বিএনপি এখনও চরমপন্থীদের পৃষ্ঠপোষকতা করছে: তথ্যমন্ত্রী
২৮নভেম্বর,বৃহস্পতিবার,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি রোমহর্ষক হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলা মামলার ঐতিহাসিক রায় ঘোষণার পর কোন প্রতিক্রিয়া জানায়নি। এতেই বোঝা যায় দলটি এখনো জঙ্গিবাদকে পৃষ্ঠপোষকতা করে যাচ্ছে। বৃহস্পতিবার সচিবালয়ে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। তিনি বলেন, এটা অত্যন্ত বিস্ময়কর এবং একই সাথে দুঃখজনক যে বিএনপি এখনও চরমপন্থী ও জঙ্গিবাদকে পৃষ্ঠপোষকতা করে যাচ্ছে। দেশের সবাই এই ঐতিহাসিক রায়কে স্বাগত জানিয়েছে। এই রায় শুধু দেশে জঙ্গিবাদকে সঙ্কুচিতই করবে না, বরং পাশাপাশি বৈশ্বিক প্রেক্ষাপটেও একটি অত্যন্ত তাৎপর্যপূর্ণ ভূমিকা রাখবে। কিন্তু বিএনপি এই রায়কে স্বাগত জানাতে ব্যর্থ হয়েছে। এতে করে আবারও প্রমাণিত হল তারা (বিএনপি) জঙ্গিবাদকে মদদ দেয়ার রাজনীতি থেকে বেরিয়ে আসতে পারেনি। ড. হাছান আরও বলেন, বিএনপি প্রধান বেগম খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির জ্যেষ্ঠ নেতারা জঙ্গিদের ব্যাপারে সব সময় দায়িত্বজ্ঞানহীন কথা বলেন। এমনকি বিএনপি নেতৃত্বাধীন জোটের প্রধান লক্ষ্য হচ্ছে বাংলাদেশকে একটি তালেবানি রাষ্ট্রে পরিণত করা। মন্ত্রী বলেন, বাংলাদেশ বিশ্বের অন্যান্য দেশের তুলনায় জঙ্গিবাদকে নিয়ন্ত্রণে ব্যাপক সাফল্য দেখিয়েছে। জঙ্গিরা প্রিজন ভ্যানে কিভাবে আইএস এর লোগো সম্বলিত ক্যাপ পড়েছিল এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এই বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। বিষয়টি তদন্তাধীন থাকায় আমি এই ইস্যুতে কিছুই বলতে চাই না। হাই কোর্ট প্রাঙ্গণে গাড়ির উপর হামলার ব্যাপারে এক প্রশ্নের জবাবে ড. হাছান বলেন,আমরা ভেবেছিলাম তারা (বিএনপি) ধ্বংস, ভাঙ্গচুর, সন্ত্রাসবাদ ও পেট্রোল বোমা হামলার রাজনীতি পরিত্যাগ করেছে। কিন্তু সাম্প্রতিক ঘটনাটি প্রমাণ করল তারা পরিবর্তন হয়নি এবং পরিবর্তন হবেও না। আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আরও বলেন, বিএনপি যদি সন্ত্রাসবাদকে সহায়তা দেয়ার রাজনীতি বন্ধ না করে তবে তারা আরও বিচ্ছিন্ন হয়ে পড়বে এবং অদূর ভবিষ্যতে তারা জনগণের শত্রুতে পরিণত হবে।-আলোকিত বাংলাদেশ
ওসি মোয়াজ্জেমের ৮ বছরের কারাদণ্ড
২৮নভেম্বর,বৃহস্পতিবার,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির জবানবন্দির ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার মামলায় সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনের ৮ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার দুপুর ২টা ৪০ মিনিটে ঢাকার সাইবার ক্রাইম ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন এই মামলার রায় ঘোষণা করেন। এর আগে দুপুর ২টা ২৪ মিনিটে মামলার রায় পড়া শুরু করেন বিচারক। এর আগে বৃহস্পতিবার সকাল পৌনে ১০টার দিকে ওসি মোয়াজ্জেমকে ঢাকার কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে আদালতে নেওয়া হয়। গত ২০ নভেম্বর মামলাটিতে রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তিতর্কের শুনানি শেষে আজ রায় ঘোষণার দিন ঠিক করা হয়েছিল। গত ১৫ এপ্রিল সুপ্রিমকোর্টের আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন ঢাকার সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলা করেন। ওইদিন ট্রাইব্যুনাল মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দেয়। তদন্ত শেষে গত ২৭ মে পিবিআইর সিনিয়র সহকারী পুলিশ সুপার রীমা সুলতানা ট্রাইব্যুনালে ওসি মোয়াজ্জেমকে অভিযুক্ত করে প্রতিবেদন দাখিল করেন। একই দিন ট্রাইব্যুনাল প্রতিবেদন আমলে নিয়ে আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। মামলায় চলতি বছর ১৬ জুন ওসি মোয়াজ্জেম গ্রেপ্তার হন এবং ১৭ জুন ট্রাইব্যুনাল তাকে কারাগারে পাঠান। গত ২৪ অক্টোবর নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার দায়ে মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলাসহ ১৬ জন আসামির সবাইকে ফাঁসির আদেশ দেন আদালত। সেইসঙ্গে প্রত্যেক আসামিকে ১ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। গত ২৭ মার্চ সোনাগাজী ইসলামিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলা নিজ কক্ষে ডেকে নিয়ে নুসরাতের শ্লীলতাহানি করেন। এ ঘটনায় তার মা শিরিন আক্তার বাদী হয়ে সোনাগাজী থানায় মামলা করলে অধ্যক্ষকে গ্রেপ্তার করে পুলিশ। ওই মামলায় নুসরাতের বক্তব্য গ্রহণের সময় তা ভিডিও করে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার অভিযোগ ওঠে ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে। মামলা তুলে না নেওয়ায় ৬ এপ্রিল মাদ্রাসার প্রশাসনিক ভবনের ছাদে ডেকে নিয়ে নুসরাতের হাত-পা বেঁধে গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দেয় বোরকাপরা পাঁচ দুর্বৃত্ত। পরে ১০ এপ্রিল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় অগ্নিদগ্ধ নুসরাতের মৃত্যু হয়।
৪টি প্রকল্পের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী
২৮নভেম্বর,বৃহস্পতিবার,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আজ বৃহস্পতিবার ৪টি প্রকল্পের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রকল্পগুলো হলো পার্বত্য চট্টগ্রামের প্রত্যন্ত অঞ্চলে সোলার প্যানেলের মধ্যে দিয়ে বিদ্যুৎ সরবরাহ শীর্ষক প্রকল্প, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিমেল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ক্যাম্পাসে গবেষণা প্রকল্প, বঙ্গবন্ধু হাইটেক সিটি গাজীপুরের ডাটা সেন্টার ও বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) নতুন ৫টি জাহাজের প্রকল্প। জানা গেছে, বাংলাদেশ শিপিং কর্পোরেশনের (বিএসসি) নতুন পাঁচটিসহ ছয়টি জাহাজ সংগ্রহে ব্যয় হয়েছে এক হাজার ৬৩৭ কোটি ১৫ লাখ টাকা। এর মধ্যে চীন সরকারের সহায়তা এক হাজার ৫২৭ কোটি ৬৬ লাখ টাকা এবং বিএসসির নিজস্ব অর্থ ১০৯ কোটি ৪৯ লাখ টাকা। প্রতিটি জাহাজের ধারণ ক্ষমতা ৩৯ হাজার ডিডব্লিউটি (ডেড ওয়েট টন)। জাহাজগুলোর মধ্যে তিনটি প্রোডাক্ট অয়েল ট্যাংকার (তেলবাহী) এবং তিনটি বাল্ক ক্যারিয়ার (পণ্যবাহী)।
