্জিনিয়ার সুশান্ত দাশগুপ্ত, সমাজসেবী ডালিয়া দাশগুপ্ত, উইম্যান চেম্বারের পরিচালক নিশাত ইমরান ও উইম্যান চেম্বারের সদস্য ফিরোজা এহসান। ঈদ এক্সট্রাভ্যাগেনজার অন্যতম আয়োজক জুহি চৌধুরী জানান, একই ভেন্যুতে গত ২৭ এপ্রিল শেষ হওয়া ঈদ এক্সট্রাভ্যাগেনজার ব্যাপক সাফল্যের ধারাবাহিকতায় উদ্যোক্তাদের অনুরোধে ঈদ এক্সট্রাভ্যাগেনজা পার্ট-২ এর আয়োজন করা হয়েছে। এতে ঈদ পোশাকের বর্ণিল সমারোহ নিয়ে ঢাকা, চট্টগ্রাম ছাড়িয়ে মধ্যপ্রাচ্য থেকেও উদ্যোক্তারা অংশ নিচ্ছেন। তিনি জানান, অর্ধশতাধিক নারী উদ্যোক্তার অনলাইন এবং অফলাইন বাণিজ্যিক সেবা ও পণ্যের প্রদর্শনী থাকবে এ ফেয়ারে। এখান থেকে ঈদ পোশাকের পাশাপাশি জুয়েলারি, কসমেটিকস, হোম ডেকর সামগ্রীসহ নানা বিলাসী পণ্য সাশ্রয়ী ও হ্রাসকৃত মূল্যে কেনার সুযোগ পাবেন ক্রেতারা। প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা চলবে। প্রেস বিজ্ঞপ্তি।
চট্টগ্রাম নগরীতে একদিনে দুই খুন
১১মে,শনিবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: নগরীতে একদিনেই দুই খুন। নেশাগ্রস্ত এক ব্যক্তির এলোপাতাড়ি বঁটির কোপে সন্ধ্যা রাণী বণিক (৭০) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উত্তর কাট্টলীর বড় কালীবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। এছাড়া মুরাদপুর এলাকায় গতকাল রাতে ছুরিকাঘাতে খুন হয়েছেন মোস্তাক আহমদ (৪৫) নামে এক ব্যক্তি। ঘটনাস্থলে উপস্থিত লোকজন দুই খুনিকেই গণপিটুনি দিয়ে পুলিশের হাতে তুলে দিয়েছে স্থানীয়রা। ইয়াবা আসক্তের বঁটির আঘাতে নিহত সন্ধ্যা রাণী উত্তর কাট্টলী বড় কালীবাড়ি এলাকার ধীরেন্দ্র বণিকের স্ত্রী। এ ঘটনায় আহত হয়েছেন আরো ৪ জন। তারা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। এদের মধ্যে টিংকু দত্ত (৪৫) নামে একজনের অবস্থা আশঙ্কাজনক। তাকে ঢাকায় পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে। আকবর শাহ থানার ওসি জসিমউদ্দিন নিউজ একাত্তরকে জানান, স্থানীয় সুনীল ঘোষের সন্তান এলএমএফ চিকিৎসক সত্যজিৎ ওরফে ববি ঘোষ দীর্ঘদিন ধরে ইয়াবা আসক্ত ছিলেন। এ জন্য অতীষ্ঠ হয়ে তার স্ত্রী তাকে ছেড়ে সন্তানসহ বাপের বাড়ি চলে যান। এরপর থেকে তিনি মানসিকভাবে ভেঙে পড়েন। গতকাল সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ইয়াবা সেবন করে সত্যজিৎ নিজের ঘরের তোষকে আগুন ধরিয়ে দেন। এতে ধোঁয়ার সৃষ্টি হলে আশেপাশের লোকজন এগিয়ে আসেন সাহায্য করতে। সত্যজিৎ হঠাৎ করে ঘর থেকে বঁটি হাতে বের হয়ে লোকজনকে এলোপাথাড়ি কোপাতে থাকেন। এতে ঘটনাস্থলেই সন্ধ্যা রাণী মারা যান। আহত হন আরো চারজন। ওসি জানান, এরপর জনরোষ থেকে বাঁচতে সত্যজিৎ পুকুরে ঝাঁপ দেন। পুকুরে স্থানীয় লোকজনের ছোড়া ঢিলে তিনি আহত হন। তারা তাকে পুকুর থেকে তুলে গণপিটুনি