সংসদ সদস্য ইউনুস আলীর মরদেহে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
২৯ডিসেম্বর,রবিবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: গাইবান্ধা-৩ আসনের সংসদ সদস্য মরহুম মো. ইউনুস আলীর প্রতি শেষ শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রবিবার সকালে সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় তার কফিনে ফুলেল শ্রদ্ধা জানান তিনি। এর আগে রাষ্ট্রপতির পক্ষ থেকে মরহুমের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন সামরিক সচিব। প্রধানমন্ত্রীর পর আওয়ামী লীগের পক্ষে দলীয় প্রধান শেখ হাসিনাসহ কেন্দ্রীয় নেতারা শ্রদ্ধা জানান। জাতীয় সংসদের পক্ষ থেকে স্পিকার শিরীন শারমিন চৌধুরী শ্রদ্ধা নিবেদন করেন। এর আগে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন মন্ত্রী সভার সদস্য, সংসদ সদস্য, আওয়ামী লীগের নেতা কর্মীসহ তার নির্বাচনী এলাকার নানা শ্রেণি পেশার মানুষ। বাদ আসর গাইবান্ধায় গ্রামের বাড়ি ভাত গ্রামে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।
মুক্তিযোদ্ধাদের বাড়ি নির্মাণ করে দেয়া হবে
২৮ডিসেম্বর,শনিবার,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, জাতির বীর সন্তান মুক্তিযোদ্ধাদের সুবিধার কথা চিন্তা করে তাদেরকে মানসম্মত বাড়ি নির্মাণ করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তিনি বলেন, আগামী বছরের মধ্যে দেশের ১৪ হাজার মুক্তিযোদ্ধার সবাইকে ১৬ লাখ টাকা ব্যয়ে বাড়ি নির্মাণ করে দেয়া হবে। সেই লক্ষ্যে এরইমধ্যে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়কে দুই হাজার তিনশ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। শনিবার বিকেলে যশোরের মণিরামপুরে তিনতলা বিশিষ্ট নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের উদ্বোধন শেষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, যুদ্ধের সময় মুক্তিযোদ্ধারা কোথায় কোথায় কাদের সঙ্গে যুদ্ধ করেছেন। পাকসেনা ও তাদের দোসর জামায়াতে ইসলামী কিভাবে মানুষ হত্যা করেছে, মুক্তিকামী মানুষের ওপর নির্যাতন করে বাড়ি-ঘর পুড়িয়েছে তার বিস্তারিত পাঠ্যপুস্তকে স্থান পাবে। আগামী বছর থেকে বিসিএস পরীক্ষায় শুধুমাত্র মুক্তিযুদ্ধ ও তার পটভূমির উপর ১০০ নম্বরের প্রশ্ন থাকবে। মন্ত্রী আরো বলেন, একই সঙ্গে এলাকাভিত্তিক দেশের সড়কগুলো মুক্তিযোদ্ধাদের নামে নামকরণ করা হবে। মুক্তিযোদ্ধারা যেন সরকারি হাসপাতালে ওষুধসহ সব ধরণের সেবা পান সে ব্যবস্থা করা হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিচারণ করে মোজাম্মেল হক বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে স্বাধীন রাষ্ট্র হিসেবে বাংলাদেশ স্বীকৃতি পেত না। মুক্তিযুদ্ধের সময় ও তার আগে বার বার কারাবরণ করে তিনি এদেশের পক্ষে বিশ্ববাসীর জনমত তৈরি করেছিলেন। ফলশ্রুতিতে আমরা একটি স্বাধীন রাষ্ট্র পেয়েছি। তিনি বলেন, বাংলাদেশকে উন্নয়নের মডেল হিসেবে বিশ্বের দরবারে দাঁড় করিয়েছেন শেখ হাসিনা। অথচ বিএনপি দেশে তেমন কোনো উন্নয়ন করেনি। হাওয়া ভবন তৈরি করে লুটপাট করেছে। শেষ পর্যন্ত খালেদা জিয়া এতিমের টাকা আত্মসাৎ করেছেন। যার ফলে আজ তার এমন করুণ পরিণতি। মণিরামপুর উপজেলা প্রশাসনের আয়োজনে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য। সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা খয়রাত হোসেন, মণিরামপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র কাজী মাহমুদুল হাসান, উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমা খানম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক হোসেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার রাজেক আহমেদ, মণিরামপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার এম এম নজরুল ইসলাম প্রমুখ।
মুজিববর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার: আইজিপি
