সৌদি আরবে ১৬ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু
২৭জুলাই২০১৯,শনিবার,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: সৌদি আরবে হজ পালন করতে গিয়ে গত বৃহস্পতিবার পর্যন্ত ১৬ বাংলাদেশি হজযাত্রী মারা গেছেন। বার্ধক্যজনিত, হৃদরোগে আক্রান্ত হওয়াসহ বিভিন্ন কারণে তাদের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ হজ ম্যানেজম্যান্ট পোর্টালের বুলেটিনের তথ্য অনুযায়ী, মৃতদের মধ্যে ১৪ জন পুরুষ এবং দুজন নারী রয়েছে। এদের মধ্যে ১৩ হজযাত্রী মক্কায়, দুজন মদিনায় এবং একজন জেদ্দায় মৃত্যুবরণ করেন। সর্বশেষ বৃহস্পতিবার মক্কায় মৃত্যুবরণ করেন কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার ফয়েজ উল্লাহ (৬৫)। হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা গেছেন বলে জানিয়েছেন মক্কার হজ কাউন্সিলর মাকসুদুর রহমান। বৃহস্পতিবার পর্যন্ত বাংলাদেশ থেকে মোট ৮৫ হাজার ৮১১ জন হজযাত্রী সৌদি আরবের মক্কা ও মদিনায় পৌঁছেছেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৪ হাজার ৬০৪ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৮১ হাজার ২০৭ জন সৌদি গেছেন।
এবার কানাডায় রাজনৈতিক আশ্রয়ের আবেদন এস কে সিনহার
২৬জুলাই২০১৯,শুক্রবার,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: বাংলাদেশের সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহা এবার কানাডায় রাজনৈতিক আশ্রয় চেয়েছেন বলে খবর এসেছে দেশটির বিভিন্ন সংবাদমাধ্যমে। কানাডার দি স্টার জানিয়েছে, গত ৪ জুলাই ফোর্ট এরি সীমান্ত হয়ে সিনহা কানাডায় প্রবেশ করেন এবং সেখানে তার রাজনৈতিক আশ্রয়ের আবেদন জমা দেন। টরন্টো থেকে প্রকাশিত কানাডিয়ান কুরিয়ার জানিয়েছে, সিনহার সঙ্গে তার স্ত্রী সুষমাও কানাডায় রাজনৈতিক আশ্রয় চেয়েছেন। এর আগে গতবছর ফেব্রুয়ারিতে যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয় চেয়ে আবেদন করেছিলেন এস কে সিনহা। নিউ জার্সিতে ছোট ভাই অনন্ত কুমার সিনহার নামে কেনা একটি বাড়িতেই তিনি থাকছিলেন।-বিডিনিউজ কানাডায় করা রাজনৈতিক আশ্রয়ের আবেদনে বাংলাদেশে এই সাবেক প্রধান বিচারপতি ষোড়শ সংশোধনীর রায় নিয়ে সরকারের সঙ্গে টানাপড়েনের প্রসঙ্গ টেনেছেন বলে জানিয়েছে দি স্টার। সিনহা সেখানে দাবি করেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৭ সালের ২ জুলাই এক বৈঠকে সংবিধানের ষোড়শ সংশোধনী নিয়ে মামলায় সরকারের পক্ষে রায় দিতে বলেছিলেন তাকে। কিন্তু তাতে রাজি না হওয়ায় তাকে দেশ ছাড়তে হয়েছে। এ বিষয়ে দি স্টারকে দেওয়া এক সাক্ষাৎকারে এসকে সিনহা বলেন,আমাকে টার্গট করা হয়েছে কারণ বিচারক হিসেবে আমি ছিলাম একজন