দেয়। তিনি জানান, ডোপ টেস্টের জন্য সত্যজিৎকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। স্বাস্থ্য পরীক্ষার পর তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির নায়েক শীলব্রত বড়ুয়া জানান, দায়ের কোপে আহত শান্তি নন্দী (৭০), দীপক দত্ত (৪৮), টিংকু দত্ত (৪৫) ও প্রবীর তালুকদারকে (৪০) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে টিংকু দত্তকে ঢাকার পঙ্গু হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অর্থোপেডিক ওয়ার্ডের চিকিৎসকরা জানিয়েছেন, টিংকু দত্তের হাতের রক্তনালী ও হাড় কাটা পড়েছে। যে কারণে উন্নত চিকিৎসার জন্য রাত সাড়ে ১০টার দিকে তাকে পঙ্গু হাসপাতাল পাঠানো হয়েছে। মুরাদপুরে ছুরিকাঘাতে মৃত্যু নগরীর মুরাদপুর এলাকায় ছুরিকাঘাতে খুন হয়েছেন মোস্তাক আহমদ (৪৫) নামে এক ব্যক্তি। তিনি সাতকানিয়া উপজেলার দেওয়ান মাহমুদের ছেলে। গতকাল রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। এসময় জনতার গণপিটুনিতে আহত হন ছুরিকাঘাতকারী শাহাদাত। সিএমপির উপ-কমিশনার (উত্তর) বিজয় বসাক বলেন, মুরাদপুরের পিলখানা এলাকার সাতকানিয়া স্টোরের সামনে কথা কাটাকাটির জেরে ছুরিকাঘাতে মোস্তাক আহমদ নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় শাহাদাত নামে একজনকে আটক করা হয়েছে। তিনি জানান, ওই এলাকায় আড্ডা দেওয়া নিয়ে মোস্তাক আহমদের ছেলের সঙ্গে স্থানীয় যুবকদের ঝগড়া হয়। পরে এর রেশ ধরে মোস্তাক আহমদের সঙ্গেও কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে মোস্তাক আহমদকে ছুরিকাঘাত করে শাহাদাত। জানা যায়, গুরুতর আহত মোস্তাককে চমেক হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
আকাশের পাশে স্বাস্থ্য প্রতিমন্ত্রী
১০ মে,শুক্রবার ,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম :স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মো: মুরাদ হাসান এমপি বিকেলে (১০ মে) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শনকালে সন্ত্রাসী হামলায় আহত ফটিকছড়ির সাহসী সাংবাদিক এমএস আকাশকে দেখতে যান। এ সময় তিনি অথ্রোপেটিক্স বিভাগের ৭৯ নং ওয়ার্ডের চিকিৎসকদের কাছ থেকে আকাশের চিকিৎসার খোঁজ খবর নেন। দায়িত্বরত চিকিৎসক ডা. নজরুল ইসলাম তসলিম ও ডা. মো. ইকবাল হোসেন তাঁকে জানান, সাংবাদিক আকাশের বাম পায়ের দুটি হাড ভাঙ্গা। কিডনি ও হার্টে আরো সমস্যা দেখা দিয়েছে। এগুলো কেটে উঠলে পায়ের ওপারেশন হবে।এ সময় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের পরিচালক, চট্টগ্রামের সিভিল সার্জনসহ উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সাতকানিয়া আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের উদ্যোগে নির্মিত মসজিদের উদ্বোধন