গ্লাস সেটে মিলল ৩ কোটি টাকার স্বর্ণালঙ্কার
২৮নভেম্বর,বৃহস্পতিবার,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: গ্লাস সেটের মধ্যে বিশেষভাবে লুকিয়ে আনার সময় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুই কোটি ৮০ লাখ টাকা মূল্যের ছয় কেজি স্বর্ণালঙ্কার উদ্ধার ও এক ব্যক্তিকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার ভোরে কাতার এয়ারওয়েজের একটি বিমানে ঢাকায় আসা মুরশেদ হোসেন নামের এক যাত্রীর ব্যাগ তল্লাশি করে ওই স্বর্ণালঙ্কার উদ্ধার করে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। এ বিষয়ে সকালে সংবাদমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদে কাস্টমস কর্মকর্তারা জানতে পারেন কাতার এয়ারওয়েজের (ফ্লাইট নং-QR638) একটি বিমানে একজন যাত্রী কয়েক কেজি স্বর্ণ নিয়ে ঢাকায় আসছে-এমন খবরে গভীর রাত থেকে বিমানবন্দরে নজরদারি বাড়ানো হয়। ভোরে গ্রিন চ্যানেল পার হওয়ার সময় এক যাত্রীকে সন্দেহ হয়। তাকে আটক করে জিজ্ঞাসাবাদ শেষে তার কাছে থাকা গ্লাস সেট খুলে বিশেষভাবে লুকিয়ে রাখা ৬ কেজি স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়। আটক মুরশেদ হোসেনের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানিয়েছে কাস্টমস কর্তৃপক্ষ।
সাবেক এমপি কাদেরসহ ৭ জনের মৃত্যুদণ্ড
২৮নভেম্বর,বৃহস্পতিবার,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: গাইবান্ধার সুন্দরগঞ্জের এমপি মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলায় সাবেক সংসদ সদস্য কাদের খানসহ ৭ জনের মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (২৮ নভেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার রায় এ দণ্ডাদেশ দেন। রায়ে সন্তোষ প্রকাশ করেন রাষ্ট্রপক্ষ ও বাদীপক্ষের আইনজীবীরা। এর আগে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে ৫ আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। রায় ঘোষণাকে কেন্দ্র করে জোরদার করা হয় আদালত এলাকার নিরাপত্তা ব্যবস্থা। ২০১৬ সালের ৩১ ডিসেম্বর সুন্দরগঞ্জের নিজ বাসভবনে গুলিতে নিহত হন গাইবান্ধা-এক আসনের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন। এ ঘটনায় মামলা দায়েরের পর ২০১৭ সালের ৩০ এপ্রিল আদালতে চার্জশিট দেয় পুলিশ। অভিযোগপত্রে হত্যার মূল পরিকল্পনাকারী হিসেবে অভিযুক্ত জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য অবসরপ্রাপ্ত কর্নেল ডা. আবদুল কাদের খানসহ আটজনকে আসামি করা হয়।
সেনাপ্রধানের মিয়ানমার সফর রোহিঙ্গা সমস্যা সমাধানে ইতিবাচক হবে: মোমেন