২৮ডিসেম্বর,শনিবার,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার-এই শ্লোগানকে ধারণ করে পুলিশ কাজ করছে বলে জানিয়েছেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। শনিবার সকালে রাজারবাগে পুলিশ অডিটোরিয়ামে বাংলাদেশ অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার কল্যাণ সমিতির ৩৭তম বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এ সময় তিনি অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যদের মাদক, জঙ্গি, সন্ত্রাস ও যৌন হয়রানির বিরুদ্ধে কাজ করার আহবান জানান। তিনি বলেন, বাংলাদেশ পুলিশের ইমেজ বৃদ্ধির জন্য আমরা কাজ করছি। থানা হবে মানুষের আশ্রয়স্থল। ভূক্তভোগীরা সর্বপ্রথম সাহায্যের জন্য থানায় আসেন। থানার কর্মকর্তাদের মানসিকতা, আচরণ ও ব্যবহার সর্বোত্তম হতে হবে। আমরা জনগণের পুলিশ হতে চাই, মানবিক পুলিশ হতে চাই। অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, আমরা সকলে একটি পরিবার, এর মধ্যে কোনো ভোদাভেদ নেই। পুলিশে চাকরির ক্ষেত্রে পুলিশের সন্তানদের অগ্রাধিকার দেয়া হচ্ছে। তিনি অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার কল্যাণ সমিতির ফান্ডে পুলিশ হেডকোয়ার্টার্সের পক্ষ থেকে ৫০ লাখ টাকা অনুদান দেয়ার ঘোষণা দেন। সভাপতির বক্তব্যে প্রাক্তন আইজিপি ও সমিতির সভাপতি মোঃ আবদুর রউফ বলেন, অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাদের জন্য চিকিৎসা ফান্ড ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি দেয়ার জন্য শিক্ষাবৃত্তি ফান্ড করা হয়েছে। এক্ষেত্রে বর্তমান আইজিপিসহ কর্মরত পুলিশ কর্মকর্তরা অনেক সহায়তা করেছেন। ১৯৮২ সালের ১৬ অক্টোবর বাংলাদেশ অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার কল্যাণ সমিতি যাত্রা শুরু করে। বর্তমানে এই সমিতির সদস্য ৮৩৯ জন। দেশের বিভিন্ন জেলায় ১৪টি শাখা অফিস থেকে এই সমিতি তাদের কার্যক্রম চালাচ্ছে। অনুষ্ঠানে বাংলাদেশ অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার কল্যাণ সমিতির পক্ষ থেকে সমিতির পাঁচজন বয়োজ্যেষ্ঠ সদস্যকে সম্মাননা তুলে দেন আইজিপি।
চূড়ান্ত সিদ্ধান্ত প্রার্থী তাপস
২৮ডিসেম্বর,শনিবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী তালিকা থেকে বাদ পড়ছেন বর্তমান মেয়র সাঈদ খোকন। দলটির এবারের প্রার্থী হতে যাচ্ছেন সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপস। এদিকে, উত্তরের প্রার্থী হিসেবে বর্তমান মেয়র আতিকুল ইসলামকেই বহাল রাখা হচ্ছে বলে শোনা যাচ্ছে। শনিবার (২৮ ডিসেম্বর) সন্ধ্যায় গণভবনে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় শুরু হয়। সভা থেকেই এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়। ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে বর্তমান মেয়র আতিকুল ইসলামসহ আওয়ামী লীগ থেকে মোট ১২ জন প্রার্থী দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন। আর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে মেয়র পদে আট জন প্রার্থী আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম নিয়েছিলেন। এদিকে আসন্ন ঢাকা সিটি করপোরেশনে নির্বাচনে মেয়র পদে উত্তরে তাবিথ আউয়াল ও দক্ষিণে ইশরাক হোসেনকে মনোনয়ন দিয়েছে বিএনপি। শনিবার বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা জানান। এর আগে মনোনয়ন প্রত্যাশীদের স্বাক্ষাৎকার নেন বিএনপির মনোনয়ন বোর্ডের সদস্যরা। গতকাল শুক্রবার বিকেল ৪টার দিকে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছে মনোনয়ন প্রত্যাশীরা ফরম জমা দেন। গত বৃহস্পতিবার ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে ধানের শীষ প্রতীকে লড়তে তিন জন বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করেন। ওইদিন রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের জন্য দুজন এবং দক্ষিণে একজন মনোনয়নপত্র কিনেন। বিকেল সাড়ে তিনটার পর ঢাকা উত্তরের জন্য মনোনয়নপত্র কেনেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল ও বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন। আর বিকেল চারটার দিকে ঢাকা দক্ষিণের জন্য মনোনয়নপত্র কেনেন অবিভক্ত ঢাকার সাবেক মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার বড় ছেলে ইশরাক হোসেন। প্রসঙ্গত, আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে।