১০ মে,শুক্রবার ,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম :চট্টগ্রাম-১৫ সাতকানিয়া-লোহাগাড়া আসনের সাংসদ ও শীর্ষ স্থানীয় এনজিও সংস্থা আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি বলেন, পৃথিবীর সর্বাপেক্ষা উত্তম স্থান মসজিদ। মসজিদে নববীতে বসেই মহানবী (সাঃ) ইবাদত বন্দেগীর পাশাপাশি, জ্ঞানচর্চাসহ মদিনা সনদের ভিত্তিতে নবগঠিত মদিনা রাষ্ট্রের যাবতীয় কাজের আঞ্জাম দিয়েছিলেন। সুতরাং দ্বীনের মূল ভিত্তি পাঁচ ওয়াক্ত সালাত আদায়ের পাশাপাশি অন্যান্য কার্যাবলী সম্পাদনেও মসজিদের ভুমিকা প্রাসঙ্গিক ও অনস্বীকার্য। মসজিদের সাথে মুসলমানদের দৈনন্দিন জীবন ওৎপ্রোতভাবে জড়িত। এটি মুসলমানের মিলনমেলা, যেখানে তারা প্রতিদিন পাঁচবার মিলিত হয়ে রবের সাথে সম্পর্ক স্থাপনের পাশাপাশি তাদের পারস্পরিক খোঁজ-খবর রাখে এবং ভ্রাতৃত্বের বন্ধন গড়ে তোলে। ফলশ্রুতিতে তাদের পারস্পরিক সহযোগিতা ও ভালবাসার আবেশ ছড়িয়ে পড়ে সমাজে এবং গড়ে উঠে একটি সুশীল সমাজ। তিনি বলেন, ইমাম খতিবরা কোরআন হাদিসের আলোকে বিভিন্ন মাসআলা বর্ণনার পাশাপাশি সন্ত্রাস, নৈরাজ্য, জঙ্গিবাদ এবং মাদকাসক্তির কূফলের বিরুদ্ধে জোরালো ভূমিকা রাখলে সমাজ বহুলাংশে এগিয়ে যাবে।তিনি আজ ১০ মে ২০১৯ ইং শুক্রবার আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের উদ্যোগে নির্মিত সাতকানিয়া উপজেলার দক্ষিণ কাঞ্চনা ফুলতলা বাজার জামে মসজিদ (মসজিদে আয়েশা আলী আব্দুল্লাহ আল নিরা রহঃ) এর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত মুসল্লীদের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন।এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন বিশিষ্ট রাজনীতিবিদ ও মসজিদ পরিচালনা কমিটির সভাপতি জাফর আলম, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল আবছার চৌধুরী, দাতা সংস্থার প্রতিনিধি মাওলানা মোহাম্মদ সানাউল্লাহ, মাওলানা মোহাম্মদ জাকরিয়া, কাঞ্চনা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোখলেস উদ্দিন জাকের, কাঞ্চনা ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মোহাম্মদ সালাম, সাতকানিয়া প্রেস ক্লাবের সভাপতি সৈয়দ মাহফুজুন্নবী খোকন, বিশিষ্ট সমাজ সেবক আনোয়ার হাবিব হেলাল, উপজেলা যুবলীগের সদস্য মিজানুর রহমান মারুফ, মসজিদ কমিটির সেক্রেটারি নুরুল আবছার, দাতা সদস্য জসিম উদ্দিন, মোহাম্মদ বাবুল, আওয়ামীলীগ নেতা মোহাম্মদ আলম, মাননীয় সাংসদের সহকারী একান্ত সচিব সাহাদত হোসাইন শাহেদ, যুবলীগ নেতা দেলোয়ার হোসেন বেলাল, ছাত্রলীগ নেতা মোহাম্মদ ইদ্রিস, ইউপি সদস্য আব্দুল মান্নান, শহীদুল ইসলাম প্রমুখ।প্রেস বিজ্ঞপ্তি
চট্টগ্রাম মহানগর উত্তর ইসলামী ফ্রন্টের ইফতার মাহফিল