২৭নভেম্বর,বুধবার,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন আশা প্রকাশ করেছেন, সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমদের নির্ধারিত মিয়ানমার সফরের মাধ্যমে রোহিঙ্গা সমস্যা সমাধানে ঢাকা ও নেপিডোর মধ্যে সমঝোতার অন্য কোন পন্থা খুলে যাবে। আজ বুধবার রাষ্ট্রীয় অতিথিশালা পদ্মায় এক সংবাদ সম্মেলনে মন্ত্রী বলেন,আমার বিশ্বাস সেনাপ্রধানের এই সফর (রোহিঙ্গা সমস্যা সমাধানে) ইতিবাচক ফলাফল এনে দেবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন স্পেন সফর উপলক্ষে আয়োজিত এ সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী একথা বলেন। জাতিসংঘ ফ্রেমওয়ার্ক কনভেনশন অন ক্লাইমেট চেঞ্জের (ইউএনএফসিসিসি) অধীনে কোপ-২৫ সম্মেলনে যোগ দিতে প্রধানমন্ত্রী ১ ডিসেম্বর রিয়েল মাদ্রিদের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন। ২ ডিসেম্বর এই সম্মেলন অনুষ্ঠিত হবে।-আলোকিত বাংলাদেশ
হলি আর্টিজানে হামলায় ৭ আসামির মৃত্যুদণ্ড
২৭নভেম্বর,বুধবার,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: গুলশানের হলি আর্টিজান রেস্টুরেন্টে জঙ্গি হামলার তিন বছর চার মাস ২৬ দিন পর চাঞ্চল্যকর এ মামলার রায় ঘোষণা করা হয়েছে। রায়ে আট আসামির মধ্যে সাতজনের মৃত্যুদণ্ড ও একজনকে খালাস দিয়েছেন আদালত। ঢাকার সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমানের আদালতে বুধবার দুপুরে এ রায় ঘোষণা করা হয়। ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- রাজীব গান্ধী, রাকিবুল হাসান রিগ্যান, হাতকাটা সোহেল মাহফুজ, হাদিসুর রহমান সাগর, রাশেদ ইসলাম ওরফে আবু জাররা ওরফে Rash, শরিফুল ইসলাম ওরফে খালেদ ও মামুনুর রশীদ ওরফে রিপন। আর খালাস পাওয়া আসামির নাম মিজানুর রহমান ওরফে বড় মিজান। রায় ঘোষণার আগে কারাগার থেকে আসামিদের আদালতে হাজির করা হয়েছিল। রায় ঘোষণা শেষে তাদের সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। ২০১৬ সালের ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলা চালিয়ে দুই পুলিশসহ দেশি-বিদেশি ২২ জনকে হত্যা করে জঙ্গিরা। পরে চিকিৎসাধীন অবস্থায় আরও দুজনের মৃত্যু হয়। এছাড়া হামলায় অন্তত ৩০ জন পুলিশ সদস্য আহত হন। ওই সময় আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ অভিযান অপারেশন থান্ডারবোল্ডে পাঁচ জঙ্গি নিহত হয়। অভিযানে এক জাপানি ও দুই শ্রীলংকানসহ ১৩ জনকে জীবিত উদ্ধার করা হয়। জঙ্গি হামলার ঘটনায় ওই বছরের ৪ জুলাই গুলশান থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করে পুলিশ। তদন্ত শেষে ২০১৭ সালের ২৩ জুলাই হামলায় জড়িত ২১ জনকে চিহ্নিত করে জীবিত আটজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করা হয়। পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) পরিদর্শক হুমায়ুন কবীর এ চার্জশিট দাখিল করেন। ঘটনায় জড়িত চিহ্নিত বাকি ১৩ জন এরই মধ্যে বিভিন্ন অভিযানে নিহত হওয়ায় তাদের নাম চার্জশিট থেকে বাদ দেয়া হয়। এরপর গত বছরের ২৬ নভেম্বর এ মামলায় আট আসামির