অ্যাকটিভিস্ট। আমি যেসব রায় দিয়েছি তাতে আমলাতন্ত্র, প্রশাসন, রাজনীতিবিদ, এমনকি সন্ত্রাসীরাও ক্ষিপ্ত হয়েছে। আমি এখন নিজের দেশেই অবাঞ্ছিত। এস কে সিনহার অভিযোগের বিষয়ে কানাডায় বাংলাদেশ হাই কমিশনারের প্রতিক্রিয়া জানতে চেয়েছিল দি স্টার। হাই কমিশনার মিজানুর রহমান তাদের বলেছেন,দেশ ছাড়ার পর থেকেই তিনি (সিনহা) সরকারের সম্পর্কে এ ধরনের বক্তব্য দিয়ে আসছেন, যেগুলো সঠিক নয়। তার দেশে ফেরার ক্ষেত্রেও কোনো বাধা বা হুমকি নেই। এসব কথা তিনি বলছেন শুধু তার রাজনৈতিক আশ্রয়ের দাবি পোক্ত করার জন্য। ষোড়শ সংশোধনী বাতিলের রায় এবং কিছু পর্যবেক্ষণের কারণে ক্ষমতাসীনদের তোপের মুখে ২০১৭ সালের অক্টোবরের শুরুতে ছুটিতে যান তখনকার প্রধান বিচারপতি এস কে সিনহা। পরে বিদেশ থেকেই তিনি পদত্যাগপত্র পাঠিয়ে দেন। তিনি বিদেশ যাওয়ার পর তার বিরুদ্ধে দুর্নীতি, অর্থ পাচার, আর্থিক অনিয়ম ও নৈতিক স্খলনসহ সুনির্দিষ্ট ১১টি অভিযোগ পাওয়ার কথা সুপ্রিম কোর্টের পক্ষ থেকে জানানো হয়েছিল। তবে সরকারের তরফ থেকে তখন বলা হয়েছিল, দুর্নীতির অভিযোগ থাকলে তা দুদক দেখবে। দেড় বছরের বেশি সময় তদন্তের পর গত ১০ জুলাই এস কে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে একটি মামলা করে দুদক; ফারমার্স ব্যাংকের ঋণ জালিয়াতি করে চার কোটি টাকা আত্মসাতের অভিযোগ আনা হয় সেখানে। -আজাদী অনলাইন
দুই দিনের আগাম টিকিটের চাহিদা বেশি
২৬জুলাই২০১৯,শুক্রবার,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: আসন্ন পবিত্র ঈদুল আজহাকে কেন্দ্র করে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। শুক্রবার (২৬ জুলাই) সকাল থেকে বৃষ্টির মধ্যে উত্তর ও উত্তর-পশ্চিমাঞ্চলগামী বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু করে পরিবহন কোম্পানিগুলো। কাউন্টারগুলোতে আগস্টের ৮ ও ৯ তারিখের টিকিটের চাহিদা বেশি লক্ষ্য করা গেছে। ১০ আগস্টের টিকিটও চাচ্ছেন অনেকে। ঝিরিঝিরি বৃষ্টি উপেক্ষা করে খুলনা, বরিশালসহ উত্তর ও পশ্চিমাঞ্চলগামী বাসের অগ্রিম টিকিট রাজধানীর গাবতলী এবং কল্যাণপুরের কাউন্টার থেকে সংগ্রহ করছেন যাত্রীরা। সেখানে টিকিট পেতে সকাল থেকেই লাইন ধরে ভিড় করছেন টিকিট প্রত্যাশীরা। জানা গেছে, একই সঙ্গে অনলাইনে অ্যাপের মাধ্যমেও ঈদে বাড়ি ফেরার বাস টিকেট ছাড়া হয়েছে। প্রতিটি বাসের ৮ থেকে ১০টি টিকেট অনলাইনে বিক্রি করছে বলে জানিয়েছে পরিবহন কোম্পানিগুলো। আজ শুক্রবার সকাল ৬টা থেকে সন্ধা ৬টা পর্যন্ত ১২ ঘণ্টা ধরে নির্ধারিত বাস কাউন্টার থেকে টিকিট বিক্রি হবে। আগস্টের ১১ বা ১২ তারিখকে সম্ভাব্য ঈদ ধরে আগাম টিকিট বিক্রি করছে পরিবহন কোম্পানিগুলো। ঈদুল আজহায় বাড়ি ফেরার জন্য বেশিরভাগই