দেশজুড়ে শৈত্যপ্রবাহ, বিপর্যস্ত ছিন্নমূল মানুষ
২৮ডিসেম্বর,শনিবার,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: সারাদেশে তাপমাত্রা কিছুটা বাড়লেও কমেনি শীতের তীব্রতা। হিমেল হাওয়া আর কনকনে ঠান্ডায় স্থবির হয়ে পড়েছে জনজীবন। বিশেষ করে বিপর্যস্ত ছিন্নমূল মানুষ। রাজশাহী ও রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরণের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। আজ শনিবার দিনাজপুরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে সাত দশমিক দুই। এদিকে শীতজনীত রোগে আক্রান্ত হয়ে শনিবার রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে এক শিশু মারা গেছে। কয়েক দিন পর একটু তাপমাত্রা বাড়লেও ঘন কুয়াশায় সূর্যের দেখা মিলছে না তেমন। বাতাসে কনকনে শীত বাড়িয়েছে কয়েক গুণ। এমন পরিস্থিতিতে আগুন জ্বালিয়ে শীত পোহানোর দৃশ্য দেশের প্রায় সব জায়গায় দেখা যাচ্ছে। অসহায় দরিদ্রদের জন্য শীতবস্ত্র বিতরণ হলেও তা প্রয়োজনের তুলনায় অনেক কম। তবে শীতবস্ত্রের চাহিদা জানিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে চিঠি দেয়া হয়েছে বলে জানান পঞ্চগড় জেলার অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল মান্নান। এদিকে ঘন কুয়াশা আর কনকনে ঠান্ডায় রংপুর মেডিকেলে শীতজনিত রোগে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। একই সঙ্গে বাড়ছে শীত থেকে বাঁচতে আগুন পোহাতে গিয়ে দগ্ধদের সংখ্যা। তীব্র শীতে মানুষের পাশাপাশি মাছ, গবাদিপশুও আক্রান্ত হচ্ছে নানা রোগ-ব্যাধিতে। এদিকে, ঘন কুয়াশায় আলুর ক্ষেত আর বোরো বীজতলায় রোগের আক্রমণ দেখা দিয়েছে বলে জানায় বিভিন্ন এলাকার কৃষক।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বললেন-অচিন পাখি- নাম রেখেছেন শেখ রেহানা
২৮ডিসেম্বর,শনিবার,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: শনিবার (২৮ ডিসেম্বর) সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী উড়োজাহাজ দুইটির ককপিটসহ বিভিন্ন অংশ ঘুরে দেখেন। উদ্বোধন শেষে কুর্মিটোলায় এক অনুষ্ঠানে নিজ বক্তব্যে প্রধানমন্ত্রী জানান, অচিন পাখি এই নামটি রেখেছেন প্রধানমন্ত্রীর ছোট বোন এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট কন্যা শেখ রেহানা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপে এই দুটি ড্রিমলাইনার যুক্ত হলো বাংলাদেশ বিমান বহরে। বাজার মূল্যের চাইতে অর্ধেকেরও কম দামে এই দুটি ড্রিমলাইনার কিনে বাংলাদেশ বিমান। এর মধ্যে দিয়ে বাংলাদেশ বিমানে যুক্ত হলো ৬টি ড্রিমলাইনার। আগামি ৫ জানুয়ারি উড়োজাহাজ দুটি দিয়ে বন্ধ হয়ে যাওয়া ম্যানচেস্টার ও লন্ডন রুটে বিমানের ফ্লাইট চলাচল শুরু হবে। জানাগেছে এরই মধ্যে ম্যানচেস্টার রুটের উদ্বোধনী ফ্লাইটের প্রায় সব টিকিট বিক্রি হয়ে গেছে। এরআগে, ২০০৮ সালে মার্কিন উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠান বোয়িং কোম্পানির সঙ্গে ১০টি নতুন উড়োজাহাজ কেনার চুক্তি করে বিমান। এর মধ্যে ৪টি বোয়িং ৭৭৭-৩০০ ইআর, ২টি বোয়িং ৭৩৭-৮০০ ও ৪টি ড্রিমলাইনার ৭৮৭-৮। এ ১০টি বোয়িংয়ের নামকরণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার মধ্যে চারটি ড্রিমলাইনারের নাম হচ্ছে আকাশবীণা, হংসবলাকা, গাঙচিল ও রাজহংস। বোয়িং ৭৭৭-৩০০ ইআর-এর নামকরণ করা হয়েছে পালকি, অরুণ আলো, আকাশ প্রদীপ ও রাঙা প্রভাত। মেঘদূত ও ময়ূরপঙ্খী নাম রাখা হয়েছে দুটি বোয়িং ৭৩৭-৮০০ এর। চতুর্থ প্রজন্মের উড়োজাহাজ বোয়িং- ৭৮৭, প্রথম ড্রিমলাইনার আকাশবীনা ২০১৮ সালের ১৯ আগস্ট দেশে এসে পৌঁছায়। এরপর ওই বছরের ডিসেম্বরে আসে ড্রিমলাইনার হংস বলাকা। চলতি বছরের আগস্ট ও সেপ্টেম্বরে বিমানের বহরে যুক্ত হয় তৃতীয় ও চতুর্থ ড্রিমলাইনার উড়োজাহাজ গাঙচিল ও রাজহংস।