১০ মে,শুক্রবার ,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম : বাংলাদেশ ইসলামী ফ্রন্ট চট্টগ্রাম মহানগর উত্তর সভাপতি আলহাজ্ব মুহাম্মদ নঈমুল ইসলাম ৪ রমযান ১০ মে চট্টগ্রামের মুরাদপুরস্থ একটি অভিজাত রেস্তোরায় সাংগঠনিক নেতৃবৃন্দ ও পেশাজীবীদের সম্মানে ইফতার মাহফিলের আয়োজন করেন। ইফতারে মাহফিলে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সচিব কাজী মাওলানা মুহাম্মদ সোলাইমান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্টের শিক্ষা ও প্রশিক্ষণ সচিব অধ্যক্ষ আল্লামা তৈয়ব আলী, মাওলানা রেজাউল করিম তালুকদার, অধ্যক্ষ আবু তালেব বেলাল, নূর হোসেন, মুহাম্মদ আবদুর রহিম, ইঞ্জিনিয়ার সৈয়দ মুহাম্মদ আবু আজম। বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা চট্টগ্রাম মহানগর উত্তরের সাবেক সভাপতি ছাত্রনেতা মুহাম্মদ মাছুমুর রশিদ এবং সাবেক সাধারণ সম্পাদক মুহাম্মদ মিজানুর রহমানের যৌথ সঞ্চালনায় ইফতার মাহফিলে বক্তারা বলেন, আত্মকেন্দ্রিকতা ও ভোগবাদী সংস্কৃতির কারণে ক্রমশ সামাজিক মূল্যবোধের অবক্ষয় ঘটছে। মানুষ আত্মকলহ আর আধিপত্যবাদকে অগগ্রাধিকার দেয়ার কারণে সামাজিক শৃঙ্খলা বিনষ্ট হচ্ছে ও মানুষ মানবিকতা শুণ্য হচ্ছে। এরকম অবস্থায় মাহে রমজানের আগমন শান্তির সুবাতাস ছড়াচ্ছে। রোযা মানুষকে ভোগবাদিতা থেকে যেমন বিরত রাখে তেমনি অপরের কল্যাণে ব্রতী হওয়ার শিক্ষাও দেয়। বক্তারা বলেন, মানবিক অবক্ষয়পুষ্ট জীবনধারার বিপরীতে রোযা ফলপ্রসু প্রতিষেধকও বটে। ইফতার মাহফিলে আরো উপস্থিত ছিলেন আ ন ম তৈয়ব আলী, সৈয়দ মাওলানা হাবিবুর রহমান, জায়নুল আলম, নাছির উদ্দীন মাহমুদ, মুহাম্মদ এনামুল হক ছিদ্দিকী, মুহাম্মদ শফিউল আলম, ডা. নেজাম উদ্দিন, আলমগীর ইসলাম বঈদী, মনজুরুল আনোয়ার চৌধুরী, মাওলানা ইয়াছিন, স.ম এনাম, মুহাম্মদ সোহাইল উদ্দীন আনসারী, মুহাম্মদ ইসমাইল হোসেন, নুরুল ইসলাম শাকিল, মুহাম্মদ আখতার হোসেন, মাস্টার মুহাম্মদ ইসমাইল, মুহাম্মদ সালা উদ্দিন খোকন, মুহাম্মদ আমান উল্লাহ আমান, মুহাম্মদ ইশতিয়াক রেযা, মুহাম্মদ ছালামত উল্লাহ, মুহাম্মদ লিয়াকত, মুহাম্মদ হায়দার আলী, মাওলানা আইয়ুব, মাওলানা মতিন, মুহাম্মদ রহিম উদ্দিন, মুহাম্মদ সেলিম, মাওলানা জামাল উদ্দিন খোকন, যুবনেতা আব্দুল হামিদ রজভী, এস এম ইকবাল বাহার চৌধুরী, মুহাম্মদ দিদারুল ইসলাম কাদেরী, মুহাম্মদ ইদ্রিস, মুহাম্মদ মফিজুর রহমান, মুহাম্মদ ছালামত রেযা, মুহাম্মদ গোলাম মোস্তাফা, মুহাম্মদ এরশাদুল কেিরম, মুহাম্মদ শাহাদাত হোসাইন, মুহাম্মদ শফি, মুহাম্মদ জাবের, মুহাম্মদ আব্দুল্লাহ আল রুমান, মুহাম্মদ মঈনুদ্দীন কাদেরী, মুহাম্মদ আদনান তাহসীন, মুহাম্মদ কাযী আরাফাত, মুহাম্মদ ইফতেখারুল আলম, শায়ের মুহাম্মদ বাহা উদ্দিন, মুহাম্মদ মুনির উদ্দিন কাদেরী, মুহাম্মদ কুতুব উদ্দিন প্রমুখ।প্রেস বিজ্ঞপ্তি

নিউজ চট্টগ্রাম পাতার আরো খবর