টিকিট নিতে চাচ্ছেন ৮, ৯ ও ১০ আগস্টের। ৮ ও ৯ আগস্ট বৃহস্পতি ও শুক্রবার হওয়ায় এই দুদিনে টিকিটের চাহিদা অনেক বেশি। বৃহস্পতিবার অফিস শেষে সবাই বাড়ির উদ্দেশে রাজধানী থেকে রওনা হওয়ার আশায় টিকিট চাচ্ছেন। যারা বৃহস্পতিবারের টিকিট পাচ্ছেন না তারা শুক্রবার ছুটির দিনের টিকিট চাচ্ছেন। এছাড়া ওই সময় সরকারি এবং গার্মেন্টস ছুটি হবে বলে ওই তিনদিনের টিকিটের চাপ বেশি। এ বিষয়ে সংগঠনটির চেয়ারম্যান রমেশ চন্দ্র ঘোষ বলেন, ঈদুল আজহাকে সামনে রেখে বাস ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের বৈঠক হয়েছে। বৈঠকে আজ সকাল থেকে উত্তর ও উত্তর-পশ্চিমাঞ্চলগামী বাসের অগ্রিম টিকিট বিক্রির সিদ্ধান্ত হয়। সিদ্ধান্ত অনুযায়ী টিকিট বিক্রি শুরু হয়েছে। তিনি আরও জানান, খুলনা, বরিশালসহ উত্তর ও পশ্চিমাঞ্চলগামী বাসের অগ্রিম টিকিট গাবতলী এবং কল্যাণপুরের বাসের টিকিট কাউন্টার থেকে পাওয়া যাচ্ছে। পাশাপাশি অনলাইনেও অগ্রিম টিকিট পাওয়া যাবে।
সৌদি পৌঁছেছেন প্রায় ৮৬ হাজার হজযাত্রী
২৬জুলাই২০১৯,শুক্রবার,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: আসন্ন হজ মৌসুমে হজ পালনের উদ্দেশে সৌদি আরব পৌঁছেছেন ৮৫ হাজার ৮১১ জন হজযাত্রী। তাদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় গিয়েছেন ৪ হাজার ৬শ ৪ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় গিয়েছেন ৮১ হাজার ২শ ৭ জন হজযাত্রী। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ১শ ২৬টি ও সৌদি এয়ারলাইন্স পরিচালিত ১শ ১১টিসহ মোট ২শ ৩৭টি ফ্লাইটে তারা সেখানে পৌঁছান। বৃহস্পতিবার (২৫ জুলাই) সৌদি থেকে প্রকাশিত হজ বুলেটিন সূত্রে এসব বিষয় জানা গেছে। এদিকে বাংলাদেশ থেকে যাওয়া হজযাত্রীদের উন্নত চিকিৎসা সেবা নিশ্চিতের লক্ষ্যে মক্কায় অবস্থিত বাংলাদেশের হজ অফিস মেডিকেল ক্লিনিক মক্কা ও মদিনা থেকে স্বয়ংক্রিয় (কিয়স্ক মেশিনের সাহায্যে) চিকিৎসা ব্যবস্থাপত্র প্রদান করা হচ্ছে। মক্কায় অবস্থিত বাংলাদেশ মেডিকেল ক্লিনিকে কিউ ম্যানেজমেন্ট সিস্টেমের মাধ্যমে সু-শৃঙ্খলভাবে হজযাত্রীরা চিকিৎসা সেবা গ্রহণ করছেন। বৃহস্পতিবার পর্যন্ত স্বাস্থ্যসেবা প্রদান করা হয়েছে সর্বমোট ২৪ হাজার ৮শ ৩ জনকে। প্রসঙ্গত, ২০১৯ সালে সরকারি ব্যবস্থাপনায় সাত হাজার ১৯৮ ও বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজারসহ মোট ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজযাত্রী হজে যাবেন। বিগত অন্যান্য বছরের মতো এবারও মোট হজ গমনেচ্ছুর ৫০ শতাংশ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও অবশিষ্ট ৫০ শতাংশ সৌদি এয়ারলাইন্স নিয়ে যাবে। চাঁদ দেখা সাপেক্ষে চলতি বছর হজ অনুষ্ঠিত হবে আগস্টের ১০ তারিখে। ধর্মবিষয়ক মন্ত্রণালয় অনুমোদিত হজ এজেন্সির সংখ্যা ৫৯৮টি। আগস্টের ১৭ তারিখ থেকে ফিরতি ফ্লাইট শুরু হবে।