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আ.লীগের নতুন কমিটির শ্রদ্ধা
২৮ডিসেম্বর,শনিবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন আওয়ামী লীগের নতুন কেন্দ্রীয় কমিটি। শনিবার সকাল নয়টার দিকে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে শেখ মুজিবের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এ সময় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ দলটির কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের সব সদস্য উপস্থিত ছিলেন। গত ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী ২১তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের দ্বিতীয় দিন কাউন্সিলে সভাপতি পদে শেখ হাসিনা টানা নবমবার ও সাধারণ সম্পাদক পদে ওবায়দুল কাদের দ্বিতীয়বারের মতো নির্বাচিত হন। পরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা আরও ৪০ পদে নেতাদের নাম ঘোষণা করেন। ৮১ সদস্যের কার্যনির্বাহী কমিটির অন্য ৩৯টি পদের জন্য নাম নির্বাচনের জন্য গত মঙ্গলবার রাতে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্যদের বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে চূড়ান্ত হওয়া কমিটির সদস্যদের মধ্যে ৩২ জনের নাম ঘোষণা করা হয়। বাকি সাতটি পদ যেকোনো সময়ে পূরণ করবেন দলের সভাপতি শেখ হাসিনা।
জাতীয় প্রেসক্লাবের অতিরিক্ত সাধারণ সভা অনুষ্ঠিত
২৭ ডিসেম্বর,শুক্রবার,অনলাইন ডেস্ক ,নিউজ একাত্তর ডট কম: জাতীয় প্রেসক্লাবের অতিরিক্ত সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে আজ সকালে ক্লাব মিলনায়তনে। আজ সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ক্লাব সভাপতি সাইফুল আলমের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতেই গত এক বছরে ক্লাবের প্রয়াত সদস্যদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন ও তাঁদের আত্মার মাগফিরাত কামনায় মোনাজাত করা হয়। সভায় সাধারণ সম্পাদকের রিপোর্ট পেশ করেন ফরিদা ইয়াসমিন ও কোষাধ্যক্ষের রিপোর্ট পেশ করেন শ্যামল দত্ত। সভায় সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষের রিপোর্ট সর্ব সম্মতিক্রমে অনুমোদন হয়। সদস্যরা এর আগে রিপোর্ট দুটির উপর আলোচনায় অংশ নেন।বাসস
আওয়ামী লীগের মেয়র ২০ ও কাউন্সিলর পদে ১২৩৪ জন মনোনয়ন জমা দিয়েছেন
২৭ ডিসেম্বর,শুক্রবার,অনলাইন ডেস্ক ,নিউজ একাত্তর ডট কম: শুক্রবার বিকাল ৫টা পর্যন্ত আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে ঢাকা উত্তর-দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মোট ২০জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরমধ্যে উত্তরে-১২ ও দক্ষিণে ৮ জন। এছাড়া উত্তর-দক্ষিণে কাউন্সিলর ও সংরক্ষিত নারী পদে মোট ১২৩৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে রয়েছেন ঢাকা উত্তরে মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন আতিকুল ইসলাম, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল্লাহ ওসমানী, ভাষাণটেক থানা আওয়ামী লীগের সহ-সভাপতি মেজর. (অব.) মো. ইয়াদ আলী ফকির, শহীদ পরিবারের সন্তান অধ্যাপক মো. জামান ভূঁইয়া, কুতুবউদ্দিন নান্নুু, মোহাম্মদ ইদ্রিস আলী মোল্লা, আলাউদ্দীন মোহাম্মদ, জেরিন সুলতানা কান্তা, হেলেনা জাহাঙ্গীর, আদম তমিজি হক, খায়রুল মজিদ ও মিসেস রেহেনা ফরহাদ আইভি। দক্ষিণে মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন সাঈদ খোকন, সংসদ সদস্য ব্যারিস্টার ফজলে নূর তাপস, সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম, আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু, বঙ্গবন্ধু একাডেমীর সভাপতি মো. নাজমুল হক, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক মহাসচিব এম এ রশিদ, আশরাফ হোসেন সিদ্দিকী ও হাজী আবুল হাসনাত। এবার মেয়র পদে মনোনয়নপত্রের দাম রাখা হয়েছে ২৫ হাজার ও কাউন্সিলের জন্য ১০ হাজার টাকা।

জাতীয় পাতার আরো খবর