বিরুদ্ধে চার্জ (অভিযোগ) গঠন করেন ট্রাইব্যুনাল। গত বছরের ৩ ডিসেম্বর এ মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু হয়ে চলতি বছরের ২৭ অক্টোবর শেষ হয়। গত ৩০ অক্টোবর আত্মপক্ষ সমর্থনে আদালতের কাছে আট আসামি নিজেদের নির্দোষ দাবি করেন। এরপর চলতি মাসের ৬ নভেম্বর এ মামলায় যুক্তিতর্ক শুরু হয়। ৭ নভেম্বর রাষ্ট্রপক্ষ যুক্তিতর্ক উপস্থাপন শেষে সব আসামির মৃত্যুদণ্ড চান। আর ১৭ নভেম্বর এ মামলায় উভয়পক্ষের যুক্তিতর্ক শেষ হয়। মামলায় চার্জশিটভুক্ত ২১১ জন সাক্ষীর মধ্যে ১১৩ জনের সাক্ষ্যগ্রহণ হয়।
প্রতীকী অনশনে সরকারি ৯ পাটকলের শ্রমিকরা
২৭নভেম্বর,বুধবার,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: পাঁচ বছরেও মজুরি কমিশন বাস্তবায়িত না হওয়ায় শ্রমিকরা ক্ষুব্ধ। দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত ধারাবাহিকভাবে এ আন্দোলন চলবে' খুলনা-যশোর অঞ্চলের ৯টি সরকারি পাটকলের শ্রমিকরা প্রতীকি অনশন শুরু করেছেন। বুধবার (২৭ নভেম্বর) সকাল ৮টা থেকে নিজ নিজ কর্মস্থলের গেটে অবস্থান নিয়ে এ কর্মসূচি পালন শুরু করেছেন তারা। প্রতীকী অনশন চলবে বিকেল ৫ টা পর্যন্ত। পাটকল শ্রমিক লীগের আঞ্চলিক আহবায়ক শ্রমিক নেতা মুরাদ হোসেন জানান, শ্রমিকরা মূলতঃ আন্দোলন করেন মজুরি কমিশনের জন্য। কিন্তু আন্দোলনে নামলেই বকেয়া মজুরি দিয়ে শ্রমিকদের কর্মসূচি থামিয়ে দেওয়া হয়। এবার আর বকেয়া মজুরি আন্দোলন থামাতে পারবে না। পাঁচ বছরেও মজুরি কমিশন বাস্তবায়িত না হওয়ায় শ্রমিকরা ক্ষুব্ধ। আন্দোলনের দ্বিতীয় দিনে প্রতীকী অনশন চলছে। দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত ধারাবাহিকভাবে এ আন্দোলন চলবে। উল্লেখ্য, মজুরি কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবিতে ২৫ নভেম্বর আন্দোলন শুরু করেন খুলনা-যশোর অঞ্চলের ৯টি সরকারি পাটকলের শ্রমিকরা। প্রথম দিন তারা ভুখা মিছিল করেন। এর আগে গত ২৩ নভেম্বর তারা ধর্মঘট, বিক্ষোভ ও আমরণ অনশনের কর্মসূচি ঘোষণা করেছিলেন।
সবার জন্য বিদ্যুৎ, এই নীতিতে কাজ করছে সরকার, বললেন সালমান এফ রহমান
২৬নভেম্বর,মঙ্গলবার,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, দেশের অর্থনৈতিক উন্নয়নে জ্বালানি এবং অবকাঠামোর ওপর গুরুত্ব দিয়েছে সরকার। মঙ্গলবার (২৬ নভেম্বর) রাজধানীর একটি হোটেলে, কনফেডারেশন অব এশিয়া প্যাসিফিক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সম্মেলেনের উদ্বোধনীতে তিনি এসব কথা বলেন। তিনি জানান, সবার জন্য বিদ্যুৎ এই নীতিতে সরকার কাজ করছে। কয়েক বছরের মধ্যে দেশের সব এলাকা বিদ্যুতের আওতায় আসবে। সালমান এফ রহমান বলেন, দেশের একটি বড় সমস্যা কোনো গভীর সমুদ্রবন্দর নেই। তবে শিগগিরই বাংলাদেশে দুই গভীর সমুদ্র বন্দর কার্যক্রম শুরু করবে। বিদেশিদের জন্য নির্মাণাধীন বিশেষ অর্থনৈতিক অঞ্চলে, বিশ্বের বিভিন্ন দেশ বিনিয়োগে আগ্রহ দেখিয়েছে বলেও জানান সালমান এফ রহমান। দু দিনব্যাপী এই কনফারেন্স শেষ হবে আগামীকাল।