মশা মারতে এক সপ্তাহের মধ্যে নতুন ওষুধ চাই: হাইকোর্ট
২৫জুলাই২০১৯,বৃহস্পতিবার,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: মশা মারতে এক সপ্তাহের মধ্যে নতুন ওষুধ চেয়েছেন হাইকোর্ট। আদালত বলেছেন,এডিস মশা ও ডেঙ্গুর কারণে ঘরে ঘরে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। যে ওষুধ ছিটানো হচ্ছে তা কোনো কাজ করছে না। তাই এডিস মশা নির্মূল ও ডেঙ্গু নিয়ন্ত্রণে এক সপ্তাহের মধ্যে আমরা নতুন কার্যকর ওষুধ চাই। বৃহস্পতিবার দুই সিটির প্রধান স্বাস্থ্য কর্মকর্তার উদ্দেশ্যে বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. সোহরাওয়ার্দীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এসব কথা বলেন। আদালত প্রধান স্বাস্থ্য কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন,এক সপ্তাহের মধ্যে কোন প্রক্রিয়ায়, কীভাবে ওষুধ আনা যাবে আমাদেরকে জানান, আমরা সরকারকে সেভাবে আদেশ দেব।এডিস মশা নির্মূল ও ডেঙ্গু নিয়ন্ত্রণে শুধু সিটি করপোরেশন নয়, স্বাস্থ্য মন্ত্রণালয়কেও এগিয়ে আসতে হবে বলে মন্তব্য করেন আদালত। মশা নির্মূল ও ধ্বংসে বিদেশ থেকে এক সপ্তাহের মধ্যে ওষুধ আনার প্রক্রিয়া দুপুর ২টার মধ্যে জানতে চান আদালত। আদালতে ঢাকা উত্তরের পক্ষে ছিলেন আইনজীবী তৌফিক ইনাম টিপু ও দক্ষিণের পক্ষে আইনজীবী সাঈদ আহমেদ রাজা। রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাঈনুল হাসান। এর আগে আদালতের তলবে হাজির হওয়া ঢাকার দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল (ডা.) মো. শরীফ আহমেদ ও উত্তর সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. মোমিনুর রহমান মামুনের বক্তব্য শুনেন হাইকোর্ট। গত ২২ জুলাই আদালতের আদেশ স্বত্ত্বেও এডিস মশা নির্মূলে কার্যকর পদক্ষেপ না নেওয়ায় ঢাকার দুই সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তাদেরকে তলব করেন হাইকোর্ট।
প্রধানমন্ত্রীর ৫ নির্দেশনা গুজব আতঙ্ক প্রতিরোধে
২৫জুলাই২০১৯,বৃহস্পতিবার,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: লন্ডনে অবস্থানরত প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে গুজব এবং আইন নিজের হাতে তুলে নেয়ার ব্যাপারে আওয়ামী লীগকে সক্রিয় করার নির্দেশ দিয়েছেন। এ ব্যাপারে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে তিনি নির্দেশনা দিয়েছেন। বলেছেন, পাড়া মহল্লায় প্রত্যেকটি এলাকায় আওয়ামী লীগের উদ্যোগে নাগরিক কমিটি গঠন করার জন্য। উল্লেখ্য যে, গত কিছুদিন ধরে নানা রকম গুজব ছড়িয়ে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার চেষ্টা করছে একটি মহল। ছেলে ধরা সন্দেহে বেশ কয়েকজনকে পিটিয়ে হত্যা করা হয়েছে। পদ্মা সেতুতে মাথা লাগবে এমন গুজব ছড়িয়ে দেশে একটি আতঙ্ক ছড়ানোর পাঁয়তারা করছে মহলটি। বিশেষ উদ্দেশ্য সাধনের জন্য সরকারকে বিব্রতকর এবং অস্থিতিশীল পরিস্থিতিতে ফেলানোর জন্যই এ ধরণের ঘটনা ঘটানো হচ্ছে। এর পরিপ্রেক্ষিতে লন্ডন থেকে প্রধানমন্ত্রী আজ আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে দলকে সাংগঠনিকভাবে সক্রিয় হওয়ার নির্দেশনা দিয়েছেন। আওয়ামী লীগের দায়িত্বশীল সূত্রগুলো জানিয়েছে, সেতু মন্ত্রীকে এ ব্যাপারে ৫ দফা নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। এই ৫ দফা নির্দেশনা বাংলাদেশ জার্নালের পাঠকদের জন্য তুলে ধরা হলো- ১. প্রত্যেক এলাকায় স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দর কাছে অবিলম্বে বার্তা দিতে হবে যে, এ ধরনের গুজব এবং আইন নিজের হাতে তুলে নেওয়ার ব্যাপারে তারা যেন সতর্ক থাকে এবং জনগণের পাশে গিয়ে যেন তাদের সচেষ্ট করে। জনগণকে যেন তারা সচেতন হতে সহায়তা করে। ২. প্রত্যেক পাড়া মহল্লায় সাধারণ মানুষকে সম্পৃক্ত করে আওয়ামী লীগ নেতৃবৃন্দকে নাগরিক কমিটি গঠন করার নির্দেশ দিয়েছেন। ৩. স্কুলগুলোতে অভিভাবক ও শিক্ষকদের নিয়ে যৌথ সভা করার নির্দেশনা দিয়েছেন। ৪. প্রত্যেকটা পাড়া-মহল্লা, মসজিদ- মন্দিরে এ ব্যাপারে সচেতনতা তৈরির জন্য ইমাম, পুরোহিত বা পাদ্রীদের যেন আওয়ামী লীগের পক্ষ থেকে অনুরোধ জানানো হয় সে ব্যাপারে প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন। ৫. আইনপ্রয়োগকারী সংস্থাকে এ ব্যাপারে সর্বাত্মক সহযোগিতা করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।
এবার বিদ্যুৎ নিয়ে গুজব,সতর্ক থাকার আহ্বান
২৫জুলাই২০১৯,বৃহস্পতিবার,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: ছেলেধরার সঙ্গে বিদ্যুৎ না থাকার গুজবও ছড়ানো হচ্ছে জানিয়ে তা থেকে সতর্ক থাকতে জনগণের প্রতি আহ্বান জানিয়েছে বিদ্যুৎ বিভাগ। বিদ্যুৎ সচিব আহমদ কায়কাউস গতকাল বুধবার এই আহ্বান জানিয়ে বিদ্যুৎ সরবরাহে কোনো সমস্যা নেই বলে সবাইকে আশ্বস্ত করেছেন। পদ্মা সেতুতে শিশুর মাথা লাগবে বলে গুজব ছড়ানোর পর ছেলেধরা সন্দেহে গত কয়েকদিনে গণপিটুনিতে বেশ কয়েকজন নিহত হন। এর মধ্যেই বিদ্যুৎ থাকবে না বলেও গুজব ছড়ানো হচ্ছে বলে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের নজরে আসার পর সচিবের এই আহ্বান আসে। জ্যেষ্ঠ সচিব কায়কাউস বলেন, একটি স্বার্থান্বেষী মহল গুজব ছড়াচ্ছে দেশে বিদ্যুৎ থাকবে না। এটা পুরোপুরি গুজব।
রাজধানীতে ভুল চিকিৎসা দেয়ায় কিউর হাসপাতালকে জরিমানা
২৫জুলাই২০১৯,বৃহস্পতিবার,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: ভুল চিকিৎসার অভিযোগে রাজধানীর যাত্রাবাড়ীতে কিউর হাসপাতালকে জরিমানা ও ভুয়া ডাক্তারকে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে তাদের চারলাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া, হাসপাতালটি সিলগালা করে দেয়া হয়। বুধবার (২৪ জুলাই) রাতে কিউর হাসপাতালে অভিযান চালায় Rabর ভ্রাম্যমাণ আদালত। এতে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম। এসময় ভুয়া চিকিৎসক এ এস এম আল মাহমুদ, হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক রহিমা হেমায়েতকে আটক করা হয়। পরে তাদের প্রত্যেককে দুই বছরের কারাদণ্ড ও দুই লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। এছাড়া, অবৈধভাবে কার্যক্রম পরিচালনার দায়ে রেজিস্ট্রারকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।
আটক এড়াতে মাথা ন্যাড়া, কাপড় পুড়িয়ে ফেলে হৃদয়
২৪জুলাই২০১৯,বুধবার,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: হৃদয় খান একজন সবজি বিক্রেতা। ঘটনার দিন ছেলেধরার গুজব শুনে আরো অনেকের সঙ্গে স্কুলে প্রবেশ করে রেনুকে পিটিয়ে হত্যা করে সে। এরপর পালিয়ে যায় নারায়ণগঞ্জ। তাকে গ্রেফতারের পর সংবাদ সম্মেলনে একথা জানায় ঢাকা গোয়েন্দা পুলিশ। এদিকে, পুলিশ মহাপরিদর্শক মোহাম্মদ জাবেদ পাটোয়ারী জানিয়েছেন, গণপিটুনির ঘটনায় গ্রেফতারকৃতদের মধ্যে রাজনৈতিক সংশ্লিষ্টতা পাওয়া গেছে। রেনু হত্যার পাঁচদিন পর মঙ্গলবার(২৩ জুলাই) রাতে নারাণগঞ্জের ভুলতা থেকে হৃদয় খানকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। জানায় , হৃদয় বাড্ডার ওই স্কুলের পাশে সবজি বিক্রি করতো। ঘটনার দিন রেনু স্কুলের সামনে এসে এক নারীর কাছে তার সন্তানের ভর্তির বিষয়ে কোথায় তথ্য পাওয়া যাবে জানতে চান, ওই নারী রেনুকে ছেলেধরা বলে সন্দেহ করে। এক পর্যায়ে রেনুকে স্কুলের দোতলার একটি ঘরে তালাবদ্ধ করে রাখা হয়। এ সময় আশপাশের অনেকে স্কুলের দেয়াল টপকে ভেতরে প্রবেশ করে তালা ভেঙে রেনুকে বাইরে নিয়ে আসে এবং এলোপাতাড়ি মারতে থাকে। তাদের সঙ্গে যোগ দেয় হৃদয়ও। এরপর চলে যায় নারায়ণগঞ্জ নানীর কাছে। ডিবি অতিরিক্ত কমিশনার আব্দুল বাতেন বলেন, হৃদয় এরপরেই বুঝতে পারে তাকে খোঁজাখুজি করা হয়েছে। সে চলে যায় নারায়ণগঞ্জে। দুদিন পর চুল ন্যাড়া করে। এছাড়া তার সব কাপড় পুড়িয়েও ফেলতে বলেন তার নানীকে। এসময় তিনি আরো বলেন, এখন পর্যন্ত হৃদয় আরো বেশ কয়েজনের নাম বলেছে। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানায় গোয়েন্দা পুলিশ।

জাতীয় পাতার আরো খবর